কম্পিউটার

Gmail এর জন্য আপনার প্রয়োজন একমাত্র Chrome এক্সটেনশন:mxHero টুলবক্স

Gmail এখানে MakeUseOf-এ আমাদের প্রিয় ইমেল পরিষেবা, কিন্তু স্বীকার করেই, এর কিছু ত্রুটি রয়েছে। একের জন্য, ইমেলগুলিকে পরবর্তীতে পাঠানোর জন্য নির্ধারিত করতে অক্ষমতা বেশ হতাশাজনক। এছাড়াও, কেউ আপনার বার্তা কখন চেক করেছে তা জানতে পেরে ভাল লাগবে, এবং যারা দেখেননি তাদের সাথে ফলো-আপ করার জন্য মনে করিয়ে দিতে পারেন।

https://www.youtube.com/watch?v=WiWi8Lw9QWg

কিভাবে জিমেইল থেকে স্ব-ধ্বংসকারী বার্তা পাঠাবেন

যখন থেকে স্ন্যাপচ্যাট চারপাশে এসেছে, তখন থেকেই স্ব-ধ্বংসকারী সামগ্রীর ধারণাটি সত্যিই ধরা পড়েছে। টেক্সট ফ্রন্টে, বার্ন নোটের মতো অ্যাপ পাওয়া গেছে, কিন্তু তারা আপনার Gmail থেকে একটি পরিচিতিতে দ্রুত বার্তা পাঠানোর সুবিধা দেয় না। এই এক্সটেনশনটি পরিবর্তন করে।

Gmail এর জন্য আপনার প্রয়োজন একমাত্র Chrome এক্সটেনশন:mxHero টুলবক্স

এখন Gmail থেকে একটি স্ব-ধ্বংসাত্মক বার্তা পাঠানো সহজ হতে পারে না। একটি প্রাপক এবং একটি সাবজেক্ট লাইন যোগ করে আপনার মতো একটি রচনা করুন (mxHero এই দুটি ইনপুট ছাড়া কাজ করতে পারে না)। "পাঠান" বোতামের পাশে, আপনি mxHero-এর হলুদ আইকন দেখতে পাবেন। একটি পপ-আপ স্ক্রিনের জন্য এটিতে ক্লিক করুন এবং এতে 'সেলফ-ডেস্ট্রাক্ট' নির্বাচন করুন। "পাঠান" টিপুন এবং আপনার কাজ শেষ৷

mxHero আপনার বার্তাটি নেবে এবং এটিকে একটি চিত্র ফাইলে রূপান্তর করবে। একবার প্রাপক আপনার ইমেল খোলে, তাকে ছবি প্রদর্শন করতে বলা হয়, যেখানে সে আপনার বার্তা দেখতে পাবে। যেহেতু এটি একটি ওয়েব চিত্র এবং পাঠ্য নয়, এটি তার ইনবক্সে সংরক্ষণ করা হয় না। বার্তাটি খোলার সময় থেকে 5 মিনিট স্থায়ী হয় এবং তারপর অদৃশ্য হয়ে যায়। মনে রাখবেন যে এটি নিজেই ইমেল নয় যা আপনার প্রাপকের ইনবক্স থেকে অদৃশ্য হয়ে যায়; এটি সেই ইমেলের বিষয়বস্তু।

এটি পরে পাঠান:জিমেইল মেসেজ শিডিউল করুন

Gmail এর জন্য আপনার প্রয়োজন একমাত্র Chrome এক্সটেনশন:mxHero টুলবক্স

বুমেরাং আপনাকে Gmail-এর মধ্যে ইমেল বার্তাগুলি শিডিউল করার অনুমতি দেওয়ার একটি দুর্দান্ত কাজ করে, কিন্তু mxHeroও কোনও ঝাপসা নয়৷ এটি বুমেরাং-এর কার্যকারিতা অনুকরণ করে, আপনাকে একটি তারিখ (আজ, আগামীকাল বা একটি সহজ ক্যালেন্ডার উইজেট) এবং সময় দ্রুত বেছে নিতে দেয়। এটি সেট আপ করুন এবং এটি সম্পর্কে ভুলে যান, আপনার যখন প্রয়োজন হবে তখন mxHero এটি পাঠাবে। দুর্ভাগ্যবশত, বুমেরাং-এর বিপরীতে, আপনি Gmail এর ইন্টারফেসের মধ্যে থেকে ইমেলগুলি পুনঃনির্ধারণ করতে পারবেন না৷ একমাত্র বিকল্প হল একটি মেল পাঠানো বাতিল করা এবং এটিকে পুনরায় তৈরি করা৷

ইমেল খোলা এবং ক্লিকগুলি ট্র্যাক করুন

আপনি যখন একটি ইমেল পাঠান, আপনি জানতে চান যে প্রাপক আসলেই এটি পরীক্ষা করেছেন কিনা বা এটি কেবল তার ইনবক্সে পড়ে আছে কিনা। টোটাল ট্র্যাকের সাহায্যে, কেউ আপনার পাঠানো ইমেলটি খোলে, সেইসাথে যদি তারা কোনও লিঙ্কে ক্লিক করে বা কোনও ছবি সংযুক্তি ডাউনলোড করে তখন আপনাকে অবহিত করা যেতে পারে। অনেকটা ডান ইনবক্সের মতো, এটি প্রাপকের উপর নির্ভর করে যে তার ইনবক্সটি "সর্বদা প্রদর্শন চিত্রগুলি" এ সেট করে কারণ এক্সটেনশনটি মেলটি খোলা হয়েছে কিনা তা ট্র্যাক করার জন্য সামান্য অদৃশ্য চিত্র সন্নিবেশ করায়৷ লিঙ্ক এবং ইমেজ অ্যাটাচমেন্টগুলি mxHero দ্বারা একটি গো-বিটুইন হিসাবে হোস্ট করা হয়েছে, যাতে ছবিগুলি ছাড়াই ট্র্যাক করা সহজ হয়৷ এই সংযুক্তিগুলি mxHero এর সার্ভারে 30 দিনের জন্য সংরক্ষণ করা হয়৷

ইমেলগুলি অনুসরণ করতে অনুস্মারক সেট করুন

Gmail এর জন্য আপনার প্রয়োজন একমাত্র Chrome এক্সটেনশন:mxHero টুলবক্স

তাহলে একজন ব্যক্তি আপনার ইমেইল না খুললে আপনি কি করবেন? স্পষ্টতই আপনি প্রতিটি একক ব্যক্তির অনুসরণ করার কথা মনে করতে পারবেন না, তবে আপনি যখন mxHero টুলবক্সের সাথে একটি মেইল ​​পাঠাচ্ছেন তখন এটি গুরুত্বপূর্ণগুলির জন্য অনুস্মারক সেট করতে সহায়তা করতে পারে। আসলে, আপনি আপনার ইনবক্সে প্রাপ্ত ইমেলগুলির জন্য একই কাজ করতে পারেন৷ প্রেরিত আইটেমগুলির জন্য, যখন একটি ইমেল আপনার সেট করা সময়ের জন্য উত্তর দেওয়া হয় না, আপনি একটি অনুস্মারক পাবেন। একইভাবে, যদি কেউ সেই ইমেল চেইনে উত্তর দেয় তবে সেই অনুস্মারকটি বাতিল করার ক্ষমতা সহ, আপনি নির্দিষ্ট সময়ের পরে প্রাপ্ত মেইলগুলির স্মরণ করিয়ে দেওয়া বেছে নিতে পারেন। আবার, বুমেরাং এবং রাইট ইনবক্সও এটি করে, কিন্তু এটিকে mxHero টুলবক্সের একটি অংশ হিসেবে পেয়েও ভালো লাগে৷

Gmail-এ সকল প্রাপককে স্বতন্ত্রভাবে ইমেল পাঠান

কখনও কখনও, আপনি চান যে আপনার প্রাপক আপনার কাছ থেকে সেই ইমেলটি পাওয়ার বিষয়ে বিশেষ অনুভব করুক, এমনকি যদি আপনি এটি একই সময়ে অনেক লোককে পাঠান। mxHero টুলবার সেই প্রক্রিয়াটিকে সহজ করে তোলে আপনাকে "টু" ফিল্ডে যতগুলি পরিচিতি যোগ করতে দেয়, এবং তারপর সেই ইমেলটি তাদের প্রত্যেককে পৃথকভাবে পাঠায়। প্রাপক অন্য কাউকে দেখতে পাবে না, এবং মনে করে আপনি সেই মেলটি একচেটিয়াভাবে তাদের কাছে পাঠিয়েছেন। দুর্দান্ত!

এটা কি সত্যিই বিনামূল্যে?

বুমেরাং এবং রাইট ইনবক্সের মত এক্সটেনশনগুলি আপনাকে প্রতি মাসে সীমিত সংখ্যক "সেন্ড-ইট-লেটার" বার্তা দেয় এবং এর পরে আপনাকে অর্থ প্রদান করতে হবে। কিন্তু mxHero টুলবক্সের সীমাবদ্ধতা অনেক ভালো। আপনি Gmail এ অ্যাপ ব্যবহার করে প্রতি 30 মিনিটে 50টি পর্যন্ত মেল পাঠাতে পারেন, যেখানে Google Apps ব্যবহারকারীরা প্রতি 60 মিনিটে 200টি পর্যন্ত মেল পাঠাতে পারেন।

Gmail এর জন্য আপনার প্রয়োজন একমাত্র Chrome এক্সটেনশন:mxHero টুলবক্স

যদি এটি তার প্রতিযোগীদের মতো কাজ করে, কিছু অতিরিক্ত বৈশিষ্ট্য অফার করে এবং যেখানে অন্যদের অর্থপ্রদান করা হয় সেখানে বিনামূল্যে পাওয়া যায়, তাহলে এটা কোনো বুদ্ধিমত্তাহীন সিদ্ধান্ত!

আপনি কি এখনও mxHero টুলবক্সের উপর বুমেরাং বা ডান ইনবক্সের সাথে লেগে থাকবেন? কেন? যে একজন নিয়মিত বুমেরাং ব্যবহারকারী নন, আমি কৌতূহলী যে আপনি কি সেটি বেছে নেবেন, তাই অনুগ্রহ করে মন্তব্যে একটি লাইন দিন!


  1. গ্রামারলি কি Chrome এর জন্য সেরা প্রুফরিডিং এক্সটেনশন?

  2. 7টি সেরা ক্রোম এক্সটেনশন যা আপনাকে চেষ্টা করতে হবে

  3. ক্রোম এক্সটেনশন অনুমতি সম্পর্কে আপনার যা জানা দরকার

  4. আপনাকে আরও বেশি উত্পাদনশীল করতে Gmail এর জন্য 5টি দুর্দান্ত ক্রোম এক্সটেনশন৷