কম্পিউটার

লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন

LinkedIn হল বৃহত্তম পেশাদার নেটওয়ার্কগুলির মধ্যে একটি এবং সেরা কাজের সন্ধানের সাইটগুলির মধ্যে একটি৷ যদিও এর মূল উদ্দেশ্য নিয়োগকারীদের এবং চাকরি খুঁজছেন এমন ব্যক্তিদের সংযুক্ত করা, আপনি এটি কাউকে ট্র্যাক করতে বা অনলাইনে কে আপনাকে খুঁজছেন তা খুঁজে বের করতেও ব্যবহার করতে পারেন।

আপনি যদি একটি নতুন চাকরি খোঁজার জন্য এই নেটওয়ার্ক ব্যবহার করে থাকেন, তাহলে আপনি হয়তো কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন, যেমন LinkedIn-এ আপনার জীবনবৃত্তান্ত কীভাবে যোগ করবেন বা আপডেট করবেন। যদিও, আপনার নিজেকে প্রথমে যে প্রশ্নটি জিজ্ঞাসা করা উচিত তা হল আপনার লিঙ্কডইনে আপনার জীবনবৃত্তান্ত আপলোড করা উচিত কিনা।

    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন

    লিঙ্কডইনে আপনার জীবনবৃত্তান্ত যোগ করা উচিত?

    প্রথমে, উত্তরটি সুস্পষ্ট বলে মনে হচ্ছে - অবশ্যই, আপনার লিঙ্কডইন প্রোফাইলে আপনার জীবনবৃত্তান্ত সংযুক্ত করা উচিত। নেটওয়ার্কে আপনার প্রোফাইলের একমাত্র উদ্দেশ্য হল আপনাকে চাকরি দেওয়া।

    LinkedIn-এ আপনার জীবনবৃত্তান্ত যোগ করা একাধিক উপায়ে সাহায্য করতে পারে:

    • আপনার ভবিষ্যৎ নিয়োগকর্তাকে আপনার লিঙ্কডইন প্রোফাইলের মাধ্যমে স্ক্রোল করার প্রয়োজন নেই তারা যে তথ্যের পরে আছেন তা খুঁজে বের করতে। এটি একটি এক-পৃষ্ঠার সারাংশে সংক্ষিপ্ত করা হয়েছে যা আপনার জীবনবৃত্তান্ত।
    • এটি নিয়োগকর্তাকে আপনার যোগাযোগের বিশদ বিবরণে দ্রুত অ্যাক্সেস দেয়। তারা আগ্রহী হলে, নেটওয়ার্কে দীর্ঘ কথোপকথন এড়িয়ে সরাসরি আপনার সাথে যোগাযোগ করতে পারে।
    • আপনার LinkedIn প্রোফাইল সম্ভবত বেশ বিস্তৃত, যা বিভিন্ন কাজের ক্ষেত্রে আপনার অতীতের সমস্ত পেশাগত দক্ষতা এবং অভিজ্ঞতা প্রদর্শন করে। কিন্তু আপনার জীবনবৃত্তান্ত এর একটি সংকীর্ণ-ডাউন সংস্করণ হতে পারে, আপনি যে চাকরিটি খুঁজছেন তার জন্য তৈরি।
    • অবশেষে, আপনি ইতিমধ্যেই একটি আকর্ষণীয় জীবনবৃত্তান্ত তৈরি করার জন্য অনেক প্রচেষ্টা করেছেন যা আপনার প্রতিভা এবং কৃতিত্বের কথা বলে। কেন আপনার সম্ভাব্য ভবিষ্যত নিয়োগকর্তাদের এটি দেখাবেন না?

    যাইহোক, আপনার লিঙ্কডইন প্রোফাইলে আপনার জীবনবৃত্তান্ত সংযুক্ত করার কিছু খারাপ দিক থাকতে পারে যা আপনার উপেক্ষা করা উচিত নয়।

    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন

    তাদের মধ্যে সবচেয়ে বড়টি হল আপনার ব্যক্তিগত ডেটা সর্বজনীনভাবে অনলাইনে শেয়ার করা ঝুঁকিপূর্ণ। একবার আপনি আপনার জীবনবৃত্তান্ত আপলোড করলে, কে এটি ডাউনলোড করবে এবং আপনার ব্যক্তিগত তথ্য যেমন আপনার ইমেল ঠিকানা, ফোন নম্বর, এমনকি এমনকি আপনার প্রকৃত ঠিকানাতে অ্যাক্সেস পাবে তার উপর আপনার আর কোনো নিয়ন্ত্রণ থাকবে না। এর মানে হল যে LinkedIn-এ থাকা প্রত্যেকে এখন তাদের ইচ্ছামত আপনার জীবনবৃত্তান্ত ডাউনলোড, কপি এবং ব্যবহার করতে পারে।

    LinkedIn-এ আপনার জীবনবৃত্তান্ত যোগ করার আগে আপনার আরও একটি বিষয় বিবেচনা করা উচিত তা হল আপনার বর্তমান নিয়োগকর্তার কাছে এটি কেমন হবে যদি আপনার কাছে থাকে। আপনি যখন আপনার জীবনবৃত্তান্ত আপলোড করেন, তখন LinkedIn-এ আপনার কাজের অনুসন্ধানের অবস্থা সক্রিয় হয়ে যায়। এটি আপনার বর্তমান চাকরির জায়গায় আপনার সহকর্মীদের কাছে ভুল বার্তা পাঠাতে পারে।

    সব মিলিয়ে, একবার আপনি আপনার জীবনবৃত্তান্ত আপলোড করলে, এটি একটি বার্তা পাঠায় যে আপনি সক্রিয়ভাবে একটি চাকরি খুঁজছেন। কিছু নিয়োগকারী এটিকে সহজ মনে করতে পারে (যেটি আপনার লিঙ্কডইন পৃষ্ঠায় আপনার জীবনবৃত্তান্ত রয়েছে), অন্যরা এটিকে মরিয়া বলে মনে করতে পারে। দিনের শেষে, আপনার LinkedIn উপস্থিতি গড়ে তোলার জন্য আপনি কী মনে করেন তা আপনার উপর নির্ভর করে।

    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন

    আপনার লিঙ্কডইন প্রোফাইলে আপনার জীবনবৃত্তান্ত যোগ করার সমস্ত সুবিধা এবং অসুবিধাগুলি বিবেচনা করার পরে, আপনি এখনও এটি করতে চান, তাহলে আপনার জীবনবৃত্তান্ত কীভাবে আপলোড করবেন তা এখানে।

    আগে, আপনি আপনার লিঙ্কডইন প্রোফাইলের সারাংশ বিভাগে আপনার জীবনবৃত্তান্ত যোগ করতে সক্ষম হতেন। এখন লেআউট পরিবর্তিত হয়েছে, এবং আপনাকে আপনার জীবনবৃত্তান্ত যোগ করতে হবে বৈশিষ্ট্যযুক্ত এটি আপনার প্রোফাইলে প্রদর্শিত করার জন্য বিভাগ।

    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন
    1. আপনার প্রোফাইলে, হয় বৈশিষ্ট্যযুক্ত-এ স্ক্রোল করুন বিভাগ বা প্রোফাইল বিভাগ যোগ করুন আলতো চাপুন বোতাম
    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন
    1. পপ-আপ মেনু থেকে, মিডিয়া বেছে নিন .
    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন
    1. আপনার কম্পিউটারে আপনার সাম্প্রতিক জীবনবৃত্তান্ত খুঁজুন, এবং খুলুন নির্বাচন করুন . নিশ্চিত করুন যে আপনার নথিতে একটি পরিষ্কার নাম আছে যেমন আপনার নাম + জীবনবৃত্তান্ত .
    2. আপনি সংরক্ষণে ক্লিক করার পরে, আপনার জীবনবৃত্তান্ত আপনার লিঙ্কডইন প্রোফাইলে প্রদর্শিত হবে৷

    কিভাবে সহজে আবেদনের জন্য আপনার জীবনবৃত্তান্ত আপলোড করবেন

    LinkedIn আপনার প্রোফাইলে আপনার জীবনবৃত্তান্ত যোগ করার জন্য একটি দ্বিতীয় (এবং কম স্পষ্ট) বিকল্প অফার করে। LinkedIn-এ চাকরির জন্য আবেদন করার সময় আপনি Easy Apply ব্যবহার করে তিনটি ভিন্ন জীবনবৃত্তান্ত সংরক্ষণ করতে পারেন ফাংশন

    LinkedIn-এ চাকরির জন্য আবেদন করার সময় আপনার জীবনবৃত্তান্ত সংরক্ষণ করতে, ধাপগুলি অনুসরণ করুন:

    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন
    1. লিঙ্কডইনের নেভিগেশন বার থেকে, চাকরি নির্বাচন করুন .
    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন
    1. অফার করা অবস্থান থেকে, সহজ আবেদন আছে এমন একটি খুঁজুন এটিতে আইকন। লিঙ্কডইন-এ সংরক্ষিত সারসংকলন ব্যবহার করে আপনি দ্রুত আবেদন করতে পারেন সেই কাজগুলি।
    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন
    1. প্রম্পট করা হলে, আপলোড রিজুমে ক্লিক করুন এবং অ্যাপ্লিকেশনটিতে আপনার সর্বশেষ জীবনবৃত্তান্ত সংযুক্ত করুন। আপনি যদি বিভিন্ন পদের জন্য বিভিন্ন জীবনবৃত্তান্ত ব্যবহার করেন, তাহলে আপনার সংরক্ষিত জীবনবৃত্তান্তের প্রতিটির জন্য স্বতন্ত্র নাম ব্যবহার করতে ভুলবেন না।

    লিঙ্কডইন-এ কীভাবে আপনার জীবনবৃত্তান্ত আপডেট করবেন

    আপনার লিঙ্কডইন প্রোফাইলে আপনার জীবনবৃত্তান্ত রাখার সময় আপনি যে জিনিসটি দেখতে চান তা হল এটি সর্বদা আপ টু ডেট রয়েছে তা নিশ্চিত করা। আপনি আপনার ভবিষ্যৎ নিয়োগকর্তাদের কাছে কয়েক বছর (বা কয়েকটি চাকরি) পুরানো জীবনবৃত্তান্তের সাথে অপ্রস্তুত মনে হতে চান না।

    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন

    LinkedIn-এ আপনার জীবনবৃত্তান্ত আপডেট করতে, আপনাকে আপনার পুরানোটি মুছে ফেলতে হবে এবং একটি নতুন নথি আপলোড করতে হবে। একবার আপনার আপডেট করা জীবনবৃত্তান্ত প্রস্তুত হয়ে গেলে, বৈশিষ্ট্যযুক্ত-এ যান৷ আপনার প্রোফাইলের বিভাগ।

    লিঙ্কডইনে কীভাবে আপনার জীবনবৃত্তান্ত যোগ করবেন বা আপডেট করবেন

    আপনি যে জীবনবৃত্তান্তটি প্রতিস্থাপন করতে চান তাতে ক্লিক করুন এবং মুছুন নির্বাচন করুন৷ . একবার আপনি আইটেমটি মুছে ফেললে, লিঙ্কডইন-এ কীভাবে আপনার জীবনবৃত্তান্ত আপলোড করবেন এর অধীনে বর্ণিত পদক্ষেপগুলি অনুসরণ করুন এই নিবন্ধের অধ্যায়.

    সম্ভাব্য নিয়োগকারীদের থেকে কোনো বিভ্রান্তি এড়াতে, LinkedIn-এ আপনার জীবনবৃত্তান্তের উপর নজর রাখুন এবং নিশ্চিত করুন যে এটি সর্বদা তাজা এবং আপ টু ডেট।

    আপনার লিঙ্কডইন প্রোফাইল তৈরি করুন

    LinkedIn যে কেউ তাদের কর্মজীবনকে আরও এগিয়ে নিতে চায় তাদের জন্য একটি দুর্দান্ত নেটওয়ার্ক। এমনকি মৌলিক বিনামূল্যে সংস্করণ আপনাকে আপনার পেশাদার দক্ষতা এবং কৃতিত্ব প্রদর্শন করতে, যেকোনো সম্ভাব্য নিয়োগকর্তার জন্য নিজের সেরা ছবি আঁকতে এবং আপনার পছন্দ অনুযায়ী অনেক পদের জন্য আবেদন করতে দেয়। এটা অবশ্য সময় এবং প্রচেষ্টা লাগে।

    আপনি যদি ক্যারিয়ারের মইয়ের শীর্ষে কয়েকটি ধাপে লাফ দিতে চান তবে লিঙ্কডইন প্রিমিয়ামে বিনিয়োগ করার কথা বিবেচনা করুন। কর্মজীবনের স্তরে আবেদনকারীর পরিসংখ্যান এবং দৃশ্যমানতার অন্তর্দৃষ্টির মতো অনেকগুলি দরকারী সুবিধা রয়েছে যা আপনাকে আপনার লিঙ্কডইন প্রোফাইল আপগ্রেড করতে সাহায্য করবে৷

    আপনি কি আপনার লিঙ্কডইন প্রোফাইল পৃষ্ঠায় আপনার জীবনবৃত্তান্ত যোগ করেছেন? আপনি কি মনে করেন এটি আপনার কাজের সন্ধানে সাহায্য করে বা পরিবর্তে এটি ক্ষতি করে? নীচের মন্তব্যে আমাদের সাথে আপনার চিন্তা শেয়ার করুন.


    1. অ্যান্ড্রয়েডে কীভাবে আপনার অ্যাপস আপডেট করবেন

    2. কিভাবে আপনার স্ল্যাক প্রোফাইলে সর্বনাম যোগ করবেন

    3. কিভাবে আপনার ওয়ার্ড ডকুমেন্টে একটি ওয়াটারমার্ক যোগ করবেন

    4. কিভাবে আপনার ম্যাকে একটি প্রিন্টার যোগ করবেন?