কম্পিউটার

আপনার Gmail বার্তাগুলিতে কীভাবে একটি টেবিল যুক্ত করবেন

এটির চিত্র:আপনি আপনার সহকর্মীদের কাছে একটি টেবিল সহ একটি ইমেল পাঠাতে Gmail ব্যবহার করতে চান৷ টেবিলটি নিজেই ছোট, এবং ইমেলের সাথে একটি পৃথক স্প্রেডশীট সংযুক্ত করা অপ্রয়োজনীয় বলে মনে হয়। তাহলে আপনি কি করেন?

সৌভাগ্যবশত, এই চারপাশে পেতে দুটি সহজ উপায় আছে. Google পত্রক বা Microsoft Excel এর সাথে, আপনি কোনো সংযুক্তি ছাড়াই আপনার Gmail ইমেলে একটি টেবিল যোগ করতে পারেন।

কিভাবে গুগল শীট দিয়ে একটি জিমেইল টেবিল তৈরি করবেন

আপনি আসলে Gmail এ আপনার নিজস্ব টেবিল তৈরি করতে সক্ষম। যাইহোক, এটি করার জন্য আপনার একটি Google পত্রক অ্যাকাউন্ট থাকতে হবে। আপনি যদি এটি আগে কখনও ব্যবহার না করে থাকেন, তাহলে এখানে Google পত্রক দিয়ে শুরু করার কিছু সহজ উপায় রয়েছে৷

এখন, চালিয়ে যাওয়া যাক।

  1. আপনার Gmail খসড়াটি যেমন আছে তেমনই রেখে দিন এবং Google পত্রক-এ নেভিগেট করুন .
  2. Google পত্রকগুলিতে একটি নতুন নথি খুলুন, এবং আপনার টেবিল তৈরি করা শুরু করুন৷
  3. আপনার হয়ে গেলে, পুরো টেবিলটি হাইলাইট করতে ক্লিক করুন এবং টেনে আনুন। তারপরে ডান-ক্লিক করুন এবং কপি নির্বাচন করুন৷ . বিকল্পভাবে, আপনি Ctrl + C শর্টকাট ব্যবহার করতে পারেন টেবিল কপি করতে।
  4. আপনার Gmail খসড়াতে ফিরে যান, ডান-ক্লিক করুন এবং আঁটান নির্বাচন করুন টেবিলটি আপনার ইমেলে উপস্থিত হওয়ার জন্য। আপনি Ctrl + V ব্যবহার করতে পারেন টেবিল পেস্ট করতে, খুব.

আপনার ইমেল খসড়াটি এইরকম হওয়া উচিত:

আপনার Gmail বার্তাগুলিতে কীভাবে একটি টেবিল যুক্ত করবেন

মাইক্রোসফট এক্সেল দিয়ে কিভাবে একটি জিমেইল টেবিল তৈরি করবেন

আপনি যদি ভাল পুরানো মাইক্রোসফ্ট এক্সেলের সাথে লেগে থাকতে পছন্দ করেন তবে ধাপগুলি উপরের মতই প্রায় একই রকম। একটি নতুন Excel ফাইল খুলুন, টেবিল তৈরি করুন, তারপর কপি করুন এবং পেস্ট করুন এটি জিমেইলে।

যাইহোক, মাইক্রোসফ্ট এক্সেল থেকে অনুলিপি এবং পেস্ট করার বিষয়ে একটি বিষয় লক্ষণীয় যে গুগল শীটের বিপরীতে, টেবিলের আকারও ইমেল খসড়াতে অনুলিপি করা হবে। সুতরাং, যদি আপনার টেবিলটি এক্সেল স্প্রেডশীটে বিশেষভাবে বড় হয়, তবে এটি আপনার ইমেল ড্রাফ্টে আরও বেশি জায়গা নেবে।

আপনার Gmail বার্তাগুলিতে কীভাবে একটি টেবিল যুক্ত করবেন

এক্সেল যেকোন উদ্দেশ্যে সহজ এবং সংগঠিত টেবিল তৈরি করার একটি সহজ উপায়। আপনি যদি আপনার এক্সেল দক্ষতা আপগ্রেড করার জন্য আরও দ্রুত এবং দরকারী টিপস চান, তাহলে একজন পেশাদারের মতো সেল, সারি এবং কলামগুলি কীভাবে ব্যবহার করবেন সে সম্পর্কে এই নির্দেশিকাটি দেখুন৷

Gmail এ একটি টেবিল তৈরি করা

Gmail এ একটি টেবিল তৈরি করা দ্রুত এবং খুব সহজ। এটির সাথে, আপনাকে দুটি কলাম সহ একটি ছোট টেবিলের জন্য একটি সম্পূর্ণ স্প্রেডশীট উত্সর্গ করতে হবে না এবং এটি আপনার ইমেলের সাথে সংযুক্ত করতে হবে৷

সুতরাং, আপনার পরবর্তী পেশাদার ইমেলের জন্য, নিজেকে ঝামেলা বাঁচান এবং পরিবর্তে Excel বা Google পত্রক থেকে একটি টেবিল পেস্ট করুন৷


  1. কীভাবে ওয়ার্ডে বিষয়বস্তুর সারণী যোগ করবেন।

  2. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন

  3. কিভাবে জিমেইলে স্বাক্ষর যোগ করবেন

  4. কিভাবে আপনার Gmail স্নুজ করবেন?