কম্পিউটার

Microsoft Office ডকুমেন্ট ক্যাশে একটি সমস্যার সম্মুখীন হয়েছে৷

আপনি ক্রমাগত Microsoft 365 ব্যবহার করার সাথে সাথে ডকুমেন্ট ক্যাশে নষ্ট হওয়ার সম্ভাবনা বেড়ে যায়। যখন এই দুর্নীতি হয়, প্রতিবার Microsoft Office আপলোড কেন্দ্র চালু হলে, আপনি ত্রুটি বার্তার সম্মুখীন হতে পারেন Microsoft Office ডকুমেন্ট ক্যাশে একটি সমস্যার সম্মুখীন হয়েছে . এই পোস্টে, আমরা সমস্যার সবচেয়ে উপযুক্ত সমাধান প্রদান করব।

Microsoft Office ডকুমেন্ট ক্যাশে একটি সমস্যার সম্মুখীন হয়েছে৷

Office ডকুমেন্ট ক্যাশে আপনার পরিবর্তনগুলি ক্লাউডে সংরক্ষিত হয়েছে তা নিশ্চিত করতে Office যে ফাইলগুলি ব্যবহার করে তা রয়েছে৷ কখনও কখনও আপনি যখন ক্লাউডে অন্যান্য অ্যাপের সাথে Office ব্যবহার করেন, তখন আপনি Office বন্ধ করার আগে অ্যাপগুলি সঠিকভাবে সিঙ্ক করতে ব্যর্থ হয় এবং এটি আপনার অফিস ডকুমেন্ট ক্যাশে ক্ষতিগ্রস্থ বা দূষিত হতে পারে। সাধারণত, অফিস ক্ষতিগ্রস্ত ক্যাশে ফাইল মেরামত করতে পারে। যাইহোক, যখন একটি ক্লাউড অ্যাপ সঠিকভাবে সিঙ্ক করা হয় না, তখন এটি অফিসকে মেরামত করা থেকে আটকাতে পারে।

আপনি মেরামত করতে ক্লিক করলে, বিজ্ঞপ্তিতে নির্দেশিত হিসাবে, আপনি নিম্নলিখিত নতুন ত্রুটি বার্তা পেতে পারেন:

এই ক্রিয়াটি সম্পূর্ণ করা যাবে না কারণ অন্য একটি অ্যাপ্লিকেশন মাইক্রোসফ্ট অফিস ডকুমেন্ট ক্যাশে ব্যবহার করছে৷

এটিও উল্লেখ করা উচিত যে, যেকোন ধরনের (Word, Excel, PowerPoint) একটি Microsoft নথি খোলার সময়, আপনি নীচের ত্রুটি বার্তাটিও পাবেন:

অফিস ডকুমেন্ট ক্যাশে অ্যাক্সেস করার সময় একটি সমস্যা হয়েছে৷

আপনি যদি সমস্যাটি মেরামত করার চেষ্টা করেন, আপনি ফোকাসে সমস্যাটির সম্মুখীন হন। এটি ঘটে কারণ Microsoft Office নথির ক্যাশে দূষিত, অব্যবহারযোগ্য এবং মেরামতযোগ্য নয়৷

Microsoft Office ডকুমেন্ট ক্যাশে একটি সমস্যার সম্মুখীন হয়েছে

আপনি যদি এই সমস্যার মুখোমুখি হন, তাহলে একমাত্র কার্যকর সমাধান হল ডকুমেন্টের ক্যাশে মুছে ফেলা এবং Microsoft Office এর ডকুমেন্টের জন্য একটি নতুন ক্যাশে তৈরি করা।

আপনার Microsoft Office ডকুমেন্ট ক্যাশে মুছে ফেলার প্রক্রিয়াটির একটি ওভারভিউ এখানে রয়েছে:

  • একটি পরিষ্কার বুট সম্পাদন করুন যাতে ক্যাশে ফাইলগুলি স্টার্টআপের সময় লোড না হয় তা নিশ্চিত করতে, কারণ সেগুলি লক হয়ে যাওয়ার কারণে আপনি সেগুলি মুছতে পারবেন না৷
  • ক্যাশ করা ফাইলগুলি মুছুন৷ অফিসকে দূষিত ফাইলগুলি প্রতিস্থাপনের মাধ্যমে নিজেকে মেরামত করার অনুমতি দেয়।
  • অবশেষে, রিবুট এবং সিঙ্ক অপারেশন যেকোন "আটকে" ফাইল সাফ করা উচিত।

এটাই!

ঐচ্ছিক পদক্ষেপ

  • একটি ক্লিন বুট করার পরিবর্তে, আপনি টাস্ক ম্যানেজার খুলতে পারেন এবং বিবরণ দেখে মাইক্রোসফ্ট অফিস ডকুমেন্ট ক্যাশে ব্যবহার করা প্রক্রিয়াগুলি সনাক্ত করতে পারেন। টাস্ক ম্যানেজারে কলাম। যদি একটি চলমান প্রক্রিয়ার বর্ণনা Microsoft Office ডকুমেন্ট ক্যাশে দিয়ে শুরু হয় , তাহলে আপনার প্রক্রিয়াটি শেষ করা উচিত।
  • যদি আপনি ক্যাশে করা ফাইলগুলি মুছে ফেলার জন্য Microsoft আপলোড কেন্দ্রে প্রবেশ করতে না পারেন, তাহলে আপনি ম্যানুয়ালি এইভাবে করতে পারেন:

Windows কী + E টিপুন ফাইল এক্সপ্লোরার খুলতে।

নীচের ডিরেক্টরিতে নেভিগেট করুন ( আপনাকে লুকানো ফাইল এবং ফোল্ডারগুলি দেখাতে হতে পারে) - যেখানে ব্যবহারকারীর নাম আপনি বর্তমানে লগ ইন করা ব্যবহারকারী অ্যাকাউন্টের নাম। অফিস এর পরে সংস্করণ নম্বর 16.0, যদি আপনি Office 2016/2019 বা Microsoft 365 ব্যবহার করেন, এবং 15.0, যদি আপনি Office 2013 চালান, 14.0 যদি আপনি Office 2010 বা 12.0 ব্যবহার করেন, যদি আপনি Office 2007 ব্যবহার করেন।

C:\Users\USERNAME\AppData\Local\Microsoft\Office\16.0

অবস্থানে, আপনি OfficeFileCache নামে একটি সাবফোল্ডার পাবেন৷ . আপনি যদি দূষিত ক্যাশে মেরামত করার চেষ্টা করেন এবং এটি কাজ না করে, তাহলে আপনি OfficeFileCache.old নামের অন্যান্য ফোল্ডারও পাবেন। অথবা OfficeFileCache – 2.old . OfficeFileCache ধারণকারী এই সমস্ত ফোল্ডার মুছুন তাদের নামে।

ফাইল এক্সপ্লোরার থেকে প্রস্থান করুন এবং আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং অফিস সিঙ্ক করুন। সমস্যাটি সমাধান করা উচিত।

Microsoft Office ডকুমেন্ট ক্যাশে একটি সমস্যার সম্মুখীন হয়েছে৷
  1. Microsoft Office Professional Plus সেটআপের সময় একটি ত্রুটির সম্মুখীন হয়েছে৷

  2. Windows 10 S

  3. মাইক্রোসফ্ট এজে ক্যাশে কীভাবে সাফ করবেন

  4. মাইক্রোসফ্ট আউটলুক একটি সমস্যা ত্রুটির সম্মুখীন হয়েছে ঠিক করুন