কম্পিউটার

টাম্বলার থেকে সর্বাধিক লাভ করার জন্য 7 টি দরকারী টিপস এবং কৌশল

আপনি যতই সুখী হন না কেন, কিন্তু সোশ্যাল মিডিয়া হল একটি সাধারণ প্ল্যাটফর্ম যা আমাদের সকলকে একত্রে আবদ্ধ করে। এটি সেই একটি বিশাল কেন্দ্র যেখানে আমরা আমাদের বন্ধু এবং অনুগামীদের সাথে আমাদের কেমন অনুভূতি, ছবি, সঙ্গীত, ভিডিও, লিঙ্ক—প্রায় যেকোন কিছুর সাথে শেয়ার করতে পারি।

সোশ্যাল মিডিয়া সম্পর্কে কথা বলা, আমরা টাম্বলার উল্লেখ না করলে এটি বেশ অন্যায্য হবে, তাই না? 2007 সালে প্রকাশিত, টাম্বলার হল একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া ব্লগিং প্ল্যাটফর্ম যেখানে আপনি ছবি, ভিডিও, জিআইএফ, ব্লগ, অডিও, লিঙ্ক ইত্যাদি সহ যেকোন ধরণের মাল্টিমিডিয়া সামগ্রী শেয়ার করতে পারেন৷ এটি ব্লগারদের জন্য একটি কার্যকরী টুল যেখানে তারা তাদের বিষয়বস্তু শেয়ার করতে পারে৷ একটি সৃজনশীল বিন্যাস।

টাম্বলার থেকে সর্বাধিক লাভ করার জন্য 7 টি দরকারী টিপস এবং কৌশল

আপনি ইতিমধ্যেই এই টুলটির সাথে পরিচিত হন বা শীঘ্রই এটি ব্যবহার করার কথা ভাবছেন কিনা এখানে কয়েকটি টাম্বলার টিপস এবং কৌশল রয়েছে যা আপনাকে এই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের সর্বাধিক ব্যবহার করতে দেয়৷

আসুন শুরু করা যাক।

1. অনুসরণ করার জন্য ব্লগ খুঁজুন

টাম্বলার থেকে সর্বাধিক লাভ করার জন্য 7 টি দরকারী টিপস এবং কৌশল

আপনি যদি কাউকে অনুসরণ না করেন তবে প্রথম নজরে টাম্বলার আপনার কাছে বেশ নিস্তেজ এবং খালি মনে হতে পারে। সুতরাং, আমরা আপনাকে যা সুপারিশ করি তা হল, আপনার প্রিয় সোশ্যাল মিডিয়া ব্লগার এবং প্রভাবশালীদের থেকে সামগ্রী অন্বেষণ করুন যাতে আপনি আপনার আগ্রহের পোস্টগুলি দেখতে শুরু করেন৷ আপনি আপনার পছন্দের সেলিব্রিটিদের ছবি ফলো করার জন্য টাম্বলার ব্যবহার করছেন বা আপনি যদি একজন সায়েন্স জাঙ্কি হন, লেটেস্ট ট্রেন্ড, পোস্ট এবং লোকেদের ফলো করা শুরু করুন যাতে টাম্বলার আপনার জন্য একটি আকর্ষণীয় প্ল্যাটফর্ম হয়ে ওঠে।

২. রিব্লগ

টাম্বলার থেকে সর্বাধিক লাভ করার জন্য 7 টি দরকারী টিপস এবং কৌশল

টাম্বলার টুইটার, ফেসবুক এবং ওয়ার্ডপ্রেসের কিছুটা মিশ্রিত। ঠিক আছে, হ্যাঁ এটা একেবারেই সত্য কারণ আপনি টাম্বলারে এই সমস্ত অ্যাপের টুকরো এবং বৈশিষ্ট্যগুলি খুঁজে পাবেন। টাম্বলারে "রিব্লগ" নামে পরিচিত এই বৈশিষ্ট্যটি রয়েছে যা আসলে টুইটারে রি-টুইট করার বৈশিষ্ট্যের অনুরূপ যখন আপনি আপনার টাইমলাইনে অন্য কোনও ব্যক্তির সামগ্রী শেয়ার করেন। রিব্লগিং আপনার অনুসারীদের উপর একটি দুর্দান্ত প্রভাব তৈরি করতে পারে কারণ তারা তাদের বিষয়বস্তু পোস্ট করা এবং দর্শকদের একটি বৃহত্তর সেটের সাথে শেয়ার করা দেখে খুশি হবে।

3. কাস্টম ডোমেন

টাম্বলার থেকে সর্বাধিক লাভ করার জন্য 7 টি দরকারী টিপস এবং কৌশল

টাম্বলারে আপনার নিজস্ব ব্যক্তিগতকৃত ডোমেন তৈরি করা আপনার অনুগামীদের সাথে আপনার সামগ্রীর প্রচার করার সবচেয়ে সৃজনশীল উপায়গুলির মধ্যে একটি। এটি করতে, আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন, চেহারা সম্পাদনা করুন> ব্যবহারকারীর নাম এ নেভিগেট করুন। "কাস্টম ডোমেন" আইকনটি টগল করুন, একটি অভিনব ব্যবহারকারীর নাম তৈরি করুন এবং আপনার কাজ শেষ হয়ে গেলে সংরক্ষণে আলতো চাপুন৷ একবার আপনি এই নির্দেশাবলী অনুসরণ করলে, আপনার কাছে এই ঠিকানা সহ টাম্বলারে আপনার নিজস্ব কাস্টম ডোমেন থাকবে:https://.tumblr.com

4. আপনার পোস্টের সময়সূচী করুন

টাম্বলার থেকে সর্বাধিক লাভ করার জন্য 7 টি দরকারী টিপস এবং কৌশল

আপনি যখন সবচেয়ে উপযুক্ত সময়ে আপনার টার্গেট শ্রোতাদের আঘাত করতে পারেন তখন এটি সবচেয়ে উন্নত সোশ্যাল মিডিয়া শেয়ারিং বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি। আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন> উপস্থিতি সম্পাদনা করুন> সারি। টাম্বলারে এই সারি বিকল্পের সাহায্যে, আপনি একটি সময় নির্দিষ্ট করে আপনার পোস্টগুলি শিডিউল করতে পারেন যাতে আপনার পোস্টগুলি টাম্বলারে দীর্ঘ সময়ের জন্য প্রবণতা থাকে৷

5. একটি থিম চয়ন করুন

টাম্বলার থেকে সর্বাধিক লাভ করার জন্য 7 টি দরকারী টিপস এবং কৌশল

আপনার সৃজনশীল কাজ, আপনার গল্প বলে. একদম সত্যি তাই না? ভিড়ের মধ্যে আলাদা হয়ে দাঁড়াতে আপনি টাম্বলারে নিজের ব্যক্তিগতকৃত থিম তৈরি করার চেষ্টা করতে পারেন। আর এইচটিএমএল এবং সিএসএস সম্পর্কে একটু জ্ঞান থাকলে তা হবে কেক অন দ্য চেরি। আপনি যদি এই প্রোগ্রামিং ধারণাগুলি সম্পর্কে সচেতন না হন তবে হতাশ হবেন না। আপনি এখনও আপনার টাম্বলার প্রোফাইল চোখ আকর্ষণীয় করতে পারেন. প্রোফাইল> চেহারা সম্পাদনা করুন> ওয়েবসাইট থিম> থিম সম্পাদনা করুন এ যান। টাম্বলার স্টোরে বিভিন্ন থিম অন্বেষণ করতে "থিম ব্রাউজ করুন" বিকল্পে ট্যাপ করুন।

6. জমা দেওয়ার সেটিংস কাস্টমাইজ করুন

টাম্বলার থেকে সর্বাধিক লাভ করার জন্য 7 টি দরকারী টিপস এবং কৌশল

আপনি যদি আপনার অনুসরণকারীদের সংখ্যা বাড়াতে চান তবে এখানে একটি ছোট উদ্যোগ রয়েছে যা আপনি করতে পারেন। আপনি যদি অন্য লোকেরা আপনার ব্লগে একটি পোস্ট জমা দিতে চান তবে আপনার প্রোফাইল আইকনে আলতো চাপুন, "আদর্শ সম্পাদনা করুন" এ যান এবং তারপরে "জমা" নির্বাচন করুন৷ এখন "লোকেদের পোস্ট জমা দিতে দিন" বিকল্পটি টগল করুন যাতে কেউ আপনার ব্লগে একটি পোস্ট জমা দিতে পারে। আপনার টাইমলাইনে কেউ কিছু পোস্ট করার আগে টাম্বলার আগে থেকে আপনার অনুমতি চাইবে। এটি করলে ব্যবহারকারীর ব্যস্ততা বাড়বে এবং এটি আপনার বিষয়বস্তু ব্যবহারকারীদের মধ্যে উজ্জ্বল করার একটি দুর্দান্ত উপায়।

7. পোস্টগুলি ব্যাপক সম্পাদনা করুন

টাম্বলার থেকে সর্বাধিক লাভ করার জন্য 7 টি দরকারী টিপস এবং কৌশল

টাম্বলার ব্যবহারকারীদের জন্য পূর্বে পোস্ট করা পোস্ট এবং ট্যাগ সম্পাদনা করা খুব সহজ করে তোলে। আপনার টাম্বলার অ্যাকাউন্টে, আপনার ড্যাশবোর্ড খুলুন, স্ক্রিনের ডানদিকে "পোস্ট" বিকল্পে আলতো চাপুন। কাস্টমাইজ বিকল্পের অধীনে, আপনি একটি "গণ পোস্ট সম্পাদক" বিকল্প পাবেন, সেটিতে ক্লিক করুন। এখন, আপনি একবার গণ পোস্ট এডিটর বিকল্পটি নির্বাচন করলে, আপনি সহজেই আপনার সমস্ত পোস্ট একবারে সম্পাদনা করতে পারেন৷

কিছু টাম্বলার টিপস এবং কৌশল ছিল যা এই আশ্চর্যজনক সোশ্যাল মিডিয়া ব্লগিং প্ল্যাটফর্মে আপনার সামগ্রীকে উজ্জ্বল করে তুলবে। এই দরকারী টিপসগুলির সর্বাধিক ব্যবহার করুন এবং ভিড়ের মধ্যে দাঁড়ান!


  1. 6টি দরকারী টিপস এবং কৌশলগুলি Pandora রেডিও থেকে সর্বাধিক তৈরি করার জন্য

  2. ৭টি সেরা Chromebook টিপস এবং ট্রিকস এর সর্বোচ্চ সুবিধা পেতে!

  3. 8 টি টিপস এবং ট্রিকস ড্রপবক্সের সর্বাধিক ব্যবহার করার জন্য

  4. আপনার অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করার জন্য সেরা Vimeo টিপস এবং কৌশল