কম্পিউটার

আমি 2020 সালে কোন আইপ্যাড কিনব?

আইপ্যাড একটি সেরা ট্যাবলেট কম্পিউটিং অভিজ্ঞতা অফার করে যা অর্থ আজ কিনতে পারে এবং অ্যাপলের ট্যাবলেটের পরিসর খুব বেশি নয়। তবুও, আপনি যদি আইপ্যাডে নতুন হন বা কয়েক বছরে একটি না কিনে থাকেন তবে আপনার কোন মডেলটি কেনা উচিত তা জানা কঠিন হতে পারে। অফারে থাকা প্রতিটি বর্তমান iPad করছে ৷ আপনি কি সন্ধান করতে জানেন যদি বিদ্যমান থাকার একটি স্পষ্ট কারণ আছে।

বছরের পর বছর ধরে Apple-এর সমস্ত রিব্র্যান্ডিং এবং আইপ্যাড লাইনের রিজিগিং সেট করতে, আপনার প্রয়োজন এবং বাজেটের উপর নির্ভর করে আপনার কোন আইপ্যাড কেনা উচিত তা দেখা যাক৷

আমি 2020 সালে কোন আইপ্যাড কিনব?

দ্য কমপ্যাক্ট মনস্টার: iPad Mini (5ম প্রজন্ম)

আইপ্যাড মিনি, সমস্ত উদ্দেশ্য এবং উদ্দেশ্যে, বর্তমান প্রজন্মের আইপ্যাড এয়ারের মতো। এটিতে একই প্রসেসর, একই ক্যামেরা স্পেসিফিকেশন, একই স্টোরেজ বিকল্প এবং প্রথম প্রজন্মের অ্যাপল পেন্সিলের সাথে একই সামঞ্জস্য রয়েছে।

এর মানে হল যে আইপ্যাড এয়ার সম্পর্কে আমাদের যা বলার আছে তা আইপ্যাড মিনিতেও প্রযোজ্য। শুধুমাত্র আসল পার্থক্য পর্দা এবং শরীরের আকার নিচে আসে. আপনার কোন আইপ্যাড কেনা উচিত তা সিদ্ধান্ত নেওয়ার সময় এটি একটি গুরুত্বপূর্ণ পার্থক্য নয় তা বলার অপেক্ষা রাখে না!

একটা দশ ইঞ্চি ট্যাবলেট বেশ বড়। আট ইঞ্চিতে, আইপ্যাড মিনি অনেক ভালো ভ্রমণ সঙ্গী। এটি যথেষ্ট ছোট ব্যাগে ফিট করতে পারে এবং এটি হ্যান্ডেল করা হালকা এবং সহজ। বাতাসের তুলনায় এটির রেজোলিউশনের ডিসপ্লে কিছুটা কম, কিন্তু ছোট পর্দার আকারের কারণে পিক্সেলের ঘনত্ব বেশি।

আমি 2020 সালে কোন আইপ্যাড কিনব?

আইপ্যাড মিনি সিনেমা, ইবুক, কমিকস, মিউজিক এবং গেমের মতো বিষয়বস্তু উপভোগ করার জন্য একটি চমৎকার ডিভাইস। এটি যে কোনও ধরণের উত্পাদনশীল কাজ করার জন্য কম উপযুক্ত। অ্যাপল মিনির জন্য একটি অফিসিয়াল স্মার্ট কীবোর্ডও তৈরি করে না, তাই আপনি যদি কিছু লিখতে চান তবে তৃতীয় পক্ষের বিকল্পটি যাওয়ার একটি উপায়। আপনি কল্পনা করতে পারেন, ছোট ডিসপ্লেতে স্প্লিট-স্ক্রিন মাল্টিটাস্কিং খুব আরামদায়ক নয়।

শিল্পী যারা আলো ভ্রমণ করতে পছন্দ করেন তারা অ্যাপল পেন্সিল (1ম প্রজন্মের) সামঞ্জস্যের প্রশংসা করবেন। প্রতিটি মডেল লেভেলে মিনি এবং এয়ারের মধ্যে দামের পার্থক্য হল অ্যাপল পেন্সিলের দাম কত। শিল্প ব্যবহারকারীদের জন্য কিছু মনে রাখতে হবে।

ছাত্র বা বাজেট ব্যবহারকারীদের জন্য সেরা: iPad (7ম প্রজন্ম)

সপ্তম প্রজন্মের আইপ্যাডের ক্ষেত্রে গ্রাহকদের মধ্যে কিছু বিভ্রান্তি রয়েছে। "প্লেন" আইপ্যাড মূলধারার মডেল নয়। এই সস্তা 10.2” ট্যাবলেটটি শিক্ষাক্ষেত্রে একটি বাড়ি খুঁজে পেয়েছে এবং iPad Air এর তুলনায় উল্লেখযোগ্যভাবে কম দামে পাওয়া যায়। আপনার আরও সচেতন হওয়া উচিত যে আইপ্যাড প্রায়শই তার প্রস্তাবিত খুচরা মূল্যের চেয়ে উল্লেখযোগ্যভাবে কম দামে বিক্রি হয়। তাই এটি একটি ভাল চুক্তি খুঁজছেন মূল্য.

তাহলে কীভাবে অ্যাপল তার পরিসরের অন্যান্য ট্যাবলেটের তুলনায় এত কম দামে আইপ্যাড বিক্রি করতে পারে? আইফোন এসই-এর মতো, আইপ্যাড পুরানো অ্যাপল উপাদানগুলি থেকে একত্রিত করা হয়। উল্লেখযোগ্যভাবে, এটি A10 ফিউশন চিপ ব্যবহার করে, যা অন্যান্য আইপ্যাড মডেলগুলির প্যাকিং থেকে কয়েক প্রজন্মের পিছনে রয়েছে।

এটি একটি মাল্টি-টাস্কিং মেশিন হিসাবে আইপ্যাডকে কম সক্ষম করে তোলে এবং যে অ্যাপগুলি অনেক হর্স পাওয়ার নেয়, যেমন গেমগুলিও তেমন পারফর্ম করবে না। যাইহোক, আমাদের এখানে কিছু দৃষ্টিকোণ প্রয়োজন। A10 বস্তুনিষ্ঠ অর্থে খুব কমই ধীর। এটি ছিল আইফোন 7-এ পাওয়া ফ্ল্যাগশিপ চিপ এবং স্ন্যাপড্রাগন 835-এর মতো চিপগুলির সাথে পায়ের আঙ্গুলের সাথে দাঁড়ায়৷

আমি 2020 সালে কোন আইপ্যাড কিনব?

অন্যান্য প্রধান তুলনামূলক ডাউনগ্রেড হল পর্দা। এটি একটি নন-লেমিনেটেড, নন-ট্রু টোন ডিসপ্লে। অন্যান্য বর্তমান আইপ্যাডের নতুন স্ক্রিনের তুলনায়, আপনি কম উজ্জ্বলতা, স্পন্দন এবং সামগ্রিক স্ক্রীন কর্মক্ষমতা লক্ষ্য করবেন। তবুও, আবারও, এটি পর্দাকে খারাপ করে না।

এটি একই চমৎকার রেটিনা ডিসপ্লে প্রযুক্তি যা আপনি আগের বছর থেকে ফ্ল্যাগশিপ আইপ্যাড মডেলগুলিতে খুঁজে পেতেন। এটিও লক্ষণীয় যে বেস মডেলটিতে শুধুমাত্র 32GB স্টোরেজ রয়েছে, শীর্ষ-এন্ড মডেলটি 128GB পর্যন্ত সীমাবদ্ধ। ক্লাউড স্টোরেজ এবং স্মার্ট অ্যাপ অফলোডিংয়ের যুগে এটি খুব বেশি সমস্যা নয়, তবে আপনার প্রয়োজনগুলি সম্পর্কে সাবধানে চিন্তা করুন৷

যদি আপনার পারফরম্যান্সের প্রয়োজনগুলি শালীন হয় এবং আপনি কেবল একটি আট ইঞ্চি স্ক্রীনের সাথে বাঁচতে না পারেন তবে আইপ্যাড কেনার ক্ষেত্রে কোনও ভুল নেই। আপনি যদি আরও ভাল ডিলগুলির একটি ধরতে পারেন তবে এটি আরও বেশি বাধ্যতামূলক হয়ে ওঠে! বলা হচ্ছে, শিক্ষার্থীদের জন্য বাজেটে পাওয়ার জন্য এটি একটি দুর্দান্ত মডেল, যা সত্যিই অ্যাপলের উদ্দেশ্য।

সবার জন্য আইপ্যাড: iPad Air (3rd Generation)

তৃতীয় প্রজন্মের আইপ্যাড এয়ার হল সেই আইপ্যাড যা বেশিরভাগ লোকই আইপ্যাডের জন্য বাজারে থাকে। এতে অ্যাপলের সর্বশেষ A12 চিপ রয়েছে, যা বেশিরভাগ ব্যবহারকারীর প্রয়োজনের চেয়ে অনেক বেশি শক্তিশালী।

এয়ারের একটি 10.5 রেটিনা ডিসপ্লে রয়েছে যা অগ্রগতি থেকে উপকৃত হয় যা আগে ট্যাবলেটের প্রো লাইনের জন্য সংরক্ষিত ছিল। সত্যিকারের বিশেষ ডিসপ্লে অভিজ্ঞতার জন্য ট্রু টোন কালার কারেকশন, সম্পূর্ণ ল্যামিনেশন এবং একটি বিস্তৃত কালার গামুট সবই একত্রিত হয়। অ্যাপলের আইপ্যাডগুলি বিশ্বের সেরা কিছু প্রদর্শন করে৷

আমি 2020 সালে কোন আইপ্যাড কিনব?

এটি এমন আইপ্যাড যা আমরা সুপারিশ করতে পারি যে একেবারে প্রত্যেকের কেনা উচিত। এটি একটি প্রিমিয়াম অভিজ্ঞতা যার উৎপাদনশীলতা, মাল্টিমিডিয়া বা গেমিং-এ সাধারণ পারফরম্যান্স নিয়ে কোনো উদ্বেগ নেই। দ্য এয়ার একটি শালীন ল্যাপটপ প্রতিস্থাপনের জন্যও তৈরি করে, প্রদত্ত যে আপনি এটিকে ভারী সৃজনশীল অ্যাপ্লিকেশন যেমন সঙ্গীত উত্পাদন বা ভিডিও সম্পাদনার জন্য ব্যবহার করতে যাচ্ছেন না৷

সংক্ষেপে, এটি "সত্য" আইপ্যাড, একটি সুস্বাদু মূল্যে আধুনিক উপাদান এবং প্রযুক্তি দিয়ে সজ্জিত। কোন আইপ্যাড কেনা উচিত সে সম্পর্কে আপনি যদি নিশ্চিত না হন, তবে নিশ্চিত থাকুন যে এয়ার প্রায় সবসময়ই আপনার জন্য সঠিক পছন্দ হতে চলেছে।

ল্যাপটপ প্রতিস্থাপন: iPad Pro 11” (২য় প্রজন্ম) এবং iPad Pro 12.9” (4র্থ প্রজন্ম)

আইপ্যাড প্রো মডেলগুলি অ্যাপলের ট্যাবলেটগুলির শীর্ষস্থান। তাদের রয়েছে দ্রুততম হার্ডওয়্যার, সেরা স্ক্রিন, USB-C সংযোগ, কোয়াড-স্পীকার সাউন্ড এবং প্রায় বেজেল-মুক্ত শিল্প নকশা যা MacBook Pro-এর ডিজাইন ভাষার সাথে মেলে।

আসুন খোলামেলা হই। ট্যাবলেট কম্পিউটার এর চেয়ে ভালো হয় না। অ্যাপল ল্যাপটপ কম্পিউটারের আসল বিকল্প হিসাবে আইপ্যাড প্রো দেওয়ার বিষয়ে গুরুতর। এই আইপ্যাডগুলি নতুন ট্র্যাকপ্যাড-সজ্জিত ম্যাজিক কীবোর্ড সমর্থন করে, সব আইপ্যাডের মধ্যে সবচেয়ে বড় স্ক্রিন রয়েছে এবং অ্যাপ স্টোরের যেকোনো অ্যাপের মাধ্যমে ছিঁড়ে যাবে।

আমি 2020 সালে কোন আইপ্যাড কিনব?

ফটোশপের মতো অ্যাপসকে iPadOS-এ পোর্ট করা এবং অপারেটিং সিস্টেমের জন্য LumaFusion-এর মতো গুরুতর টুল উপলব্ধ থাকায়, iPad Pro ট্যাবলেটগুলিতে গুরুতর কাজ এবং সৃজনশীলতা রয়েছে৷

এগুলিই একমাত্র আইপ্যাড যা দ্বিতীয় প্রজন্মের অ্যাপল পেন্সিলের সাথে কাজ করে, যা ট্যাবলেটের পাশে চৌম্বকীয়ভাবে সংযুক্ত করে এবং চার্জ করে। স্ক্রিনের আকার ছাড়াও, বর্তমানে অফারে থাকা দুটি মডেলের মধ্যে কোনও পার্থক্য নেই। যদিও 12.9” বিকল্পটি অনেক বেশি আরামদায়ক কাজের অভিজ্ঞতা তৈরি করে এবং যারা পেন্সিল ব্যবহার করে আঁকতে চান তাদের জন্য এটি আরও ভাল পছন্দ। কোয়াড-স্পিকার সিস্টেম যে কোনো ট্যাবলেটে সেরা সাউন্ড অফার করে, এবং এই কম্পিউটারগুলিতে Netflix-এর মতো পরিষেবাগুলি ব্যবহার করা একটি আনন্দের বিষয়৷

আইপ্যাড প্রোগুলি বায়ুতে একটি কঠোর প্রিমিয়াম নির্দেশ করে, তবে যদি আপনার আইপ্যাড আপনার প্রধান মোবাইল কম্পিউটার বা এমনকি আপনার শুধুমাত্র হতে চলেছে কম্পিউটার, এয়ার যা অফার করে তার চেয়ে উন্নতি মূল্যের মূল্য।


  1. M1 MacBook Air বনাম M1 MacBook Pro:আপনার কোনটি কেনা উচিত?

  2. 9টি সেরা আইপ্যাড গেম যা আপনাকে 2020 সালে চেষ্টা করতে হবে

  3. iPad বনাম iPad Air:4টি মূল পার্থক্য আপনার জানা উচিত

  4. iPadOS-এর ৬টি বৈশিষ্ট্য প্রত্যেক আইপ্যাড ব্যবহারকারীর সম্পর্কে জানা উচিত