কম্পিউটার

MS Word Resume Assistant-এর সাহায্যে জীবনবৃত্তান্তকে আরও কার্যকর করুন

'আপনার জীবনবৃত্তান্ত হল আপনার স্বপ্নের চাকরির দিকে যাত্রার প্রথম ধাপ' এই কথাটি অবশ্যই হাইপারবোল নয়। একটি কাঠামোগত জীবনবৃত্তান্ত সবসময় নিয়োগকারীদের দ্রুত বিচার করতে সাহায্য করে যে আপনি ভূমিকার জন্য উপযুক্ত কিনা।

কিন্তু আপনার দক্ষতা এবং অভিজ্ঞতার কথা বলে এমন একটি জীবনবৃত্তান্ত তৈরি করা সবসময়ই একটি কঠিন কাজ। এটি শুধুমাত্র যারা তাদের কর্মজীবন শুরু করছে তাদের জন্য নয়, পেশাদারদের জন্যও এটি একটি সংগ্রাম।

MS Word Resume Assistant-এর সাহায্যে জীবনবৃত্তান্তকে আরও কার্যকর করুন

ইমেজ ক্রেডিট: লিঙ্কডইন

ধন্যবাদ এই ক্লান্তিকর কাজটি এখন Microsoft Word-এ Resume Assistant বৈশিষ্ট্য (LinkedIn দ্বারা চালিত) প্রবর্তনের মাধ্যমে সহজতর হয়ে উঠছে।

এই নতুন বৈশিষ্ট্যটি কীভাবে কাজ করে

LinkedIn Microsoft Word, Resume Assistant-এর জন্য একটি সম্পূর্ণ নতুন ইন্টিগ্রেশন চালু করতে Microsoft-এর সাথে সহযোগিতা করেছে, যা Office 365 গ্রাহকদের একটি বিশ্বাসযোগ্য জীবনবৃত্তান্ত প্রস্তুত করতে সাহায্য করবে।

MS Word Resume Assistant-এর সাহায্যে জীবনবৃত্তান্তকে আরও কার্যকর করুন

ইমেজ ক্রেডিট: লিঙ্কডইন

রিজুমে অ্যাসিস্ট্যান্ট ফিচার ব্যাক এন্ডে লিঙ্কডইন ডেটা ব্যবহার করে এবং এটিকে Word-এ একীভূত করে। যখন একজন ব্যবহারকারী একটি নির্দিষ্ট প্রোফাইল এবং শিল্পের জন্য তার ভূমিকা নির্বাচন করেন, তখন রিজুম অ্যাসিস্ট্যান্ট, যা এআই কৌশল ব্যবহার করে, লিঙ্কডইন ডাটাবেসে লক্ষ লক্ষ একই প্রোফাইল খোঁজে। তারপরে এটি একাধিক ফলাফল নিয়ে আসে যা ব্যবহারকারীকে একই ভূমিকায় থাকা অন্যান্য পেশাদাররা কীভাবে তাদের কাজকে সংজ্ঞায়িত করে সে সম্পর্কে একটি ভাল ধারণা পেতে সাহায্য করে৷

অবশ্যই পড়তে হবে:৷ 13টি গোপন মাইক্রোসফ্ট ওয়ার্ড টিপস প্রকাশিত হয়েছে

এছাড়াও, যদি কোনো ব্যবহারকারী একটি জীবনবৃত্তান্ত প্রস্তুত করতে কোনো সমস্যার সম্মুখীন হন তাহলে LinkedIn ProFinder প্রক্রিয়াটিকে আরও সহজ করতে সহায়তা করবে৷

MS Word Resume Assistant-এর সাহায্যে জীবনবৃত্তান্তকে আরও কার্যকর করুন

ইমেজ ক্রেডিট: লিঙ্কডইন

এটি সক্রিয় চাকরি খোলার সাথে প্রাসঙ্গিক চাকরির তালিকাও দেখায়। একজন ব্যবহারকারী চাকরির প্রয়োজনীয়তা পরীক্ষা করতে পারেন এবং সেই ভূমিকার জন্য জীবনবৃত্তান্ত কাস্টমাইজ করতে পারেন।

আর একটি বিকল্প যা একজন ব্যবহারকারী এই বৈশিষ্ট্যের মধ্যে খুঁজে পেতে পারেন তা হল ওপেন ক্যান্ডিডেট৷ এই বিকল্পটি চালু করা LinkedIn-এর মাধ্যমে নিয়োগকারীদের কাছে একটি সংকেত পাঠাবে যে তিনি নতুন চ্যালেঞ্জ এবং সুযোগগুলি গ্রহণ করতে প্রস্তুত৷ এইভাবে, এটি তাদের নির্বাচনের সম্ভাবনা দ্বিগুণ করে।

এই বৈশিষ্ট্যটি কখন উপলব্ধ হবে?

ফিচারটি ইতিমধ্যেই 8ই নভেম্বর লাইভ হয়েছে Office 365 গ্রাহকদের জন্য যারা অফিস ইনসাইডার প্রোগ্রামের একটি অংশ মাত্র ইংরেজি ভাষা। অফিসিয়াল মাইক্রোসফ্ট ব্লগ অনুসারে, এটি প্রথমে অস্ট্রেলিয়া, ব্রাজিল, কানাডা, চীন, ফ্রান্স, জার্মানি, ভারত, আয়ারল্যান্ড, জাপান, সিঙ্গাপুর, দক্ষিণ আফ্রিকা, স্পেন, নিউজিল্যান্ড, যুক্তরাজ্য, কিংডম এবং মার্কিন যুক্তরাষ্ট্রে পাওয়া যাবে। অন্যান্য দেশ এবং ব্যবহারকারীদের জন্য, এটি আগামী মাসগুলিতে রোল আউট করা হবে৷


  1. একটি কভার স্টোরি ভিডিও দিয়ে আপনার LinkedIn প্রোফাইলকে আরও গতিশীল করুন৷

  2. আরও কার্যকর বৈশিষ্ট্য সহ সেরা 7টি লাইফলক বিকল্প

  3. কিভাবে উইন্ডোজ ডিফেন্ডারকে আরও কার্যকর করা যায়

  4. আরও কার্যকরী বৈশিষ্ট্য সহ শীর্ষ 7টি লাইফলক বিকল্প