কম্পিউটার

সিরি ব্যবহার করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ কল করবেন

সিরির মতো একটি ডিজিটাল সহকারী ব্যবহার করা আপনার স্মার্টফোনের সাথে আরও কিছু অর্জন করার একটি দুর্দান্ত উপায় এবং নিজের সময় এবং শ্রম বাঁচাতে পারে৷ আইওএস-এ, সিরি আপনাকে জিনিসগুলি অনুসন্ধান করতে, অ্যালার্ম এবং অনুস্মারক সেট করতে, স্পটিফাই থেকে আপনার প্রিয় সঙ্গীত চালাতে এবং ইমেলে আপনাকে সহায়তা করতে পারে।

যে কেউ তাদের স্মার্টফোন হ্যান্ডস-ফ্রি অপারেট করার চেষ্টা করছেন তারা নিয়মিত এবং ফেসটাইম কল করার জন্য সিরির ক্ষমতা বিশেষভাবে দরকারী বলে মনে করবেন। আপনি যদি Siri-কে আরও বেশি সহায়ক করতে চান, তাহলে WhatsApp-এ কল করতে এবং বার্তা পাঠাতে কীভাবে এটি ব্যবহার করবেন তা শিখুন।

    সিরি ব্যবহার করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ কল করবেন

    হোয়াটসঅ্যাপের সাথে সিরি কেন ব্যবহার করুন

    আপনি যদি ব্যক্তিগত বা পেশাগত যোগাযোগের জন্য প্রতিদিন হোয়াটসঅ্যাপ ব্যবহার করেন, তাহলে সিরি আপনার জন্য অনেক উপকারী হতে পারে। অডিও এবং ভিডিও কল করা, মেসেজ পাঠানো, সেইসাথে আপনার অপঠিত হোয়াটসঅ্যাপ মেসেজগুলি উচ্চস্বরে পড়া সহ সিরি আপনাকে সাহায্য করতে পারে। আপনি যখন কোনো কারণে টাইপ করতে বা কল করতে আপনার ফোনে পৌঁছাতে পারবেন না তার জন্য একটি নিখুঁত সমাধান।

    তৃতীয় পক্ষের অ্যাপের সাথে সিরির একীকরণের জন্য ধন্যবাদ, সমস্ত আইফোন ব্যবহারকারীরা এখন মেসেজিং অ্যাপ না খুলেই WhatsApp ব্যবহারের স্বাধীনতা উপভোগ করতে পারবেন। ডিজিটাল আসক্তির বিরুদ্ধে লড়াই করা এবং সোশ্যাল মিডিয়া থেকে দূরে থাকার চেষ্টা করা যে কেউ এটিকে খুব দরকারী বলে মনে করবে।

    সিরি ব্যবহার করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ কল করবেন

    ইন্টিগ্রেশনটি iOS 10.3 আপডেটের একটি অংশ হিসাবে চালু করা হয়েছিল। তাই হোয়াটসঅ্যাপ মেসেজের উত্তর দিতে এবং WhatsApp কল করার জন্য ভয়েস কমান্ড ব্যবহার করার জন্য, আপনার iOS 10.3 বা তার উপরে চলমান একটি ডিভাইস থাকতে হবে।

    সিরি কি করতে পারে না?

    অবশ্যই, হোয়াটসঅ্যাপের সাথে সিরি ব্যবহার করার কিছু সীমাবদ্ধতা রয়েছে। উদাহরণস্বরূপ, যদি একটি নিয়মিত পাঠ্যের পরিবর্তে আপনি একটি অডিও বার্তা পাঠাতে চান তবে আপনাকে এখনও WhatsApp খুলতে হবে, রেকর্ড করতে হবে এবং ম্যানুয়ালি বার্তা পাঠাতে হবে৷

    এছাড়াও, যদি আপনি পূর্বে পাওয়া অপঠিত বার্তাগুলির সাথে WhatsApp খোলা হয়, তাহলে সিরি সেগুলিকে পড়ুন হিসাবে দেখতে পাবে এবং তাদের জোরে পড়তে সক্ষম হবে না।

    কিভাবে Siri সক্ষম করবেন

    আপনি যদি সিরিকে কল করতে বা আপনার জন্য বার্তা পাঠাতে না পান তবে এটি সম্ভবত আপনার আইফোনে সক্রিয় করা হয়নি। Siri সক্ষম করতে, ধাপগুলি অনুসরণ করুন:

    1. আপনার iPhone সেটিংস খুলুন .
    সিরি ব্যবহার করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ কল করবেন
    1. Siri এবং অনুসন্ধান খুঁজুন বিভাগ।
    সিরি ব্যবহার করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ কল করবেন
    1. এর অধীনে Siri কে জিজ্ঞাসা করুন , যে কোনো একটি নির্বাচন করুন "হেই সিরি" শুনুন অথবা Siri-এর জন্য সাইড বোতাম টিপুন এবং এটি সক্রিয় করতে সুইচটি টগল করুন।
    সিরি ব্যবহার করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ কল করবেন
    1. আপনি যদি iPhone SE বা iPhone 8 এবং তার বেশি পুরনো ব্যবহার করেন, তাহলে Siri-এর জন্য হোম প্রেস করুন নির্বাচন করুন এটি সক্রিয় করতে
    সিরি ব্যবহার করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ কল করবেন
    1. আপনি যদি iPhone X এবং তার উপরে ব্যবহার করেন, তাহলে সাইড বোতাম টিপুন এবং ধরে রাখুন প্রায় এক সেকেন্ডের জন্য, তারপর সিরি চালু করুন নির্বাচন করুন এটি সক্রিয় করতে।

    কিভাবে হোয়াটসঅ্যাপের সাথে সিরিকে একীভূত করবেন

    এখন আপনার ভয়েস অ্যাসিস্ট্যান্ট সক্রিয় করা হয়েছে, আপনাকে WhatsApp কাজগুলি সম্পাদনে সহায়তা করার জন্য এটি পেতে আপনাকে মেসেঞ্জারের সাথে সিরিকে একীভূত করতে হবে। এটি করতে, ধাপগুলি অনুসরণ করুন:

    1. আপনার iPhone সেটিংস খুলুন .
    1. Siri &Search-এ যান অধ্যায়.
    1. নীচে স্ক্রোল করুন এবং WhatsApp এ ক্লিক করুন .
    সিরি ব্যবহার করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ কল করবেন
    1. পরবর্তী মেনুতে, Ask Siri এর সাথে ব্যবহার করুন চালু করুন চালু.
    সিরি ব্যবহার করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ কল করবেন

    এখন আপনি বার্তার উত্তর দিতে, কল করতে এবং WhatsApp-এ আপনার অপঠিত পাঠ্য পড়তে সিরি ব্যবহার করতে পারেন।

    সিরি দিয়ে হোয়াটসঅ্যাপে কীভাবে কল করবেন

    সিরির মাধ্যমে হোয়াটসঅ্যাপ ব্যবহার করা সহজ। আপনি WhatsApp এ কল করার জন্য একটি সাধারণ ভয়েস কমান্ড ব্যবহার করে শুরু করতে পারেন। উদাহরণস্বরূপ, Hey Siri, WhatsApp *NAME*-এ ভয়েস কল . সিরি তারপর সেই হোয়াটসঅ্যাপ পরিচিতির সাথে একটি ভয়েস কল শুরু করবে।

    আপনি যদি কারো সাথে একটি ভিডিও চ্যাট খুলতে চান, তাহলে বলুন Hey Siri, WhatsApp এ ভিডিও কল *NAME* , এবং Siri হোয়াটসঅ্যাপে একটি ভিডিও কল শুরু করবে।

    হোয়াটসঅ্যাপের মাধ্যমে কাউকে একটি পাঠ্য বার্তা পাঠাতে, নিম্নলিখিত ভয়েস কমান্ডটি ব্যবহার করুন:আরে সিরি, *NAME* এ একটি WhatsApp বার্তা পাঠান . সিরি তখন আপনাকে জিজ্ঞাসা করবে আপনি একটি বার্তায় কী বলতে চান। আপনি শেষ করার পরে সিরি আপনাকে নিশ্চিত করতে বলবে এবং তারপরে হোয়াটসঅ্যাপ বার্তা পাঠাবে। সব আপনার ফোন আনলক বা WhatsApp খোলা ছাড়া.

    সিরি ব্যবহার করে কীভাবে একটি হোয়াটসঅ্যাপ কল করবেন

    আপনার হোয়াটসঅ্যাপ বার্তাগুলি পড়ার জন্য কীভাবে সিরি পাবেন

    আর একটি জিনিস সিরি আপনাকে সাহায্য করতে পারে তা হল আপনার আগত হোয়াটসঅ্যাপ বার্তাগুলি উচ্চস্বরে পড়া। আপনি যখন হোয়াটসঅ্যাপ থেকে একটি নতুন বার্তা বিজ্ঞপ্তি দেখতে পান, তখন বলুন আরে সিরি, আমার সর্বশেষ হোয়াটসঅ্যাপ বার্তা পড়ুন . সিরি আপনাকে বার্তাটি কার কাছ থেকে এসেছে এবং কী বলেছে তা আপনাকে বলবে।

    আপনি উত্তর দিতে চান কিনা সিরিও আপনাকে জিজ্ঞাসা করবে। আপনি উত্তর দিলে হ্যাঁ , Siri আপনার ভয়েস প্রতিক্রিয়া রেকর্ড করবে এবং আপনি উত্তর নিশ্চিত করার পরে এটি ব্যক্তির কাছে পাঠাবে।

    মনে রাখবেন যে Siri এই বার্তাটিকে শুধুমাত্র অপঠিত হিসেবে বিবেচনা করবে প্রথমবারের মত. আপনি যদি আপনার অপঠিত বার্তাগুলি আবার পড়তে বলেন, সিরি আপনাকে বলবে যে আপনার কাছে কোনো নতুন বার্তা নেই। এমনকি যদি এটি এখনও হোয়াটসঅ্যাপে অপঠিত থাকে, সিরি এটি শুধুমাত্র একবার উচ্চস্বরে পড়বে।

    প্রো-এর মতো WhatsApp ব্যবহার করতে শিখুন

    সিরির মতো এআই সহকারীরা আপনার হোয়াটসঅ্যাপ ব্যবহারকে অপ্টিমাইজ করার চেয়ে আরও অনেক কিছু করতে পারে। হোয়াটসঅ্যাপে কল করা এবং মেসেজ ডিক্টেশন ছাড়াও, সিরি আপনাকে ইন্টারনেট অনুসন্ধান, মিডিয়া প্লেব্যাক, ইভেন্টের সময়সূচী এবং অ্যালার্ম এবং আরও অনেক কিছুতে সহায়তা করবে। আপনার স্মার্টফোনের হ্যান্ডস-ফ্রি ব্যবহারের সমস্ত সুবিধা উপভোগ করতে এটির সর্বাধিক ব্যবহার করতে শিখুন৷

    আপনি কি আগে হোয়াটসঅ্যাপ বা অন্য কোনও অ্যাপের সাথে সিরি ব্যবহার করেছেন? একটি ডিজিটাল সহকারী ব্যবহার সম্পর্কে আপনার প্রিয় জিনিস কি? নীচের মন্তব্য বিভাগে আমাদের সাথে আপনার চিন্তা শেয়ার করুন.


    1. কীভাবে আপনার জুম কলকে আরও সুরক্ষিত করবেন

    2. Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

    3. কিভাবে ক্যানভা ব্যবহার করে একটি পাই চার্ট তৈরি করবেন?

    4. কিভাবে ক্যানভা ব্যবহার করে টুইটার ব্যানার তৈরি করবেন