কম্পিউটার

আউটলুক বলছে, অনুগ্রহ করে জিমেইল অ্যাক্সেস করার জন্য আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে লগ ইন করুন

যদি আপনি আপনার Microsoft Outlook শুরু করেন অথবা আপনার ইমেল ক্লায়েন্ট, এবং আপনি নিম্নলিখিত বার্তাটি দেখতে পাচ্ছেন, এই পোস্টটি আপনাকে সাহায্য করবে নিশ্চিত:

আপনার IMAP সার্ভার আপনাকে নিম্নলিখিত বিষয়ে সতর্ক করতে চায়:অনুগ্রহ করে আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে লগ ইন করুন:https://support.google.com/mail/answer/78754 (ব্যর্থতা)

আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে লগ ইন করুন

আমি আমার Outlook Windows 10-এ Hotmail এর পাশাপাশি Gmail-এর জন্য কনফিগার করেছি অ্যাকাউন্ট, এবং একদিন পর্যন্ত সব ঠিক ছিল যখন আমি নিচের বার্তা বক্সটি পপ আপ দেখলাম।

আউটলুক বলছে, অনুগ্রহ করে জিমেইল অ্যাক্সেস করার জন্য আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে লগ ইন করুন

ওকে ক্লিক করে ডায়ালগ বক্সটি বন্ধ করুন এবং পূর্বে ভর্তি ইমেল শংসাপত্র সহ আউটলুক লগইন বক্সটি খুলুন। সংযোগ করুন ক্লিক করুন বোতামটি আমার আউটলুককে Gmail-এর সাথে সংযুক্ত করেনি, এবং আমি Gmail ইমেল ডাউনলোড করতে পারিনি৷

এটি সম্ভবত ঘটেছে কারণ আমি একটি VPN সফ্টওয়্যার ব্যবহার করেছি এবং Microsoft Outlook শুরু করেছি। একটি নতুন আইপি দেখে, সম্ভবত Gmail অ্যাক্সেস ব্লক করেছে৷

আমি প্রদত্ত Google সমর্থন URL চেক আপ করেছি, এবং এটি নিম্নলিখিত প্রস্তাব দেয়:

  1. আপনার পাসওয়ার্ড চেক করুন
  2. আপনার ইমেল ক্লায়েন্টকে সর্বশেষ সংস্করণে আপডেট করুন।
  3. আপনি সঠিক পাসওয়ার্ড ব্যবহার করছেন তা নিশ্চিত করুন।
  4. যদি আপনি আপনার Gmail পাসওয়ার্ড পরিবর্তন করেন, তাহলে আপনাকে আপনার Gmail অ্যাকাউন্ট সেটআপ তথ্য পুনরায় প্রবেশ করতে হতে পারে
  5. আপনি 2-পদক্ষেপ যাচাইকরণ ব্যবহার করলে, একটি অ্যাপ পাসওয়ার্ড দিয়ে সাইন ইন করার চেষ্টা করুন।
  6. আপনি যদি 2-পদক্ষেপ যাচাইকরণ ব্যবহার না করেন, তাহলে আপনাকে কম নিরাপদ অ্যাপগুলিকে আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করার অনুমতি দিতে হতে পারে।

এর কোনটাই আমার ক্ষেত্রে প্রযোজ্য নয়। যা আমাকে সাহায্য করেছিল তা হল আমার Gmail অ্যাকাউন্টে লগ ইন করা ব্রাউজার ব্যবহার করে এবং তারপর Google DisplayUnlockCaptcha পরিদর্শন করে এবং সেই পৃষ্ঠার ধাপগুলি অনুসরণ করে।

আউটলুক বলছে, অনুগ্রহ করে জিমেইল অ্যাক্সেস করার জন্য আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে লগ ইন করুন আউটলুক বলছে, অনুগ্রহ করে জিমেইল অ্যাক্সেস করার জন্য আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে লগ ইন করুন

প্রয়োজনীয় কাজ করার পরে, আমি মাইক্রোসফ্ট আউটলুক পুনরায় চালু করেছি এবং দেখতে পেয়েছি যে এটি Gmail-এর সাথে সংযোগ করতে সক্ষম।

এটি আপনার জন্য কাজ না করলে https://google.com/blocked এ যান এবং আপনার অ্যাকাউন্ট আনব্লক করুন, যদি আপনি দেখেন যে এটি নিরাপত্তার কারণে ব্লক করা হয়েছে।

আশা করি এই ছোট টিপটি আপনাকে সাহায্য করবে।

আউটলুক বলছে, অনুগ্রহ করে জিমেইল অ্যাক্সেস করার জন্য আপনার ওয়েব ব্রাউজারের মাধ্যমে লগ ইন করুন
  1. কিভাবে বিনামূল্যে আপনার নিজস্ব ওয়েব ব্রাউজার তৈরি করবেন

  2. আপনার ওয়েব ব্রাউজারের ক্রিপ্টোজ্যাকিং সুরক্ষা কীভাবে পরীক্ষা করবেন

  3. আইফোনে কীভাবে আপনার ওয়েব ব্রাউজার আপডেট করবেন

  4. আপনার ব্রাউজার কতটা ব্যক্তিগত হওয়া দরকার?