কম্পিউটার

উইন্ডোজ 8 অ্যাপের জন্য উইন্ডোজ স্টোরের 3টি বিকল্প

উইন্ডোজ 8 অ্যাপের জন্য উইন্ডোজ স্টোরের 3টি বিকল্প

যথারীতি, মাইক্রোসফ্ট উইন্ডোজ 8-এ উইন্ডোজ স্টোরের সাথে মজা রাখতে চায়। মাইক্রোসফ্ট সবসময় ব্যবহারকারীদেরকে তারা যা ব্যবহার করতে চায় তার মধ্যে সীমাবদ্ধ রাখতে চায় এবং উইন্ডোজ স্টোর আরেকটি উদাহরণ। উইন্ডোজ 8 প্রকাশের পর থেকে, ব্যবহারকারীদের ব্যবহারের জন্য অ্যাপগুলির একটি বড় এবং ভাল নির্বাচন করতে সহায়তা করার জন্য বেশ কয়েকটি বিকল্প পপ আপ হয়েছে। আমরা সেখানে উইন্ডো স্টোরের কিছু সেরা বিকল্প দেখব যাতে Windows 8-এর জন্য অ্যাপস খোঁজার জন্য আপনার কাছে প্রতিটি বিকল্প থাকতে পারে।

কেন আপনার উইন্ডোজ স্টোরের বিকল্প দরকার?

Microsoft শুধুমাত্র Windows 8-এর জন্য উপযুক্ত এবং সুরক্ষিত বলে মনে করা অ্যাপগুলিই প্রদান করে। Google Play এবং iTunes স্টোরের জন্য অ্যাপগুলিকে যেভাবে অনুমোদন দেওয়া হয় সেরকমই তাদের একটি জমা প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। এই প্রক্রিয়াটিতে কিছু সময় লাগতে পারে এবং ব্যবহারকারীরা এমন কিছু চাইতে পারে যা উইন্ডো স্টোরে উপলব্ধ নয়। উইন্ডো স্টোরের বিকল্পগুলি ব্যবহারকারীদের আরও বিকল্প এবং সুযোগ দেয় যখন তারা Windows 8-এ যে ধরনের অ্যাপ ব্যবহার করে তার ক্ষেত্রে।

1. সফটনিক

Softonic হল ইন্টারনেটে সবচেয়ে সুপরিচিত সফ্টওয়্যার সংরক্ষণাগারগুলির মধ্যে একটি। 1990 এর দশকের শুরু থেকে তারা সবচেয়ে বড় সফ্টওয়্যার পোর্টালগুলির মধ্যে একটি। Windows 8 এর জন্য তাদের নিজস্ব ডাটাবেসে আপনাকে অ্যাক্সেস দেওয়ার জন্য তারা Windows স্টোর থেকে একটি অফিসিয়াল অ্যাপ প্রকাশ করেছে।

1. আপনি "Softonic" অনুসন্ধান করে Windows স্টোর থেকে Softonic অ্যাপ পেতে পারেন৷

2. একবার ইন্সটল হয়ে গেলে, এটি উইন্ডো স্টোরের মত সেট আপ করা হয়। আপনি দেখতে পাবেন, উইন্ডো স্টোরের এই বিকল্পগুলির বেশিরভাগই একই কাজ করে।

উইন্ডোজ 8 অ্যাপের জন্য উইন্ডোজ স্টোরের 3টি বিকল্প

3. আপনি যদি Softonic-এ একটি নির্দিষ্ট অ্যাপে নেভিগেট করেন, তাহলে সেই অ্যাপের জন্য আপনাকে Softonic-এর ওয়েবসাইট পৃষ্ঠায় পুনঃনির্দেশিত করা হবে। তারপর আপনি Windows 8-এ স্টার্ট স্ক্রীন থেকে অ্যাপটি ডাউনলোড, ইনস্টল এবং ব্যবহার শুরু করতে পারেন।

উইন্ডোজ 8 অ্যাপের জন্য উইন্ডোজ স্টোরের 3টি বিকল্প

উইন্ডোজ স্টোর এবং সফটনিকের মধ্যে বড় পার্থক্য হল যে আপনি যখন একটি অ্যাপ ইনস্টল করেন, প্রক্রিয়াটি আপনি যেভাবে একটি অ্যাপের চেয়ে ঐতিহ্যগত প্রোগ্রাম ইনস্টল এবং আনইনস্টল করেন তার মতো৷

2. দুর্দান্ত উইন্ডোজ অ্যাপস

গ্রেট উইন্ডোজ অ্যাপস হল ইন্টারনেটে আঘাত করার এবং উইন্ডোজ স্টোরের প্রতিস্থাপন প্রদানের প্রথম বিকল্পগুলির মধ্যে একটি। এই অ্যাপটি তারা যাকে "আবর্জনা অ্যাপস" হিসাবে বিবেচনা করে তা প্রতিস্থাপন করতে চায় মাইক্রোসফ্ট তার নিজস্ব দোকানে অনুমোদন করেছে৷ গ্রেট Windows Apps ফিল্টার করে যেগুলি বেশ কয়েকটি হাই-প্রোফাইল ওয়েবসাইটগুলি আবর্জনা অ্যাপগুলিকে সম্মত করেছে যাতে ব্যবহারকারীরা উইন্ডোজ স্টোরে ক্রপের ক্রিম খুঁজে পেতে পারেন৷

1. আপনি "Great Windows Apps" অনুসন্ধান করে Windows Store থেকে এর বিনামূল্যের বা অর্থপ্রদানের সংস্করণে দুর্দান্ত Windows Apps পেতে পারেন৷

2. এটি ইন্সটল করার পর, গ্রেট উইন্ডোজ অ্যাপস হুবহু Windows স্টোরের মতো কাজ করে।

উইন্ডোজ 8 অ্যাপের জন্য উইন্ডোজ স্টোরের 3টি বিকল্প

3. একটি অ্যাপ ডাউনলোড করার জন্য প্রস্তুত হলে, আপনি Windows স্টোরের মতোই এটি ডাউনলোড করুন এবং ইনস্টল করুন৷

উইন্ডোজ 8 অ্যাপের জন্য উইন্ডোজ স্টোরের 3টি বিকল্প

গ্রেট উইন্ডোজ অ্যাপস মাইক্রোসফ্ট যা করতে অক্ষম বলে মনে হয় তা করতে চায়:মানসম্পন্ন, স্থিতিশীল অ্যাপগুলি অনুমোদন করে যেগুলি থেকে সমস্ত ব্যবহারকারী উপকৃত হতে পারে। আপনি Windows স্টোরের বিপরীতে যত বেশি গ্রেট উইন্ডোজ অ্যাপস ব্যবহার করবেন, তত বেশি আপনি দেখতে পাবেন যে এই অ্যাপ স্টোরটি কোন আবর্জনা অ্যাপগুলির বিরুদ্ধে লড়াই করে।

3. ইন্টেল অ্যাপআপ

Intel AppUp বিভিন্ন ধরনের অ্যাপ সরবরাহ করে যা Microsoft কখনই উইন্ডো স্টোরে যোগ করবে না। আপনাকে Intel AppUp প্রোগ্রামটি এর বৈশিষ্ট্যগুলি ব্যবহার করতে ডাউনলোড করতে হবে, তবে সুবিধাগুলি অর্থপ্রদত্ত এবং বিনামূল্যের অ্যাপগুলির বিস্তৃত পরিসরে আসে৷ কিছু অ্যাপ ব্যয়বহুল, তবে তারা যে বৈশিষ্ট্যগুলি অফার করে তা আপনি উইন্ডোজ স্টোরে যে অ্যাপটি খুঁজে পান তার চেয়ে অনেক ভাল৷

1. আপনি Intel এর ওয়েব সাইট থেকে Intel AppUp প্রোগ্রামটি পেতে পারেন৷

2. যখন আপনি Intel AppUp ইনস্টল করেন, তখন আপনি যে অ্যাপগুলি চান তা খুঁজে পেতে আপনি বিভাগগুলির মাধ্যমে ব্রাউজ করতে পারেন৷ যাইহোক, আপনি যদি অ্যাপগুলি ডাউনলোড এবং ব্যবহার করতে চান, তাহলে তা করার জন্য আপনাকে Intel AppUp-এর সাথে নিবন্ধন করতে হবে৷

উইন্ডোজ 8 অ্যাপের জন্য উইন্ডোজ স্টোরের 3টি বিকল্প

3. আপনি যদি Intel AppUp-এ একটি অ্যাপ পৃষ্ঠায় যান, আপনি এটি ব্যবহার শুরু করতে একটি অ্যাপ ডাউনলোড বা কিনতে পারেন। Intel AppUp ব্যাকগ্রাউন্ডে অ্যাপটি ডাউনলোড ও ইনস্টল করবে এবং ইনস্টল করা হলে আপনাকে স্টার্ট স্ক্রিনে রিডাইরেক্ট করবে।

উইন্ডোজ 8 অ্যাপের জন্য উইন্ডোজ স্টোরের 3টি বিকল্প

Windows স্টোরের সফটনিক বিকল্পের মতো, আপনি যদি Intel AppUp-এর মাধ্যমে ইনস্টল করা কোনো অ্যাপ আনইন্সটল করতে চান, তাহলে আপনাকে Windows 8-এ একটি ডেস্কটপ প্রোগ্রামের মতোই তা করতে হবে। Intel AppUp Windows স্টোরের তুলনায় অনেক বেশি অ্যাপ অফার করে, সফটনিক এবং গ্রেটার উইন্ডোজ অ্যাপস।

উইন্ডোজ স্টোরের এই তিনটি বিকল্প আপনাকে Windows 8-এ ব্যবহারের জন্য অ্যাপের অনেক বিস্তৃত সুযোগ দেয়। আপনি কি Windows স্টোরের বিভিন্ন বিকল্প ব্যবহার করেন? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. Windows 11/10-এর জন্য Windows Store অ্যাপস ট্রাবলশুটার

  2. অ্যান্ড্রয়েডের জন্য সেরা Google Play বিকল্পগুলির মধ্যে 8টি৷

  3. 5 সেরা Windows 10 স্টোর বিকল্প 2022

  4. Windows 11 এ Google Play Store কিভাবে পাবেন