কম্পিউটার

আইপ্যাডে ওয়ার্ড ডকুমেন্ট সম্পাদনা করার জন্য কাউকে কীভাবে আমন্ত্রণ জানাবেন

আপনি যদি আইপ্যাডের জন্য শব্দ ব্যবহার করেন , এবং আপনি আইপ্যাডে Word নথি সম্পাদনা করার জন্য কাউকে আমন্ত্রণ জানাতে চান, আপনি কীভাবে তা করতে পারেন তা এখানে। মাইক্রোসফ্ট ওয়ার্ডে একটি নথি সম্পাদনা করা সম্ভবত বিশ্বের সবচেয়ে সহজ কাজ, এবং ব্যবহারকারী-বান্ধব কার্যকারিতার জন্য ধন্যবাদ, এটি একটি খুব সময় বাঁচানোর সরঞ্জামও৷

কখনও কখনও আপনার মতামত পেতে বা প্রয়োজনীয় কাজ সম্পন্ন করার জন্য কাউকে একটি নথি পাঠাতে হতে পারে। এটি করার দুটি উপায় আছে। প্রথমত, আপনি ইমেলের মাধ্যমে নথির একটি অনুলিপি পাঠাতে পারেন বা এর মাধ্যমে, প্রাপক পরিবর্তন করবে এবং আপনাকে এটি পুনরায় পাঠাবে। এটি একই সময়ে সময়সাপেক্ষ এবং ব্যস্ত। দ্বিতীয় পদ্ধতি হল আপনি ব্যক্তিকে আমন্ত্রণ জানাতে পারেন এবং নথিটি একসাথে সম্পাদনা করতে পারেন যাতে আপনি যোগাযোগ করতে পারেন এবং যথাক্রমে সমস্ত পরিবর্তন করতে পারেন৷

শুরু করার আগে, আপনার জানা উচিত যে আপনার কাছে অবশ্যই OneDrive-এ নথিটি থাকতে হবে যাতে ব্যক্তিটি আপনার ফাইলে অ্যাক্সেস করতে পারে। যদি আপনার ফাইল স্থানীয় স্টোরেজে সঞ্চিত থাকে, তবে প্রথমে এটি OneDrive-এ আপলোড করার পরামর্শ দেওয়া হয়।

আইপ্যাডে ওয়ার্ড ডকুমেন্ট এডিট করার জন্য কাউকে আমন্ত্রণ জানাবেন কিভাবে

iPad-এ Word নথি সম্পাদনা করার জন্য কাউকে আমন্ত্রণ জানাতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন-

  1. আইপ্যাডের জন্য Microsoft Word অ্যাপে একটি Word নথি খুলুন।
  2. শেয়ার বোতামে আলতো চাপুন৷
  3. লোকে আমন্ত্রণ জানান বিকল্পটি নির্বাচন করুন৷
  4. প্রাপকের নাম বা ইমেল ঠিকানা টাইপ করুন।
  5. পাঠান বোতামে আলতো চাপুন।

শুরু করতে, আইপ্যাডের জন্য Microsoft Word-এ নথিটি খুলুন এবং শেয়ার করুন-এ আলতো চাপুন বোতাম এটি আপনার স্ক্রিনের উপরের-ডান কোণে দৃশ্যমান হওয়া উচিত। এর পরে, লোকদের আমন্ত্রণ জানান নির্বাচন করুন৷ তালিকা থেকে বিকল্প।

আইপ্যাডে ওয়ার্ড ডকুমেন্ট সম্পাদনা করার জন্য কাউকে কীভাবে আমন্ত্রণ জানাবেন

এখন আপনাকে প্রাপকের নাম বা ইমেল ঠিকানা টাইপ করতে হবে। আপনার পরিচিতিতে নামটি সংরক্ষিত থাকলে, আপনি নাম টাইপ করতে পারেন। অন্যথায়, ব্যক্তির ইমেল আইডি লিখে রাখুন।

আইপ্যাডে ওয়ার্ড ডকুমেন্ট সম্পাদনা করার জন্য কাউকে কীভাবে আমন্ত্রণ জানাবেন

এছাড়াও, নিশ্চিত করুন যে সম্পাদনা করতে পারে বিকল্প সক্রিয় করা হয়। যদি তা না হয়, আপনার প্রাপক নথিটি সম্পাদনা করতে পারবেন না এবং এটি তার/তার জন্য একটি পঠনযোগ্য ফাইল হবে৷ এই কার্যকারিতা ব্যবহার করার সুবিধা হল একটি ফাইলে একাধিক ব্যক্তি আপনার সাথে সহযোগিতা করতে।

আইপ্যাডে আপনার Word নথি সম্পাদনা করার অনুমতি দেওয়ার আরও একটি উপায় রয়েছে। আপনি যদি এই কৌশলটি ব্যবহার করেন তবে আপনাকে ফাইলটি খুলতে হবে না। দ্বিতীয় পদ্ধতি সম্পর্কে আরও জানতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

প্রথমে, নিশ্চিত করুন যে ফাইলটি ইতিমধ্যেই OneDrive-এ তৈরি বা আপলোড করা হয়েছে। এখন, আপনার iPad-এ Microsoft Word অ্যাপ খুলুন এবং নিশ্চিত করুন যে আপনি সাম্প্রতিক -এ আছেন ট্যাব আপনার তথ্যের জন্য, এটি স্বাগত স্ক্রিনে প্রদর্শিত হবে। এখানে আপনি আপনার নথি খুঁজে পেতে পারেন. যদি তাই হয়, তাহলে সংশ্লিষ্ট শেয়ার -এ আলতো চাপুন৷ বোতাম।

আইপ্যাডে ওয়ার্ড ডকুমেন্ট সম্পাদনা করার জন্য কাউকে কীভাবে আমন্ত্রণ জানাবেন

এখন, আপনি লোকদের আমন্ত্রণ জানান খুঁজে পেতে পারেন৷ বিকল্প, যা আপনি আপনার সাথে সহযোগিতা করার জন্য কাউকে আমন্ত্রণ জানাতে ব্যবহার করতে পারেন৷

কীভাবে একজন আমন্ত্রিত ব্যক্তিকে সরাতে হবে এবং তাকে সম্পাদনা করা থেকে আটকাতে হবে

আপনি যদি কাউকে আপনার দস্তাবেজ সম্পাদনা করার অনুমতি দিতে পছন্দ না করেন তবে আপনি তাকে এটি করার জন্য অ্যাক্সেস দিয়েছেন, তাহলে আপনি কীভাবে এটি প্রত্যাহার করতে পারেন তা এখানে রয়েছে৷ এছাড়াও, আপনি যদি একজন আমন্ত্রিত ব্যক্তিকে ভুল করে যুক্ত করেন তাহলে আপনি তাকে সরিয়ে দিতে পারেন।

এটি করতে, নথিটি খুলুন এবং একই শেয়ার করুন এ আলতো চাপুন৷ বোতাম এখন, আপনি এর সাথে ভাগ করুন নামে একটি বিকল্প দেখতে পাবেন৷ . আপনি আগে আমন্ত্রিত সমস্ত লোকেদের পেতে এটিতে আলতো চাপুন৷ একজন ব্যক্তি নির্বাচন করুন যাকে আপনি মুছে ফেলতে বা অ্যাক্সেস পরিবর্তন করতে চান। পরবর্তী স্ক্রিনে, আপনি তিনটি বিকল্প খুঁজে পেতে পারেন – সম্পাদনা করতে পারেন , দেখতে পারেন৷ , এবং সরান .

আইপ্যাডে ওয়ার্ড ডকুমেন্ট সম্পাদনা করার জন্য কাউকে কীভাবে আমন্ত্রণ জানাবেন

প্রথম দুটি বিকল্প আপনাকে অ্যাক্সেস পরিবর্তন করতে দেয়। তৃতীয় বিকল্পটি আপনাকে আমন্ত্রিত তালিকা থেকে ব্যক্তিটিকে সরাতে দেবে।

এটাই সব!

আইপ্যাডে ওয়ার্ড ডকুমেন্ট সম্পাদনা করার জন্য কাউকে কীভাবে আমন্ত্রণ জানাবেন
  1. কিভাবে Word এ একটি পৃষ্ঠা নকল করা যায়

  2. কীভাবে স্বয়ংক্রিয়ভাবে ওয়ানড্রাইভে একটি ওয়ার্ড ডকুমেন্টের ব্যাকআপ নেওয়া যায়

  3. কিভাবে একটি মাইক্রোসফ্ট ওয়ার্ড ডকুমেন্টে একটি স্বাক্ষর ঢোকাবেন

  4. কিভাবে অসংরক্ষিত ওয়ার্ড ডকুমেন্ট পুনরুদ্ধার করবেন