কম্পিউটার

স্থির:Windows 10-এ Spotify ত্রুটি কোড 18

অনেক ব্যবহারকারী Windows 10-এ মিউজিক স্ট্রিম করতে Spotify ব্যবহার করতে অভ্যস্ত। তাই এটা অস্বাভাবিক কিছু নয় যে আপনি Spotify ইন্সটল সমস্যায় পড়েন যা আপনাকে দেখায় ইন্সটলার স্পটিফাই ইন্সটল করতে অক্ষম কারণ লেখার জন্য ফাইলগুলি ব্যবহার করছে আরেকটি প্রক্রিয়া। অনুগ্রহ করে নিশ্চিত করুন যে Spotify চলছে না এবং আবার চেষ্টা করুন .

আপনি যা করেছেন তা হল পুনরায় চেষ্টা করুন ক্লিক করুন৷ Windows 10 এ আবার Spotify অ্যাপ্লিকেশন পুনরায় ইনস্টল করার জন্য। কিন্তু কিছুই হয়নি।

আপনি অনেক চেষ্টা করেছেন, Windows 10 শুধু Spotify এরর কোড 18 পায় নিয়মিততা ছাড়াই Windows 10-এ। এখন Windows 10 Spotify এরর কোড 18 এর সমাধান পেতে আরও গভীরে যাওয়া যাক।

Windows 10-এ Spotify ইনস্টল না করার কারণগুলির পরিপ্রেক্ষিতে, এটিকে ব্যাকগ্রাউন্ডে চলমান সমস্যাযুক্ত Spotify সম্পর্কিত প্রক্রিয়া, Spotify ফোল্ডার, ফাইল বা অন্য কোনও অ্যাপ্লিকেশন যা Windows 10-এ Spotify ইনস্টলারকে বাধাগ্রস্ত করে তা হ্রাস করা যেতে পারে। পি>

Spotify-এ Windows 10 এরর কোড 18 কিভাবে ঠিক করবেন?

Spotify ইনস্টলার এরর কোড 18 থেকে পরিত্রাণ পেতে, আপনি Spotify অ্যাপ সমস্যা এবং প্রক্রিয়া সংক্রান্ত সমস্যাগুলি মোকাবেলা করার জন্য আরও ব্যবস্থা নেওয়ার চেষ্টা করতে পারেন৷

যদি আপনার Spotify ইন্সটল না হয়, তাহলে Windows 10-এর সাথে Spotify আপডেটের ত্রুটি 18 সমাধানের জন্য যে ধাপগুলি দেখানো হয়েছে তা অনুসরণ করুন।

সমাধান:

1:টাস্ক ম্যানেজারে Spotify প্রসেস বন্ধ করুন

2:Windows 10 এ Spotify ফোল্ডার সরান

3:Spotify এরর কোড 18 ঠিক করতে রেজিস্ট্রি এডিটরে iTunes ডেটা পরিবর্তন করুন

4:অ্যান্টিভাইরাস প্রোগ্রাম আনইনস্টল করুন

সমাধান 1:টাস্ক ম্যানেজারে Spotify প্রক্রিয়া বন্ধ করুন

ঠিক যেমন ত্রুটি বার্তাটি প্রদর্শিত হয়, আপনি এই Spotify ত্রুটির সম্মুখীন হয়েছেন 18 লেখার জন্য ফাইলগুলি উইন্ডোজ 10-এ অন্য একটি প্রক্রিয়ার দ্বারা ব্যবহৃত হওয়ার কারণে। এইভাবে, আপনি ইনস্টল করতে পারবেন না ঠিক করার উদ্দেশ্যে Spotify প্রক্রিয়াগুলি শেষ করার কথা। Windows 10 এ Spotify এরর 18।

1. ডান ক্লিক করুন শুরু করুন এবং তারপর টাস্ক ম্যানেজার নির্বাচন করুন বিকল্প তালিকা থেকে।

2. টাস্ক ম্যানেজার-এ , প্রক্রিয়া এর অধীনে ট্যাব, Spotify-এর সাথে প্রাসঙ্গিক সমস্ত প্রক্রিয়া খুঁজে বের করুন এবং তারপর টাস্ক শেষ করতে সেগুলিতে ডান ক্লিক করুন .

স্থির:Windows 10-এ Spotify ত্রুটি কোড 18

3. সমস্ত সম্পর্কিত প্রক্রিয়া শেষ হয়ে গেলে, কার্যকর করতে আপনার পিসি পুনরায় চালু করুন৷

এবার আপনি Spotify Windows 10-এ ত্রুটি কোড 18 পূরণ করবেন কিনা তা দেখতে আপনি এখন আবার স্পটিফাই ইনস্টল করার চেষ্টা করতে পারেন।

সমাধান 2:Windows 10 এ Spotify ফোল্ডার সরান

হয়ত আপনার Spotify ব্যবহার করে অন্য একটি প্রক্রিয়া আছে, যার ফলে আপনার Windows 10 Spotify ইনস্টলার ত্রুটি বা আপডেট ত্রুটি ঘটছে৷

অতএব, আপনার স্পটিফাই ফোল্ডারটি আপনার স্পটিফাই দখল করবে না তা নিশ্চিত করার জন্য প্রথমে এটি মুছে ফেলার চেষ্টা করা উচিত।

1. অনুসন্ধান করুন ফাইল এক্সপ্লোরার অনুসন্ধান বাক্সে এবং তারপরে এন্টার টিপুন এটিতে যেতে।

2. তারপর পাস হিসাবে যান:C:> ব্যবহারকারীরা> ব্যবহারকারীর নাম> অ্যাপডেটা .

স্থির:Windows 10-এ Spotify ত্রুটি কোড 18

এখানে প্রতিটি কম্পিউটারে ব্যবহারকারীর নাম একই নয়, এখানে এটি জেন , কিন্তু আপনার পিসির নামের সাথে এটি প্রতিস্থাপন করা উচিত।

3. তারপর AppData-এ , Spotify সনাক্ত করুন এবং মুছুন করতে ডান ক্লিক করুন এটা।

স্থির:Windows 10-এ Spotify ত্রুটি কোড 18

আপনি দেখতে পাচ্ছেন যে ব্যাকগ্রাউন্ডে স্পটিফাই চালু করার মতো কোনো প্রোগ্রাম নেই এবং আপনি ইনস্টলারের উপর হোঁচট খেয়েছেন যা স্পটিফাই উইন্ডোজ 10 ইনস্টল করতে অক্ষম।

সমাধান 3:Spotify এরর কোড 18 ঠিক করতে রেজিস্ট্রি এডিটরে iTunes ডেটা পরিবর্তন করুন

এটি বলা হয় যে আইটিউনস অ্যাপ্লিকেশন এবং আপনার স্পটিফাইয়ের মধ্যে কিছু সংযোগ রয়েছে। এবং রেজিস্ট্রি এডিটরে, ফোল্ডার মান ডেটা পরিবর্তন করে আইটিউনস সম্পর্কিত ফাইলগুলি বন্ধ করতে সক্ষম। সুতরাং, আইটিউনের মান পরিবর্তন করতে আপনাকে রেজিস্ট্রি সম্পাদকে নেভিগেট করতে হবে, এই অর্থে, স্পটিফাই ইনস্টলার ত্রুটি 18 সমাধান করা।

1. উইন্ডোজ টিপুন + R চালান সক্রিয় করতে বক্স এবং তারপর regedit টাইপ করুন বাক্সে. অবশেষে, ঠিক আছে টিপুন এগিয়ে যেতে।

2. রেজিস্ট্রি এডিটর-এ , HKEY_LOCAL_MACHINE_USER\Software\iTunes-এ নেভিগেট করুন .

3. তারপর ডান ফলকে, বাইনারি ডেটা সংশোধন করতে ফোল্ডারটিতে ডান ক্লিক করুন .

স্থির:Windows 10-এ Spotify ত্রুটি কোড 18

4. 0 থেকে ডেটা পরিবর্তন করুন 1 থেকে .

এখন আপনি রেজিস্ট্রি এডিটর থেকে আইটিউনস ফাইলগুলি বন্ধ করে দেবেন এবং আইটিউনস অ্যাপ্লিকেশনটি আপনার স্পটিফাইতে হস্তক্ষেপের কারণ হবে না এবং উইন্ডোজ 10 এ স্পটিফাই ইনস্টল করতে পারবে না বলে জন্ম দেবে৷

সমাধান 4:অ্যান্টিভাইরাস প্রোগ্রাম আনইনস্টল করুন

কখনও কখনও, যখন Windows 10-এ Spotify ইনস্টল করার ত্রুটি ঘটে, তখন এটি নির্দেশ করতে পারে যে আপনার পিসির কিছু অ্যাপ্লিকেশন ভুল হয়েছে এবং মিউজিক স্ট্রিমিং প্ল্যাটফর্ম-Spotify-এ সমস্যা নিয়ে এসেছে। আপনি Windows 10-এ Spotify ইনস্টল না করার জন্য কাজ করে কিনা তা পরীক্ষা করতে আপনি এই তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলিকে সাময়িকভাবে সরানোর চেষ্টা করতে পারেন।

আপনি যদি দেখেন যে অ্যান্টিভাইরাস প্রোগ্রামগুলি আনইনস্টল করে Windows 10-এ Spotify ত্রুটি 18 ঠিক করা অকেজো, তাহলে এখানে আপনাকে Spotify আনইনস্টল করতে হবে এবং তারপরে আপনার PC এর জন্য পুনরায় ইনস্টল করতে হবে৷

1. কন্ট্রোল প্যানেল খুলুন৷ .

2. একটি প্রোগ্রাম আনইনস্টল করুন খুঁজুন প্রোগ্রামের অধীনে . এখানে সহজে এটি সনাক্ত করতে, আপনি বিভাগ দ্বারা দেখুন আরও ভালভাবে পরিচালনা করবেন৷ .

স্থির:Windows 10-এ Spotify ত্রুটি কোড 18

3. তারপর প্রোগ্রাম এবং বৈশিষ্ট্য-এ উইন্ডো, আনইন্সটল করতে আপনার অ্যান্টিভাইরাস অ্যাপ্লিকেশন, যেমন Avast বা AVG-এ ডান ক্লিক করুন এটা।

4. কার্যকর করতে আপনার কম্পিউটার রিবুট করুন৷

এখানে আপনি যদি Spotify অ্যাপ আনইনস্টল করার সিদ্ধান্ত নেন, তাহলে আপনাকে এখন Spotify সমর্থন থেকে Windows 10 অনলাইনের জন্য এটি পুনরায় ইনস্টল করতে হবে।

উপসংহারে, আপনি যখন উইন্ডোজ 10 এর জন্য স্পটিফাই ইনস্টল বা আপডেট করেন তখন এটি স্বাভাবিক, এটি আপনাকে স্পটিফাই এরর কোড 18 এর একটি ত্রুটির জন্য অনুরোধ করে যে ইনস্টলার স্পটিফাই ইনস্টল করতে অক্ষম কারণ লেখার ফাইলগুলি অন্য একটি প্রক্রিয়া দ্বারা ব্যবহার করা হচ্ছে, পদ্ধতিগুলি চেষ্টা করুন আপনার Spotify ইনস্টলার ত্রুটি ঠিক করা শুরু করতে এই পোস্ট।


  1. ঠিক করুন:Spotify ত্রুটি কোড 7

  2. ঠিক করুন:Spotify ত্রুটি কোড 3

  3. ঠিক করুন:Spotify-এ ত্রুটি কোড 18

  4. ত্রুটি কোড 0xc0000409 (উইন্ডোজ 10)