কম্পিউটার

Microsoft 2020 ছুটির জন্য Windows 10 আপডেট বন্ধ করে দেয়

ক্রিসমাস সময়কালে প্রত্যেকেরই বিশ্রামের যোগ্য, এবং এর মধ্যে Microsoft-এর মতো বড় ব্যবসা রয়েছে। এইভাবে, কোম্পানি রেকর্ডে বলেছে যে, ছুটির 2020 সময়কালে, আপনি Windows 10 আপডেটের ক্ষেত্রে খুব বেশি দেখতে পাবেন না।

2020 হলিডে পিরিয়ডের জন্য কী থামছে?

প্রথমত, আপনি যদি একজন উইন্ডোজ ইনসাইডার হন, তাহলে পরের মাস বা তার বেশি সময়ে কোনো মজাদার সংযোজন আশা করবেন না। ছুটির দিন ঘনিয়ে আসার সাথে সাথে, মাইক্রোসফ্ট 2021 সাল পর্যন্ত ইনসাইডার বিল্ডের আপডেট বন্ধ করার পরিকল্পনা করছে।

মাইক্রোসফ্ট সাপোর্ট ওয়েবসাইটে, কোম্পানি নিম্নলিখিতগুলি বলে:

গুরুত্বপূর্ণ ছুটির দিনে এবং আসন্ন পশ্চিমী নতুন বছরে ন্যূনতম ক্রিয়াকলাপের কারণে, 2020 সালের ডিসেম্বর মাসের জন্য কোনও প্রিভিউ রিলিজ হবে না। 2021 সালের জানুয়ারিতে নিরাপত্তা রিলিজের সাথে মাসিক পরিষেবা আবার শুরু হবে।

দ্বিতীয়ত, কোম্পানি মাইক্রোসফ্ট অনুমোদনের স্ট্যাম্প সহ ড্রাইভার যাচাইকরণে বিরতি দেবে। এটি 2020 সালের ক্রিসমাস সময়কালে কোম্পানিগুলিকে উইন্ডোজ-ভেরিফাইড ড্রাইভার রিলিজ করতে যে সময় নেয় তা বিলম্বিত করবে।

মাইক্রোসফ্ট টেক কমিউনিটিতে বলা হয়েছে:

2020 সালে রোল আউট শুরু করার জন্য ড্রাইভার জমা দেওয়ার শেষ দিন হল 3 ডিসেম্বর, 2020। [...] 18 ডিসেম্বর বা তার পরে পজ করা যেকোনো ড্রাইভার নতুন বছরের শুরুর আগে আবার চালু করা হবে না।

অন্যান্য ধরণের উইন্ডোজ আপডেট সম্পর্কে কি?

অবশ্যই, ইনসাইডার বিল্ড এবং ড্রাইভার আপডেটের চেয়ে উইন্ডোজ আপডেটে আরও অনেক কিছু রয়েছে। সৌভাগ্যবশত, এটা মনে হচ্ছে যে মাইক্রোসফটের ব্যাক-বার্নারে প্রয়োজনীয়, নিরাপত্তা-ভিত্তিক আপডেট রাখার কোনো পরিকল্পনা নেই।

উইন্ডোজ কতটা জনপ্রিয় তা বিবেচনা করে, ছুটির সময় সব কিছু বন্ধ করার সামর্থ্য মাইক্রোসফটের নেই। সাইবার অপরাধীরা সবসময় উইন্ডোজের প্রতিরক্ষায় ছিদ্র খুঁজতে থাকে এবং উত্সবকালীন সময়ে যদি কোনো সমস্যা হয়, তাহলে খুব বেশি ক্ষতি হওয়ার আগেই মাইক্রোসফ্টকে তার সমাধান করতে হবে।

যেমন, ক্রিসমাসের ছুটিতে আপনার কম্পিউটার আপডেট রাখতে ভুলবেন না। আপনি যদি উপহার হিসাবে একটি নতুন কম্পিউটার বা ল্যাপটপ পান তবে এটি দ্বিগুণ হয়ে যায়; সাধারণভাবে ব্যবহার করার আগে একটি নতুন Windows 10 ইন্সটলের জন্য প্রয়োজনীয় সমস্ত কাজ করতে ভুলবেন না!

ছুটির জন্য আপডেটগুলি আটকে আছে

যদিও Windows 10-এর আপডেটগুলি ছুটির দিনে সম্পূর্ণরূপে জমে যাবে না, ক্রিসমাস সময়কালে কোনও ইনসাইডার বা ড্রাইভার আপডেট আশা করবেন না। আশা করি, 2021 এলে আমরা কিছু উত্তেজনাপূর্ণ অভ্যন্তরীণ খবর দেখতে ফিরে আসতে পারব।

সৌভাগ্যক্রমে, ইনসাইডার বিল্ডে পরীক্ষা করার জন্য এখনও প্রচুর নতুন বৈশিষ্ট্য রয়েছে। উদাহরণস্বরূপ, নির্দিষ্ট স্যামসাং মোবাইল ডিভাইসের মালিকরা এখন Windows 10 এর আপনার ফোন বৈশিষ্ট্য ব্যবহার করে তাদের পিসিতে একাধিক ফোন অ্যাপ চালাতে পারেন৷

ইমেজ ক্রেডিট:Hadrian / Shutterstock.com


  1. উইন্ডোজ 11 কি ডেভেলপারদের জন্য ভাল?

  2. Windows 10 S

  3. Microsoft Windows 11-এ OS আপডেটের জন্য ETAs দেওয়ার পরীক্ষা করছে

  4. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়