কম্পিউটার

টিভি দেখার জন্য 10টি Chromecast অ্যাপ থাকতে হবে

Chromecast এর নিজস্ব চ্যানেল স্টোর বা একটি ডেডিকেটেড ইউজার ইন্টারফেস নাও থাকতে পারে, কিন্তু এর মানে এই নয় যে এটি একটি চমৎকার ছোট গ্যাজেট নয়। প্রকৃতপক্ষে, আপনি যদি কর্ড কাটার শীতল জল পরীক্ষা করার জন্য একটি কম খরচের উপায় খুঁজছেন, তাহলে বর্তমান বাজারে Chromecast যুক্তিযুক্তভাবে সেরা ডিভাইস৷

2014-এর গোড়ার দিকে Chromecasts প্রথম আমাদের তাক লাগিয়েছিল, এবং তখন থেকেই সামঞ্জস্যপূর্ণ অ্যাপের সংখ্যা ক্রমাগত বৃদ্ধি পাচ্ছে। আজ, এমন শত শত অ্যাপ রয়েছে যা অনায়াসে আপনার ফোন বা ট্যাবলেট থেকে সরাসরি আপনার টেলিভিশনে ভিডিও সামগ্রী বিম করতে পারে৷

যে সব পছন্দ সঙ্গে, আপনি কোথায় শুরু করবেন? কেন, এই নিবন্ধটি পড়ে অবশ্যই! নীচে আমরা আপনার Chromecast-এ টিভি এবং ভিডিও সামগ্রী দেখার জন্য 10টি অ্যাপ থাকা আবশ্যক তালিকাভুক্ত করেছি৷

1. Netflix

হ্যাঁ, এটা সুস্পষ্ট, কিন্তু এটি অবশ্যই এক নম্বর Chromecast অ্যাপ।

Netflix প্রতিটি অঞ্চলে সঠিক পরিমাণের বিষয়বস্তু সম্পর্কে আঁটসাঁট কথা বলে, তবে অনুমান অনুসারে আপনি যদি মার্কিন যুক্তরাষ্ট্রে থাকেন তবে আপনার প্রায় 35,000 ঘন্টার ভিডিওতে অ্যাক্সেস থাকবে। এর মানে হল যে আপনি যদি প্রতি রাতে তিন ঘন্টা টিভি দেখেন, তাহলে সব দেখতে আপনার 31 বছর লেগে যাবে।

টিভি দেখার জন্য 10টি Chromecast অ্যাপ থাকতে হবে

এখনো বিশ্বাস হচ্ছে না? বিশেষজ্ঞরা আরও মনে করেন যে Netflix-এ সাইন আপ করার মাধ্যমে আপনি প্রতি বছর 160 ঘণ্টার বিজ্ঞাপন এড়াতে পারবেন। তুমি কিসের জন্য অপেক্ষা করছো? যান এবং সাইন আপ করুন।

2. HBO Now

আপনি কি গেম অফ থ্রোনস পছন্দ করেন ? কেমন হবে বলারদের , গত সপ্তাহে আজ রাতে জন অলিভারের সাথে , দ্য ওয়্যার , The Sopranos , সেক্স অ্যান্ড দ্য সিটি , অথবা রিয়েল টাইম উইথ বিল মাহের ?

আপনি যদি এই শোগুলির যে কোনও একটিতে "হ্যাঁ" উত্তর দিয়ে থাকেন তবে আপনার HBO Now দরকার৷ HBO Go এর বিপরীতে, এটি একটি স্বতন্ত্র স্ট্রিমিং পরিষেবা; আপনার টিভি প্যাকেজ লাগবে না।

এটি প্রতি মাসে $14.99 খরচ করে, এটি আপনার তারের বিল কাটার একটি চমৎকার উপায়।

3. প্লেস্টেশন Vue

প্লেস্টেশন ভিউ এই তালিকার একটি নতুন পরিষেবা। এটি 2015 সালের প্রথম দিকে চালু হয়েছিল এবং 2016-এর মাঝামাঝি থেকে এটি শুধুমাত্র সমগ্র মার্কিন যুক্তরাষ্ট্র জুড়ে উপলব্ধ। এটি বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রের বাইরে উপলব্ধ নয়।

এটি শুধুমাত্র লাইভ টিভি প্রদান করে, কোন অন-ডিমান্ড শিরোনাম নেই। আপনার কোন প্যাকেজ আছে তার উপর নির্ভর করে পরিষেবাটি বিভিন্ন চ্যানেল লাইন-আপ অফার করে। মৌলিক অ্যাক্সেস প্যাকেজ (প্রতি মাসে $39) এর মধ্যে রয়েছে NBC, FOX, ABC, AMC, CNN এবং আরও কয়েকটি বড় নাম। $74-প্রতি-মাসে আল্ট্রা প্যাকেজ যোগ করে 90টি মূলধারার চ্যানেল এবং প্রিমিয়াম HBO এবং শোটাইম চ্যানেল।

4. Google Play Movies &TV

Google Play Movies &TV তার কাজিন, Google Play Music-এর মতো জনপ্রিয় নয়৷ কিন্তু এটি একটি প্রায়ই উপেক্ষা করা অ্যাপ যা যেকোনো গুরুতর টিভি প্রেমিকের গুরুত্ব সহকারে বিবেচনা করা উচিত।

Netflix et al-এর বিপরীতে, পরিষেবাটিতে অন-ডিমান্ড সামগ্রীর একটি লাইব্রেরি নেই। পরিবর্তে, এটি ক্রয় এবং ভাড়ার উপর ফোকাস করে। সাধারণভাবে বলতে গেলে, শো/মুভি যত নতুন হবে, তার খরচও তত বেশি।

টিভি দেখার জন্য 10টি Chromecast অ্যাপ থাকতে হবে

এটির বৈশ্বিক প্রাপ্যতার জন্য অন্যান্য অ্যাপের তুলনায় এটির একটি সুবিধা রয়েছে। 110টি দেশে এটির উপস্থিতি রয়েছে, শুধুমাত্র উল্লেখযোগ্য ব্যতিক্রমগুলি হল মধ্য আফ্রিকা, চীন এবং এশিয়ার কিছু অন্যান্য অংশ।

5. হুলু

Hulu হল Netflix এর মহান প্রতিদ্বন্দ্বী। দুটি পরিষেবার সামান্য ভিন্ন প্রাঙ্গণ রয়েছে:Netflix প্রাথমিকভাবে পুরোনো টিভি শো এবং চলচ্চিত্রগুলি (এর মূল বিষয়বস্তু সহ) হোস্ট করে, Hulu প্রায়শই নেটওয়ার্কগুলিতে স্ক্রীন করার 24 ঘন্টারও কম সময়ে একেবারে নতুন পর্বগুলি সম্প্রচার করে৷

টিভি দেখার জন্য 10টি Chromecast অ্যাপ থাকতে হবে

NBC, ABC, FOX, ION Television, USA Network, Brave, Syfy, E!, A&E এবং আরও অনেক কিছুর সাথে Hulu-এর ডিল রয়েছে। যদি আপনার প্রিয় শোগুলি সেই চ্যানেলগুলির মধ্যে একটিতে থাকে, তাহলে Hulu-এর মূল্য $7.99-প্রতি-মাস সদস্যতা৷

6. FOX Sports GO

FOX Sports GO অ্যাপ আপনাকে FOX Sports, FS1, FS2, আপনার স্থানীয় FOX Sports আঞ্চলিক নেটওয়ার্ক, FOX Deportes, FOX College Sports, এবং FOX Soccer Plus দেখতে দেয়।

এই সাতটি চ্যানেলের মধ্যে, আপনি সমস্ত NFL, NBA, MLB, NHL, UFC, NASCAR, কলেজ খেলাধুলা এবং ফুটবলে অ্যাক্সেস পাবেন যা আপনি সম্ভবত চান৷

দুর্ভাগ্যবশত, HBO Now এর বিপরীতে, FOX Sports GO একটি স্বতন্ত্র অ্যাপ নয়। আপনার টিভি প্যাকেজে চ্যানেল থাকতে হবে।

7. PBS Kids

আমি এখন পর্যন্ত যে সমস্ত অ্যাপ নিয়ে আলোচনা করেছি সেগুলি প্রাপ্তবয়স্কদের উপর ফোকাস করেছে, কিন্তু আপনার বাচ্চাদের ভুলে যাওয়া গুরুত্বপূর্ণ।

অবশ্যই, আপনার কখনই আপনার বাচ্চাদের প্রতিদিনের শেষে ঘন্টার পর ঘন্টা টিভির সামনে আটকে রাখা উচিত নয়, তবে উচ্চ-মানের বাচ্চাদের প্রোগ্রামিং তাদের শিক্ষাকে বিভিন্ন ক্ষেত্রে বিকাশে সহায়তা করতে পারে (এবং আপনাকে মাঝে মাঝে ভাল উপার্জনের অবকাশ দেয়)।

পিবিএস কিডস দেখার জন্য বিনামূল্যে এবং সাবস্ক্রিপশনের প্রয়োজন নেই। এটি পড়া, বিজ্ঞান এবং গণিতের উপর মনোযোগ দেওয়ার জন্য অসংখ্য শিল্প পুরস্কার জিতেছে।

পিবিএস প্রতি শুক্রবার নতুন কন্টেন্ট প্রকাশ করে, সপ্তাহান্তে ঠিক সময়ে।

8. Plex

যেকোন ডেডিকেটেড কর্ড-কাটার আপনাকে বলবে যে আপনি যদি কেবল কোম্পানিগুলির সাথে আপনার সম্পর্ক ছিন্ন করতে চান তবে Plex বা কোডি ইনস্টল করা অত্যাবশ্যক৷

Plex-এর প্রচুর ব্যক্তিগত চ্যানেল রয়েছে যা আপনি উপভোগ করতে পারেন এবং এটি আপনার স্থানীয়ভাবে সংরক্ষিত সমস্ত সামগ্রী সরাসরি আপনার টেলিভিশনে স্ট্রিম করার একটি উপায় সরবরাহ করে। এমনকি এটি স্বয়ংক্রিয়ভাবে মুভি এবং টিভি সিরিজের মেটাডেটা নিয়ে আসবে৷

টিভি দেখার জন্য 10টি Chromecast অ্যাপ থাকতে হবে

আপনি যদি অ্যাপটি সঠিকভাবে সেট আপ করতে সময় নেন, তাহলে Plex আপনার নিজের ব্যক্তিগত Netflix হয়ে উঠতে পারে।

9. Fandor

ফ্যান্ডার বিশেষভাবে পরিচিত নয়। তাই আপনাদের মধ্যে অবিচ্ছিন্নদের জন্য এইটুকুই আপনার জানা দরকার:অ্যাপটি ওয়েবে যেকোনো জায়গায় ইন্ডি এবং ছোট বাজেটের সিনেমার সেরা নির্বাচনের একটি অফার করে।

ইংরেজি ভাষার চলচ্চিত্রের একটি বিস্তৃত সংগ্রহ রয়েছে, তবে অ্যাপটিতে শত শত সেরা বিদেশী চলচ্চিত্রও রয়েছে। প্রতিদিন নতুন বিষয়বস্তু যোগ করা হয়, এবং অ্যাপটি তার সাপ্তাহিক স্পটলাইটে কয়েকটি স্ট্যান্ডআউট ফ্লিক হাইলাইট করে অধ্যায়. এটি একটি নতুন এবং উপভোগ্য কিছু খুঁজে পাওয়া একটি হাওয়া.

Fandor-এর সদস্যতা আপনাকে প্রতি মাসে $9.99 ফেরত দেবে৷

10. Google Chrome

সামঞ্জস্যপূর্ণ অ্যাপগুলির একটি বৈচিত্র্যপূর্ণ নির্বাচন দুর্দান্ত, কিন্তু আপনি যে ভিডিও বা টিভি শো চান তার নিজস্ব ডেডিকেটেড অ্যাপ না থাকলে এবং শুধুমাত্র অনলাইনে উপলব্ধ হলে কী হবে?

টিভি দেখার জন্য 10টি Chromecast অ্যাপ থাকতে হবে

চিন্তা করবেন না, গুগল সবকিছু ভেবেছে। নিশ্চিত করুন যে আপনি আপনার ফোন বা ট্যাবলেটে Chrome ইনস্টল করেছেন এবং আপনি সরাসরি আপনার টেলিভিশনে একটি ট্যাব কাস্ট করতে পারেন৷ হঠাৎ করে, পুরো ওয়েব এবং এর সমস্ত বিষয়বস্তু সেই 50-ইঞ্চি টেলিভিশনে দেখা যেতে পারে যার জন্য আপনি অনেক বেশি অর্থ ব্যয় করেছেন।

আপনার ক্রোমকাস্ট অ্যাপগুলি কি কি থাকতে হবে?

এই নিবন্ধে, আমরা আপনাকে আমাদের 10টি সেরা বাছাই দিয়েছি, কিন্তু উপলব্ধ বিভিন্ন অ্যাপের পরিপ্রেক্ষিতে, আমরা নিশ্চিত যে আপনার মধ্যে কেউ কেউ আমাদের পছন্দের সাথে একমত হবেন না। তাই এখন এটা আপনার উপর শেষ. প্রতিটি Chromecast ব্যবহারকারীর কোন টিভি এবং ভিডিও অ্যাপ ইনস্টল করা উচিত বলে আপনি মনে করেন?

এবং আপনি যদি Android TV সম্পর্কে শুনে থাকেন এবং ভাবছেন যে এটিতে Google Chromecast এর চেয়ে ভাল বিকল্প আছে কিনা, তাহলে আমাদের দুটির তুলনা একবার দেখুন:


  1. Android এর জন্য 4টি সেরা সাইডবার অ্যাপ

  2. 30 সেরা বিনামূল্যের Chromecast অ্যাপ

  3. আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ

  4. Android এর জন্য 10টি সেরা প্রজেক্টর অ্যাপ