কম্পিউটার

Microsoft Word এ LinkedIn Resume Assistant কিভাবে ব্যবহার করবেন

আমরা কিছুক্ষণ আগে জানিয়েছিলাম যে মাইক্রোসফ্ট মাইক্রোসফ্ট ওয়ার্ডে লিঙ্কডইন রিজুম অ্যাসিস্ট্যান্ট নামে একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে . এটি একটি প্রথম উপায় যা সফটওয়্যার জায়ান্ট প্রমাণ করেছে যে এটি কীভাবে লিঙ্কডইনকে তার মূল পরিষেবাগুলিতে সংহত করার পরিকল্পনা করেছে৷ এখন, সবাই হয়তো জানেন না কিভাবে এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে হয়, তাই আমরা এটি কীভাবে কাজ করে তা ব্যাখ্যা করার সিদ্ধান্ত নিয়েছি।

Word-এ LinkedIn Resume Assitant ব্যবহার করা

প্রথমে, আপনাকে অবশ্যই নিশ্চিত করতে হবে যে আপনি Microsoft Word এর সর্বশেষ সংস্করণ ব্যবহার করছেন। উপরন্তু, আপনার একটি লিঙ্কডইন অ্যাকাউন্টের প্রয়োজন হবে কারণ আমরা এখানে যে বিষয়ে কথা বলতে যাচ্ছি তা একটি ছাড়া কাজ করে না। আমরা যা সংগ্রহ করেছি তা থেকে, এটি শুধুমাত্র তাদের জন্য কাজ করে যারা Microsoft Office 365-এ সদস্যতা নিয়েছেন, তাই এটি মনে রাখবেন।

আমাদের মনে রাখা উচিত যে LinkedIn Resume Assistant এছাড়াও Microsoft Office Online এর সাথে কাজ করে। এর জন্য একটি উপযুক্ত যথেষ্ট ওয়েব ব্রাউজার প্রয়োজন, যেমন Microsoft Edge এবং Mozilla Firefox।

প্রথমে ফিচারটি কীভাবে ব্যবহার করতে হয় তা নিয়ে আলোচনা করার আগে কীভাবে এটি চালু করতে হয় তা দেখতে যাচ্ছিলাম।

1] কিভাবে LinkedIn Resume Assistant চালু করবেন

Microsoft Word এ LinkedIn Resume Assistant কিভাবে ব্যবহার করবেন

এখানে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল একটি Microsoft Word নথি খুলুন, তারপর File> Options> General-এ ক্লিক করুন। .

একবার এটি হয়ে গেলে, লিঙ্কডইন বৈশিষ্ট্যগুলিতে স্ক্রোল করুন৷ , তারপর “আমার অফিস অ্যাপ্লিকেশনগুলিতে লিঙ্কডইন বৈশিষ্ট্যগুলি সক্ষম করুন এর পাশে থাকা বাক্সটিতে টিক দিন ।"

ঠিক আছে বোতামে ক্লিক করুন, তারপর মাইক্রোসফ্ট অফিস পুনরায় চালু করুন এবং এটিই বৈশিষ্ট্যটি সক্ষম করার জন্য।

এখন যেহেতু আমরা বৈশিষ্ট্যটি কীভাবে চালু করতে হয় তা ব্যাখ্যা করেছি, এখন আমাদের জন্য সময় এসেছে হাঁটু-গভীর জিনিসগুলির মধ্যে হাঁটুর গভীরে যাওয়ার৷

সম্পর্কিত :কিভাবে লিঙ্কডইন প্রোফাইলকে রিজিউমে রূপান্তর করতে হয়।

2] Resume Assistant-এ ক্লিক করুন

Microsoft Word এ LinkedIn Resume Assistant কিভাবে ব্যবহার করবেন

পদক্ষেপটি করতে, আপনাকে প্রথমে পর্যালোচনা-এ ক্লিক করতে হবে৷ রিবনে ট্যাব, তারপর সহকারী পুনরায় শুরু করুন বোতামটি নির্বাচন করুন। সেখান থেকে, নথির ডানদিকে একটি নতুন বিভাগ উপস্থিত হবে৷

3] আপনার ভূমিকা যোগ করুন

পরবর্তী ধাপ হল শুরু করুন এ ক্লিক করা , তারপর পরবর্তী বিভাগ থেকে, ভূমিকা যোগ করুন-এ আপনার ভূমিকা টাইপ করুন বক্স, এবং ঐচ্ছিকভাবে, আপনি পছন্দের শিল্প টাইপ করতে পারেন। সেখান থেকে, উদাহরণ দেখুন ক্লিক করুন .

4] কাজের অভিজ্ঞতার উদাহরণ

Microsoft Word এ LinkedIn Resume Assistant কিভাবে ব্যবহার করবেন

শীর্ষে, আপনি কাজের অভিজ্ঞতার উদাহরণগুলির একটি তালিকা দেখতে পাবেন। এগুলি আপনাকে আপনার জীবনবৃত্তান্ত কীভাবে প্রস্তুত করবেন সে সম্পর্কে ধারণা দেবে।

5] আপনার যোগ করা অবস্থানের জন্য শীর্ষ দক্ষতা

একটু নিচে স্ক্রোল করুন, এবং আপনার এখন আপনার অবস্থানের জন্য শীর্ষ দক্ষতার একটি তালিকা দেখতে হবে। এটি আপনাকে নিয়োগকর্তারা কী খুঁজছেন তার একটি ধারণা দেয়। যদি কোনো দক্ষতা প্রযোজ্য হয়, তাহলে এগিয়ে যান এবং সেগুলিকে আপনার জীবনবৃত্তান্তে যোগ করুন।

6] আপনার জীবনবৃত্তান্ত প্রস্তুত করতে সাহায্য করার জন্য ডিজাইন করা নিবন্ধগুলি

Microsoft Word এ LinkedIn Resume Assistant কিভাবে ব্যবহার করবেন

একটি আত্মবিশ্বাসী জীবনবৃত্তান্ত লেখা সবসময় একটি সহজ কাজ নয়। এই কারণেই রিজিউম অ্যাসিস্ট্যান্ট একটি বিভাগ সরবরাহ করে যেখানে আপনি নিবন্ধগুলি নির্বাচন করতে পারেন যা আপনার জীবনবৃত্তান্ত তৈরিতে সহায়তা করতে পারে৷

7] প্রস্তাবিত চাকরিগুলি দেখুন

LinkedIn-এ অনেক কাজের অফার রয়েছে, এই কারণেই আমরা সবসময় চাই যে ব্যবহারকারীরা Resume Assistant-এর সুবিধা গ্রহণ করুক কারণ এটি বিভিন্ন ক্ষেত্রে চোখ খুলে দেয়।

এখন, আপনি যদি আরও কিছুটা নিচে স্ক্রোল করেন, আপনি সাজেস্ট জবস দেখতে পাবেন। এটি মূলত চাকরির একটি তালিকা যা আপনি যা খুঁজছেন তার অনুরূপ। যে কাউকে ক্লিক করার মাধ্যমে, আপনাকে স্বয়ংক্রিয়ভাবে লিঙ্কডইন-এর প্রাসঙ্গিক পৃষ্ঠায় নিয়ে আসা হবে৷

সেখান থেকে, আপনি আপনার জীবনবৃত্তান্ত তৈরি করার পরে পদের জন্য আবেদন করতে পারেন।

পড়ুন৷ : কিভাবে লিঙ্কডইন প্রভাবক হবেন।

8] নিয়োগকারীদের জানান আপনি খোলা আছেন

আপনার জীবনবৃত্তান্ত তৈরি করা হয়ে গেলে, নিয়োগকর্তাদের জানাতে আপনি প্রস্তুত এবং কাজ করতে ইচ্ছুক এখন সময়। আপনার প্রোফাইলে প্রয়োজনীয় পরিবর্তন করতে শুধু LinkedIn-এ শুরু করুন নির্বাচন করুন৷

যদি আপনি অন্য কিছু জানতে চান যা এই নিবন্ধে আলোচনা করা হয়নি, অনুগ্রহ করে মন্তব্য বিভাগে একটি বার্তা দিন৷

Microsoft Word এ LinkedIn Resume Assistant কিভাবে ব্যবহার করবেন
  1. মাইক্রোসফ্ট ওয়ার্ডে প্রেজেন্টেশন মোড কীভাবে ব্যবহার করবেন

  2. মাইক্রোসফ্ট ওয়ার্ডে রিড মোড বৈশিষ্ট্যটি কীভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে মাইক্রোসফট ওয়ার্ডে অটোটেক্সট তৈরি এবং ব্যবহার করবেন

  4. MS Word Resume Assistant-এর সাহায্যে জীবনবৃত্তান্তকে আরও কার্যকর করুন