কম্পিউটার

এখানে কীভাবে বিনামূল্যের জন্য সঠিক ভয়েস-টু-টেক্সট রূপান্তর পাবেন

ফ্রি ডিকটেশন অ্যাপ যা আপনার বক্তৃতাকে অনস্ক্রিন টেক্সটে করুন রূপান্তর করে বিদ্যমান আমি শিখেছি যে যখন আমি Chrome ওয়েব স্টোরে ডিকটানোটে হোঁচট খেয়েছি৷

স্পিচ রিকগনিশন প্রযুক্তি সাম্প্রতিক সময়ে বেশ চিত্তাকর্ষক হয়ে উঠেছে। আপনার রুটিন ডিজিটাল কাজগুলিকে আরও সহজ করতে এটি আপনাকে Google Now, Siri এবং Cortana-এর মতো সহকারী দিয়েছে।

কিন্তু নোট লিখে রাখা এমন একটি কাজ যা এখন পর্যন্ত একেবারেই সহজ নয়। আপনার কাছে বেছে নেওয়ার জন্য কয়েকটি ভয়েস-টু-টেক্সট অ্যাপ থাকলেও, সেগুলি বিভিন্ন কারণে আপনার জন্য কাজ নাও করতে পারে।

উদাহরণস্বরূপ, Nuance's Dragon NaturallySpeaking চমৎকার, কিন্তু একটি মোটা মূল্যের ট্যাগের সাথে আসে। ম্যাকের বিল্ট-ইন ডিক্টেশন টুল আছে, কিন্তু এটি একটি হিট-এন্ড-মিস ব্যাপার বলে মনে হচ্ছে। তারপর এই বিভাগে অন্যান্য অ্যাপ রয়েছে যেগুলি নির্দিষ্ট প্ল্যাটফর্মের মধ্যে সীমাবদ্ধ বা বিভিন্ন ধরনের উচ্চারণ বোঝে না।

সাধারণত, আমার বক্তৃতা বোঝার জন্য ডিক্টেশন অ্যাপগুলি পাওয়া একটি দুঃস্বপ্ন, কারণ তাদের ত্রুটির হার -আমেরিকান উচ্চারণগুলি বেশ উচ্চ বলে মনে হচ্ছে৷

ডিকটানোটের সাথে আমি এই ধরনের কোন সমস্যার সম্মুখীন হইনি। এর নির্ভুলতা চিত্তাকর্ষক ছিল এবং এর স্বয়ংক্রিয় সংশোধন বৈশিষ্ট্যও ছিল, যা প্রেক্ষাপটের ভিত্তিতে ভুল টাইপ করা শব্দগুলিকে তাৎক্ষণিকভাবে সংশোধন করে।

এখানে কীভাবে বিনামূল্যের জন্য সঠিক ভয়েস-টু-টেক্সট রূপান্তর পাবেন

দেখা যাচ্ছে যে অন্যান্য Chrome-ভিত্তিক স্পিচ-টু-টেক্সট অ্যাপ রয়েছে, যেমন ভয়েস রিকগনিশন, যেগুলি ডিকটানোটের নির্ভুলতার স্তরগুলি ভাগ করে। কারণ এগুলি সবই Chrome এর ওয়েব স্পিচ API এ কাজ করে , যা এখন 92% নির্ভুলতার হার নিয়ে গর্ব করে৷

অবশ্যই, এই অ্যাপ্লিকেশনগুলি সঠিক হতে পারে, কিন্তু তারা ত্রুটিহীন নয়। আপনি যদি একটি ব্যবহার করেন, ব্যাকআপের জন্য আপনার নোটগুলিকে আপনার নিয়মিত পাঠ্য সম্পাদকে কপি-পেস্ট করুন। আপনি এমনকি অ্যাপ ইনস্টলেশন সম্পূর্ণভাবে এড়িয়ে যেতে পারেন এবং নোট লিখতে ওয়েব স্পিচ API ডেমো ব্যবহার করতে পারেন।

এখানে কীভাবে বিনামূল্যের জন্য সঠিক ভয়েস-টু-টেক্সট রূপান্তর পাবেন

যাইহোক, আপনি কি জানেন যে আপনি Google ডক্সে আপনার ভয়েস দিয়ে টাইপ করতে পারেন?

করুন আপনি একটি ভয়েস-টু-টেক্সট কনভার্টার ব্যবহার করবেন? নির্ভুলতা এবং মূল্যের ক্ষেত্রে এটি কীভাবে স্কোর করে? মন্তব্যে আপনার পছন্দের অ্যাপকে রেট দিন!


  1. একটি হুলু প্লাস গাইড:এটি কীভাবে বিনামূল্যে পাবেন তা জানুন।

  2. কিভাবে বিনামূল্যে ডিজনি প্লাস পাবেন?

  3. কিভাবে বিনামূল্যে মাইক্রোসফট পাওয়ারপয়েন্ট পাবেন

  4. কীভাবে বিনামূল্যে অ্যাপল টিভি+ পাবেন