কম্পিউটার

কিভাবে ফেসবুক পোস্টে মন্তব্য বন্ধ করবেন

সোশ্যাল মিডিয়ার জগতে অনেক প্রতিযোগী থাকা সত্ত্বেও, Facebook এর আকর্ষণ রয়েছে যেখানে আমরা নিয়মিত আমাদের ছবি, ভিডিও, বার্তা পোস্ট করি এবং মিডিয়া শেয়ার করি। আমরা ভালোবাসি যখন কেউ আমাদের প্রকাশিত মিডিয়া পছন্দ করে এবং তাদের জন্য ফুলের শব্দ মন্তব্য করে। তবে আসুন এটির মুখোমুখি হই, প্রতিটি মিডিয়া আমরা যতটা ভাগ্যবান মনে করি এবং জনগণের দ্বারা প্রতিক্রিয়ার মুখোমুখি হয় না। এটি আপনার জন্য নেতিবাচকতা, ট্রল এবং মানসিক নির্যাতন নিয়ে আসতে পারে। এই ক্ষেত্রে, আপনি যদি Facebook পোস্টগুলিতে মন্তব্য বন্ধ করতে শিখেন তবে এটি এক ঢিলে দুটি পাখি মারার মতো কাজ করে৷

হ্যাঁ, একবার আপনি Facebook পোস্টে মন্তব্য বন্ধ করে দিলে, আপনার পোস্ট প্রোফাইলে থেকে যায় এবং কেউ তাদের মন্তব্যের মাধ্যমে আপনাকে নিচু মনে করতে পারে না। তাই মাথাব্যথা ভুলে যান, আপনার পছন্দের কিছু পোস্ট করুন এবং আপনার শর্তে সোশ্যাল মিডিয়া উপভোগ করুন৷

কিভাবে ফেসবুক পোস্টে মন্তব্য বন্ধ করবেন

সারাংশ:

ফেসবুক পোস্টে মন্তব্যগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন?
কিভাবে ফেসবুক গ্রুপে মন্তব্য বন্ধ করবেন?
আপনার ফেসবুক পোস্টে কে মন্তব্য করতে পারে তা কীভাবে নির্ধারণ করবেন?

1. কিভাবে Facebook পোস্টে মন্তব্য নিষ্ক্রিয় করবেন

ঠিক আছে, Facebook এমন একটি বৈশিষ্ট্য নিয়ে আসেনি যেখানে আপনি আপনার প্রোফাইল থেকে মন্তব্যগুলি সম্পূর্ণরূপে অক্ষম করতে পারেন, তবে আপনি সেই শব্দগুলির সাথে সেটিংস পরিবর্তন করতে পারেন যা আপনি আগে থেকে প্রদর্শন করতে চান না৷

ধাপ 1: আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগ ইন করুন এবং আপনার হোম পেজে অবতরণ করুন।

ধাপ 2: সেটিংস এ যান উপরের ডান দিক থেকে নিচের তীর বোতামে ক্লিক করার পর।

ধাপ 3: বাম দিকের বিভাগ থেকে,টাইমলাইন এবং ট্যাগিং-এ ক্লিক করুন

কিভাবে ফেসবুক পোস্টে মন্তব্য বন্ধ করবেন

পদক্ষেপ 4: টাইমলাইনের অধীনে , সম্পাদনা এ ক্লিক করুন পাশে আপনার টাইমলাইন থেকে কিছু শব্দ সম্বলিত মন্তব্য লুকান . এখানে, আপনি কিছু শব্দ, ইমোজি, বাক্যাংশ ইত্যাদি যোগ করতে পারেন যার সম্পর্কিত মন্তব্য পোস্ট করা হবে না এবং অনলাইনে প্রদর্শিত হবে।

কিভাবে ফেসবুক পোস্টে মন্তব্য বন্ধ করবেন

Facebook পোস্টে মন্তব্য বন্ধ করার জন্য এই পদ্ধতিটিই আপনার প্রশ্নের আশেপাশে নিখুঁত উপায়।

2. কিভাবে ফেসবুক গ্রুপে মন্তব্য বন্ধ করবেন

এই প্রশ্নের জন্য, Facebook আপনার জন্য জিনিসগুলি সহজ করে দিয়েছে। এখানে গুরুত্বপূর্ণ যে শুধুমাত্র জিনিস আপনার মালিকানা হয়. আপনাকে অবশ্যই গ্রুপের মালিক হতে হবে যাতে ফেসবুক পোস্টে মন্তব্য বন্ধ করা সহজ হয়।

এর জন্য, নিচে উল্লেখিত ধাপ অনুসরণ করুন।

ধাপ 1: হোমপেজে অবতরণ করার পরে উপরের-ডান থেকে নিচের দিকের তীর আইকনে ক্লিক করুন।

ধাপ 2: এখানে, গোষ্ঠী পরিচালনা করুন নির্বাচন করুন

ধাপ 3: একটি নির্দিষ্ট পোস্ট চয়ন করুন যেখানে আপনি Facebook পোস্টে মন্তব্য বন্ধ করতে পারেন। উপস্থিত তিনটি বিন্দুতে ক্লিক করুন এবং মন্তব্য বন্ধ করুন নির্বাচন করুন৷ .

কিভাবে ফেসবুক পোস্টে মন্তব্য বন্ধ করবেন

পদক্ষেপ 4: একবার হয়ে গেলে, 'এই পোস্টের জন্য মন্তব্য করা বন্ধ করা হয়েছে' উল্লেখ করে একটি বার্তা উপস্থিত হবে। ’

3. কিভাবে সিদ্ধান্ত নেবেন কে আপনার ফেসবুক পোস্টে মন্তব্য করতে পারে?

এর জন্য, একজনকে তাদের সেটিংস এ যেতে হবে . এখানে পোস্ট করুন; আপনাকে পাবলিক পোস্টে যেতে হবে এখান থেকে পাবলিক, বন্ধু বা বন্ধুদের বন্ধুদের মধ্যে পোস্টে মন্তব্য করতে পারে এমন লোকেদের একটি নির্বাচন করা যেতে পারে৷

ধাপ 1: আপনার ফেসবুক অ্যাকাউন্টে লগ ইন করুন। হোম পৃষ্ঠা থেকে, তীর বোতামে ক্লিক করুন এবং সেটিংস নির্বাচন করুন৷ .

ধাপ 2: পাবলিক পোস্ট এ যান৷ বাম প্যানেল থেকে।

ধাপ 3: সর্বজনীন পোস্ট ফিল্টার এবং সরঞ্জামের অধীনে, পাশে সম্পাদনা করুন ক্লিক করুন আপনার সর্বজনীন পোস্টগুলিতে কে মন্তব্য করতে পারে .

পদক্ষেপ 4: এখান থেকে, পাবলিক, ফ্রেন্ডস, বা ফ্রেন্ড অফ ফ্রেন্ডস বেছে নিন আপনি যেভাবে এবং কিভাবে পছন্দ করেন।

কিভাবে ফেসবুক পোস্টে মন্তব্য বন্ধ করবেন

যাইহোক, যদি আপনার পোস্ট শুধুমাত্র বন্ধুদের সাথে শেয়ার করা হয়, তবে শুধুমাত্র আপনার বন্ধুরাই এতে মন্তব্য করতে পারবে। আপনি যদি চান যে আপনার পোস্টে কেউ মন্তব্য না করুক, তাহলে আপনাকে ‘শুধু আমি’ সেটিংস ব্যবহার করে পোস্ট করতে হতে পারে।

উপসংহার

সুতরাং এখানে আমরা বুঝতে পেরেছি যে কেউ শুধুমাত্র তাদের প্রোফাইল থেকে ফেসবুক পোস্টে মন্তব্য নিষ্ক্রিয় করতে পারে না; পরিবর্তে, তারা একটি নির্দিষ্ট সেটের লোকেদের সাথে পোস্টটি ভাগ করতে বেছে নিতে পারে৷ যেখানে ফেসবুক গ্রুপগুলির ক্ষেত্রে, মন্তব্যগুলি বন্ধ করা একটি সহজ প্রক্রিয়া। এমনকি আপনি একটি বিস্তৃত দৃষ্টিকোণ থেকে আপনার Facebook পোস্টগুলিতে কে মন্তব্য করতে পারে তা নির্ধারণ করতে পারেন, তবে এটি নির্দিষ্ট কারণের উপর নির্ভরশীল। এর সাথে, চেক আউট করুন:

  • কিভাবে ফেসবুকে পোল তৈরি করবেন?
  • 'অফ-ফেসবুক কার্যকলাপ' বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করবেন?
  • কিভাবে ফেসবুকে কাউকে আনব্লক করবেন?
  • How to block someone on Facebook without them knowing?

We would like to know if you were able to turn off comments on a Facebook post in the comment section below. Let us know, and don’t forget to like and subscribe to our Facebook page and YouTube channel for more updates.


  1. কিভাবে Facebook লাইভ বিজ্ঞপ্তি বন্ধ করবেন [দ্রুত টিপস]

  2. Windows 10 এ Spotify ওভারলে কিভাবে বন্ধ করবেন

  3. ম্যাকে কীভাবে Facebook বিজ্ঞপ্তিগুলি বন্ধ করবেন তার কৌশল

  4. কিভাবে ফায়ারস্টিক বন্ধ করবেন