কম্পিউটার

কিভাবে আপনার আইফোন দ্রুত ফটো তোলা যায়

বেশিরভাগ আধুনিক আইফোনের একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে দ্রুত ফটো তোলা বা আরও ভাল মানের ফটো তোলার মধ্যে বেছে নিতে দেয়। এই বৈশিষ্ট্যটি আপনাকে দ্রুত শ্যুটিংকে অগ্রাধিকার দিতে দেয়, তাই আপনার আইফোন ছবিগুলি প্রক্রিয়া করতে কম সময় নেয় এবং আপনি আরও সহজে মুহূর্তগুলি ক্যাপচার করতে পারেন৷ আপনি কীভাবে এটি সক্ষম বা নিষ্ক্রিয় করতে পারেন তা এখানে।

আপনার আইফোন দিয়ে ছবি তোলা:পরিমাণ বনাম গুণমান

ডিফল্টরূপে, বেশিরভাগ আধুনিক আইফোনের একটি বৈশিষ্ট্য রয়েছে যা দ্রুত শুটিংকে অগ্রাধিকার দেয়। এই বৈশিষ্ট্যটি আইফোনের ছবি প্রসেস করার পদ্ধতি পরিবর্তন করে যাতে আপনি শাটার বোতামে ট্যাপ করলে কম সময়ে বেশি শট নিতে পারে।

কিভাবে দ্রুত শুটিং কাজ অগ্রাধিকার? আপনি যখন দ্রুত শাটার বোতাম টিপতে শুরু করবেন, তখন আপনার আইফোন এটি জানতে পারবে এবং স্বয়ংক্রিয়ভাবে চিত্র প্রক্রিয়াকরণ সামঞ্জস্য করবে যাতে আপনি আরও ছবি তুলতে পারেন।

অবশ্যই, এই বৈশিষ্ট্যটি ব্যবহার করার অর্থ আপনাকে গুণমান বা পরিমাণের মধ্যে বেছে নিতে হবে। আপনি যত দ্রুত ছবি তুলতে চান, আপনার আইফোনের ইমেজটি প্রসেস করতে তত কম সময় লাগবে, অর্থাৎ ইমেজটিকে আরও ভালো দেখাতে কম সময় লাগবে। এটি এখনও ভাল দেখাবে, তবে এটি ততটা ভাল হবে না যদি আপনি একবারে একটি ছবি তোলেন। কিন্তু অন্তত আপনার কাছে সঠিক ছবি তোলার এবং পরে সম্পাদনা করার একটি বড় সুযোগ থাকবে৷

কোন আইফোনগুলি দ্রুত শুটিংকে অগ্রাধিকার দিতে পারে?

আপনার কাছে iPhone XS, iPhone XR, বা পরবর্তী মডেল থাকলে দ্রুত শুটিংকে অগ্রাধিকার দেওয়ার বিকল্পটি উপলব্ধ। এছাড়াও, আপনাকে আপনার আইফোনে কমপক্ষে iOS 13 চালাতে হবে। আপনি সেটিংস> সাধারণ> সফ্টওয়্যার আপডেট এ গিয়ে আপনার বর্তমান iOS সংস্করণ পরীক্ষা করতে পারেন .

কিভাবে দ্রুত শ্যুটিং অগ্রাধিকার সক্ষম বা নিষ্ক্রিয় করবেন

ডিফল্টরূপে, আপনার আইফোনে দ্রুত শ্যুটিং সক্ষম করাকে অগ্রাধিকার দেওয়া উচিত, তবে আপনি যদি সর্বদা আরও ভাল মানের ছবি তুলতে চান বা এই বৈশিষ্ট্যটি কোথায় তা শিখতে চান তবে আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. সেটিংস খুলুন .
  2. নিচে স্ক্রোল করুন এবং ক্যামেরা নির্বাচন করুন .
  3. আবার নিচে স্ক্রোল করুন এবং সক্ষম বা অক্ষম করুন দ্রুত শুটিংকে অগ্রাধিকার দিন .
কিভাবে আপনার আইফোন দ্রুত ফটো তোলা যায় কিভাবে আপনার আইফোন দ্রুত ফটো তোলা যায়

কখনও একটি মুহূর্ত মিস করবেন না

এবার তোমার পালা. আপনি আরও ছবি তোলা বেছে নিতে পারেন বা আপনার আইফোনকে সেগুলি পুঙ্খানুপুঙ্খভাবে প্রক্রিয়া করতে সময় নিতে দিন৷ ভাল খবর হল যে আপনি সবসময় দ্রুত শ্যুটিং চালু রাখতে অগ্রাধিকার দিতে পারেন এবং শাটার বোতামটি আরও ধীরে ধীরে ট্যাপ করে চিন্তা না করেই আশ্চর্যজনক ছবি তুলতে পারেন।


  1. কিভাবে আপনার iPhone ফটোতে ব্যাকগ্রাউন্ড ব্লার করবেন

  2. আইফোনে কীভাবে দীর্ঘ এক্সপোজার ফটো তোলা যায়

  3. কিভাবে আপনার আইফোনে বার্স্ট ফটোগুলিকে GIF তে রূপান্তর করবেন

  4. আইফোন ব্যবহার করে কীভাবে অত্যাশ্চর্য আন্ডারওয়াটার ফটো তোলা যায়