কম্পিউটার

লিঙ্কডইনে কাউকে কীভাবে তাদের প্রোফাইলে না গিয়ে ব্লক করবেন

LinkedIn তাদের জন্য জীবনকে সহজ করে তুলেছে যারা তাদের চাকরি পরিবর্তন করতে ইচ্ছুক বা একটি নতুন দিয়ে শুরু করতে ইচ্ছুক, সারা বিশ্বের মানুষের সাথে দেখা করতে এবং ইচ্ছুক সুযোগের জন্য তাদের সাথে সংযোগ স্থাপন করতে ইচ্ছুক। এই সংযোগটি আমাদের অন্য দিকের পেশাগত জীবন অন্বেষণ করতে দেয় এবং আপনার প্রোফাইলের সাথে মানানসই একটি নির্দিষ্ট জায়গায় চাকরির প্রয়োজন আছে কিনা তা খুঁজে বের করতে দেয়।

তবুও, এমন কিছু সময় আছে যখন আপনি চান না যে কিছু লোক আপনার কাছাকাছি কোথাও দেখানো হোক, তা আপনার প্রাক্তন বস, প্রাক্তন সহকর্মী বা আপনার প্রাক্তন অংশীদারই হোক না কেন। সেক্ষেত্রে, আপনি এখানে প্রোফাইল না দেখে লিঙ্কডইনে কীভাবে ব্লক করবেন তা শিখতে পারেন।

কাউকে তাদের প্রোফাইলে ক্লিক না করে ব্লক করার আগে, লিঙ্কডইনে অন্য প্রোফাইলগুলিকে তাদের না জেনে কীভাবে দেখতে হয়? দেখুন।

কাউকে তাদের প্রোফাইলে ক্লিক না করে কিভাবে ব্লক করবেন? (Android/iOS)

ধাপ 1:আপনার প্রোফাইল পৃষ্ঠায় পৌঁছানোর জন্য প্রোফাইল আইকন বা লিঙ্কডইন-এ আপনার ছবিতে আলতো চাপুন৷

ধাপ 2:সেটিংস আইকনে আলতো চাপুন। পৃষ্ঠার শীর্ষ থেকে 'গোপনীয়তা' ট্যাব নির্বাচন করুন।

ধাপ 3:এখানে 'প্রোফাইল দেখার বিকল্প' নির্বাচন করুন। লিঙ্কডইনে কাউকে কীভাবে তাদের প্রোফাইলে না গিয়ে ব্লক করবেন

ধাপ 4:অন্যদের জন্য বেনামী হতে ‘ব্যক্তিগত মোড’-এ আলতো চাপুন।

ধাপ 5:এখন আপনি যদি কারো প্রোফাইল পরিদর্শন করেন, তাকে নাম সহ আপনার দর্শন সম্পর্কে অবহিত করা হবে না। বরং, এটা বলে যে ‘অনামী কেউ আপনার প্রোফাইল দেখেছে।’

ধাপ 6:আপনি যাকে ব্লক করতে চান তার নামের পাশে 'আরো' ট্যাপ করুন।

লিঙ্কডইনে কাউকে কীভাবে তাদের প্রোফাইলে না গিয়ে ব্লক করবেন

ধাপ 7:শেষে 'রিপোর্ট বা ব্লক' নির্বাচন করুন। পরবর্তী প্রম্পট আপনাকে জিজ্ঞাসা করবে যে আপনি এই প্রোফাইলটি রিপোর্ট করতে চান বা এই চিত্রটি রিপোর্ট করতে চান? আপনার জন্য যেটি সঠিক তা নির্বাচন করুন বা অন্যথায়, আপনি শীর্ষে ব্লক নির্বাচন করতে পারেন।

লিঙ্কডইনে কাউকে কীভাবে তাদের প্রোফাইলে না গিয়ে ব্লক করবেন

একবার হয়ে গেলে, আপনি সেটিংসের অধীনে গোপনীয়তা ট্যাব থেকে সেটিংস আপডেট করতে আবার ফিরে যেতে পারেন।

উপরের এই সেটিংসের সাহায্যে, আপনি কাউকে তাদের প্রোফাইল না দেখে বা আসলে তাদের থেকে লুকিয়ে ব্লক করতে পারেন৷

প্রোফাইল না দেখে লিঙ্কডইনে কাউকে কিভাবে ব্লক করবেন? (ওয়েব)

ধাপ 1:আপনার লিঙ্কডইন প্রোফাইলে লগ ইন করুন।

ধাপ 2:বাম থেকে প্রোফাইল আইকনে ক্লিক করুন এবং আপনার প্রোফাইল পৃষ্ঠায় পৌঁছান।

ধাপ 3:উপরের বার থেকে 'Me' খুঁজুন এবং এটিকে আনফোল্ড করুন।

ধাপ 4:সেটিংস এবং গোপনীয়তা চয়ন করুন এবং একটি নতুন ট্যাপ স্বয়ংক্রিয়ভাবে খুলবে৷

ধাপ 5:গোপনীয়তা ট্যাব নির্বাচন করুন। নীচে স্ক্রোল করুন এবং 'অন্যরা আপনার লিঙ্কডইন কার্যকলাপ কীভাবে দেখে' সনাক্ত করুন৷

লিঙ্কডইনে কাউকে কীভাবে তাদের প্রোফাইলে না গিয়ে ব্লক করবেন

ধাপ 6:'প্রোফাইল দেখার বিকল্পের' পাশে 'পরিবর্তন' ক্লিক করুন। এখানে, 'বেনামী লিঙ্কডইন সদস্য' নির্বাচন করুন৷লিঙ্কডইনে কাউকে কীভাবে তাদের প্রোফাইলে না গিয়ে ব্লক করবেন

ধাপ 7:আপনি যে প্রোফাইলটিকে ব্লক করতে চান সেখানে যান, তাদের নামের পাশে 'আরো' নির্বাচন করুন এবং 'রিপোর্ট/ব্লক' নির্বাচন করুন। এবং প্রয়োজনীয় বিকল্প নির্বাচন করুন।

লিঙ্কডইনে কাউকে ব্লক করা কেন?

যদিও আমরা ইতিমধ্যেই আপনাকে ব্যাখ্যা করেছি যে কীভাবে কাউকে তাদের প্রোফাইলে না গিয়ে ব্লক করা যায়, তবুও ব্লক করা একটি চরম পদক্ষেপের মতো দেখায়। হ্যাঁ, এটি অবশেষে আপনাকে শিথিল করে এবং একে অপরের সাথে যোগাযোগের সমস্ত উপায়কে হত্যা করে।

তবুও যদি আপনি কেবলমাত্র চরমতা ছাড়াই সংযোগটি কাটাতে চান তবে আপনি নীচের পদক্ষেপগুলির জন্য যেতে পারেন। অন্য একজন ব্যক্তির প্রোফাইলে আলতো চাপুন যাকে আপনি প্রযুক্তিগতভাবে 'ব্রেক-আপ' করতে চান এবং তাদের নামের পাশে 'আরো' নির্বাচন করুন৷ লিঙ্কডইনে কাউকে কীভাবে তাদের প্রোফাইলে না গিয়ে ব্লক করবেন

  • সংযোগ আনফলো করুন৷ :ব্যক্তির কাছ থেকে আপডেটগুলি দেখা বন্ধ করতে এখানে আনফলো ট্যাগে আলতো চাপুন বা ক্লিক করুন৷ এই ক্ষেত্রে, আপনি তার পোস্ট এবং আপডেট দেখতে পারবেন না কিন্তু তিনি দেখতে পারেন।
  • সংযোগ সরান৷ :যেহেতু এই স্লটটি বেছে নেওয়া হয়েছে, আপনি একে অপরের থেকে সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন হয়ে গেছেন। আপনারা কেউই একে অপরের আপডেট দেখতে পারবেন না। তবুও যদি আপনি ভবিষ্যতে আবার সংযোগ করতে চান, একটি সংযোগের অনুরোধ পাঠান।
  • প্রতিবেদন/ব্লক করুন৷ :ইতিমধ্যে আলোচনা করা হয়েছে, আপনি এখানে Linkedin-এ কাউকে ব্লক করতে পারবেন। এছাড়াও, আপনি প্রোফাইল ছবি বা পরবর্তী বিভাগে সঠিক কারণ উল্লেখ করার মতো যেকোন সমস্যা নিয়ে রিপোর্ট করতে বেছে নিতে পারেন।

অবরুদ্ধ!

এখন যেহেতু আপনি একটি প্রোফাইল না দেখে লিঙ্কডইনে কীভাবে ব্লক করবেন সে সম্পর্কে সচেতন, জিনিসগুলি আরামদায়ক না হলে তা করুন৷ অন্যথায়, আপনি সংযোগটি আনফলো বা সরানোর জন্যও যেতে পারেন। আপনি যাই চয়ন করুন না কেন, আমরা আপনার আরও প্রশ্ন এবং পর্যালোচনা শুনছি। নীচের মন্তব্য বিভাগে সেগুলি পোস্ট করতে থাকুন৷

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।


  1. কিভাবে আমি কাউকে TikTok এ ব্লক করব (ধাপে ধাপে নির্দেশিকা)

  2. কিভাবে তাকে না জেনে স্ন্যাপচ্যাটে কাউকে অপসারণ বা ব্লক করবেন

  3. কিভাবে ইনস্টাগ্রামে কাউকে ব্লক/আনব্লক করবেন

  4. তাদের না জেনে লিঙ্কডইনে অন্যদের প্রোফাইল কীভাবে দেখবেন