কম্পিউটার

Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

ফোন কল রেকর্ড করা তুলনামূলকভাবে সহজ এবং এটি আমাদের ভাবতে বাধ্য করেছে – – – হোয়াটসঅ্যাপ কলগুলিও কি রেকর্ড করা যায়? ইদানীং, প্রায় সব মেসেঞ্জার অ্যাপই ভিডিও এবং ভয়েস কলকে তাদের সর্বশ্রেষ্ঠ বৈশিষ্ট্য হিসেবে অন্তর্ভুক্ত করেছে। এখন আমরা ভিওআইপি প্রযুক্তি ব্যবহার করে সারা বিশ্বের মানুষকে বিনামূল্যে কল করতে পারি।

তবে সাধারণ ফোন কল রেকর্ড করার মতো, এটি করার জন্য হোয়াটসঅ্যাপ দ্বারা দেওয়া কোনও ডিফল্ট বিকল্প নেই। আপনারা অনেকেই কীভাবে WhatsApp কল রেকর্ড করবেন? জানতে গুগল করছেন সুতরাং, আমি আপনাকে বলি, কোন স্থানীয় উপায় নেই তবে বিভিন্ন WhatsApp কল রেকর্ডার অ্যাপ রয়েছে যা আপনাকে এটি করতে সাহায্য করতে পারে।

সুতরাং, আসুন সরাসরি পয়েন্টে যাই এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা কিছু WhatsApp ভয়েস কল রেকর্ডিং অ্যাপগুলি অন্বেষণ করি৷

Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

অ্যান্ড্রয়েড ফোনে WhatsApp কল রেকর্ডিং:

আমাদের সেরা হোয়াটসঅ্যাপ কল রেকর্ডারগুলির তালিকাটি দেখুন যা সম্পূর্ণরূপে আপনার উদ্দেশ্যের সাথে খাপ খায়।

1. কিউব কল রেকর্ডার ACR

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে যেকোনো ইনকামিং বা আউটগোয়িং কল রেকর্ড করার জন্য কিউব কল রেকর্ডার ACR আমাদের প্রথম পছন্দ। এই হোয়াটসঅ্যাপ কল রেকর্ডার ফোন কল, হোয়াটসঅ্যাপ ভয়েস কল, স্কাইপ, ভাইবার, হ্যাঙ্গআউট, ফেসবুক, ওয়েচ্যাট, লাইন, স্ল্যাক, টেলিগ্রাম এবং আরও অনেক কিছু রেকর্ডিং সমর্থন করে। কিউব কল রেকর্ডার ACR ব্যবহার করে, আপনি ক্রিস্টাল-ক্লিয়ার সাউন্ড কোয়ালিটি সম্পর্কে নিশ্চিত হতে পারেন। টুলটি হোয়াটসঅ্যাপে যেকোনো ভয়েস কল শুরু হওয়ার সাথে সাথেই স্বয়ংক্রিয়ভাবে রেকর্ডিং শুরু করার জন্য ডিজাইন করা হয়েছে। এবং সেরা অংশ?

এটি আপনাকে এমন ব্যক্তিদের একটি তালিকা তৈরি করতে দেয় যার জন্য আপনি সর্বদা কথোপকথন রেকর্ড করতে চান৷ এর প্রিমিয়াম সংস্করণটি অতিরিক্ত বৈশিষ্ট্য যেমন পিন লক, ক্লাউড ব্যাকআপ, অতিরিক্ত অডিও ফর্ম্যাট সমর্থন এবং আরও অনেক কিছু দেয়৷

Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

2. মেসেঞ্জার কল রেকর্ডার

মেসেঞ্জার কল রেকর্ডার হল বাজারে সবচেয়ে জনপ্রিয় WhatsApp কল রেকর্ডিং অ্যাপগুলির মধ্যে একটি৷ ভয়েস রেকর্ডিং টুলটি বিনামূল্যে পাওয়া যায় এবং আপনাকে যা করতে হবে তা হল আপনার ডিভাইসে এটি ইনস্টল করুন> এখন সক্ষম করুন বোতামে ট্যাপ করে অ্যাপের অনুমতি কনফিগার করুন। একবার আপনি সমস্ত প্রয়োজনীয় অনুমতি দিলে, মেসেঞ্জার কল রেকর্ডার ব্যাকগ্রাউন্ডে চলতে শুরু করবে। আপনি যার কল রেকর্ড করতে চান তাকে আপনি WhatsApp ভয়েস কল করা শুরু করতে পারেন এবং অ্যাপটি আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে সমস্ত কথোপকথন রেকর্ড করবে।

এই হোয়াটসঅ্যাপ কল রেকর্ডারটিতে আপনার পরিচিতিদের সাথে রেকর্ডিং শেয়ার করার একটি বিকল্পও রয়েছে৷

Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

 3. রিয়েল কল রেকর্ডার

বব টাকোসের রিয়েল কল রেকর্ডার হল একটি দরকারী WhatsApp ভয়েস কল রেকর্ডিং অ্যাপ যা একই সাথে FB মেসেঞ্জার, স্কাইপ, ভাইবার ইত্যাদি প্ল্যাটফর্ম থেকে আপনার অডিও কলের ডেটা ডাউনলোড করতে ব্যবহার করা যেতে পারে৷ সমস্ত রেকর্ড করা কথোপকথন স্বয়ংক্রিয়ভাবে SD কার্ডে সংরক্ষিত হয়ে যায়৷ MP3 ফাইল ফরম্যাট। সুতরাং, যে কোনও ডিভাইস ব্যবহার করে কলগুলি শোনা বেশ সহজ হয়ে যায়। এই হোয়াটসঅ্যাপ কল রেকর্ডারটি একটি স্বজ্ঞাত ইন্টারফেসের সাথে আসে যা আপনাকে মেল, ফেসবুক, টুইটার ইত্যাদির মাধ্যমে আপনার রেকর্ডিং শেয়ার করার ক্ষমতা দেয়৷

ভয়েস রেকর্ডিং অ্যাপ্লিকেশনটি Google Play Store-এ উপলব্ধ নয়, তবে আপনি এটি এখান থেকে ইনস্টল করতে পারেন৷

Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

4. WhatsApp এর জন্য কল রেকর্ডার

নামটি নির্দেশ করে, হোয়াটসঅ্যাপের জন্য কল রেকর্ডার ভয়েস কল রেকর্ড করার একটি দুর্দান্ত বিকল্প। এটি হোয়াটসঅ্যাপ ভিডিও এবং ভয়েস কল উভয় রেকর্ড করার জন্য একটি সহজ-দর্শন ইন্টারফেসের সাথে ব্যবহার করা বেশ সহজ। আপনি উচ্চ মানের MP3, MP4, FLV, এবং অন্যান্য ফাইল ফরম্যাটে রেকর্ডিং সংরক্ষণ করতে পারেন। আপনি সহজেই রেকর্ড, শেয়ার, ইমেল বা ফাইল আপলোড করতে পারেন গুগল ড্রাইভে এর নেটিভ বৈশিষ্ট্য সহ। নিবন্ধে উল্লিখিত অন্যান্য হোয়াটসঅ্যাপ কল রেকর্ডার অ্যাপের বিপরীতে, এই টুলটিতে একটি বিল্ট-ইন রেকর্ডিং প্লেয়ারও রয়েছে, যাতে আপনি অনায়াসে অ্যাপের মধ্যেই আপনার কথোপকথন রেকর্ড করতে এবং শুনতে পারেন।

এই WhatsApp কল রেকর্ডিং অ্যাপটি প্লে স্টোরে উপলভ্য নয়, তাই আপনি এটিকে এখান থেকে ইনস্টল করতে পারেন!

Android এ WhatsApp কল কিভাবে রেকর্ড করবেন

দ্রষ্টব্য: যেকোন সময় আপনি যদি আপনার গুরুত্বপূর্ণ WhatsApp কথোপকথন বা অন্যান্য মিডিয়া ফাইলগুলি হারিয়ে ফেলেন, তাহলে মুছে ফেলা হোয়াটসঅ্যাপ ডেটা কীভাবে পুনরুদ্ধার করবেন সে সম্পর্কে আমাদের গাইড দেখুন?

সেরা হোয়াটসঅ্যাপ কল রেকর্ডিং অ্যাপের সাথে হ্যাপি রেকর্ডিং!

এখন আমরা আমাদের সেরা WhatsApp কল রেকর্ডিং অ্যাপের তালিকা বন্ধ করে দিচ্ছি, আমরা আপনাকে মনে করিয়ে দিতে চাই যে অনুমতি ছাড়া কল রেকর্ড করা বেআইনি এবং অনৈতিক। সুতরাং, উপরে উল্লিখিত পদ্ধতিগুলির মধ্যে কোনটি নিয়ে এগিয়ে যাওয়ার আগে আপনি যদি আপনার স্থানীয় প্রবিধানগুলি পরীক্ষা করে দেখেন তবে ভাল হবে৷

দ্রষ্টব্য: প্রদত্ত তথ্য শুধুমাত্র সাধারণ তথ্যের উদ্দেশ্যে। Systweak কোনো তৃতীয় পক্ষের টুলের নির্ভুলতা, বৈধতা, নির্ভরযোগ্যতা বা সম্পূর্ণতার জন্য দায়ী নয়। আপনি যে কোনো পদক্ষেপ নেন তা কঠোরভাবে আপনার নিজের ঝুঁকিতে!

প্রস্তাবিত প্রবন্ধ: 

  • হোয়াটসঅ্যাপ ওয়েবের মাধ্যমে হোয়াটসঅ্যাপে নতুন পরিচিতিগুলি কীভাবে সংরক্ষণ করবেন
  • কিভাবে আপনার হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট হ্যাকারদের থেকে নিরাপদ রাখবেন
  • অ্যান্ড্রয়েড এবং আইফোনের জন্য WhatsApp অ্যাকাউন্টের তথ্য কীভাবে ডাউনলোড করবেন
  • আইফোন থেকে অ্যান্ড্রয়েডে আপনার হোয়াটসঅ্যাপ বার্তাগুলি কীভাবে স্থানান্তর করবেন?
  • হোয়াটসঅ্যাপ 2019-এর জন্য 10টি সেরা লক অ্যাপ - Android-এর জন্য WhatsApp চ্যাট লকার অ্যাপ
  • কিভাবে গোপনে কারও হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ভিডিও ডাউনলোড করবেন


  1. অ্যান্ড্রয়েডে হোয়াটসঅ্যাপ কলগুলি কীভাবে মিউট করবেন?

  2. কিভাবে স্মার্টফোনে স্কাইপ কল রেকর্ড করবেন

  3. অ্যান্ড্রয়েডে কীভাবে জাল ইনকামিং কল সেট করবেন

  4. উইন্ডোজ পিসিতে হোয়াটসঅ্যাপ ভিডিও কল কীভাবে রেকর্ড করবেন