কম্পিউটার

আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন

ন্যাভিগেশন কারণে GPS পরিষেবাগুলি শুধুমাত্র আপনার iPhone এ উপলব্ধ নয়৷ অন্যান্য ব্যবহারের মধ্যে, আপনি আপনার অবস্থানের সাথে আপনার বন্ধু বা পরিবারের আপডেট করতে এটি ব্যবহার করতে পারেন। এইভাবে তারা জানতে পারবে আপনি কাছাকাছি আছেন নাকি তাদের সাথে দেখা করার পথে আছেন।

আপনি যদি iPhone-এ আপনার অবস্থান শেয়ার করার উপায় খুঁজছেন, আমরা আপনার পিছনে ফিরে এসেছি। এই নিবন্ধে, আমরা বিভিন্ন উপায়ে শেয়ার করব যা আপনি আপনার iPhone অবস্থান ভাগ করতে পারেন৷

iPhone এ লোকেশন শেয়ারিং সেট আপ করা

আপনার অবস্থান ভাগ করার বিভিন্ন উপায়ে অনুসন্ধান করার আগে, আপনাকে অবস্থান পরিষেবাগুলি সক্ষম করতে হবে৷ আপনি কীভাবে আপনার iPhone এ এটি করতে পারেন তা এখানে:

  1. সেটিংস চালু করুন অ্যাপ
  2. গোপনীয়তা এ যান .
  3. অবস্থান পরিষেবাগুলি নির্বাচন করুন৷ .
  4. চালু করতে স্লাইডারটি আলতো চাপুন৷ অবস্থান পরিষেবাগুলি সক্ষম করার অবস্থান . স্লাইডার সবুজ হলে, অবস্থান পরিষেবা চালু আছে।

আপনি বিভিন্ন iPhone অ্যাপ থেকে আপনার অবস্থান শেয়ার করতে পারেন

আপনি বিভিন্ন উপায়ে আপনার iPhone এ আপনার অবস্থান শেয়ার করতে পারেন। এমনকি তৃতীয় পক্ষের সমাধানগুলি অন্বেষণ না করেও, iOS স্থানীয়ভাবে আপনার iPhone থেকে আপনার অবস্থান পাঠানোর বিভিন্ন উপায় সরবরাহ করে৷ এই নিবন্ধে, আমরা আপনাকে বিভিন্ন বিকল্প দেব যা আপনি ব্যবহার করতে পারেন।

কিভাবে iMessage এর মাধ্যমে iPhone এ অবস্থান শেয়ার করবেন

আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন

iMessage আপনার অবস্থান ভাগ করার জন্য একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য আছে. আপনি কীভাবে বৈশিষ্ট্যটি ব্যবহার করতে পারেন তা এখানে:

  1. বার্তা খুলুন এবং আপনি যার সাথে আপনার অবস্থান ভাগ করতে চান তার সাথে একটি কথোপকথনে আলতো চাপুন৷ এছাড়াও আপনি কম্পোজ আইকন এ আলতো চাপ দিয়ে একটি নতুন কথোপকথন তৈরি করতে পারেন৷ উপরের ডানদিকে এবং একটি নম্বর প্রবেশ করান বা আপনার পরিচিতিগুলির একটি নির্বাচন করুন৷
  2. স্ক্রিনের শীর্ষে পরিচিতির নাম বা আইকনে আলতো চাপুন৷
  3. তথ্য নির্বাচন করুন .
  4. এখান থেকে, আপনি আমার বর্তমান অবস্থান পাঠান বেছে নিতে পারেন অথবা আমার অবস্থান ভাগ করুন৷ . আমার অবস্থান ভাগ করুন উপযুক্ত যদি আপনি একটি নির্দিষ্ট সময়ের জন্য শেয়ার করতে চান - এক ঘন্টা, দিনের শেষ অবধি বা অনির্দিষ্টকালের জন্য৷ আমার বর্তমান অবস্থান পাঠান নির্বাচন করুন যদি আপনি শুধুমাত্র বর্তমান অবস্থান ভাগ করতে চান.
  5. এরপরে, আপনাকে আপনার অবস্থানে iMessage অ্যাক্সেস দেওয়ার জন্য অনুরোধ করা হতে পারে—এবার আলতো চাপুন একবার অনুমতি দিন অথবা অ্যাপ ব্যবহার করার সময় অনুমতি দিন .
  6. আপনার অবস্থান অবিলম্বে শেয়ার করা হবে৷

আইফোনে কীভাবে পরিচিতিগুলির মাধ্যমে অবস্থান শেয়ার করবেন

iMessage-এ একটি নতুন বার্তা কথোপকথন শুরু করার সমস্ত ঝামেলা এড়াতে, আপনি পরিচিতি অ্যাপের মাধ্যমে সরাসরি আপনার অবস্থান ভাগ করতে পারেন৷ এখানে কিভাবে:

  1. পরিচিতি খুলুন অ্যাপ
  2. এমন একটি পরিচিতি নির্বাচন করুন যার সাথে আপনি আপনার অবস্থান ভাগ করতে চান৷
  3. আমার অবস্থান ভাগ করুন চয়ন করুন৷ এবং সময়কাল নির্বাচন করুন—এক ঘণ্টা, দিনের শেষ বা অনির্দিষ্টকাল পর্যন্ত।

কিভাবে আমার খুঁজুন এর মাধ্যমে আইফোনে অবস্থান শেয়ার করবেন

আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন

আপনি যদি আপনার আইফোন থেকে আপনার অবস্থান ভাগ করতে চান তবে আমার সন্ধান করুন ব্যবহার করার জন্য সবচেয়ে স্পষ্ট অ্যাপ হতে পারে। এটি কীভাবে করবেন তা এখানে:

  1. আমার খুঁজুন চালু করুন আপনার আইফোনে।
  2. আপনি যদি অবস্থানের অ্যাক্সেস না দিয়ে থাকেন, তাহলে আপনাকে আপনার অবস্থান ব্যবহার করার জন্য "আমার সন্ধান করুন" অনুমতি দেওয়ার জন্য অনুরোধ করা হবে — চালিয়ে যেতে অ্যাপের লোকেশন অ্যাক্সেস দিন।
  3. অবস্থান শেয়ার করা শুরু করুন আলতো চাপুন .
  4. আপনার অবস্থান শেয়ার করতে একটি পরিচিতি নির্বাচন করুন এবং পাঠান আলতো চাপুন৷ বোতাম

অ্যাপল ম্যাপের মাধ্যমে আইফোনে অবস্থান কীভাবে শেয়ার করবেন

আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন

অ্যাপলের নেভিগেশন অ্যাপ, অ্যাপল ম্যাপ, আপনি যদি আপনার অবস্থান শেয়ার করতে চান তাহলেও সহায়ক হতে পারে। অ্যাপল ম্যাপের মাধ্যমে আপনার অবস্থান ভাগ করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Apple Maps লঞ্চ করুন .
  2. নীল বিন্দু নির্বাচন করুন , যা আপনার বর্তমান অবস্থান। যদি নীল বিন্দু প্রদর্শিত না হয়, উপরের ডানদিকে তীরটি আলতো চাপুন, যা আপনার বর্তমান অবস্থানটি স্ক্রিনের কেন্দ্রে রাখবে।
  3. আমার অবস্থান ভাগ করুন আলতো চাপুন৷ পপআপ মেনু থেকে।
  4. আপনার অবস্থান শেয়ার করতে ব্যবহার করার জন্য একটি অ্যাপ নির্বাচন করুন।
  5. আপনি যে অ্যাপটি ব্যবহার করতে চান সেটি শেয়ার শীট মেনুতে না দেখালে, কপি করুন এ আলতো চাপুন লিঙ্কটি অনুলিপি করতে এবং আপনার পছন্দের অ্যাপের মাধ্যমে লিঙ্কটি পাঠাতে।

গুগল ম্যাপের মাধ্যমে আইফোনে অবস্থান কীভাবে শেয়ার করবেন

আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন

আপনি যদি অ্যাপলের অন্তর্নির্মিত বিকল্পের চেয়ে Google মানচিত্র পছন্দ করেন তবে পরিবর্তে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. Google মানচিত্র চালু করুন এবং অ্যাপটিকে আপনার অবস্থানে অ্যাক্সেস দিন।
  2. নীল আইকনে আলতো চাপুন আপনার অবস্থান নির্দেশ করে।
  3. এরপর, আপনার অবস্থান শেয়ার করুন নির্বাচন করুন .
  4. 15 মিনিট থেকে তিন দিন পর্যন্ত বেছে নিয়ে আপনার রিয়েল-টাইম লোকেশন কত সময় ভাগ করা উচিত তা নির্বাচন করুন। প্লাস ব্যবহার করুন এবং মাইনাস বোতাম সময়কাল সামঞ্জস্য করতে।
  5. আপনি যদি দীর্ঘ সময়ের জন্য আপনার অবস্থান শেয়ার করতে চান, তাহলে আপনি এটি বন্ধ না করা পর্যন্ত আলতো চাপুন .
  6. আপনার অবস্থান শেয়ার করতে একটি পরিচিতি নির্বাচন করুন। আপনি প্রস্তাবিত বিকল্পগুলি থেকে নির্বাচন করতে পারেন বা আরো> ঠিক আছে> ঠিক আছে আলতো চাপুন৷ Google মানচিত্রকে আপনার ডিভাইসের পরিচিতিতে অ্যাক্সেস দিতে। আপনি যদি একটি Google অ্যাকাউন্টের সাথে সংযুক্ত একটি পরিচিতি নির্বাচন করেন, আপনি ইমেল বা Google মানচিত্রের মাধ্যমে ভাগ করা বেছে নিতে পারেন—নিম্নমুখী তীরটিতে আলতো চাপুন এবং Google মানচিত্রের মাধ্যমে পাঠান নির্বাচন করুন৷ . যারা একটি Google অ্যাকাউন্টের সাথে লিঙ্কযুক্ত নয় তাদের জন্য, Google মানচিত্র বার্তাগুলির মাধ্যমে লিঙ্কটি ভাগ করবে৷
  7. আপনার অবস্থান শেয়ার করার জন্য একটি পরিচিতি নির্বাচন করুন, তারপরে শেয়ার করুন এ আলতো চাপুন৷ উপরের ডানদিকে

WhatsApp এর মাধ্যমে আইফোনে লোকেশন কিভাবে শেয়ার করবেন

আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন আইফোনে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন

আপনার আইফোনে, আপনি বিভিন্ন উপায়ে WhatsApp এর মাধ্যমে আপনার অবস্থান পাঠাতে পারেন। প্রথম এবং সহজ পদ্ধতি হ'ল হোয়াটসঅ্যাপের বিল্ট-ইন কার্যকারিতা ব্যবহার করে৷ আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. WhatsApp খুলুন .
  2. এমন একটি পরিচিতি চয়ন করুন যার সাথে আপনি আপনার অবস্থান ভাগ করতে চান৷
  3. প্লাস বোতামে আলতো চাপুন টেক্সট বক্সের কাছে।
  4. অবস্থান নির্বাচন করুন .
  5. হোয়াটসঅ্যাপকে আপনার অবস্থান ব্যবহার করার অনুমতি দিন।
  6. আলতো চাপুন আপনার বর্তমান অবস্থান পাঠান অথবা প্রস্তাবিত আশেপাশের কিছু স্থান নির্বাচন করুন। হোয়াটসঅ্যাপ অবিলম্বে আপনার অবস্থান শেয়ার করবে.
  7. আপনার লাইভ লোকেশন শেয়ার করতে, শেয়ার লাইভ লোকেশন বেছে নিন পরিবর্তে. এরপরে, ঠিক আছে আলতো চাপুন .
  8. সেটিংস> অবস্থান আলতো চাপুন এবং সর্বদা নির্বাচন করুন হোয়াটসঅ্যাপকে ব্যাকগ্রাউন্ডে আপনার অবস্থানে অ্যাক্সেস দেওয়ার জন্য (যদি অনুরোধ করা হয়)।
  9. আপনার লাইভ অবস্থান কত সময় ভাগ করা উচিত তা নির্বাচন করুন (15 মিনিট, 1 ঘন্টা বা 8 ঘন্টা) এবং পাঠান টিপুন বোতাম
  10. আপনি যদি নির্দিষ্ট সময়সীমা শেষ হওয়ার আগে যেকোনো সময়ে অবস্থান ভাগ করা বন্ধ করতে চান, চ্যাট খুলুন এবং শেয়ার করা বন্ধ করুন> শেয়ার করা বন্ধ করুন এ আলতো চাপুন। .

বিকল্পভাবে, আপনি Apple Maps ব্যবহার করে এবং শেয়ার মেনু থেকে WhatsApp নির্বাচন করে WhatsApp এর মাধ্যমে আপনার অবস্থান শেয়ার করতে পারেন।

একটি আইফোনে আপনার অবস্থান শেয়ার করা সহজ

একটি iPhone এ আপনার অবস্থান শেয়ার করার বিভিন্ন পদ্ধতি আছে। স্থানীয় বিকল্পগুলি অ্যাপল মানচিত্র ব্যবহার করে, তবে আপনি যদি চান তবে আপনি Google মানচিত্র ব্যবহার করতে পারেন। অনেকগুলি বিকল্পের মধ্যে থেকে বেছে নেওয়ার জন্য, আমরা নিশ্চিত যে পরের বার যখন আপনি আপনার প্রিয়জনকে আপনার অবস্থান সম্পর্কে আপডেট করতে চান তখন আপনার কোনো সমস্যা হবে না৷

প্রয়োজনে অবস্থান পরিষেবাগুলি কীভাবে বন্ধ করবেন তাও আপনার জানা উচিত৷


  1. আইফোনে কীভাবে ব্যাটারি শেয়ার করবেন

  2. অ্যান্ড্রয়েডে বন্ধুদের সাথে আপনার অবস্থান কীভাবে শেয়ার করবেন

  3. কিভাবে ম্যাকে আপনার আইফোন ব্যাকআপ করবেন

  4. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন