কম্পিউটার

আপনার ওয়েব ব্রাউজারের ক্রিপ্টোজ্যাকিং সুরক্ষা কীভাবে পরীক্ষা করবেন

আপনার ওয়েব ব্রাউজারের ক্রিপ্টোজ্যাকিং সুরক্ষা কীভাবে পরীক্ষা করবেন

ক্রিপ্টোকারেন্সি বৃদ্ধির সাথে সাথে, আগ্রহী ক্রিপ্টোকারেন্সি খনিরা ধনীর দিকে ঢেউ চালাতে আগ্রহী। প্রকৃতপক্ষে, তারা কিছু ক্রিপ্টোকারেন্সি লাভ করতে আগ্রহী, তাদের ক্রিয়াকলাপের কারণে গ্রাফিক্স কার্ড বিক্রি হয়েছে কারণ আগ্রহী খনি শ্রমিকরা অতিরিক্ত কাজের চাপ নিতে তাদের খনির রিগ আপগ্রেড করে।

এই নতুন ডিজিটাল সোনার খনির আরও খারাপ দিক হল ক্রিপ্টোজ্যাকিং, যেখানে লোকেরা অন্যের ব্রাউজার হাইজ্যাক করে এবং তাদের পরিবর্তে খনির কাজ করতে বাধ্য করে। ফলস্বরূপ, লোকেরা এখন হ্যাকারদের সুবিধা নেওয়ার জন্য ব্রাউজার ব্যবহার করার বিষয়ে আগের চেয়ে বেশি উদ্বিগ্ন। ক্রিপ্টোজ্যাকিং আক্রমণ বন্ধ করার জন্য আপনার ব্রাউজার যথেষ্ট সুরক্ষিত কিনা তা পরীক্ষা করে দেখুন।

আপনার ব্রাউজার পরীক্ষা করা হচ্ছে

সাম্প্রতিক ক্রিপ্টোজ্যাকিং আক্রমণের প্রতিক্রিয়ায়, ব্রাউজার বিকাশকারী অপেরা এই নতুন আক্রমণ ভেক্টরের বিরুদ্ধে লড়াই করতে তাদের ব্রাউজার আপডেট করেছে। তবে তারা শুধু নিজেদের জন্য গৌরব অর্জন করছে না; তারা একটি ওয়েবসাইটও সেট আপ করেছে যেখানে আপনি পরীক্ষা করতে পারেন যে আপনার ব্রাউজার একটি ক্রিপ্টোজ্যাকিং আক্রমণ থেকে নিজেকে রক্ষা করতে পারে কিনা৷

আপনি যদি আক্রমণ থেকে নিরাপদ কিনা তা পরীক্ষা করতে চান, সাইটটি ব্যবহার করা খুবই সহজ! পরীক্ষা শুরু করতে, ওয়েবসাইটের নীল "স্টার্ট" বোতামটি চাপুন।

আপনার ওয়েব ব্রাউজারের ক্রিপ্টোজ্যাকিং সুরক্ষা কীভাবে পরীক্ষা করবেন

আপনার ব্রাউজার ক্রিটোজ্যাকিংয়ের বিরুদ্ধে নিজেকে রক্ষা করতে পারে কিনা তা পরীক্ষা করতে সাইটটি কিছু সময় নেবে। এটি আপনার পিসিকে কিছুটা গরম করতে পারে, যেমন একটি সত্যিকারের ক্রিপ্টোজ্যাকিং আক্রমণ হয়।

আপনার ওয়েব ব্রাউজারের ক্রিপ্টোজ্যাকিং সুরক্ষা কীভাবে পরীক্ষা করবেন

পরে, সাইটটি আপনাকে বলবে যে আপনার বর্তমান ব্রাউজারটি ক্রিপ্টোজ্যাকিংয়ের বিরুদ্ধে রক্ষা করা হয়েছে কিনা।

আপনার ওয়েব ব্রাউজারের ক্রিপ্টোজ্যাকিং সুরক্ষা কীভাবে পরীক্ষা করবেন

সহায়তা, আমি ব্যর্থ!

যদি পরীক্ষা নেতিবাচক ফিরে আসে, তবে এখনও বিরক্ত হবেন না! আপনি ক্রিপ্টোজ্যাকিং থেকে নিজেকে সুরক্ষিত রাখতে পারেন এমন অনেক উপায় আছে, এমনকি যদি আপনি এই মুহূর্তে সুরক্ষিত না থাকেন।

1. আপনার ব্রাউজার আপডেট করুন

প্রথমে নিশ্চিত করুন যে আপনি আপনার ব্রাউজারের পুরানো সংস্করণ ব্যবহার করছেন না। আপনি যদি তা বর্তমান সংস্করণে আপডেট করতে ভুলবেন না। আশা করি এটি আপনার প্রতিরক্ষার গর্তের উপর প্যাচ করবে এবং ক্রিপ্টোজ্যাকিং আক্রমণ থেকে আপনাকে নিরাপদ রাখবে। এটি আপ টু ডেট হয়ে গেলে, উপরের পরীক্ষাটি আবার চেষ্টা করুন এবং দেখুন এটি উন্নত হয়েছে কিনা৷

2. একটি এক্সটেনশন ব্যবহার করুন

আপনার ব্রাউজার এখনও সুরক্ষিত না থাকলে, আপনি ক্রিপ্টোমিনিং স্ক্রিপ্টগুলি ব্লক করতে একটি এক্সটেনশন ব্যবহার করার চেষ্টা করতে পারেন। এটি আপনার ব্রাউজারকে সুরক্ষিত করতে সাহায্য করবে যখন এটি ক্রিপ্টোমিনিং হুমকির সাথে দ্রুতগতিতে পৌঁছাবে। অ্যান্টি-ক্রিপ্টোজ্যাকিং এক্সটেনশনের উদাহরণগুলির মধ্যে রয়েছে ক্রোম এবং ফায়ারফক্সের জন্য নো কয়েন, তবে প্রচুর "কোন স্ক্রিপ্ট নেই" এক্সটেনশন রয়েছে যা আপনি আপনার পিসিতে আঘাত করা থেকে ক্রিপ্টোজ্যাকিং আক্রমণ বন্ধ করার জন্য তৈরি করতে পারেন৷

3. একটি ভালো অ্যান্টিভাইরাস ব্যবহার করুন

আপনি যদি মনে করেন না যে আপনি আপনার ব্রাউজারের প্রতিরক্ষার গর্তগুলিকে প্যাচ করতে পারবেন, আপনি নিশ্চিত করার চেষ্টা করতে পারেন যে আপনার অ্যান্টিভাইরাস সমাধান প্রক্রিয়ায় একটি ক্রিপ্টোজ্যাকিং আক্রমণ ধরতে সক্ষম হবে। এটি আপনার ব্রাউজারের মাধ্যমে কাজ করা একটি ক্রিপ্টোজ্যাকিং আক্রমণ সনাক্ত এবং ব্লক করতে পারে কিনা তা দেখতে আপনার অ্যান্টিভাইরাস সরবরাহকারীর সাথে দুবার চেক করুন৷ ক্রিপ্টোজ্যাকিং কতটা প্রচলিত তা বিবেচনা করে, আশা করি আপনার নিরাপত্তা পরিষেবা এখন পর্যন্ত এটি করার কিছু উপায় আছে!

ক্রিপ্টোজ্যাকিং চেক

ক্রিটোকারেন্সি বৃদ্ধির সাথে সাথে, সন্দেহাতীত ব্যবহারকারীদের উপর ক্রিপ্টোজ্যাকিং আক্রমণের পরিমাণও বৃদ্ধি পাচ্ছে। এখন আপনি জানেন কীভাবে আপনার ব্রাউজারটি ক্রিপ্টোজ্যাকিং আক্রমণ থেকে নিরাপদ কিনা এবং আপনি যদি জানতে পারেন যে এটিতে এখনও প্রতিরক্ষা নেই তাহলে কী করবেন৷

ক্রিপ্টোজ্যাকিং আক্রমণ কি আপনাকে উদ্বিগ্ন করে? নিচে আমাদের জানান!


  1. আইফোনে কীভাবে আপনার ওয়েব ব্রাউজার আপডেট করবেন

  2. কীভাবে আপনার VPN এর নিরাপত্তা পরীক্ষা করবেন?

  3. আপনার ব্রাউজার কতটা ব্যক্তিগত হওয়া দরকার?

  4. কিভাবে আপনার ওয়েব ব্রাউজার থেকে অটোপ্লেয়িং GIFs নিষ্ক্রিয় করবেন