কম্পিউটার

কীভাবে মাত্র কয়েকটি ধাপে আপনার পাওয়ারপয়েন্ট উপস্থাপনায় 3D অবজেক্ট যোগ করবেন

যখনই কেউ 'প্রেজেন্টেশন' শব্দটি উল্লেখ করে, আমাদের মনে প্রথম যে জিনিসটি আসে তা হল Microsoft Office PowerPoint! অ্যাপ্লিকেশনটিতে বেশ কয়েকটি গুণমানের উপস্থাপনা টেমপ্লেট রয়েছে যা আপনাকে অনন্য স্লাইড তৈরি করতে সহায়তা করে। এছাড়াও, এটি স্লাইড উপস্থাপনা দেখার অভিজ্ঞতাকেও সমৃদ্ধ করে। সর্বশেষ সংস্করণ আপনাকে 3D বস্তু যোগ করতে অনুমতি দেয়৷ আপনার পাওয়ার পয়েন্টে মাত্র কয়েক ধাপে উপস্থাপনা। আপনার কোনো অভিনব এক্সটেনশন বা প্লাগ-ইন দরকার নেই!

আপনি যদি একজন উইন্ডোজ ব্যবহারকারী হন এবং Windows 10 ফল ক্রিয়েটর আপডেটে আপডেট করে থাকেন, তাহলে আপনি এখন সহজেই আপনার পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন, ওয়ার্ড এবং এক্সেল ডকুমেন্টে 3D অবজেক্ট যোগ করতে পারেন। এখানে কিভাবে!

পাওয়ারপয়েন্টে 3D অবজেক্ট যোগ করুন

পাওয়ারপয়েন্ট অ্যাপ চালু করুন। এরপরে, উপরের দিকে দৃশ্যমান রিবন মেনু থেকে, 'ঢোকান' ট্যাব নির্বাচন করুন। সেখানে, আপনি Paint 3D-এ আপনার তৈরি করা একটি মডেল যোগ করতে 3D মডেল ড্রপ-ডাউন দেখতে পাবেন অথবা Remix3D.com থেকে একটি সংগ্রহ করুন, একটি অনলাইন সম্প্রদায় এবং 3D সামগ্রীর ক্যাটালগ যা Windows 10-এর জন্য মিশ্র বাস্তবতা এবং 3D অভিজ্ঞতা সক্ষম করে।

কীভাবে মাত্র কয়েকটি ধাপে আপনার পাওয়ারপয়েন্ট উপস্থাপনায় 3D অবজেক্ট যোগ করবেন

হয়ে গেলে, এটিকে স্লাইডের একটি উপযুক্ত স্থানে ফেলে দিন এবং মডেলটি আপনার প্রয়োজনীয়তা অনুসারে না হওয়া পর্যন্ত নিয়ন্ত্রণগুলি (ঘূর্ণায়মান, আকার এবং অবস্থান) ব্যবহার করুন৷

একবার সমাপ্ত হলে, একটি নতুন প্রাসঙ্গিক ট্যাব 3D মডেল টুল উপস্থিত হওয়া উচিত। এখানে, আপনি আপনার দর্শকদের দেখতে চান এমন নির্দিষ্ট অভিযোজন চয়ন করতে আপনি প্রিসেট 3D মডেল ভিউ ব্যবহার করতে পারেন। ভাল অংশ হল বিভিন্ন দৃষ্টিভঙ্গি সনাক্ত করার জন্য বিভিন্ন চিত্র খুঁজে পেতে আপনাকে অন্য কোথাও যেতে হবে না। 3D এর সাথে, আপনি আপনার উপস্থাপনার সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকবেন!

স্লাইডের মধ্যে সিনেমাটিক ট্রানজিশন তৈরি করতে 3D মডেল সহ Morph ব্যবহার করুন। এর জন্য, আপনার 3D অবজেক্টকে স্বয়ংক্রিয়ভাবে অ্যানিমেট করতে এবং আপনার সমস্ত স্লাইড জুড়ে বিরামহীনভাবে দৃষ্টিভঙ্গিতে স্থানান্তরিত করতে মরফ ট্রানজিশন যোগ করুন। এটি একটি অনন্য বৈশিষ্ট্য যা পাওয়ারপয়েন্ট ব্যবহারকারীদের স্লাইড উপস্থাপনা জুড়ে মসৃণ অ্যানিমেশন, ট্রানজিশন এবং বস্তুর নড়াচড়া করতে সহায়তা করে৷

কীভাবে মাত্র কয়েকটি ধাপে আপনার পাওয়ারপয়েন্ট উপস্থাপনায় 3D অবজেক্ট যোগ করবেন

এটির মধ্যেই রয়েছে!

আরও তথ্যের জন্য, নীচের স্লাইডটি দেখুন যা মাইক্রোসফ্ট থেকে নেওয়া হয়েছে৷

এইভাবে, আপনি কয়েকটি ধাপে সহজেই আপনার পাওয়ারপয়েন্ট উপস্থাপনায় 3D যোগ করতে পারেন।

কীভাবে মাত্র কয়েকটি ধাপে আপনার পাওয়ারপয়েন্ট উপস্থাপনায় 3D অবজেক্ট যোগ করবেন
  1. পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনে কীভাবে রোলিং ক্রেডিট যোগ করবেন

  2. কীভাবে পাওয়ারপয়েন্ট উপস্থাপনাকে ভিডিওতে রূপান্তর করবেন

  3. আপনার পাওয়ারপয়েন্ট উপস্থাপনায় অ্যানিমেটেড 3D মডেলগুলি কীভাবে সন্নিবেশ করা যায়

  4. কীভাবে পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনে অ্যাকশন বোতাম যোগ করবেন