কম্পিউটার

Spotify লগইন ত্রুটি 404:সমস্যা সমাধান

Spotify ত্রুটি 404 আপনি যখন আপনার অ্যাকাউন্টে সাইন ইন করতে পারবেন না তখন নিজেকে দেখায়৷ এটি ঘটে যখন আপনি বিদেশে চলে যান এবং আপনার অবস্থান আপনার বর্তমান থেকে ভিন্ন হয়, অথবা যখন আপনার Facebook অ্যাকাউন্ট সংযোগটি প্রত্যাখ্যান করে যা আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ডের কারণে হতে পারে। ত্রুটি কোড 404 একটি সংযোগ ত্রুটি উপস্থাপন করে, যার অর্থ হল Spotify ক্লায়েন্ট লগইন সার্ভারগুলির সাথে যোগাযোগ করতে সক্ষম নয়৷ Spotify Facebook ব্যবহার করে Spotify-এ সাইন আপ করার জন্য নতুন ব্যবহারকারীদের অফার করে। পরবর্তীতে, আপনাকে Facebook ব্যবহার করে লগ ইন করতে হবে, তবে সাম্প্রতিক সময়ে Facebook দ্বারা আরোপিত নীতি এবং বিধিনিষেধের কারণে, ব্যবহারকারীরা সাধারণত বিভিন্ন সমস্যার সম্মুখীন হন।

Spotify লগইন ত্রুটি 404:সমস্যা সমাধান

এই সমস্যাটি একটি নির্দিষ্ট প্ল্যাটফর্মের মধ্যে সীমাবদ্ধ নয় কারণ এটি লগ ইন করার সময় ঘটে। তবুও, সমস্যাটি বেশ সহজে কয়েকটি ভিন্ন সমাধানের মাধ্যমে সমাধান করা যেতে পারে যা আমরা নীচে উল্লেখ করতে যাচ্ছি। আমরা সমাধানগুলিতে যাওয়ার আগে, আসুন আমরা আরও বিশদে সমস্যার কারণগুলি নিয়ে আলোচনা করি৷

স্পটিফাই লগইন ত্রুটি 404 এর কারণ কি?

আমরা উল্লিখিত সমস্যার বিভিন্ন কারণ সম্পর্কে আরও ইন্টেল সংগ্রহ করার জন্য বেশ কয়েকটি ব্যবহারকারীর প্রতিবেদনের দিকে নজর দিয়েছি এবং খুঁজে পেয়েছি যে নিম্নলিখিত কারণগুলি সাধারণত উল্লিখিত ত্রুটি কোডে পরিণত হয়:

  • অ্যাকাউন্টের অবস্থান: আপনি যদি বিদেশে চলে যান এবং Spotify-এ আপনার অ্যাকাউন্টের অবস্থান আপডেট না করে থাকেন তাহলে আপনার দেশের সেটিংস সাধারণত আপনাকে লগ ইন করা থেকে বিরত রাখতে পারে। এটি ঘটে যখন আপনার সংযোগ আপনার প্রোফাইলে উল্লেখ করা একটির থেকে একটি ভিন্ন দেশের IP ঠিকানা দেখায়৷ যাইহোক, এটি শুধুমাত্র বিনামূল্যে অ্যাকাউন্ট ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য৷
  • ফেসবুক শংসাপত্র: কিছু ক্ষেত্রে, সমস্যাটি আপনার Facebook পাসওয়ার্ডের কারণেও হতে পারে। এই দৃশ্যটি শুধুমাত্র সেই ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য যারা Facebook এর মাধ্যমে Spotify-এর জন্য সাইন আপ করেছেন। আপনার পাসওয়ার্ড পরিবর্তন করে সমস্যাটি সমাধান করা যেতে পারে। কিছু ব্যবহারকারীর জন্য, সমস্যাটি হয়েছিল কারণ তারা ইতিমধ্যেই Facebook-এর জন্য ব্যবহার করা একই ইমেল দিয়ে Spotify-এ একটি অ্যাকাউন্ট নিবন্ধিত ছিল। এই ধরনের পরিস্থিতিতে, Facebook এর মাধ্যমে লগ ইন করার সময় আপনাকে Spotify-কে আপনার ইমেল আইডি অ্যাক্সেস করা থেকে প্রত্যাহার করতে হবে।
  • ইন্টারনেট সংযোগ: যদি আপনার সংযোগ খারাপ থাকে বা আপনি মোবাইল ডেটা ব্যবহার করেন তবে ত্রুটি কোড 404ও উপস্থিত হতে পারে। এই ধরনের ক্ষেত্রে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার একটি কাজের সংযোগ আছে।

এখন যেহেতু আপনি সমস্যার সম্ভাব্য কারণ সম্পর্কে সচেতন, আমরা আশা করি আপনি উল্লিখিত ত্রুটি কোডের ঘটনা সম্পর্কে আরও ভালভাবে বুঝতে পেরেছেন। এগিয়ে চলুন, আপনার সমস্যা সমাধান করতে নীচের সমাধানগুলি ব্যবহার করুন৷ আসুন আমরা এটি পেতে পারি।

Spotify লগইন ত্রুটি 404 কিভাবে ঠিক করবেন?

1. আপনার নেটওয়ার্ক চেক/পরিবর্তন করুন

আপনি যখন উল্লিখিত ত্রুটি কোডটি পান তখন আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার নেটওয়ার্ক সংযোগ পরীক্ষা করা। এটি যেমন ঘটবে, একটি ধীর ইন্টারনেট সংযোগ বা মাঝে মাঝে, আপনার বর্তমান নেটওয়ার্ক আপনাকে লগ ইন করা থেকে বাধা দিতে পারে। অতএব, প্রথমে নিশ্চিত করুন যে আপনার সংযোগ যথেষ্ট ভাল বা যথেষ্ট দ্রুত। আপনি যদি সেখানে ভালো থাকেন, তাহলে আপনি WiFi থেকে পরিবর্তন করার চেষ্টা করতে পারেন মোবাইল-এ ডেটা অথবা তদ্বিপরীত।

Spotify লগইন ত্রুটি 404:সমস্যা সমাধান

তারপরে, আবার লগ ইন করার চেষ্টা করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা দেখুন। লগ ইন করার পর আপনি আপনার স্বাভাবিক সংযোগে ফিরে যেতে পারেন।

2. অ্যাকাউন্টের অবস্থান

Spotify এটি একটি বিশ্বব্যাপী পরিষেবা, তবে, এটি এখনও কিছু দেশ বা অঞ্চলে উপলব্ধ নয়৷ এটি দেখা যাচ্ছে, আপনি যদি বিদেশী বা অন্য দেশে যাওয়ার পরে আপনার দেশের সেটিংস আপডেট না করেন তবে আপনি লগইন করতে পারবেন না। ক্লায়েন্ট আপনাকে দুই সপ্তাহ সময় দেয় অথবা 14 দিন আপনার অ্যাকাউন্টের অবস্থান আপডেট করতে। এটি করতে ব্যর্থ হলে আপনি পরিষেবাগুলি ব্যবহার করা থেকে বিরত থাকবেন৷ তবে, এটি শুধুমাত্র সেই ব্যবহারকারীদের জন্য প্রযোজ্য যাদের একটি বিনামূল্যে অ্যাকাউন্ট আছে। আপনার যদি একটি প্রিমিয়াম স্পটিফাই থাকে, তাহলে আপনাকে আপনার অবস্থান পরিবর্তন করার বিষয়ে চিন্তা করতে হবে না৷

অতএব, আপনার অ্যাকাউন্ট পরিবর্তন করে সমস্যার সমাধান করা উচিত। এটি করার জন্য, আপনাকে আপনার অ্যাকাউন্টে লগ ইন করতে হবে কিন্তু যেহেতু আপনি এটি করতে সক্ষম নন, শুধু গ্রাহক সহায়তা এর সাথে যোগাযোগ করুন এবং এটি সাজানো উচিত।

3. আপনার Facebook পাসওয়ার্ড পরিবর্তন করুন

কিছু ক্ষেত্রে, সমস্যাটি আপনার Facebook অ্যাকাউন্টের শংসাপত্র দ্বারা উত্সাহিত করা যেতে পারে। কেন এটি ঘটে তার সঠিক কারণ অজানা, তবে, বেশ কয়েকজন ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে এটি করা তাদের জন্য সমস্যাটি সমাধান করে তাই আপনি যদি Facebook এর মাধ্যমে Spotify-এর জন্য সাইন আপ করে থাকেন তবে আপনারও এটি চেষ্টা করা উচিত। আপনার Facebook পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন তা এখানে:

  1. আপনার ফেসবুক-এ লগইন করুন অ্যাকাউন্ট।
  2. মেনু আইকনে ক্লিক করুন এবং তারপরে সেটিংস টিপুন ড্রপ-ডাউন মেনু থেকে।
  3. একবার আপনাকে সেটিংস-এ নিয়ে যাওয়া হয় পৃষ্ঠা, নিরাপত্তা-এ স্যুইচ করুন এবং লগইন করুন পৃষ্ঠা।
  4. লগইনের অধীনে, ‘পাসওয়ার্ড পরিবর্তন করুন-এ ক্লিক করুন ' বিকল্প। Spotify লগইন ত্রুটি 404:সমস্যা সমাধান
  5. আপনার পুরানো পাসওয়ার্ড দিন এবং তারপর আপনার নতুন পাসওয়ার্ড নির্দিষ্ট করুন।
  6. পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷

এখন, স্পটিফাইতে আবার লগ ইন করার চেষ্টা করুন এবং দেখুন সমস্যাটি থেকে যায় কিনা৷

4. Spotify-এর ইমেল ঠিকানা অ্যাক্সেস প্রত্যাহার করুন

দেখা যাচ্ছে যে আপনি Facebook এর মাধ্যমে আপনার Spotify অ্যাকাউন্টে লগইন করতে পারবেন না যদি আপনি ইতিমধ্যেই Spotify-এ একই ইমেল ঠিকানা দিয়ে একটি অ্যাকাউন্ট নিবন্ধন করে থাকেন। আপনি Spotify-এ Facebook এর মাধ্যমে লগইন করতে চাইলে, আপনাকে আপনার Facebook ইমেল ঠিকানায় এর অ্যাক্সেস প্রত্যাহার করতে হবে। এটা খুব সহজে করা যায়।

যখন আপনি Facebook এর মাধ্যমে লগ ইন করেন, এবং আপনাকে Facebook দ্বারা Spotify-এর সাথে শেয়ার করা তথ্য দেখানো হয়, তখন সম্পাদনা করুন ক্লিক করুন বোতাম আনচেক করুন ইমেল ঠিকানা এবং তারপর ঠিক আছে ক্লিক করুন . এটি আপনার সমস্যার সমাধান করবে৷

Spotify লগইন ত্রুটি 404:সমস্যা সমাধান

5. Spotify-এর জন্য অ্যাপ পাসওয়ার্ড তৈরি করুন

আপনি যদি Facebook এর মাধ্যমে Spotify ব্যবহার করতে চান তবে আপনি এটির জন্য একটি অ্যাপ পাসওয়ার্ড তৈরি করতে পারেন যা Facebook দ্বারা অফার করা একটি বৈশিষ্ট্য। আপনি Spotify এ লগ ইন করার সময় এই পাসওয়ার্ডটি ব্যবহার করা হবে। একটি অ্যাপ পাসওয়ার্ড তৈরি করতে, নিম্নলিখিতগুলি করুন:

  1. আপনার ফেসবুক-এ লগইন করুন অ্যাকাউন্ট।
  2. এখন, মেনু আইকনে ক্লিক করুন এবং তারপরে সেটিংস এ ক্লিক করুন ড্রপ-ডাউন মেনু থেকে বিকল্প।
  3. নিরাপত্তা-এ স্যুইচ করুন এবং লগইন করুন৷ একবার আপনাকে সেটিংস পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হলে পৃষ্ঠাটি৷
  4. নীচে স্ক্রোল করুন এবং টু ফ্যাক্টর-এ যান প্রমাণিকরণ ব্লক করুন, যোগ করুন ক্লিক করুন অ্যাপ এর সামনে বোতাম পাসওয়ার্ড . Spotify লগইন ত্রুটি 404:সমস্যা সমাধান
  5. পরে, অ্যাপ তৈরি করুন ক্লিক করুন পাসওয়ার্ড বিকল্প।
  6. প্রম্পটেড ডায়ালগ বক্সে, 'অ্যাপ পাসওয়ার্ড তৈরি করুন ক্লিক করুন ' বোতাম। Spotify লগইন ত্রুটি 404:সমস্যা সমাধান
  7. এটি একটি পাসওয়ার্ড তৈরি করবে যা আপনি আপনার Facebook এর ইমেল ঠিকানা এবং তৈরি করা পাসওয়ার্ড ব্যবহার করে Spotify-এ লগইন করতে ব্যবহার করতে পারেন৷

6. ওয়েবসাইট থেকে ক্লায়েন্ট ডাউনলোড করুন

আপনি যদি আপনার স্মার্টফোনে ত্রুটি কোডটি পান তবে আপনি যে চূড়ান্ত সমাধানটি চেষ্টা করতে পারেন তা হল ওয়েবসাইট থেকে অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করা। এমনকি Windows এ, আপনি যদি Microsoft Store থেকে ক্লায়েন্ট ইনস্টল করে থাকেন, তাহলে অ্যাপ্লিকেশনটি আনইনস্টল করুন এবং তারপর ওয়েবসাইট থেকে ডাউনলোড করুন।

এর জন্য, আপনি যে ডিভাইসে ক্লায়েন্ট ইনস্টল করবেন সেটিতে শুধু Spotify-এর ওয়েবসাইটে যান। সেখানে, ডাউনলোড বোতামে ক্লিক করুন এবং আপনাকে অ্যাপ স্টোর বা গুগল প্লে স্টোরে নিয়ে যাওয়া হবে। এটি আবার ইনস্টল করুন এবং দেখুন সমস্যাটি থেকে যায় কিনা৷

এছাড়াও, এখানে উল্লেখ্য আরেকটি বিষয় হল আপনি ইমেল ঠিকানার পরিবর্তে আপনার ব্যবহারকারীর নাম লিখে লগইন করেছেন তা নিশ্চিত করা। আপনার অ্যাকাউন্টের। দেখুন এটি করলে আপনার সমস্যার সমাধান হয় কিনা৷


  1. Windows 10 এ Minecraft লগইন ত্রুটি ঠিক করুন

  2. লগইন ত্রুটি Pokemon GO ঠিক করুন

  3. অ্যান্ড্রয়েডে স্ন্যাপচ্যাট লগইন ত্রুটি কীভাবে ঠিক করবেন

  4. কিভাবে Spotify লগইন করতে অক্ষম ত্রুটি ঠিক করবেন