কম্পিউটার

এখানে কীভাবে আপনার OneNote 2016 স্থানীয় নোটবুকগুলি OneDrive-এ সরানো যায়, একটি নতুন বৈশিষ্ট্য

আপনি যদি এখনও নতুন OneNote UWP অ্যাপের উপর OneNote 2016 ব্যবহার করতে পছন্দ করেন, Microsoft গতকাল কিছু খারাপ খবর ঘোষণা করেছে। এই বছরের শেষের দিকে, Windows 10-এর জন্য OneNote অফিস 2019-এ OneNote ডেস্কটপকে প্রতিস্থাপন করবে এবং OneNote-এর সবচেয়ে আপ-টু-ডেট সংস্করণে পরিণত হবে।

OneNote 2016 উপলব্ধ থাকবে এবং অক্টোবর 2025 পর্যন্ত সমর্থিত থাকবে, তবে এটি আর সামনের দিকে নতুন বৈশিষ্ট্যগুলি পাবে না৷ যাইহোক, আপনি যদি এখনও এর কিছু বৈশিষ্ট্যের প্রয়োজন হয় তবে আপনি লিগ্যাসি অ্যাপটি ব্যবহার চালিয়ে যেতে পারেন, যেমন ক্লাউডের পরিবর্তে আপনার স্থানীয় হার্ড ড্রাইভে নোটবুক সংরক্ষণ করার ক্ষমতা।

এখানে কীভাবে আপনার OneNote 2016 স্থানীয় নোটবুকগুলি OneDrive-এ সরানো যায়, একটি নতুন বৈশিষ্ট্য

আপনি যদি স্থানীয় নোটবুকগুলি ব্যবহার করেন এবং Windows 10 এর জন্য OneNote 2016 থেকে OneNote-এ রূপান্তর করতে চান তবে প্রক্রিয়াটি ঠিক স্বজ্ঞাত নয়। Windows 10-এর জন্য OneNote শুধুমাত্র সেই নোটবুকগুলিকে সমর্থন করে যা OneDrive, OneDrive for Business বা SharePoint-এ সংরক্ষিত থাকে এবং আপনি স্থানীয় নোটবুকগুলি খুলতে এটি ব্যবহার করতে পারবেন না। কিন্তু OneNote MVP Marjolein Hoekstra (যিনি OneNote সেন্ট্রাল টুইটার অ্যাকাউন্টের পিছনে রয়েছেন) দ্বারা উল্লিখিত হিসাবে, Windows 10 এর জন্য OneNote এখন আপনার জন্য স্থানীয় নোটবুকগুলিকে OneDrive-এ স্থানান্তর করতে পারে। এটি দৃশ্যত একটি নতুন বৈশিষ্ট্য যা গত সপ্তাহে শান্তভাবে চালু হয়েছে:

মাইক্রোসফ্ট ব্যাখ্যা করেছে কিভাবে এটি একটি সমর্থন পৃষ্ঠায় কাজ করে। Windows 10 এর জন্য OneNote থেকে, আপনি নোটবুক দেখান বোতামে ক্লিক করে এবং তারপর আরও নোটবুকগুলিতে ক্লিক করে স্থানীয় নোটবুকগুলি দেখতে পারেন৷ আপনি যে নোটবুকগুলি খুলতে চান তা নির্বাচন করার পরে, একটি সেভ টু ওয়ানড্রাইভ উইন্ডো প্রদর্শিত হবে এবং আপনাকে পরিবর্তনের জন্য যে Microsoft অ্যাকাউন্টটি ব্যবহার করতে চান তা চয়ন করতে হবে৷

এখানে কীভাবে আপনার OneNote 2016 স্থানীয় নোটবুকগুলি OneDrive-এ সরানো যায়, একটি নতুন বৈশিষ্ট্য

একবার আপনার হয়ে গেলে, আপনার স্থানীয় OneNote নোটবুকগুলি আপনার পছন্দের OneDrive অ্যাকাউন্টে আপলোড করা হবে এবং Windows 10-এর জন্য OneNote-এ আপনার রূপান্তর সম্পূর্ণ হবে৷ সচেতন থাকুন আপনি এখনও OneNote 2016-এ এই অনলাইন নোটবুকগুলি খুলতে পারেন, এবং আপনি যা করেন তা হল লিগ্যাসি অ্যাপটি Windows 10 অ্যাপের সাথে সিঙ্ক করা হবে। গতকাল, কোম্পানী ঘোষণা করেছে যে এটি তার সিঙ্ক ইঞ্জিনকে দ্রুত এবং Windows 10 এর জন্য OneNote-এর পাশাপাশি Mac, iOS, Android এবং ওয়েবে আরও নির্ভরযোগ্য করার জন্য কঠোর পরিশ্রম করছে এবং আপনি নীচের ভিডিওতে চিত্তাকর্ষক ফলাফল দেখতে পারেন। :

আপনি কি এখনও OneNote 2016 এর সাথে স্থানীয় নোটবুক ব্যবহার করেন? যদি তাই হয়, আপনি কি চালিয়ে যাওয়ার পরিকল্পনা করছেন বা আপনি কি কোনো সময়ে ক্লাউডে স্যুইচ করবেন? নীচের মন্তব্যে শব্দ বন্ধ.


  1. কীভাবে একটি OneNote নোটবুকের নাম পরিবর্তন করবেন

  2. কিভাবে Microsoft OneDrive-এর মাধ্যমে আপনার ফাইলগুলি পরিচালনা করবেন?

  3. কীভাবে Chrome থেকে আপনার নতুন ব্রাউজারে ব্রাউজার ডেটা রপ্তানি করবেন

  4. প্রতিটি নতুন Windows 10 এবং Windows 11 আপডেট আপনার ব্যান্ডউইথ চুরি করে, এটি কীভাবে ঠিক করবেন তা এখানে