কম্পিউটার

অ্যাপলের ম্যাজিক মাউস ব্যবহার করার জন্য টিপস এবং কৌশল

আমরা যখনই পিসি শব্দটি নিয়ে চিন্তা করি, তখনই আমরা একটি সিপিইউ, মনিটর, কীবোর্ড এবং একটি মাউসকে একটি সুন্দর দৃশ্যে সমন্বিত একটি সিস্টেম কল্পনা করি। একটি ল্যাপটপের ক্ষেত্রে, আমাদের সাধারণত একটি মাউসের পরিবর্তে একটি ট্র্যাকপ্যাড থাকে। একটি মাউসের সাহায্যে, কীবোর্ডের বোতামগুলিকে আঘাত করার তুলনায় নেভিগেশন সহজ এবং দ্রুত হয়ে ওঠে। আমরা খুব দ্রুত একটি ওয়্যারলেস ডিজিটাল যুগের দিকে এগোচ্ছি যার কোনো আক্ষেপ নেই৷

যখন এটি স্পষ্টভাবে সেরা ওয়্যারলেস মাউসের নাম আসে, অ্যাপলের জাদু মাউস আমাদের মনে আঘাত করে। এটি কিছুক্ষণের জন্য হয়েছে, এবং অ্যাপল আমাদের একটি নিরবচ্ছিন্ন নেভিগেশন অভিজ্ঞতা দেওয়ার জন্য এই ক্ষুদ্র আনুষঙ্গিকটি আপডেট করে চলেছে। একটি দীর্ঘ জটযুক্ত তারের সাথে একটি ঐতিহ্যবাহী মাউসের বিপরীতে, ম্যাজিক মাউস শুধুমাত্র বেতার নয়, এতে মাল্টি-টাচ ট্যাপ, সোয়াইপ এবং অঙ্গভঙ্গি সহ কয়েকটি অতিরিক্ত ক্ষমতাও রয়েছে।

অ্যাপলের ম্যাজিক মাউস ব্যবহার করার জন্য টিপস এবং কৌশল

আমরা নিশ্চিত যে আপনি অবশ্যই বেশ কিছুদিন ধরে ম্যাজিক মাউস ব্যবহার করছেন, তাই এই মসৃণ আশ্চর্যের সবচেয়ে বেশি ব্যবহার করার জন্য এখানে কিছু দরকারী ম্যাজিক মাউস টিপস এবং কৌশল রয়েছে৷

স্ক্রলিং শুরু করা যাক।

রাইট ক্লিক সক্রিয় করুন

আপনি যখন প্রাথমিকভাবে আপনার অ্যাপল ডেস্কটপ বা iMac এ একটি ম্যাজিক মাউস সেট আপ করেন, তখন একটি সম্ভাবনা থাকতে পারে যে ডান-ক্লিক কার্যকারিতা সমর্থন করবে না। যদিও চিন্তার কিছু নেই। এই বৈশিষ্ট্যটি ডিফল্টরূপে সক্ষম হয় না, তবে আপনি সেটিংসে কয়েকটি পরিবর্তন করে যেকোনও সময় এটি করতে পারেন।

অ্যাপলের ম্যাজিক মাউস ব্যবহার করার জন্য টিপস এবং কৌশল

তাই,, যাকে আমরা "রাইট-ক্লিক" বলি, অ্যাপল এটিকে ভিন্নভাবে নাম দেয় এবং এটিকে "সেকেন্ডারি ক্লিক" বিকল্প হিসেবে ট্যাগ করে। ম্যাজিক মাউসে সেকেন্ডারি ক্লিক সক্ষম করতে, অ্যাপল মেনু আইকনে আলতো চাপুন, সিস্টেম পছন্দগুলি নির্বাচন করুন এবং তারপরে "মাউস" এ আলতো চাপুন৷

এখানে আপনি "সেকেন্ডারি ক্লিক" বিকল্পটি সক্ষম করতে পারেন এবং এটিকে "ডান দিকে ক্লিক করুন" বিকল্প হিসাবে সেট করতে পারেন। এটি করার ফলে আপনার ম্যাজিক মাউসে ডান-ক্লিক কার্যকারিতা সক্ষম হবে।

স্মার্ট জুম

অ্যাপলের ম্যাজিক মাউস ব্যবহার করার জন্য টিপস এবং কৌশল

আপনি কি জানেন যে অ্যাপলের ম্যাজিক মাউস একটি "স্মার্ট জুম" বৈশিষ্ট্যের সাথে অন্তর্ভুক্ত রয়েছে? হ্যাঁ, তুমি ঠিক শুনেছ। আপনি আপনার ম্যাজিক মাউস ব্যবহার করে স্ক্রিনের যেকোনো অংশে সুনির্দিষ্টভাবে জুম করতে পারেন। কিন্তু আপনি এটি করার আগে, অ্যাপলের ম্যাজিক মাউস সেটিংসে আপনাকে কিছু পরিবর্তন করতে হবে। সিস্টেম পছন্দসমূহ> মাউস খুলুন এবং তারপর "স্মার্ট জুম" বৈশিষ্ট্য সক্রিয় করুন। একবার আপনি এই বৈশিষ্ট্যটি সক্ষম করার পরে, সাফারি বা ক্রোমের মতো যে কোনও ওয়েব ব্রাউজারে যান, যে কোনও ওয়েবসাইট খুলুন এবং তারপরে স্ক্রিনের একটি নির্দিষ্ট অংশে জুম করতে মাউসে ডবল-ট্যাপ করুন। জুম আউট করতে, আসল স্ক্রীন সেটিংসে ফিরে যেতে আবার মাউসে ডবল-ট্যাপ করুন।

আপনি যখন ম্যাপ অন্বেষণ করছেন তখন স্মার্ট জুম বৈশিষ্ট্যটি দুর্দান্ত কাজে লাগতে পারে যাতে আপনি ম্যাজিক মাউসে ডবল-ট্যাপ করে দ্রুত একটি নির্দিষ্ট এলাকায় জুম করতে পারেন।

আরো অঙ্গভঙ্গি যোগ করুন

আমাদের সারাজীবন ধরে, আমরা শুধুমাত্র বাম-ক্লিক, রাইট-ক্লিক এবং স্ক্রোলিংয়ের মাধ্যমে মাউস ব্যবহার করেছি, তাই না? ঠিক আছে, এটি অ্যাপলের ম্যাজিক মাউসের ক্ষেত্রে নয়। আপনার কাজের দক্ষতা এবং উত্পাদনশীলতা উন্নত করতে আপনি আপনার ম্যাজিক মাউসে কয়েকটি অতিরিক্ত অঙ্গভঙ্গি যোগ করতে পারেন। আপনাকে যা করতে হবে তা এখানে।

অ্যাপলের ম্যাজিক মাউস ব্যবহার করার জন্য টিপস এবং কৌশল

অ্যাপল মেনু আইকন> সিস্টেম পছন্দগুলি> মাউস আলতো চাপুন। "আরো অঙ্গভঙ্গি" বিভাগে স্যুইচ করুন। এখন, এখানে আপনি আপনার মাউস নিয়ন্ত্রণ করতে একগুচ্ছ নতুন অঙ্গভঙ্গি সক্ষম করতে পারেন, যেমন স্ক্রিনে বাম এবং ডানদিকে সোয়াইপ করা বা মিশন কন্ট্রোল বৈশিষ্ট্য সক্ষম করা, যা সমস্ত সক্রিয় উইন্ডোতে পাখির চোখের দৃষ্টিভঙ্গি সরবরাহ করে। মিশন কন্ট্রোল বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, আপনাকে কেবল দুটি আঙুল ব্যবহার করে আপনার মাউসকে ডবল-ট্যাপ করতে হবে৷

একটি স্মার্ট নেভিগেশন অভিজ্ঞতার জন্য এখানে কয়েকটি দরকারী ম্যাজিক মাউস টিপস এবং কৌশল ছিল৷ আমরা আশা করি আপনি এই টিপসের সাহায্যে অ্যাপলের শক্তিশালী ম্যাজিক মাউসের সবচেয়ে বেশি ব্যবহার করতে পারবেন। এই ধরনের আরও আপডেটের জন্য এই স্থানটি দেখুন।


  1. ৭টি সেরা Chromebook টিপস এবং ট্রিকস এর সর্বোচ্চ সুবিধা পেতে!

  2. 8 টি টিপস এবং ট্রিকস ড্রপবক্সের সর্বাধিক ব্যবহার করার জন্য

  3. আপনার অভিজ্ঞতার সর্বোচ্চ ব্যবহার করার জন্য সেরা Vimeo টিপস এবং কৌশল

  4. একটি গেমিং মাউস পরিষ্কার করার সহজ টিপস এবং কৌশল