কম্পিউটার

আপনার আইফোনে আপনি কীভাবে সহজে এবং দ্রুত টাইপ করতে পারেন

আমি এই নিবন্ধটি আমার iPhone 6s Plus এ লিখছি। আশ্চর্যজনকভাবে, এটি খারাপ নয়। iDevice-এ এটিই প্রথম লেখা নয়, যদিও আমার কাছে অন্যান্য বিকল্প থাকার পর এটিই প্রথমবার আমি এটি করতে বেছে নিয়েছি।

গত বছর আমি মিশ্র ক্ষমতা রাগবি বিশ্বকাপে একটি আইরিশ দলের সাথে ভ্রমণ করেছি। আমি দলের হয়ে খেলছিলাম এবং এটা নিয়ে লিখতাম। আমি শুধুমাত্র একটি নির্দিষ্ট সংখ্যক টুকরা লিখতে চেয়েছিলাম কিন্তু, যখন আইরিশ দল সেমিফাইনালে জিতেছিল, তখন আমি বাড়ি ফিরে আমার সম্পাদকের কাছ থেকে একটি ফোন পেয়েছি।

"হ্যারি, আপনি কি আমাদের আগামীকালের কাগজের জন্য দলের জয়ের 500 শব্দ পেতে পারেন? পরের এক ঘন্টার মধ্যে আমাদের এটি প্রয়োজন হবে।"

সেই সময় আমি বারে বসে জয় উদযাপন করছিলাম। আমার ল্যাপটপ ছিল না কিন্তু আমার আইপ্যাড ছিল যা আমরা খেলাটি লাইভ টুইট করতে ব্যবহার করতাম। আমি যে ব্যবহার করতে পারে? আমি নিবন্ধটি লিখতে শুরু করেছি এবং, নিশ্চিতভাবেই, এটি আসলে আশ্চর্যজনকভাবে সহজ ছিল। এটি একটি শান্ত ঘরে আমার ম্যাক ব্যবহার করার মতো দ্রুত ছিল না, তবে আমি দ্রুত নিবন্ধটি পেয়েছি এবং শীঘ্রই উদযাপন করছিলাম৷

তারপর থেকে, এমন আরও কয়েকবার হয়েছে যেখানে একজন সম্পাদক ফোন করেছেন এবং জিজ্ঞাসা করেছেন যে আমি তাড়াতাড়ি কিছু করতে পারি কিনা। আমি সেই সময়ে একটি আইপ্যাডে এবং এমনকি একটি আইফোনেও কীভাবে লিখতে হয় সে সম্পর্কে অনেক কিছু শিখেছি। আমি যা পেয়েছি তা এখানে।

আইফোনে কেন লিখবেন?

একটি আইফোন সম্ভবত আপনার লেখার টুলের প্রথম পছন্দ হওয়া উচিত নয়। আপনার কাছে যদি সত্যিকারের ল্যাপটপ পড়ে থাকে, তাহলে আপনি এটির সাথে লিখতে অনেক সুন্দর দেখতে পাবেন। আপনি শব্দগুলি আউট করার জন্য একটি সঠিক কীবোর্ডকে হারাতে পারবেন না৷

আপনার আইফোনে আপনি কীভাবে সহজে এবং দ্রুত টাইপ করতে পারেন

যাইহোক, একটি আইফোন একটি ল্যাপটপের চেয়ে সর্বত্র বহন করা একটু সহজ, এমনকি নতুন MacBook-এর মতো ছোট। আমি যখন গোসল করি বা স্কুবা ডাইভিং করি তখনই আমার আইফোন সহজে ধরা যায় না। এটি নীরব থাকতে পারে তবে এটি কাছাকাছি।

আমি দেখেছি যে দুটি সময় আমি আমার আইফোনে গুরুত্বপূর্ণ কিছু লিখব:যখন আমি একটি জরুরী সময়সীমা পাই এবং একটি ল্যাপটপে যেতে পারি না, বা যখন আমি সত্যিই অনুপ্রাণিত হই এবং আমার কাছে একটি কম্পিউটার নেই .

শুরুতে আমার উদাহরণের মতো, এমন কিছু সময় আছে যখন আমি একটি ছোট সময়সীমার সাথে একটি সুযোগ পাব যা আমি অস্বীকার করতে পারি না। হতে পারে অর্থ মহান বা প্রকাশনার জন্য আমি লিখতে চেয়েছিলাম, কিন্তু যে কারণেই হোক না কেন, আমি এটি করার জন্য সবকিছু ছেড়ে দিতে প্রস্তুত। আমি একটি উপন্যাস লিখব না, তবে একটি আইফোনে কয়েকশ শব্দের চেয়ে বেশি সম্ভব। এবং আপনি এগুলি যে কোনও জায়গায় করতে পারেন৷

অন্য সময় যখন আমি আমার আইফোনে লিখি তখন আমার হঠাৎ অনুপ্রেরণা হয়। কখনও কখনও আমি শুধু একটি মহান রূপক বা নিবন্ধ ধারণা চিন্তা এবং দ্রুত একটি রূপরেখা স্কেচ; বা এমন কিছু যা আমি কিছুক্ষণ ধরে কাজ করছি অবশেষে ক্লিক করে এবং আমি যতক্ষণ পারি ততক্ষণ লিখি। অনুপ্রেরণা নিয়মিতভাবে সবচেয়ে অসুবিধাজনক মুহুর্তে ঘটে; যখন আপনি একটি বাসে বসে থাকেন, বা একটি বারে বন্ধুদের জন্য অপেক্ষা করছেন, বা অন্য একশত বার আপনি আপনার ডেস্কে কাজ করছেন না। হাতে একটি আইফোন থাকলে, এই মুহূর্তগুলিকে নষ্ট করতে হবে না৷

অ্যাপগুলি গুরুত্বপূর্ণ

আপনি যদি আপনার আইফোনে লেখা শুরু করতে যাচ্ছেন তবে আপনাকে একটি শালীন অ্যাপ বাছাই করতে হবে। অ্যাপলের নোট অ্যাপ, যদিও অনেক উন্নত, কাজের জন্য সেরা টুল নয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিস, অন্তত আমার জন্য, আপনি আপনার আইফোন থেকে যা লিখছেন তা পাওয়া সহজ। সম্ভবত, আপনি একবার বাড়িতে গেলে আপনি এটিকে আপনার কম্পিউটারে ফিরিয়ে আনতে চাইবেন। আপনি যদি কোনো প্রকাশনার জন্য লিখছেন তাহলে আপনাকে সম্ভবত এটি ইমেল করতে হবে। যেভাবেই হোক, এটি আপনার iPhone এ বেশিক্ষণ থাকবে না।

আপনার আইফোনে আপনি কীভাবে সহজে এবং দ্রুত টাইপ করতে পারেন

সবচেয়ে ভালো ক্ষেত্রে আপনি আপনার iPhone এ যে অ্যাপটি ব্যবহার করেন সেটি আপনার কম্পিউটারে ব্যবহার করা অ্যাপের সাথে পুরোপুরি সিঙ্ক করে। আমি সর্বত্র ইউলিসিস ব্যবহার করি এবং আমার সম্পূর্ণ কাজের পরিবেশ আমার Mac এবং iOS ডিভাইসের মধ্যে সিঙ্ক করা হয়েছে। আমি ইউলিসিসে যাওয়ার আগে, আমি আমার ম্যাক এবং আইফোন উভয়েই বাইওয়ার্ড ব্যবহার করেছি। এটিতে ইউলিসিসের তুলনায় কম বৈশিষ্ট্য রয়েছে তবে এটি এখনও একটি দুর্দান্ত অ্যাপ। অন্যান্য লোকেরা iA লেখকের দ্বারা শপথ করে৷

আপনি যে অ্যাপে স্থির হন না কেন, নিশ্চিত করুন যে এটি ব্যবহার করা সহজ, আপনি এতে স্বাচ্ছন্দ্য বোধ করছেন এবং দৈর্ঘ্যে লেখার জন্য উপযোগী। এমনকি Evernote এর মত কিছু ভালো কাজ করতে পারে।

স্বয়ংক্রিয় সংশোধন এবং সম্পাদনা আপনার বন্ধু

আপনি যখন একটি iPhone এ লিখছেন, তখন স্বতঃসংশোধন আপনার সেরা বন্ধু। আপনি কখনই একটি হার্ডওয়্যার হিসাবে সঠিকভাবে বা সহজে একটি টাচস্ক্রিন কীবোর্ড ব্যবহার করতে পারবেন না তবে স্বতঃসংশোধন অনেক ঢিলেঢালা করতে পারে৷

প্রথমবার সবকিছু নিখুঁত করার বিষয়ে খুব বেশি চিন্তা করবেন না। আপনি যদি প্রতিবার সঠিক অক্ষরটি ট্যাপ করার বিষয়টি নিশ্চিত করার দিকে মনোনিবেশ করেন তবে আপনি দ্রুত হতাশ হয়ে পড়বেন এবং কিছু লিখতে আপনার ঘন্টা সময় লাগবে। পরিবর্তে, গতিতে টাইপ করুন এবং স্বতঃসংশোধনকে তার কাজটি করতে দিন। বেশিরভাগ সময় এটি ঠিক হয়ে যাবে।

আপনার আইফোনে আপনি কীভাবে সহজে এবং দ্রুত টাইপ করতে পারেন

যদিও মাঝে মাঝে, স্বয়ংক্রিয় সংশোধন রেল বন্ধ হয়ে যাবে। আপনি যে শব্দটি লিখতে চেয়েছেন তা সম্পূর্ণরূপে সম্পর্কহীন কিছুতে রূপান্তরিত হবে। এখানেই সম্পাদনা আসে৷ যদিও আপনি যা কিছু লিখছেন তা সম্পাদনা করা উচিত, একটি আইফোনে কাজ করার সময় আপনাকে একটু বেশি সতর্কতা অবলম্বন করতে হবে৷ আপনার বানান ভুল হওয়ার সম্ভাবনা কম এবং প্যানকেক তৈরি করে না এমন এলোমেলো শব্দ থাকার সম্ভাবনা বেশি।

আপনি যদি স্বয়ংক্রিয়ভাবে তার কাজটি করতে দেন এবং সাবধানে সবকিছু পড়তে দেন, আপনি আশ্চর্যজনকভাবে দ্রুত এবং আরামদায়কভাবে লিখতে সক্ষম হবেন। প্রথমবার চেষ্টা করার সময় আমি হতবাক হয়ে গিয়েছিলাম।

একটি ব্লুটুথ কীবোর্ড এটি মূল্যবান হতে পারে

আপনি যদি লেখার জন্য আপনার iPhone ব্যবহার করার বিষয়ে গুরুতর হন, বা আপনি এটি নিয়মিত করছেন তা খুঁজে পান, তাহলে একটি পোর্টেবল ব্লুটুথ কীবোর্ডে বিনিয়োগ করার সময় এটি আপনার মূল্যবান হতে পারে৷

আপনার আইফোনে আপনি কীভাবে সহজে এবং দ্রুত টাইপ করতে পারেন OMOTON আল্ট্রা-স্লিম ব্লুটুথ কীবোর্ড আইপ্যাড 10.2 (8ম/ 7ম জেনারেশন, আইপ্যাড 9, আইপ্যাড 9) এর সাথে সামঞ্জস্যপূর্ণ , iPad Pro 11/12.9, iPad Mini, এবং আরও ব্লুটুথ সক্ষম ডিভাইস, সাদা এখন AMAZON-এ কিনুন

আমি নিজে তাদের বড় ভক্ত নই, তবে অন্যান্য লোকেরাও। এগুলি টাচস্ক্রিনের চেয়ে ব্যবহার করা অবশ্যই সহজ তবে আমি বহন করার জন্য অতিরিক্ত জিনিস পছন্দ করি না। আমি কখনই পরিকল্পনা করি না আমার আইফোনে কিছু লিখতে, এটি ঘটে।

ট্রেডঅফ এবং পরিস্থিতি আপনার জন্য ভিন্ন হতে পারে। একটি ছোট কীবোর্ড যা আপনি আপনার ব্যাগে ফেলতে পারেন সেটি একটি MacBook বা একটি আইপ্যাডের চেয়ে সস্তা এবং আপনার কাছে একটি ব্লুটুথ কীবোর্ড এটির মূল্য হতে পারে৷

মোড়ানো

এবং এখন আমি নিবন্ধটি শেষ করতে যাচ্ছি। আমি আইফোনের জন্য ইউলিসিসে এটি সব লিখেছি, যদিও আমি আমার ম্যাকে সম্পাদনা করেছি। লিঙ্ক, ছবি, টুইট যোগ করা এবং নিবন্ধ জমা দেওয়া অনেক কম সুবিধাজনক। কিন্তু লেখা? লেখা অবিশ্বাস্যভাবে সম্ভব —  আপনি ব্লগিং করছেন, একটি প্রবন্ধে কয়েকটি অনুচ্ছেদ যোগ করছেন, জার্নাল এন্ট্রি তৈরি করছেন বা আপনার বসকে একটি বিশাল ইমেল পাঠাচ্ছেন।

এটি আপনার প্রথম পছন্দ নাও হতে পারে, তবে একটি আইফোনে হাজার বা তার বেশি শব্দ লেখা সম্পূর্ণভাবে সম্ভব। এবং আপনি এটি যত বেশি করবেন, তত ভালো পাবেন।

আপনি কি একটি আইফোনে দৈর্ঘ্যের কিছু লিখেছেন? কেমন লাগলো? কমেন্টে আমাদের জানান।


  1. কিভাবে আপনি আইফোনে আপনার পছন্দের ফটোগুলি সম্পাদনা এবং আনস্কু করতে পারেন

  2. কীভাবে আপনার আইফোনে পডকাস্ট শুনতে এবং ডাউনলোড করবেন?

  3. আপনার আইফোনে কীভাবে এবং কেন LED ফ্ল্যাশ বিজ্ঞপ্তিগুলি সক্ষম করা উচিত?

  4. আপনার iPhone হোম বোতাম কি কাজ করছে না? আপনি কীভাবে এটি ঠিক করতে পারেন তা এখানে রয়েছে!