কম্পিউটার

আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ

ভিআর, বা ভার্চুয়াল বাস্তবতা, জনপ্রিয়তা আরও বেশি করে বাড়ছে। অনেকগুলি ভিআর হেডসেট উপলব্ধ এবং অসংখ্য গেম এবং প্রোগ্রাম আপনি তাদের সাথে ব্যবহার করতে পারেন৷ VR এর পিছনের প্রযুক্তিটি ক্রমাগত বিকশিত এবং পরিবর্তিত হচ্ছে এবং আপনি এটি অ্যাক্সেস করতে পারেন এমন অনেক উপায় রয়েছে।

বাজারে বেশ কিছু হেডসেট আইফোনের সাথে সামঞ্জস্যপূর্ণ, যেমন Google কার্ডবোর্ড, এবং অ্যাপ স্টোরে iOS-এর জন্য অনেক ভার্চুয়াল রিয়েলিটি অ্যাপ এবং গেম উপলব্ধ রয়েছে। এই তালিকায়, আপনি কিছু সেরা iPhone VR অ্যাপ পাবেন যা আপনাকে VR অভিজ্ঞতায় নিমজ্জিত করে।

আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ

1. VR রোলার কোস্টার

ভর্তির জন্য অর্থ প্রদান ছাড়াই একটি থিম পার্কের অভিজ্ঞতা চান? একটি VR হেডসেট এবং এই অ্যাপের মাধ্যমে, আপনি কার্যত রোলার কোস্টারে থাকার একই অনুভূতি অনুভব করতে পারেন। এই রোলার কোস্টার VR অ্যাপটি চমৎকার কারণ তাদের কাছে ঐতিহ্যবাহী কোস্টার বা চা কাপের মতো রাইড সহ আপনি বেছে নিতে পারেন এমন একাধিক ধরনের রাইড রয়েছে। আপনি বিনামূল্যে পাঁচটি রাইড অ্যাক্সেস করতে পারেন, তবে আরও অনেকগুলি রাইড আছে আপনি শুধুমাত্র একটি বিজ্ঞাপন দেখে বা $4.99-এ সবকিছু আনলক করার মাধ্যমে।

আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ

অ্যাপটিও ভাল কাজ করে এবং আপনি যখন যাত্রার জন্য আপনার হেডসেটটি লাগান, তখন আপনার মনে হবে আপনি একটি কোস্টারে আছেন। আপনি এমনকি বাস্তব চুক্তির মত সামান্য গতি অসুস্থতা পেতে পারেন! সৌভাগ্যক্রমে, এই অ্যাপটির সাথে আপনাকে যা করতে হবে তা হল আপনার হেডসেট খুলে ফেলুন!

2. Rec রুম

Rec রুম পিসির জন্য জনপ্রিয় ভিআর চ্যাটের মতো। যাইহোক, এই অ্যাপটি আপনাকে টেক্সট চ্যাট বা আপনার মাইক্রোফোন ব্যবহার করে যখনই ইচ্ছা ভার্চুয়াল জগতে অন্যদের সাথে চলতে এবং কথা বলতে দেয়।

আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ

গেমটির গ্রাফিক্স কার্টুনি কিন্তু দেখতে মনোরম, এবং প্লেয়ার দ্বারা তৈরি বিশ্ব সহ অন্বেষণ করার জন্য অনেক জায়গা রয়েছে৷ আপনি আপনার অবতার সাজতে, আপনার ঘর তৈরি করতে, অন্যদের সাথে গেম খেলতে এবং অন্বেষণ করতে পারেন। এটি আইফোনের জন্য থাকা আবশ্যক VR অ্যাপগুলির মধ্যে একটি।

3. VR এর মধ্যে

আপনি যদি আপনার হেডসেটে সিনেমাটিক, 360-ডিগ্রি ভিডিও দেখতে উপভোগ করেন, তাহলে এই ভিডিওগুলি খুঁজে পাওয়ার জন্য ভিআর ভিআর সেরা মোবাইল অ্যাপগুলির মধ্যে একটি৷ তারা অ্যানিমেশন, শর্ট ফিল্ম, মিউজিক ভিডিও, নিউজ ব্রডকাস্ট, ডকুমেন্টারি এবং আরও অনেক কিছু সহ ভিআর ভিডিওগুলির একটি বিশাল নির্বাচন অফার করে৷ ভিডিওগুলি অবিশ্বাস্যভাবে উচ্চ-মানের এবং কার্যত আপনাকে স্থানগুলিতে এবং আপনি যে গল্পগুলি দেখছেন সেখানে নিয়ে যাবে৷

আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ

এর মধ্যে একটি বিনামূল্যের VR অ্যাপ রয়েছে যা আপনাকে তাদের VR সামগ্রী ডাউনলোড করতে সক্ষম করে যাতে আপনি সেগুলি যেকোনো জায়গায় দেখতে পারেন৷

4. গুজবাম্পস:নাইট অফ স্ক্যারস

আপনি যদি Goosebumps ফ্র্যাঞ্চাইজির একজন ভক্ত হন বা শুধুমাত্র একটি VR হরর গেম চান যাতে কিছু হাস্যরস আছে, তাহলে Night of Scares হল আপনার iPhone এর জন্য একটি মজার এবং বিনামূল্যের VR গেম৷ আপনি গেমটি খেলতে আপনার ফোনটিকে যেকোনো সামঞ্জস্যপূর্ণ হেডসেটে রাখতে পারেন।

আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ

গেমটি নিজেই আরএল স্টাইনের গল্পের উপর ভিত্তি করে তৈরি, যিনি ব্যক্তিগতভাবে তার সৃষ্টির দানবদের থামাতে আপনার সাহায্যের প্রয়োজন। আপনি অন্বেষণ করতে ঘুরে আসতে পারেন, গল্পটি এগিয়ে নিতে আইটেমগুলি পেতে পারেন এবং আপনার যখন প্রয়োজন হয় তখন লুকিয়ে রাখা নিশ্চিত করুন যাতে আপনি ধরা না পড়েন! সামগ্রিকভাবে গেমটি বিনোদনমূলক এবং একটি স্মার্টফোন VR হেডসেটের সাথে ভাল কাজ করে যা আপনাকে বিশ্বে নিমজ্জিত করে।

5. নিনজা রান

অন্তহীন রানার গেম যেমন নিনজা রান কিছু একঘেয়েমি মেরে আসক্ত হতে পারে। এই গেমটির সাথে, আপনি VR মোডে অ্যাকশনে যাওয়ার জন্য যেকোনো স্মার্টফোন VR-সামঞ্জস্যপূর্ণ হেডসেট ব্যবহার করতে পারেন। গেমটি অনেক বেশি ইন্টারেক্টিভ এবং হেডসেটের সাথে আকর্ষক, ঘন্টার পর ঘন্টা উপভোগ করার অনুমতি দেয়।

আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ

আপনি যদি আগে কখনো Ninja Run-এর মতো কোনো গেম না খেলে থাকেন, তাহলে এটি একটি সাধারণ চলমান খেলা যেখানে আপনি ডজ করেন, লাফ দেন এবং অন্যথায় যতদিন সম্ভব চলতে চলতে বাধা এড়ান। এটি একটি মজাদার, বিনামূল্যের গেম এবং VR হেডসেটে খেলার সময় আরও ভাল৷

6. ভিআর আর্চারি মাস্টার 3D

VR Archery বাস্তব জীবনের তীরন্দাজ অনুসরণ করার সমস্ত বাধা দূর করে এবং শুধুমাত্র একটি VR হেডসেট ব্যবহার করে আপনাকে দ্রুত একই আনন্দ পেতে দেয়। বিভিন্ন অসুবিধার স্তর এবং জিনিসগুলিকে আকর্ষণীয় রাখতে বাধা সহ গেমটিতে সম্পূর্ণ করার জন্য একাধিক স্তর রয়েছে। এটি একটি Google কার্ডবোর্ড অ্যাপ, আপনি অ্যাপ আইকনের কোণে কার্ডবোর্ড আইকন দেখতে পাচ্ছেন, তবে আপনি এটি অন্য যেকোনো স্মার্টফোন হেডসেটের সাথেও ব্যবহার করতে পারেন।

আইফোনের জন্য 6টি সেরা ভিআর অ্যাপ

গেমপ্লেতে লক্ষ্যবস্তুর কেন্দ্রে আঘাত করার জন্য নিশানা করা এবং তীর নিক্ষেপ করা জড়িত। VR দৃষ্টিভঙ্গি আপনাকে অভিজ্ঞতায় নিমজ্জিত করে, এবং এটি হাত-চোখ সমন্বয় অনুশীলন করার একটি দুর্দান্ত উপায় হতে পারে! অ্যাপটি বিনামূল্যে, এবং সেখানে প্রচুর মাত্রা পাওয়া যায়।

আইফোনের জন্য এই VR অ্যাপগুলিতে নিজেকে নিমজ্জিত করুন

ভার্চুয়াল রিয়েলিটি হেডসেট পাওয়া একটি উত্তেজনাপূর্ণ অভিজ্ঞতা। আশা করি, সেরা ভার্চুয়াল রিয়েলিটি অ্যাপের এই তালিকাটি আপনাকে আপনার iPhone বা iPad ব্যবহার করে সবচেয়ে বেশি সুবিধা পেতে সাহায্য করবে। VR প্রযুক্তি এখনও আবির্ভূত হচ্ছে, তাই কে জানে ভবিষ্যতে আপনি কী ধরনের গেম এবং অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। তবে, যদি এই জাতীয় অ্যাপগুলি কোনও ইঙ্গিত দেয় তবে ভার্চুয়াল বাস্তবতার অভিজ্ঞতা অনেকদূর যেতে পারে।

অন্য কোন VR অ্যাপ আছে যা আপনি উপভোগ করেন যা এই তালিকা তৈরি করেনি? কমেন্টে আমাদের জানান!


  1. আইফোনের জন্য 10টি সেরা স্বয়ংক্রিয় কল রেকর্ডার অ্যাপ

  2. আইফোনে পোর্ট্রেট মোডের জন্য সেরা অ্যাপ

  3. আইফোনের জন্য 5টি সেরা বাজেট অ্যাপ

  4. আইফোনের জন্য 10টি সেরা প্যাকেজ ট্র্যাকিং অ্যাপ