কম্পিউটার

অতিরিক্ত চার্জ ছাড়াই কীভাবে হোয়াটসঅ্যাপ আন্তর্জাতিক কল করবেন

কি জানতে হবে

  • WhatsApp আপনার সেলুলার ডেটা ব্যবহার করে "কল", যা আসলে ভয়েস চ্যাট।
  • আপনি সর্বদা একটি সীমাহীন সেলুলার ডেটা প্ল্যান সহ বিনামূল্যে কল করতে পারেন, অথবা যদি আপনি Wi-Fi এর মাধ্যমে WhatsApp ব্যবহার করেন।
  • যদি আপনার একটি সীমিত ডেটা প্ল্যান থাকে, তাহলে আপনি WhatsApp-এ সীমা ছাড়িয়ে যেতে পারেন, বিশেষ করে যখন মিডিয়া বা ভিডিও কল পাঠান।

এই নিবন্ধটি ব্যাখ্যা করে যে কীভাবে বিনামূল্যে হোয়াটসঅ্যাপ ইন্টারন্যাশনাল কল করা যায়, সেইসাথে পরের বার যখন আপনি একটি হোয়াটসঅ্যাপ কল করবেন তখন আপনাকে কী দেখতে হবে।

আমি কি WhatsApp এর মাধ্যমে বিনামূল্যে আন্তর্জাতিক কল করতে পারি?

ভাল ধরনের. অনেকটা টেলিগ্রাম, লাইন এবং ফেসবুক মেসেঞ্জারের মতো, হোয়াটসঅ্যাপ একটি ইন্টারনেট বা সেলুলার সংযোগ ব্যবহার করে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের একে অপরের সাথে সরাসরি বার্তা বা ভয়েস কলের মাধ্যমে সংযুক্ত করতে। আপনার WhatsApp পরিচিতি তালিকায় নেই এমন মোবাইল নম্বরে একটি টেলিফোন কল করতে WhatsApp ব্যবহার করা যাবে না। বা এটি একটি ল্যান্ডলাইন নম্বরে ফোন করতে ব্যবহার করা যাবে না৷

অতিরিক্ত চার্জ ছাড়াই কীভাবে হোয়াটসঅ্যাপ আন্তর্জাতিক কল করবেন

সুতরাং, অন্য কোনো দেশের পরিচিতির সাথে আপনার WhatsApp কলটি দেখতে, শব্দ এবং মনে হতে পারে একটি আন্তর্জাতিক ফোন কলের মতো, এটি আসলে একটি ভয়েস কল বা ভয়েস চ্যাট। এটি বিভ্রান্তিকর হতে পারে কারণ অ্যাপটি আপনার অ্যাকাউন্ট সেট আপ করার সময় আপনার ফোন নম্বর ব্যবহার করে কিন্তু এটি আপনার পরিচয় নিশ্চিত করতে এবং আপনাকে আপনার ফোন বুকের পরিচিতির সাথে সংযোগ করতে, আপনাকে বিনামূল্যে ফোন কল দেওয়ার জন্য নয়৷

হোয়াটসঅ্যাপ আসলে নিয়মিত ফোন কল করছে না। এটি একটি ভয়েস চ্যাট পরিষেবা৷

মনে রাখতে কিছু পয়েন্ট:

  • WhatsApp থেকে WhatsApp . হোয়াটসঅ্যাপ আপনাকে আন্তর্জাতিক পরিচিতিতে কল করতে দেয় তবে শুধুমাত্র আপনার WhatsApp অ্যাকাউন্ট থেকে তাদের WhatsApp অ্যাকাউন্টে।
  • WhatsApp ভয়েস কলগুলি ফোন কল নয়৷ . হোয়াটসঅ্যাপ ল্যান্ডলাইন নম্বরগুলিতে কল করতে পারে না তাই আপনি যদি মনে করেন যে আপনি WhatsApp এর মাধ্যমে একটি কল করছেন তবে আপনি আসলে ভুলবশত আপনার ডিভাইসের ডিফল্ট ফোন অ্যাপের মাধ্যমে একটি নিয়মিত ফোন কল করছেন। স্কাইপ, তবে নিয়মিত ফোন নম্বরে কল করতে পারে।
  • আপনার WhatsApp পরিচিতি চেক করুন . আপনার WhatsApp পরিচিতিতে নেই এমন একটি মোবাইল নম্বরে আপনি ভয়েস কল করতে পারবেন না। আপনি যদি মনে করেন যে আপনি, আপনি শুধুমাত্র একটি ঐতিহ্যবাহী ফোন কল করতে পছন্দ করছেন এবং এটির জন্য চার্জ করা হচ্ছে যেমন আপনি সাধারণত চান৷

আন্তর্জাতিক কলের জন্য কি WhatsApp চার্জ লাগে?

হোয়াটসঅ্যাপ অ্যাপের মাধ্যমে কোনও পরিচিতির সাথে ভয়েস কল করার সময়, আপনি ফোন কলের জন্য চার্জ পাবেন না কারণ এটি সত্যিই একটি ফোন কল নয়। যাইহোক, আপনি ব্যবহার করা যেকোনো ডেটার জন্য চার্জ পাবেন কারণ কলটি সম্পূর্ণরূপে ইন্টারনেটের মাধ্যমে করা হয়।

আপনার মোবাইল সরবরাহকারীর সাথে যদি আপনার একটি সীমাহীন ডেটা প্ল্যান থাকে তবে আপনার ভাল হওয়া উচিত, তবে আপনার প্ল্যানে ডেটা সীমা থাকলে, হোয়াটসঅ্যাপ ব্যবহার করার সময় এটিকে অতিক্রম করা সম্ভব, বিশেষ করে যদি আপনি মিডিয়া ফাইল পাঠাচ্ছেন বা ভিডিও কল করছেন .

Wi-Fi এর মাধ্যমে WhatsApp ব্যবহার করার সময়, আপনি আপনার কোনো সেলুলার ডেটা ব্যবহার করবেন না তাই সম্ভব হলে Wi-Fi এর সাথে সংযোগ করার চেষ্টা করুন।

AT&T, Verizon, T-Mobile, এবং Sprint-এর সাথে WhatsApp ব্যবহার করার পর আন্তর্জাতিক ফোন কলের জন্য চার্জ নেওয়া হয়েছে বলে দাবি করার কিছু ঘটনা ঘটেছে। যদিও এটি টেকনিক্যালি হওয়া উচিত নয়, এর জন্য বেশ কিছু ব্যাখ্যা রয়েছে।

  • ভুল অ্যাপ ব্যবহার করা হয়েছে . হোয়াটসঅ্যাপ অ্যাপের অ্যাপ আইকন এবং আইফোন এবং অ্যান্ড্রয়েড স্মার্টফোনে ডিফল্ট ফোন অ্যাপ দেখতে অনেকটা একই রকম এবং এটা সম্ভব যে ভুলবশত কল করার জন্য এগুলো ব্যবহার করা হয়েছে।
  • ঠিকানা বইয়ের বিভ্রান্তি . iOS পরিচিতি অ্যাপ কল WhatsApp রাখে একটি পরিচিতির ফোন নম্বরের উপরে সরাসরি লিঙ্ক করুন। Call WhatsApp-এ ট্যাপ করার সময় নম্বরে ট্যাপ করলে একটি নিয়মিত ফোন কল শুরু হবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে কল করতে ট্যাপ করা উচিত।
  • মোবাইল ক্যারিয়ার চার্জ . কিছু ব্যবহারকারী দাবি করেছেন যে Wi-Fi বা সেলুলার সিগন্যাল দুর্বল হলে তাদের ক্যারিয়ারগুলি একটি WhatsApp কলকে নিয়মিত কলে পরিবর্তন করবে। এটি প্রতিরোধ করতে, যদি এটি সত্যিই ঘটতে থাকে, আপনি শুধুমাত্র একটি ওয়াই-ফাই সিগন্যালে সংযোগ করছেন তা নিশ্চিত করতে WhatsApp ব্যবহার করার সময় বিমান মোড চালু করুন৷
  • WhatsApp বিভ্রান্তি . স্মার্টফোনে নতুন ব্যবহারকারীরা মনে করতে পারেন যে WhatsApp ডাউনলোড করলে সমস্ত ফোন কল বিনামূল্যে হয়ে যায়। এটা না. আপনাকে হোয়াটসঅ্যাপ অ্যাপের মধ্যে থেকে হোয়াটসঅ্যাপ কল এবং মেসেজ করতে হবে।

হোয়াটসঅ্যাপ বন্ধু, পরিবার এবং সহকর্মীদের সাথে যোগাযোগে থাকার জন্য একটি খুব দরকারী অ্যাপ হতে পারে এবং এর মধ্যে থাকা সমস্ত যোগাযোগ, সামান্য ডেটা চার্জ দেওয়া বা নেওয়া, বিনামূল্যে হওয়া উচিত। আপনি যদি দেখেন যে WhatsApp কল করার জন্য আপনার ক্যারিয়ারের দ্বারা বড় ফি নেওয়া হচ্ছে, উপরের সমস্যাগুলির মধ্যে একটি সম্ভবত কারণ।


  1. Google ভয়েস-এ কীভাবে আন্তর্জাতিক ভয়েস কল করবেন

  2. Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

  3. কিভাবে স্মার্টফোনে স্কাইপ কল রেকর্ড করবেন

  4. জেলব্রেক ছাড়াই আইপ্যাডে হোয়াটসঅ্যাপ কীভাবে ইনস্টল করবেন