কম্পিউটার

কিভাবে কাউকে TikTok এ ব্লক করবেন

TikTok একটি ব্যাপক সফল সামাজিক প্ল্যাটফর্মে পরিণত হয়েছে। অ্যাপটি আপনাকে বেশিরভাগ অংশের জন্য 60 সেকেন্ড বা তার কম দৈর্ঘ্যের সমস্ত বিভিন্ন ধরণের ভিডিও দেখতে, পোস্ট করতে এবং ভাগ করতে দেয়৷ এখন পর্যন্ত, প্ল্যাটফর্মটি শুধুমাত্র মার্কিন যুক্তরাষ্ট্রে 50 মিলিয়নেরও বেশি দৈনিক ব্যবহারকারী সংগ্রহ করেছে।

TikTok-এর ভিডিও-শেয়ারিং অভিজ্ঞতার অনন্য দিক থাকা সত্ত্বেও, এটি এখনও দিনের শেষে একটি সামাজিক প্ল্যাটফর্ম। প্ল্যাটফর্মটিতে এখনও লাইক, ফলো এবং কমেন্ট রয়েছে এবং বরাবরের মতো, যা প্ল্যাটফর্মে একটি নির্দিষ্ট মাত্রার বিষাক্ততা আনতে পারে।

আপনি TikTok-এ আপনার নিজের ভিডিও আপলোড করছেন, অথবা প্ল্যাটফর্মটি যা অফার করছে তা কেবল স্ক্রোল করে উপভোগ করছেন, লোকেরা এখনও অনুসরণ এবং সরাসরি মেসেজিংয়ের মাধ্যমে আপনার সাথে যোগাযোগ করতে পারে। দুর্ভাগ্যবশত, এটি এমন লোকেদের সাথে অবাঞ্ছিত মিথস্ক্রিয়া ঘটাতে পারে যাদের সাথে আপনার আচরণে কোন আগ্রহ নেই। সেখানেই ব্লকিং আসে৷

তাহলে আপনি কিভাবে TikTok-এ কাউকে ব্লক করবেন?

যেকোনো সামাজিক প্ল্যাটফর্মের মতো, TikTok-এ কাউকে ব্লক করা আপনার সবচেয়ে বিনামূল্যের অভিজ্ঞতা হতে পারে। বিরক্তিকর অনলাইন ট্রলগুলির চেয়ে খারাপ কিছু নেই এবং সেগুলি পরিচালনা করার সর্বোত্তম উপায় হল তাদের সম্পূর্ণরূপে পরিত্রাণ করা। প্রথমে, আসুন দেখি কিভাবে ব্যবহারকারীদেরকে আলাদাভাবে ব্লক করতে হয়:

  1. ব্যবহারকারীর প্রোফাইলে যান

  2. তিন-বিন্দু নির্বাচন করুন উপরের ডানদিকে মেনু

  3. ব্লক নির্বাচন করুন এবং নিশ্চিত করতে ধাপগুলি অনুসরণ করুন

তাই এটি আপনাকে একবারে একজন ব্যবহারকারীকে ব্লক করতে সহায়তা করবে। কিন্তু TikTok আরও একধাপ এগিয়ে যায় এবং আপনাকে একবারে 100টি অ্যাকাউন্ট ব্লক করতে দেয়, যা সেই সমস্ত ট্রল মন্তব্যকারীদের আঁচড়ানোর একটি দুর্দান্ত উপায়। আপনি এটি কীভাবে করবেন তা এখানে:

  1. বিকল্পগুলি খুলতে একটি মন্তব্যে দীর্ঘক্ষণ টিপুন৷ উইন্ডো
  2. একাধিক মন্তব্য পরিচালনা করুন নির্বাচন করুন৷
  3. 100টি পর্যন্ত মন্তব্য নির্বাচন করুন
  4. আরো নির্বাচন করুন
  5. অ্যাকাউন্ট ব্লক করুন নির্বাচন করুন

এবং একই সাথে একাধিক ব্যবহারকারীর অ্যাকাউন্ট ব্লক করার উপায় রয়েছে। যেকোনো সামাজিক প্ল্যাটফর্মের মতো, TikTok-এ কাউকে ব্লক করা আপনার জীবনের কিছু নেতিবাচকতা থেকে মুক্তি পাওয়ার একটি দুর্দান্ত উপায়। প্ল্যাটফর্মে এটি সবচেয়ে বিনামূল্যের অভিজ্ঞতা হতে পারে।

এই বিষয়ে কোন চিন্তা আছে? নীচের মন্তব্যে আমাদের জানান বা আলোচনাটি আমাদের Twitter বা Facebook এ নিয়ে যান৷৷

সম্পাদকদের সুপারিশ:

  • কিভাবে TikTok-এ আপনার পছন্দের ভিডিও লুকিয়ে রাখবেন
  • কিভাবে ইনস্টাগ্রামে কারো প্রোফাইল ব্লক করবেন
  • কিভাবে ইনস্টাগ্রামে আপনার পছন্দ লুকাবেন
  • কিভাবে কাউকে টুইটারে ব্লক করবেন

  1. কিভাবে আমি কাউকে TikTok এ ব্লক করব (ধাপে ধাপে নির্দেশিকা)

  2. লিঙ্কডইনে কাউকে কীভাবে তাদের প্রোফাইলে না গিয়ে ব্লক করবেন

  3. কিভাবে তাকে না জেনে স্ন্যাপচ্যাটে কাউকে অপসারণ বা ব্লক করবেন

  4. কিভাবে ইনস্টাগ্রামে কাউকে ব্লক/আনব্লক করবেন