কম্পিউটার

কিভাবে আপনার OneNote নোটবুক অনলাইনে শেয়ার করবেন

আপনি আপনার Microsoft Office OneNote নোটবুকগুলিকে আপনার পরিবার, বন্ধুবান্ধব বা সহকর্মীদের সাথে যে কোনো সময় ভাগ করতে পারেন৷ OneNote এটি করার একটি সহজ এবং সহজ উপায় প্রদান করে। OneNote এর সাথে সিঙ্ক করার জন্য আপনার Microsoft অ্যাকাউন্টের প্রয়োজন, এবং এটি আপনার জন্য বাকি কাজ করবে। আসুন জেনে নেওয়া যাক কিভাবে আপনি আপনার OneNote নোটবুক অনলাইনে কারো সাথে শেয়ার করতে পারেন।

OneNote নোটবুক অনলাইনে শেয়ার করুন।

আপনার নোটবুক শেয়ার করতে, নিম্নলিখিত পদক্ষেপগুলি নিন:

1. আপনি যে নোটবুকটি শেয়ার করতে চান তা খুলুন, তারপর ফাইল -এ ক্লিক করুন মেনু বার থেকে বিকল্প এবং এখন শেয়ার নির্বাচন করুন মেনুতে বিকল্প।

কিভাবে আপনার OneNote নোটবুক অনলাইনে শেয়ার করবেন

2. আপনার এখানে চারটি বিকল্প আছে — লোকেদের সাথে শেয়ার করুন, শেয়ারিং লিঙ্ক পান, মিটিং এর সাথে শেয়ার করুন এবং সবশেষে, নোটবুক সরান। আপনি যদি অনলাইনে ভাগ করতে চান, আপনি দুটি বিকল্পের মধ্যে বেছে নিতে পারেন।

3. পূর্বে থাকাকালীন, আপনি একটি ইমেল আইডি লিখতে পারেন, পরবর্তীটি আপনাকে একটি শেয়ার করা এবং সম্পাদনা লিঙ্ক তৈরি করতে দেয়৷ একবার হয়ে গেলে, এটিতে অ্যাক্সেস থাকা যে কেউ সেই অনুযায়ী এটি ব্যবহার করতে সক্ষম হবে। আপনার কাজ শেষ হয়ে গেলে, আপনি লিঙ্কটি নিষ্ক্রিয় করতে বেছে নিতে পারেন৷

কিভাবে আপনার OneNote নোটবুক অনলাইনে শেয়ার করবেন

এছাড়াও আপনি অবিলম্বে উপলব্ধ বিকল্পগুলি ব্যবহার করে আপনার পরিবারের বিদ্যমান ব্যবহারকারীদের সাথে OneNote ফাইলটি সরাসরি ভাগ করতে পারেন৷

মিটিং এর সাথে শেয়ার করুন আপনি যখন মিটারিংয়ে থাকেন শুধুমাত্র তখনই শেয়ার করতে চাইলে এটি একটি চমৎকার বিকল্প। OneNote টিম সমর্থন করে, এবং আপনি সরাসরি OneNote থেকে শেয়ার করতে পারেন। নিশ্চিত করুন যে মিটিং ইতিমধ্যেই চলছে যখন আপনি তা করবেন৷

আরো Microsoft OneNote টিপস এবং কৌশল দেখতে এখানে যান৷

OneNote শেয়ার করতে আপনার কি OneDrive দরকার?

যদিও OneNote সরাসরি ওয়েবে খোলা যায়, তবুও এটি ব্যাকএন্ডে OneDrive দ্বারা চালিত হয়। শেয়ার করার জন্য যে সমস্ত লিঙ্ক তৈরি করা হয় তা হল OneDrive লিঙ্ক। এটি বলেছে, এটি ভাগ করার জন্য আপনার পিসিতে OneDrive ইনস্টল করার দরকার নেই। আপনার যা দরকার তা হল একটি Microsoft অ্যাকাউন্ট।

কেন আমি আমার OneNote নোটবুক শেয়ার করতে পারি না?

আপনি যদি শেয়ার করতে অক্ষম হন তাহলে আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনার Microsoft অ্যাকাউন্ট যাচাই করা হয়েছে। এই সমস্যাটি বেশিরভাগ ব্যবহারকারীদের দ্বারা সম্মুখীন হয় যারা সবেমাত্র একটি অ্যাকাউন্ট তৈরি করেছেন বা একটি নিষ্ক্রিয় অ্যাকাউন্ট ব্যবহার করা শুরু করেছেন৷ আপনি OneDrive-এ লগইন করতে পারেন, এবং Microsoft অ্যাকাউন্টটি নিষ্ক্রিয় থাকলে, আপনাকে অনুরোধ করা হবে।

কিভাবে আপনার OneNote নোটবুক অনলাইনে শেয়ার করবেন
  1. কিভাবে এক্সেল ফাইল অনলাইনে শেয়ার করবেন (২টি সহজ পদ্ধতি)

  2. এখানে কীভাবে আপনার OneNote 2016 স্থানীয় নোটবুকগুলি OneDrive-এ সরানো যায়, একটি নতুন বৈশিষ্ট্য

  3. মাইক্রোসফ্ট টিমগুলিতে আপনার স্ক্রিন কীভাবে ভাগ করবেন

  4. কীভাবে একটি OneNote নোটবুকের নাম পরিবর্তন করবেন