কম্পিউটার

কিভাবে আপনার পিসি ব্রাউজিং প্রাইভেট রাখবেন

ইন্টারনেট ছাড়া আমরা আজ কোথায় থাকব তা ভাবা সহজ নয়। আমরা এটিকে দৈনন্দিন কাজকর্মের জন্য ব্যবহার করি, এবং আপনি বিশ্বাস না করলেও, সম্ভবত আপনি এটি উপলব্ধি না করেই ব্যবহার করছেন। ফিটনেস ট্র্যাকার থেকে শুরু করে তাৎক্ষণিক বার্তাপ্রেরণ এবং অন্যান্য যোগাযোগ - এমনকি আবহাওয়া খোঁজার জন্যও এটি দৈনন্দিন জীবনে জড়িত হয়ে উঠেছে৷

এবং আমরা এটিকে অনেকগুলি ডিভাইসে ব্যবহার করি, যার মধ্যে রয়েছে সমস্ত অনলাইন ক্রিয়াকলাপের পাওয়ার হাউস, নির্ভরযোগ্য পিসি। বিশ্বব্যাপী মানুষের দ্বারা ব্যবহৃত, পিসি হল ইন্টারনেট অ্যাক্সেস করার, কাজের জন্য, অনলাইনে খেলার জন্য এবং আরও অনেক কিছু করার জন্য একটি দুর্দান্ত উপায়। তাই, আপনি নিশ্চিত করতে চান যে আপনার কার্যকলাপ ব্যক্তিগত, তাই না?

আমরা একটি তর্কে যেতে চাই না কারণ আমরা জানি সেখানে প্রচুর ম্যাক ব্যবহারকারী রয়েছে। আর কোনটিতে সেরা হার্ডওয়্যার রয়েছে এবং উইন্ডোজ বা আইওএস ভাল কিনা তা নিয়ে এটি একটি অন্তহীন বিতর্ক। আপনার স্ক্রিনে চিৎকার করার জন্য বা সহকর্মীর সাথে এটি তুলে নেওয়ার জন্য আমরা এটি রেখে দেব।

প্রকৃতপক্ষে, অনেক লোক আছে যারা বিভিন্ন কারণে পিসি ব্যবহার করে, এবং আমরা আপনাকে আপনার উইন্ডোজ সেটিংস থেকে সর্বাধিক সুবিধা পেতে সহায়তা করি। . আপনার গেমিং অভিজ্ঞতা উন্নত করতে এগুলি কাস্টম-বিল্ট করা যেতে পারে। তারা সারা বিশ্ব জুড়ে শ্রমিক এবং ছাত্রদের দ্বারা ব্যবহৃত হয়। শো দেখার জন্য বা সঙ্গীত স্ট্রিমিং করার জন্য মাল্টিমিডিয়া সমাধান হিসাবে লোকেদের ব্যবহার করতে সাহায্য করার জন্য এগুলিকে স্ট্রিমলাইন করা হয়েছে৷

বলাই যথেষ্ট, একটি পিসি অনেক ব্যবহার পেতে পারে। কিন্তু একটি জিনিস যা ধ্রুবক তা হল আপনি যখন আপনার পিসি ব্যবহার করছেন, তখন আপনি সম্ভবত অনলাইনে আছেন। দুর্ভাগ্যবশত, অনলাইন থাকা সবচেয়ে নিরাপদ জায়গা নয়।

আপনি যখন আপনার পিসি অনলাইনে ব্যবহার করছেন তখন অনেক কিছু সম্পর্কে সতর্ক থাকতে হবে, কিন্তু সেগুলির বেশিরভাগই সাধারণ জ্ঞান — নিরাপদ নয় এমন কোনও ওয়েবসাইটে লেনদেন না করা, প্রথম স্থানে অবিশ্বস্ত সাইটে যাওয়া, এবং নয় সেইসব নির্লজ্জ ক্লিকবেট/স্প্যাম ব্যানারে ক্লিক করা। কিন্তু কখনও কখনও, এমনকি আপনি এটি নিরাপদে খেললেও, সাইবার অপরাধীরা আপনার তথ্যে অ্যাক্সেস পাওয়ার সম্ভাবনা সবসময়ই থাকে।

এমনকি বড় ব্র্যান্ডের ওয়েবসাইটগুলিও ডিস্ট্রিবিউটেড ডিনায়াল অফ সার্ভিস (DDoS) আক্রমণের শিকার হয়েছে - আপনি হয়ত সেই সমস্ত ইমেলগুলির মধ্যে একটি পেয়েছেন যে তারা কীভাবে শিকার, তারা আপনার বিবরণ হারিয়েছে এবং তারা তাদের নিরাপত্তা প্রয়োগ করছে? আমরা আশা করি আপনি তা করেননি।

মার্কিন যুক্তরাষ্ট্রে, কোম্পানিগুলির কাছে আপনার ডেটা তৃতীয়-পক্ষের কোম্পানির কাছে বিক্রি করা সাধারণ জ্ঞান, এবং আইন প্রয়োগকারী সংস্থা এবং ইন্টারনেট পরিষেবা প্রদানকারীরা (ISPs) সর্বদা অনলাইন কার্যকলাপের উপর সতর্ক দৃষ্টি রাখে। তাহলে আপনি যখন অনলাইনে থাকবেন তখন কীভাবে আপনার পিসিকে নিরাপদ রাখবেন?

নিরাপত্তা সফ্টওয়্যার একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি ভাইরাসের মতো হুমকি মুছে ফেলতে পারে এবং জিনিসগুলিকে প্রথমে ঘটতে বাধা দেওয়ার চেষ্টা করতে পারে। কিন্তু আপনি সম্ভবত সফটওয়্যারের পর সফ্টওয়্যার ইন্সটল করতে পারেন যদি আপনি সেই প্যারানইয়া রুটে চলে যান, আপনার পিসিকে অলস করে তোলে।

একটি VPN এর সুবিধাগুলি

একটি ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক (ভিপিএন) সহজেই বিভিন্ন উইন্ডোজ অপারেটিং সিস্টেমে ইনস্টল করা যেতে পারে, আপনার পিসিকে এমন অনলাইন স্বাধীনতা দেয় যা আপনি কখনই জানতেন না। আপনি আপনার PC এর জন্য VPN Windows সম্পর্কে পড়তে পারেন এবং দেখুন ঠিক কীভাবে এটি কাজ করে এবং এটির সুবিধার পরিসর নিয়ে আসে কারণ সেখানে লোড রয়েছে। এবং এটি ব্যবহার করাও সহজ, যা নতুন সফ্টওয়্যার ব্যবহার করার সময় সর্বদা একটি বোনাস। একটি সহজ পরে ইনস্টল করুন, এবং আপনার VPN মেনু থাকবে, যেখান থেকে আপনি VPN বন্ধ বা চালু করতে পারবেন। আপনি একটি সার্ভার অবস্থান নির্বাচন করতে পারেন, তাই সেখান থেকে, দেখে মনে হবে আপনি সম্পূর্ণ ভিন্ন অবস্থান থেকে অনলাইনে লগ ইন করছেন৷

এইভাবে, আপনি নিশ্চিত করতে পারেন যে আপনার ব্রাউজিং ব্যক্তিগত থাকে৷ এবং আপনার সিস্টেম সুরক্ষিত থাকে, একটি VPN-এর কেন্দ্রস্থলে ব্যবহৃত সামরিক-গ্রেড এনক্রিপশন প্রযুক্তি সহ। আপনার ইন্টারনেট ট্রাফিক কোথা থেকে আসছে তা আপনার ISP জানবে না, তাই আপনি কী করছেন তা দেখতে পারবেন না বা কোনো বিধিনিষেধ আরোপ করতে পারবেন না। এটি আপনাকে সার্ভার ব্যর্থতা এড়াতেও সাহায্য করবে৷ .

এবং সেইসব স্নুপিং কোম্পানি এবং আইন প্রয়োগকারী সংস্থাগুলির জন্য, আপনি তাদের চঞ্চল চোখ হস্তক্ষেপ ছাড়াই ব্রাউজ করতে পারেন। একটি নির্ভরযোগ্য ভিপিএন কিলসুইচের মতো অতিরিক্ত থেকেও উপকৃত হবে।

যদি কখনো VPN সংযোগ বন্ধ হয়ে যায়, তাহলে সফ্টওয়্যারটি স্বয়ংক্রিয়ভাবে আপনার ইন্টারনেট সংযোগ কেটে দেবে, তাই আপনি আপনার নিয়মিত IP ঠিকানা ব্যবহার করে অনলাইনে নেই। একবার এটি সাজানো হয়ে গেলে, আপনি একটি ভিন্ন অবস্থান থেকে অন্য IP ঠিকানার মাধ্যমে আবার লগ ইন করতে পারেন এবং নিরাপত্তার জন্য আপনার পিসিতে ব্রাউজিং উপভোগ করতে পারেন৷

ইন্সটল করা সহজ এবং ব্যবহার করা সহজ, ভিপিএন হল আপনার পিসিকে সুবিধাবাদীসাইবার অপরাধীদের থেকে রক্ষা করার একটি দুর্দান্ত উপায় . এটি আপনাকে আপনার ব্রাউজিং ব্যক্তিগত রাখতেও সাহায্য করে, তাই আপনি আপনার ব্যাঙ্কিং, টিভি শো স্ট্রিমিং বা অনলাইনে জিনিসপত্র কিনছেন না কেন, আপনি কী করছেন তা কেউ না জেনেই সবকিছু করতে পারেন৷


  1. কিভাবে ব্যক্তিগত ব্রাউজিংয়ের মাধ্যমে অ্যান্ড্রয়েডে অনলাইন গোপনীয়তা বজায় রাখা যায়

  2. আপনার বন্ধুদের সাথে অনলাইনে Netflix কিভাবে দেখবেন

  3. কিভাবে আপনার টেলিগ্রামকে ম্যালওয়্যার থেকে নিরাপদ রাখবেন

  4. কিভাবে আপনার হার্ড ড্রাইভ ব্রাউজিং ইতিহাস মুছবেন