কম্পিউটার

আপনি যদি কাউকে টুইটারে ব্লক করেন, তারা কি জানেন?

আপনি হয়রানির সম্মুখীন হন না কেন, বট থেকে স্প্যাম, বা অন্যান্য টুইটার ব্যবহারকারীদের থেকে অপ্রীতিকর মিথস্ক্রিয়া, অ্যাকাউন্ট ব্লক করা এটিকে থামিয়ে দিতে পারে। কিন্তু আপনি যদি কাউকে টুইটারে ব্লক করেন, তারা কি জানেন যে আপনি তাদের ব্লক করেছেন?

টুইটারে কিভাবে ব্লকিং কাজ করে

আপনি টুইটারে যেকোনো ব্যবহারকারীকে দ্রুত ব্লক করতে পারেন। তাদের প্রোফাইলে (ওয়েব বা অফিসিয়াল মোবাইল অ্যাপে) নেভিগেট করুন, তিনটি উল্লম্ব বিন্দু নির্বাচন করুন অনুসরণ/অনুসরণ বোতামের পাশে, তারপর ব্লক @username নির্বাচন করুন .

কোনো ব্যবহারকারীকে ব্লক করলে তাকে সেই অ্যাকাউন্ট থেকে আপনাকে ফলো করা থেকে বাধা দেয়। যদি তারা আপনাকে অনুসরণ করার চেষ্টা করে, Twitter একটি বার্তা প্রদর্শন করে যে, "ব্যবহারকারীর অনুরোধে আপনাকে এই অ্যাকাউন্টটি অনুসরণ করা থেকে ব্লক করা হয়েছে।"

কেউ আপনাকে ব্লক করলে টুইটার কি আপনাকে অবহিত করে?

কেউ আপনাকে ব্লক করলে টুইটার আপনাকে কোনো বিজ্ঞপ্তি পাঠাবে না। আপনাকে ব্লক করা হয়েছে তা বলার একমাত্র উপায় হল অন্য ব্যবহারকারীর প্রোফাইলে যাওয়া এবং টুইটার ব্লক মেসেজ দেখা।

আপনি যদি সন্দেহ করেন যে আপনাকে কেউ অবরুদ্ধ করেছে, এটি তদন্ত এবং নিশ্চিত করা আপনার উপর নির্ভর করে। আপনি যদি বুঝতেও না পারেন যে আপনার টাইমলাইন থেকে একজন নির্দিষ্ট ব্যবহারকারী অনুপস্থিত, আপনি হয়তো কখনোই জানতে পারবেন না যে আপনাকে ব্লক করা হয়েছে।

উপরন্তু, আপনি ব্লক করেছেন এমন ব্যবহারকারীর টুইটগুলি আপনার টাইমলাইন থেকে মুছে ফেলা হবে যদি আপনি আগে সেগুলি অনুসরণ করেন। টুইটার স্বয়ংক্রিয়ভাবে আপনার অনুসরণকারীদের তালিকা থেকে আপনি ব্লক করা ব্যবহারকারীকে সরিয়ে দেয়। একইভাবে, আপনার টুইটগুলি আর কোনো অবরুদ্ধ ব্যবহারকারীর টাইমলাইনে দেখানো হবে না যদি তারা আগে আপনাকে অনুসরণ করে থাকে।

আপনার অবরুদ্ধ ব্যবহারকারীদের ট্র্যাক রাখা

আপনি যদি অনেক ব্যবহারকারীকে ব্লক করেন, তবে টুইটারে কিছু উন্নত বিকল্প রয়েছে যা আপনি সবকিছুর উপর নজর রাখতে সুবিধা নিতে পারেন। আপনি আপনার ব্লক করা ব্যবহারকারীদের একটি তালিকা রপ্তানি করতে পারেন, অন্যদের সাথে আপনার তালিকা ভাগ করতে পারেন, অন্য কারো ব্লক করা ব্যবহারকারীদের তালিকা আমদানি করতে পারেন, এবং আপনার সম্পূর্ণ তালিকা থেকে আলাদাভাবে আমদানি করা ব্লক ব্যবহারকারীদের তালিকা পরিচালনা করতে পারেন৷

এটি অ্যাক্সেস করতে, আপনার প্রোফাইল ছবি নির্বাচন করুন৷ সেটিংস এবং গোপনীয়তা ব্লক করা অ্যাকাউন্ট , এবং আপনি অবরুদ্ধ ব্যবহারকারীদের একটি তালিকা দেখতে হবে। উন্নত বিকল্পগুলি নির্বাচন করুন৷ , তারপর হয় আপনার তালিকা রপ্তানি করতে বা একটি আমদানি করতে বেছে নিন।

আপনি তাদের ব্লক করেছেন খুঁজে বের করা থেকে কাউকে আটকানোর কোন উপায় আছে কি?

আপনি তাদের অবরুদ্ধ করেছেন তা খুঁজে বের করা থেকে একজন ব্যবহারকারীকে আটকানোর কোন উপায় নেই৷ আপনি যদি কাউকে ব্লক করেন এবং তারা আপনার প্রোফাইলে যান বা আপনাকে আবার ফলো করার চেষ্টা করেন, তাহলে তারা একটি বার্তা পাঠাবে যে তারা ব্লক করা হয়েছে। কিন্তু, আপনি আপনার টুইটার অ্যাকাউন্ট ব্যক্তিগত করতে পারেন। এইভাবে, কে আপনাকে অনুসরণ করে তা আপনি নিয়ন্ত্রণ করতে পারেন এবং আপনি প্রথমে লোকেদের ব্লক করা এড়াতে পারেন৷

টুইটার মিউটিং:ব্লক করার একটি বন্ধুত্বপূর্ণ বিকল্প

আপনি যদি সত্যিই আপনার এবং একটি নির্দিষ্ট ব্যবহারকারীর মধ্যে যোগাযোগ বন্ধ করতে চান তবে ব্লক করা সাধারণত এটি অর্জনের সর্বোত্তম উপায়। যাইহোক, আপনি যদি কোনো নির্দিষ্ট ব্যবহারকারীর দ্বারা বিরক্ত হতে না চান, কিন্তু আপনি সম্পর্কটি স্থায়ীভাবে শেষ করতে না চান, তাহলে আপনি তাদের নিঃশব্দ করতে পারেন।

নিঃশব্দ এটা মত শোনাচ্ছে ঠিক কি. এই সুবিধাজনক বৈশিষ্ট্যটি আপনাকে অস্থায়ীভাবে (বা সম্ভবত স্থায়ীভাবে) অন্য ব্যবহারকারী আপনার প্রধান ফিড বা @উত্তরগুলিতে করা সমস্ত আওয়াজ ফিল্টার করার অনুমতি দেয় আসলে সেগুলিকে আনফলো বা ব্লক না করেই৷

এটি করতে, শুধু তিনটি উল্লম্ব বিন্দু নির্বাচন করুন৷ ব্যবহারকারীর প্রোফাইলে, তারপর @username মিউট করুন নির্বাচন করুন৷ .

নিঃশব্দ ব্যবহারকারী এখনও আপনাকে অনুসরণ করতে পারে, আপনার টুইটগুলি দেখতে পারে, এমনকি আপনাকে @উত্তরও দিতে পারে, কিন্তু আপনি আপনার ফিডে তাদের কোনো টুইট (যদি আপনি তাদের অনুসরণ করেন) বা আপনার বিজ্ঞপ্তিতে তাদের @উল্লেখিত কোনোটি দেখতে পাবেন না। কিন্তু, সরাসরি মেসেজিং এর উপর মিউট করার কোন প্রভাব নেই। যদি একটি নিঃশব্দ অ্যাকাউন্ট আপনাকে বার্তা পাঠায়, এটি এখনও আপনার সরাসরি বার্তাগুলিতে প্রদর্শিত হয়৷

বিকল্পভাবে, আপনি অনুসরণকারীদের সরিয়ে দিতে পারেন যদি আপনি তাদের ফিডে উপস্থিত হতে না চান। ওয়েবে, প্রোফাইল-এ যান৷> অনুসরণকারী , এবং তারপর ব্যক্তির নামের পাশে তিনটি বিন্দু নির্বাচন করুন এবং এই অনুসরণকারীকে সরান ক্লিক করুন . ব্লক বা নিঃশব্দের মতোই, আপনি যে কাউকে অনুসরণ করা থেকে বিরত রেখেছেন তিনি কোনো বিজ্ঞপ্তি পাবেন না যে আপনি এটি করেছেন। যাইহোক, কোন কিছুই তাদের আবার আপনাকে অনুসরণ করতে বাধা দেবে না।

আপনি যদি বিশ্বাস করেন যে একজন অবরুদ্ধ ব্যবহারকারীও একজন স্প্যামার হতে পারে, তাহলে আপনি অ্যাকাউন্টটি টুইটারে রিপোর্ট করতে পারেন।


  1. 6টি টুইটার সীমাবদ্ধতা যা আপনি সম্ভবত জানেন না বিদ্যমান

  2. আপনি কি আইফোনে ব্লক করা কাউকে টেক্সট করতে পারেন?

  3. কেউ Android এ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন

  4. কেউ আপনার নম্বর ব্লক করেছে কিনা তা কীভাবে জানবেন