কম্পিউটার

রোকু দেখানো ত্রুটি 016 ঠিক করুন – ইন্টারনেটের সাথে সংযুক্ত হবে না?

Roku-এ কন্টেন্ট স্ট্রিম করার চেষ্টা করার সময় "Internet Error Code 016-এর সাথে কানেক্ট করা যাচ্ছে না" ত্রুটিটি দেখানো হয় এবং এটি Roku ডিভাইস এবং Roku সার্ভারের মধ্যে কানেক্টিভিটি সমস্যা নির্দেশ করে।

রোকু দেখানো ত্রুটি 016 ঠিক করুন – ইন্টারনেটের সাথে সংযুক্ত হবে না?

রোকু সংযোগ না হওয়ার কারণ কী এবং কীভাবে এটি ঠিক করবেন?

আমরা এর অন্তর্নিহিত কারণগুলি খুঁজে পেয়েছি:

  • ইন্টারনেট সংযোগ:  কন্টেন্ট স্ট্রিম করতে সক্ষম হওয়ার জন্য Roku এর সার্ভারের সাথে একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ স্থাপন করতে হবে। যাইহোক, যদি আপনার ইন্টারনেট সংযোগ স্থিতিশীল না হয় বা এটি ঘন ঘন সংযোগ/বিচ্ছিন্ন সমস্যার সম্মুখীন হয়, তাহলে এই ত্রুটিটি ট্রিগার হতে পারে। এছাড়াও, এটি গুরুত্বপূর্ণ যে ইন্টারনেট সংযোগ একটি নির্দিষ্ট গুণমানে বিষয়বস্তু স্ট্রিম করতে সক্ষম হওয়ার জন্য যথেষ্ট ব্যান্ডউইথ প্রদান করে অন্যথায় ধীরগতির বাফারিং সমস্যার সম্মুখীন হতে পারে।
  • চ্যানেল সমর্থন:  ইন্টারনেটের প্রয়োজন নেই এমন একটি চ্যানেল স্ট্রিম করার চেষ্টা করার সময় যদি এই ত্রুটিটি ট্রিগার হয় তবে এটি অন্য সমস্যার সাথে সম্পর্কিত হতে পারে। কিছুক্ষণ আগে রোকু তার প্রোগ্রামিং ভাষা আপডেট করেছে এবং চ্যানেলগুলিকেও তা করতে বলেছে। যাইহোক, কিছু চ্যানেল এটি আপডেট করেনি এবং Roku থেকে সমর্থিত চ্যানেলের তালিকায় আর অন্তর্ভুক্ত ছিল না। এই চ্যানেলগুলি অদূর ভবিষ্যতে সম্পূর্ণরূপে বন্ধ হয়ে যাবে তাই তাদের জন্য কোনও সমর্থন থাকবে না এবং এই ত্রুটিটি ঘন ঘন দেখা যাবে৷
  • DNS ক্যাশে:  কিছু ক্ষেত্রে, রাউটারে তৈরি হওয়া DNS ক্যাশে এই ত্রুটিটি ট্রিগার হওয়ার কারণ হতে পারে। ডিএনএস ক্যাশে রাউটার কনফিগারেশন সম্পর্কিত গুরুত্বপূর্ণ তথ্য সঞ্চয় করে এবং তারা কখনও কখনও দূষিত হতে পারে যা এই ত্রুটিটিকে ট্রিগার করতে পারে। এটি গুরুত্বপূর্ণ যে এই ক্যাশে সাফ করা হয়েছে যাতে রাউটারটি একটি নতুন তৈরি করতে পারে।

1. আপনার রাউটার পাওয়ার সাইকেল

রাউটারে দুর্নীতিগ্রস্ত DNS ক্যাশে তৈরি হতে পারে এবং এটি ডিভাইসটিকে তার সার্ভারগুলির সাথে একটি নিরাপদ সংযোগ স্থাপন করতে সক্ষম হতে বাধা দিতে পারে যা এই ত্রুটিটিকে ট্রিগার করতে পারে। অতএব, এই ধাপে, আমরা এই ক্যাশে পরিত্রাণ পেতে রাউটারটিকে সম্পূর্ণরূপে পাওয়ারসাইক্লিং করব। এর জন্য:

  1. আনপ্লাগ করুন রাউটার, টিভি এবং ডিভাইস থেকে পাওয়ার। রোকু দেখানো ত্রুটি 016 ঠিক করুন – ইন্টারনেটের সাথে সংযুক্ত হবে না?
  2. "পাওয়ার" টিপুন এবং ধরে রাখুন ক্যাপাসিটার দ্বারা সঞ্চিত বিদ্যুত ডিসচার্জ করার জন্য এই ডিভাইসগুলির বোতামগুলি কমপক্ষে 20 সেকেন্ডের জন্য৷
  3. প্লাগ ডিভাইসগুলিকে ফিরিয়ে আনুন এবং সেগুলিকে চালু করুন৷ রোকু দেখানো ত্রুটি 016 ঠিক করুন – ইন্টারনেটের সাথে সংযুক্ত হবে না?
  4. অপেক্ষা করুন অ্যাক্সেস মঞ্জুর করার জন্য এবং সমস্যাটি রয়ে গেছে কিনা তা পরীক্ষা করে দেখুন।\

2. একটি নতুন সংযোগ সেট আপ করুন

কিছু ক্ষেত্রে, ইন্টারনেট সংযোগের জন্য SSID বা পাসওয়ার্ড সঠিকভাবে নিবন্ধিত নাও থাকতে পারে যার কারণে এই ত্রুটিটি ট্রিগার হচ্ছে। অতএব, এই ধাপে, আমরা একটি নতুন সংযোগ স্থাপন করব। এর জন্য:

  1. “হোম” টিপুন রিমোটে বোতাম এবং "নেটওয়ার্ক" নির্বাচন করুন৷ বিকল্প।
  2. "নতুন সংযোগ সেটআপ করুন"-এ ক্লিক করুন৷ বিকল্প এবং "ওয়্যারলেস" নির্বাচন করুন৷ বোতাম রোকু দেখানো ত্রুটি 016 ঠিক করুন – ইন্টারনেটের সাথে সংযুক্ত হবে না?
  3. হাইলাইট করুন এবং আপনার ইন্টারনেট সংযোগ নির্বাচন করুন এবং এর জন্য পাসওয়ার্ড লিখুন।
  4. অপেক্ষা করুন সংযোগ স্থাপনের জন্য এবং চেক করুন সমস্যাটি থেকে যায় কিনা তা দেখতে।

3. সহায়তার সাথে যোগাযোগ করুন

এই সমস্যাটি বেশিরভাগই Roku এর প্রান্তে পরিষেবা ব্লকেজ বা একটি নির্দিষ্ট চ্যানেলের সমর্থনের অভাবের কারণে একটি সমস্যার সাথে সম্পর্কিত। অতএব, এটি সুপারিশ করা হয় যে আপনি Roku এর গ্রাহক সহায়তার সাথে চেক ইন করুন এবং আপনি যে সমস্যার মুখোমুখি হচ্ছেন তা তাদের জানান৷ তারা এই বিষয়ে আপনাকে আরও ভালভাবে সহায়তা করতে সক্ষম হবে।


  1. ইন্টারনেটে সংযোগ করতে পারছেন না? আপনার ইন্টারনেট সংযোগ ঠিক করুন!

  2. পরিষেবা ত্রুটি সংযোগ করতে অক্ষম Malwarebytes সংশোধন করুন

  3. Windows 10-এ L2TP সংযোগ প্রচেষ্টা ব্যর্থ ত্রুটি ঠিক করুন

  4. ভিপিএন প্রমাণীকরণ ব্যর্থ ত্রুটি বার্তা কীভাবে ঠিক করবেন