কম্পিউটার

Google Gmail এ ফোকাস করতে ইনবক্সকে হত্যা করছে

2014 সালে, Google Gmail দ্বারা Inbox নামে একটি অ্যাপ চালু করে। আমরা যেভাবে ইমেলগুলি পরিচালনা করি এবং Gmail এর সাথে বসবাস করি তাতে নতুন উদ্ভাবন চালু করার জন্য এটি ডিজাইন করা হয়েছে৷ এখন, চার বছর পর, Google Inbox বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে যাতে Gmail বিনা প্রতিদ্বন্দ্বিতায় বিকাশ লাভ করতে পারে৷

ইনবক্স জিমেইলে সেকেডস

যারা প্রতিদিন এটি ব্যবহার করেন তাদের জন্য ইনবক্স অ্যাপটি জিমেইল হওয়া উচিত ছিল। ইনবক্স ইমেল পরিচালনার শ্রমসাধ্য কাজকে সহজ করে তুলেছে, এমনকি যেতে যেতে। এটি চোখে সহজ ছিল, এবং ইমেলকে একটি কাজ ছাড়া করার জন্য উদ্ভাবনী বৈশিষ্ট্যগুলি অফার করে৷

Google এপ্রিল 2018-এ Gmail-এ একটি বড় আপডেট রোল আউট করেছে৷ এবং ইনবক্সের বেশিরভাগ সেরা বৈশিষ্ট্যগুলি এখন Gmail-এ বর্তমান এবং সঠিক, Google ইনবক্সকে প্রয়োজনীয়তার অতিরিক্ত হিসাবে বিবেচনা করে৷ Google কিওয়ার্ড:

-এ একটি পোস্টে ইনবক্সকে হত্যার কারণ ব্যাখ্যা করে৷

"যেমন আমরা ভবিষ্যতের দিকে তাকাই, আমরা আরও বেশি ফোকাসড পন্থা নিতে চাই যা আমাদের সবার কাছে সর্বোত্তম ইমেল অভিজ্ঞতা আনতে সাহায্য করবে৷ ফলস্বরূপ, আমরা শুধুমাত্র Gmail-এ ফোকাস করার এবং Gmail এর ইনবক্সকে বিদায় জানানোর পরিকল্পনা করছি৷ মার্চ 2019 এর শেষ।"

এটি বুঝতে পেরে যে এটি ইনবক্স ব্যবহারকারীদের বিরক্ত করবে, গুগল ইনবক্স থেকে জিমেইলে যাওয়ার জন্য একটি গাইড তৈরি করেছে। যদিও এটি বেশ সংক্ষিপ্ত এবং মিষ্টি, এটি এখন Gmail-এ ইনবক্স বৈশিষ্ট্যগুলির বিবরণ দেয় এবং সেই বৈশিষ্ট্যগুলির জন্য বিকল্পগুলি অফার করে যা নয়৷ তবুও।

প্রতিবেদনগুলি পরামর্শ দেয় যে ইনবক্স টিম থেকে কাউকে ছাঁটাই করা হচ্ছে না, তাই একই লোকেরা যারা ইনবক্স তৈরি এবং পরিচালনা করেছেন এখন Gmail এর উন্নতিতে কাজ করবেন৷ যার মানে আশা করা যায় যে Google ইমেল পরিচালনার ব্যবসা নিয়ে পরীক্ষা চালিয়ে যাবে৷

ইমেলকে আবার দারুণ করুন

ইনবক্সের প্রায় সমস্ত সেরা বৈশিষ্ট্যগুলি এখন Gmail-এ একত্রিত হওয়ার সাথে, এটি ইনবক্স ব্যবহারকারীদের জন্য খুব বেশি রেঞ্চ হওয়া উচিত নয়৷ সামঞ্জস্য করার পর তাদের ইমেল প্রয়োজনের জন্য নতুন Gmail পুরোপুরি পর্যাপ্ত খুঁজে পাওয়া উচিত।

যাইহোক, ইনবক্স নতুন বৈশিষ্ট্যগুলির জন্য একটি উর্বর পরীক্ষার স্থল হিসাবে প্রমাণিত হয়েছে, এবং এখানেই আমরা ক্ষতি অনুভব করতে পারি। Google Gmail-এ সরাসরি নতুন ইমেল বৈশিষ্ট্য নিয়ে পরীক্ষা করার পরিকল্পনা না করলে, ইমেল আবার বিরক্তিকর হয়ে উঠতে পারে।


  1. কিভাবে Gmail এ স্থান খালি করবেন

  2. কীভাবে আপনার জিমেইল কাজ করবেন এবং গুগল ইনবক্সের মতো দেখতে পাবেন

  3. ইনবক্স জিরো অর্জন করতে কীভাবে গুগল ইনবক্স ব্যবহার করবেন

  4. কিভাবে জিমেইল পাসওয়ার্ড (গুগল অ্যাকাউন্টের পাসওয়ার্ড) পরিবর্তন করবেন।