কম্পিউটার

Hulu ত্রুটি কোড P-DEV320? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন

হুলুতে একটি চলচ্চিত্র বা শো স্ট্রিম করার চেষ্টা করার সময়, ব্যবহারকারীরা P-DEV320 ত্রুটি কোডের অভিজ্ঞতা পান যা প্লেব্যাকে বাধা দেয়। এটি দেখা যাচ্ছে, এই ত্রুটি কোডটি সাধারণত একটি নেটওয়ার্ক সংযোগ সমস্যার কারণে হয় যে ক্ষেত্রে আপনাকে আপনার নেটওয়ার্ক সংযোগটি দেখতে হবে। তা ছাড়াও, কিছু পরিস্থিতিতে, হুলু সার্ভারগুলি একটি বিভ্রাটের সম্মুখীন হতে পারে যার কারণে প্লেব্যাক ত্রুটি কোড আসছে। এই নিবন্ধে, আমরা আপনাকে বিভিন্ন পদ্ধতির একটি সংখ্যা দিতে যাচ্ছি যা আপনি উপরে উল্লিখিত ত্রুটি কোড সমাধান করতে ব্যবহার করতে পারেন।

Hulu ত্রুটি কোড P-DEV320? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন

যেমন দেখা যাচ্ছে, হুলু একটি খুব জনপ্রিয় স্ট্রিমিং প্ল্যাটফর্ম এবং প্রশ্নে থাকা ত্রুটি কোডটি হুলু ত্রুটি 301 এর মতো ডজন ডজন সমস্যার মধ্যে অন্য একটি। নেটওয়ার্ক সংযোগ. যাইহোক, এমন পরিস্থিতি রয়েছে যেখানে সমস্যাটিও ব্যাপক হতে পারে যেখানে আপনাকে এটির জন্য অপেক্ষা করতে হবে। আমরা বিভিন্ন পদ্ধতিতে প্রবেশ করার আগে, আসুন প্রথমে প্রশ্নে থাকা সমস্যার বিভিন্ন কারণের মধ্য দিয়ে যাওয়া যাক যাতে আপনি পুরো পরিস্থিতিটি আরও ভালভাবে বুঝতে পারেন।

  • হুলু সার্ভার বিভ্রাট — প্রশ্নে সমস্যাটি ঘটতে পারে এমন প্রথম কারণ হল যখন হুলু একটি সার্ভার বিভ্রাটের সম্মুখীন হয়। যখন এটি ঘটে, তখন সমস্যার সমাধান করার জন্য তাদের অপেক্ষা করা ছাড়া আপনি কিছুই করতে পারেন না।
  • দূষিত ক্যাশে ডেটা — আপনার ব্রাউজারে বা অন্য কোনো ডিভাইসে সংরক্ষিত ক্যাশে ডেটার কারণে সমস্যাটি হতে পারে এমন আরেকটি কারণ। এই ধরনের পরিস্থিতিতে, সমস্যাটি সমাধান করার জন্য আপনাকে ক্যাশে করা ডেটা সাফ করতে হবে।
  • নেটওয়ার্ক সংযোগ — অবশেষে, আপনার সংযোগটিও প্রতিবার এবং তারপরে প্রশ্নবিদ্ধ সমস্যা সৃষ্টি করতে পারে। এই ধরনের পরিস্থিতিতে, যদি মৌলিক সমস্যা সমাধান আপনার জন্য সমস্যা থেকে মুক্তি না পায় তাহলে আপনাকে আপনার ISP-এর সাথে যোগাযোগ করতে হবে৷

এখন যেহেতু আমরা সম্ভাব্য কারণগুলির তালিকার মধ্য দিয়ে চলেছি, আসুন আমরা বিভিন্ন পদ্ধতির সাথে শুরু করি যা আপনি প্রশ্নযুক্ত সমস্যাটি সমাধান করতে ব্যবহার করতে পারেন। সুতরাং, আর কোনো ঝামেলা ছাড়াই, আসুন এখনই এতে ঝাঁপিয়ে পড়ি।

হুলু সার্ভার বিভ্রাট চেক করুন

আপনি যখন একাধিকবার ত্রুটি কোডে হোঁচট খাবেন তখন আপনার প্রথমে যা করা উচিত তা হল হুলু সার্ভার বিভ্রাটের সম্মুখীন কিনা তা পরীক্ষা করা। যদি একটি সার্ভার বিভ্রাট হয়, এর অর্থ এই যে সমস্যাটি আপনার পক্ষ থেকে নয় এবং যেমন, সমস্যাটি সমাধান করার জন্য আপনি তাদের সমাধান করার জন্য অপেক্ষা করা ছাড়া কিছু করতে পারেন না।

এই জাতীয় প্ল্যাটফর্মগুলির সাথে সার্ভারের সমস্যাগুলি নতুন কিছু নয় এবং সেগুলি প্রতি মুহূর্তে ঘটতে পারে। যেমন, কোনো বিভ্রাটের কারণে সার্ভারগুলি আপনার এলাকায় পৌঁছাতে না পারলে, আপনি উল্লিখিত ত্রুটি কোডটি পাবেন। আপনি বিভিন্ন মাধ্যমে Hulu এর সার্ভারের স্থিতি পরীক্ষা করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি কোনো সার্ভার বিভ্রাট পরীক্ষা করার জন্য একটি তৃতীয় পক্ষের ওয়েবসাইট যেমন DownDetector ব্যবহার করতে পারেন অথবা আপনি যেকোনো প্রতিবেদনের জন্য অফিসিয়াল টুইটার হ্যান্ডেল চেক করতে পারেন।

ক্যাশেড ডেটা সাফ করুন

এটি দেখা যাচ্ছে, প্রশ্নে সমস্যাটি ঘটতে পারে এমন একটি কারণ হল আপনার ডিভাইসে সংরক্ষিত ক্যাশে ডেটা। এটি বিভিন্ন ব্যবহারকারীদের দ্বারা রিপোর্ট করা হয়েছে যারা প্রশ্নে সমস্যাটির মুখোমুখি হয়েছিল এবং ব্রাউজার ক্যাশে সাফ করে এটি থেকে পরিত্রাণ পেতে সক্ষম হয়েছিল৷ যেমন, এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা তা দেখতে আপনি একই কাজ করতে পারেন। আপনি যদি স্মার্ট টিভির মতো একটি ভিন্ন ডিভাইসে হুলু দেখছেন, তাহলে আপনাকে অ্যাপস বিভাগে নেভিগেট করতে হবে এবং সেখান থেকে হুলু অ্যাপের যেকোন ডেটা সাফ করতে হবে। আপনার ব্রাউজার ক্যাশে সাফ করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন: 

  1. আপনি যে ব্রাউজারটি ব্যবহার করছেন তার উপর নির্ভর করে, সঠিক নির্দেশাবলী পরিবর্তিত হতে পারে তবে এই নির্দেশাবলী আপনাকে এটি কিভাবে করতে হবে তার একটি প্রাথমিক ধারণা দিতে হবে। এই উদাহরণে, আমরা Microsoft Edge ব্যবহার করব।
  2. প্রথমত, আপনার ব্রাউজারে, আরো-এ ক্লিক করুন উপরের ডান কোণায় মেনু (কিছু ব্রাউজারে তিনটি বিন্দু বা বার)।
  3. ড্রপ-ডাউন মেনু থেকে, সেটিংস-এ ক্লিক করুন বিকল্প প্রদান করা হয়। Hulu ত্রুটি কোড P-DEV320? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন
  4. এখন, সেটিংস স্ক্রিনে, আপনি ক্যাশে অনুসন্ধান করতে পারেন অথবাব্রাউজিং ডেটা সাফ করুন প্রয়োজনীয় বিকল্প পেতে। Hulu ত্রুটি কোড P-DEV320? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন
  5. ব্রাউজিং ডেটা সাফ করুন-এ ক্লিক করুন বোতাম দেওয়া হয়েছে। এই ক্ষেত্রে, আমরা কি পরিষ্কার করতে হবে তা চয়ন করুন ক্লিক করব৷ বিকল্প
  6. ফলো-আপ ডায়ালগ বক্সে, নিশ্চিত করুন কুকিজ এবং অন্যান্য সাইট ডেটা ক্যাশ করা ছবি এবং অন্যান্য ফাইল সহ চেক করা হয় .
  7. এটি ছাড়াও, নিশ্চিত করুন যে সময় সীমা সব সময় সেট করা আছে . Hulu ত্রুটি কোড P-DEV320? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন
  8. এর পর, এখনই সাফ করুন ক্লিক করুন বোতাম দেওয়া হয়েছে।
  9. এটি হয়ে গেলে, দেখুন সমস্যাটি এখনও থেকে যায় কিনা৷

রাউটার রিস্টার্ট করুন

আপনার নেটওয়ার্ক সংযোগ প্রশ্নে ত্রুটি কোডের আরেকটি প্রধান কারণ। এটি বেশ কয়েকটি ব্যবহারকারীর দ্বারা রিপোর্ট করা হয়েছে যারা উল্লিখিত ত্রুটি কোডের মুখোমুখি হয়েছিলেন এবং কারণটি তাদের নেটওয়ার্ক সংযোগ হতে দেখা গেছে। এই ক্ষেত্রে প্রযোজ্য হলে, আপনি যা করতে পারেন তা হল আপনার রাউটার রিস্টার্ট করা যা আপনাকে একটি নতুন IP ঠিকানা বরাদ্দ করবে এবং আপনার ইন্টারনেট পরিষেবা প্রদানকারীর সাথে একটি নতুন সংযোগ স্থাপন করা হবে। এটি করা প্রায়শই প্রশ্নবিদ্ধ সমস্যা সমাধানে সহায়তা করতে পারে।

অতএব, এগিয়ে যান এবং আপনার রাউটার পুনরায় চালু করুন এবং তারপরে সমস্যাটি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন। যদি এটি হয়ে থাকে, আমরা আপনার রাউটারটিকে আনপ্লাগ করে এটিকে প্রায় 5 মিনিটের জন্য রেখে দেওয়ার পরামর্শ দেব৷ নিশ্চিত করুন যে কিছুই প্লাগ ইন করা নেই এবং আপনার রাউটার সবকিছু সংযোগ বিচ্ছিন্ন অবস্থায় পড়ে আছে। 5 মিনিটের পর, সবকিছু আবার প্লাগ ইন করুন এবং আপনার রাউটার চালু করুন। দেখুন এটি সমস্যার সমাধান করে কিনা৷

Hulu ত্রুটি কোড P-DEV320? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন

আপনার ISP এর সাথে যোগাযোগ করুন

অবশেষে, যদি উপরের পদ্ধতিগুলি আপনার জন্য সমস্যার সমাধান না করে, তাহলে খুব সম্ভবত সমস্যাটি আপনার ISP থেকে এসেছে। এই ধরনের পরিস্থিতিতে, আপনাকে আপনার ISP-এর সাথে যোগাযোগ করতে হবে এবং সমস্যাটি সম্পর্কে তাদের সাথে চ্যাট করতে হবে।

বিকল্পভাবে, আপনি আপনার সিস্টেমে যে DNS সার্ভারটি ব্যবহার করেন সেটি পরিবর্তন করে দেখতে পারেন যে এটি আপনার জন্য সমস্যার সমাধান করে কিনা। যদি এটি না হয়, তাহলে আপনার ISP থেকে একজন এজেন্টের সাথে কথা বলাই প্রশ্নে থাকা ত্রুটি কোডটি ঠিক করার একমাত্র উপায়৷


  1. Spotify এ বর্তমান গান চালাতে পারবেন না? এই পদ্ধতিগুলি চেষ্টা করুন

  2. ডিজনি + ত্রুটি কোড 83 কিভাবে ঠিক করবেন?

  3. ঠিক করুন:উইন্ডোজে Netflix এরর কোড U7353

  4. হুলু ত্রুটি কোড P-dev302 ঠিক করুন