কম্পিউটার

ওয়েব ব্রাউজারের মাধ্যমে কীভাবে ডিসকর্ড ব্যবহার করবেন

ডিসকর্ড 2021 সালের শেষের দিকে 140 মিলিয়নেরও বেশি সক্রিয় মাসিক ব্যবহারকারীদের রিপোর্ট করেছে, যা এটিকে ইন্টারনেটে সবচেয়ে জনপ্রিয় যোগাযোগ প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি করে তুলেছে। ডিসকর্ড অ্যাপ এবং ওয়েব ব্রাউজারের মাধ্যমে উপলব্ধ একটি সংস্করণ সহ ডিসকর্ডের একাধিক সংস্করণ রয়েছে৷

Discord অ্যাপের পরিবর্তে ওয়েব ব্রাউজারের মাধ্যমে Discord অ্যাক্সেস করতে এটি শুধুমাত্র কয়েকটি পদক্ষেপ নেয়। Discord উইন্ডোজ এবং ম্যাক উভয়ের ওয়েব ব্রাউজারেই চলবে, তবে আপনাকে Android বা iOS-এর মাধ্যমে এটি ব্যবহার করতে অ্যাপটি ডাউনলোড করতে হবে।

    ওয়েব ব্রাউজারের মাধ্যমে কীভাবে ডিসকর্ড ব্যবহার করবেন

    ওয়েব ব্রাউজারের মাধ্যমে কীভাবে ডিসকর্ড ব্যবহার করবেন

    ডিসকর্ড প্রায় সমস্ত ডেস্কটপ ওয়েব ব্রাউজারগুলির সাথে কাজ করবে, কিন্তু অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে Chrome হল সেরা বিকল্প কারণ এটি ফায়ারফক্স বা অপেরার তুলনায় একটি উচ্চতর অভিজ্ঞতা প্রদান করে। Discord এর ওয়েব সংস্করণ অ্যাক্সেস করতে এবং ব্যবহার করতে, Discord.com/login এ গিয়ে শুরু করুন।

    1. সঠিক ক্ষেত্রগুলিতে আপনার ইমেল বা ফোন নম্বর এবং পাসওয়ার্ড লিখুন।
    2. লগইন নির্বাচন করুন .
    ওয়েব ব্রাউজারের মাধ্যমে কীভাবে ডিসকর্ড ব্যবহার করবেন

    আপনি লগ ইন করার পরে, আপনি বন্ধুদের-এ অবতরণ করবেন ডিসকর্ডের ট্যাব। এই বিন্দু থেকে, আপনি ডেস্কটপ অ্যাপের মতোই ডিসকর্ডের মেনুতে নেভিগেট করতে পারেন।

    ডিসকর্ড ওয়েব সংস্করণ বনাম। ডিসকর্ড অ্যাপ

    যদিও ডিসকর্ড সংস্করণগুলি নেভিগেট করা একই রকম, তবে তাদের মধ্যে বেশ কয়েকটি উল্লেখযোগ্য পার্থক্য রয়েছে।

    ডিসকর্ডের ব্রাউজার সংস্করণে ডিসকর্ড অ্যাপ্লিকেশনের চেয়ে কম সিস্টেম সংস্থান প্রয়োজন। এটি প্রায় প্রতিটি ব্রাউজারে সহজে চলে, যদিও অনেক ব্যবহারকারী Google Chrome বনাম Firefox বা Microsoft Edge এর মত জনপ্রিয় ব্রাউজার ব্যবহার করার পরামর্শ দিয়েছেন।

    কম সম্পদ-নিবিড় হওয়ার নেতিবাচক দিক হল যে ডিসকর্ড ওয়েবে গেমাররা ডেস্কটপ অ্যাপ্লিকেশন সম্পর্কে পছন্দ করে এমন কিছু বৈশিষ্ট্যের অভাব রয়েছে।

    ডিসকর্ড অ্যাপ্লিকেশনটি দেখাবে যে আপনি বর্তমানে আপনার সমস্ত বন্ধুদের কাছে কোন গেমটি খেলছেন, তবে ব্রাউজার সংস্করণটি তা দেখাবে না। কিছু ক্ষেত্রে, এটি একটি সুবিধা হতে পারে; আপনি যদি বন্ধুদের সাথে চ্যাট করতে চান এবং কেউ যোগদানের চেষ্টা না করে একটি গেম খেলতে চান তবে পরিবর্তে ওয়েব ব্রাউজার ব্যবহার করুন৷ অন্যদিকে, আপনি যদি চান যে আপনার সমস্ত বন্ধুরা আপনাকে ফ্যান্টাসি স্টার অনলাইন:নিউ জেনেসিস-এ পিষে যেতে দেখুক , আপনি ডেস্কটপ সংস্করণ বুট করতে চাইবেন।

    ওয়েব ব্রাউজারের মাধ্যমে কীভাবে ডিসকর্ড ব্যবহার করবেন

    আরেকটি মূল পার্থক্য ভয়েস চ্যাটের মধ্যে রয়েছে। অনেক গেমার আজ তাদের বর্ধিত প্রতিক্রিয়াশীলতা এবং ভাল অনুভূতির কারণে যান্ত্রিক কীবোর্ড ব্যবহার করে, কিন্তু এই কীবোর্ডগুলি উচ্চ শব্দে। ক্ল্যাকি কীগুলির শব্দে আপনার ভয়েস চ্যানেলের বন্যা এড়াতে, ডিসকর্ডের একটি পুশ-টু-টক বৈশিষ্ট্য রয়েছে। এই বৈশিষ্ট্যটি ওয়েব অ্যাপে কাজ করে, কিন্তু শুধুমাত্র যদি এটি সক্রিয় উইন্ডো হয়।

    আপনি যদি একটি গেম খেলার সময় পুশ-টু-টক ব্যবহার করতে চান তবে আপনাকে ডিসকর্ডের ডেস্কটপ সংস্করণটি ব্যবহার করতে হবে। আপনি ব্যবহারকারী সেটিংসে এই বিকল্পগুলির মধ্যে অদলবদল করতে পারেন৷ তালিকা.

    1. খুলুন ডিসকর্ড .
    2. ব্যবহারকারী সেটিংস নির্বাচন করুন আপনার নামের পাশে স্ক্রিনের নীচে-বাম দিকে৷
    ওয়েব ব্রাউজারের মাধ্যমে কীভাবে ডিসকর্ড ব্যবহার করবেন
    1. ভয়েস এবং ভিডিও নির্বাচন করুন
    ওয়েব ব্রাউজারের মাধ্যমে কীভাবে ডিসকর্ড ব্যবহার করবেন
    1. টক করতে চাপ দিন নির্বাচন করুন . আপনি যদি ওয়েব ব্রাউজারের মাধ্যমে ডিসকর্ড অ্যাক্সেস করেন, তাহলে সীমিত শব্দটি বন্ধনীতে বিকল্পের পাশে প্রদর্শিত হবে।
    ওয়েব ব্রাউজারের মাধ্যমে কীভাবে ডিসকর্ড ব্যবহার করবেন

    আপনি যদি Push to Talk নির্বাচন করেন ওয়েব ব্রাউজারে থাকাকালীন, একটি সতর্কবার্তা বলবে যে পুশ টু টক শুধুমাত্র তখনই সক্রিয় থাকে যখন উইন্ডো ফোকাসে থাকে। ব্রাউজার সংস্করণ ডিফল্ট ভয়েস অ্যাক্টিভিটি

    ডিসকর্ডের কোন সংস্করণ ব্যবহার করতে হবে তা সিদ্ধান্ত নেওয়ার সময় এই দুটি প্রধান কারণ বিবেচনা করা উচিত। ডিসকর্ড অ্যাপটি স্টার্টআপে লঞ্চ করার জন্যও সেট করা যেতে পারে। আপনি যদি শুধুমাত্র গেমিংয়ের জন্য আপনার পিসি ব্যবহার করেন, আপনার পিসি বুট করার সাথে সাথে সরাসরি ডিসকর্ডে ঝাঁপিয়ে পড়ার ক্ষমতা আপনার সময় বাঁচাতে পারে। এটি ডিসকর্ড বিজ্ঞপ্তি পাঠাতে আপনার পিসির সিস্টেম বিজ্ঞপ্তিগুলিও ব্যবহার করতে পারে।

    যদিও ডিসকর্ডের সংস্করণগুলি আইফোন এবং অ্যান্ড্রয়েডের মতো মোবাইল ডিভাইসগুলিতে উপলব্ধ, তবে এগুলি ডেস্কটপ সংস্করণগুলির তুলনায় আরও সীমিত। তাই আপনি যখন ডিসকর্ডের যেকোন সংস্করণের মাধ্যমে ডিসকর্ড নাইট্রো অ্যাক্সেস করতে পারেন, এটি ডেস্কটপ অ্যাপের মাধ্যমে সবচেয়ে ভালো অভিজ্ঞতা।

    গেমাররা এখন কিছু সময়ের জন্য ডিসকর্ডের কনসোল-ভিত্তিক সংস্করণের জন্য বলেছে, আশা করে যে এক্সবক্স ডিসকর্ডকে গ্রহণ করবে। দুর্ভাগ্যবশত, ডিসকর্ড এক্সবক্সে প্রবেশ করবে কিনা তা লেখার সময় কোনও শব্দ নেই, যদিও প্লেস্টেশন বলেছে যে তারা আগামী বছরের মধ্যে সোনি কনসোলে ডিসকর্ড আনতে আশা করছে।


    1. কিভাবে একটি ব্রাউজার ছাড়া ওয়েব ব্যবহার

    2. উবুন্টুতে ডিফল্ট ওয়েব ব্রাউজার কীভাবে পরিবর্তন করবেন

    3. ওয়েব ব্রাউজার হিসাবে আপনার রোকু ডিভাইসটি কীভাবে ব্যবহার করবেন

    4. উইন্ডোজ 11-এ ডিফল্ট ওয়েব ব্রাউজার কীভাবে পরিবর্তন করবেন