কম্পিউটার

iPadOS-এর ৬টি বৈশিষ্ট্য প্রত্যেক আইপ্যাড ব্যবহারকারীর সম্পর্কে জানা উচিত

2019 সালটি iOS ব্যবহারকারীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বছর হতে চলেছে। এটি সেই বছর যে iOS উল্লেখযোগ্যভাবে ভিন্ন কিছুতে রূপান্তরিত হয়। এখন পর্যন্ত, ম্যাক নয় এমন সমস্ত অ্যাপল ডিভাইস একই অপারেটিং সিস্টেম শেয়ার করেছে। আপনার কাছে অ্যাপল টিভি, আইপ্যাড বা আইফোন থাকুক না কেন, এটি iOS ব্যবহার করত।

যদিও তিনটি ডিভাইস এখনও একই কোর অপারেটিং সিস্টেম ব্যবহার করবে, প্রতিটি ডিভাইস এখন iOS-এর একটি বিশেষ কাঁটা পাবে। এর মানে আইপ্যাড ব্যবহারকারীরা iOS 13-এর জন্য অপেক্ষা করছেন না, তবে একটি নতুন অপারেটিং সিস্টেমে, একটি ভেরিয়েন্ট যা আনুষ্ঠানিকভাবে iPadOS নামে পরিচিত .

iPadOS-এর ৬টি বৈশিষ্ট্য প্রত্যেক আইপ্যাড ব্যবহারকারীর সম্পর্কে জানা উচিত

প্রতিটি ডিভাইসের অনন্য চাহিদা এবং শক্তির উপর এই বিশেষ ফোকাসটি আপডেট পাওয়ার জন্য যথেষ্ট নতুন iPad ডিভাইসের বর্তমান এবং সম্ভাব্য মালিকদের জন্য বড় খবর। হেডলাইনার কোন বৈশিষ্ট্য? ঠিক আছে, আপনি কীভাবে আপনার আইপ্যাড ব্যবহার করেন তার উপর এটি নির্ভর করে, তবে এখানে হাইলাইট করা বৈশিষ্ট্যগুলি বেশিরভাগ ব্যবহারকারীর কাছে সবচেয়ে বেশি পার্থক্য তৈরি করতে পারে।

একটি পুনরায় তৈরি ট্যাবলেট ইন্টারফেস

আইপ্যাড এবং আইফোন বছরের পর বছর ধরে ইন্টারফেস ডিজাইন এবং চেহারার দিক থেকে ভিন্ন হয়ে আসছে। যাইহোক, এমনকি iOS12 এর সাথেও OS এর মৌলিক চেহারা এবং অনুভূতি একই ছিল। iPadOS এর জন্য তাই নয়।

অ্যাপল স্বীকার করছে যে বড়, উচ্চ-রেজোলিউশনের স্ক্রিন স্মার্টফোনের কনভেনশনের সাথে নষ্ট হচ্ছে। iPadOS স্ক্রীন রিয়েল এস্টেট যেভাবে ব্যবহার করা হয় তার পুরোটাই রিজিগ করছে। সবকিছু সঠিকভাবে স্কেল করা হচ্ছে এবং আইকন গ্রিডগুলি আরও শক্ত, তাই আপনি একযোগে স্ক্রিনে আরও জিনিস ফিট করতে পারেন, এটি বিশৃঙ্খল না দেখায়৷

এই উন্নতিগুলি আপনি কীভাবে UI এর সাথে ইন্টারফেস করেন তার মধ্যেও প্রসারিত হয়। অন-স্ক্রীন কীবোর্ডটি এখন চারপাশে সরানো এবং আকার পরিবর্তন করা যেতে পারে। পাঠ্য নির্বাচন এবং সম্পাদনাও বড় আপডেটগুলি পাচ্ছে, তাই আশা করুন আপনার আইপ্যাড উত্পাদনশীলতার ক্ষেত্রে একটি "বাস্তব" কম্পিউটারের কাছাকাছি হবে৷

সত্য মাল্টিটাস্কিং!

iPadOS-এর ৬টি বৈশিষ্ট্য প্রত্যেক আইপ্যাড ব্যবহারকারীর সম্পর্কে জানা উচিত

ল্যাপটপ প্রতিস্থাপন থেকে আইপ্যাডকে আটকে রাখা সবচেয়ে বড় সমস্যাগুলির মধ্যে একটি হল এর মাল্টিটাস্কিং ক্ষমতা। সাম্প্রতিক iOS সংস্করণগুলি ডিভাইসে স্প্লিট-স্ক্রিন সমর্থন নিয়ে এসেছে, যা আপনাকে সমর্থনকারী অ্যাপগুলি পাশাপাশি চালানোর অনুমতি দেয়।

এটি গুরুতর কাজের জন্য একটি বড় উত্সাহ ছিল কারণ আপনি এখন একই সময়ে একটি ওয়ার্ড প্রসেসর এবং ওয়েব ব্রাউজার খোলা রাখতে পারেন, একটি উদাহরণ উল্লেখ করার জন্য।

এই সমাধানটি তুলনামূলকভাবে অনমনীয় ছিল কিন্তু iPadOS এর সাথে, আমরা বাস্তব-ডিল মাল্টিটাস্কিং iOS ট্যাবলেট ব্যবহারকারীদের জন্য ভিক্ষা করছি। আপগ্রেড স্লাইড ওভার বৈশিষ্ট্য সহ একাধিক অ্যাপ অফ-স্ক্রিন রাখা যেতে পারে। উইংসে অপেক্ষা করা সমস্ত অ্যাপ দেখতে আপনি সহজভাবে উপরে সোয়াইপ করতে পারেন। এই অ্যাপগুলি খোলা, বন্ধ করা এবং সর্বাধিক করা এখন সহজ।

অ্যাপ উইন্ডোগুলি এখানেও রয়েছে এবং সবচেয়ে ভাল, আপনি একই অ্যাপের দুটি উইন্ডো খুলতে পারেন। এই ফাংশনটি আনুমানিক করার জন্য আপনাকে আর দুটি ওয়েব ব্রাউজার বা দুটি ভিন্ন ওয়ার্ড প্রসেসর চালাতে হবে না৷

মাউস সমর্থন অবশেষে এখানে আছে

iPadOS-এর ৬টি বৈশিষ্ট্য প্রত্যেক আইপ্যাড ব্যবহারকারীর সম্পর্কে জানা উচিত

অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে যুগ যুগ ধরে মাউস সমর্থন রয়েছে, তবে চমৎকার কীবোর্ড বিকল্পগুলি উপলব্ধ থাকা সত্ত্বেও iOS ডিভাইসগুলি কেবলমাত্র স্পর্শের জন্যই রয়ে গেছে।

বৈশিষ্ট্যটি বর্তমানে AssistiveTouch অ্যাক্সেসিবিলিটি সেটিংসের অংশ, তবে অবশ্যই, যে কেউ এটির সুবিধা নিতে পারে। ব্লুটুথ এবং ইউএসবি উভয় ডিভাইসই সমর্থিত।

আমাদের কোন ধারণা নেই যে একটি মাউস কতটা ভাল কাজ করবে কারণ এটি সম্ভবত অনুকরণ করা স্পর্শের উপর ভিত্তি করে, তবে এটি ভালভাবে কাজ করলে এটি ল্যাপটপ প্রতিস্থাপন বিকল্প হিসাবে আইপ্যাডকে গুরুত্ব সহকারে শক্তিশালী করতে পারে।

বাহ্যিক সঞ্চয়স্থান সমর্থন

iPadOS-এর ৬টি বৈশিষ্ট্য প্রত্যেক আইপ্যাড ব্যবহারকারীর সম্পর্কে জানা উচিত

অ্যান্ড্রয়েডের সবচেয়ে দুর্দান্ত বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল যে কোনও ইউএসবি স্টোরেজ ডিভাইসের সাথে সংযোগ করার এবং অবিলম্বে অনবোর্ডে ফাইলগুলি অ্যাক্সেস করার ক্ষমতা। এটির জন্য স্পষ্ট সমর্থন ছাড়া iOS এ এটি করা কুখ্যাতভাবে কঠিন।

iPadOS-এর সাহায্যে আপনার কাছে এখন ইউএসবি থাম্ব ড্রাইভ, হার্ড ড্রাইভ এবং এসডি কার্ডগুলি সরাসরি ট্যাবলেটে সংযুক্ত করার ক্ষমতা থাকবে। আপনার অবশ্যই সঠিক সংযোগকারীর প্রয়োজন হবে, তবে তা ছাড়া আপনি সরাসরি ফাইলগুলিতে যেতে পারেন।

ফাইলে যাওয়ার কথা বলছি...

একটি বড় হওয়া ফাইল সিস্টেম

iPadOS-এর ৬টি বৈশিষ্ট্য প্রত্যেক আইপ্যাড ব্যবহারকারীর সম্পর্কে জানা উচিত

iOS 12 অবশেষে iOS-এ একটি বাস্তব, ব্যবহারকারী-মুখী ফাইল সিস্টেম নিয়ে এসেছে। ফাইল স্টোরেজের সম্পূর্ণ নিয়ন্ত্রণের জন্য এটি আশ্চর্যজনকভাবে ক্ষমতায়িত হয়েছে, তবে ফাইল এক্সপ্লোরার সফ্টওয়্যার এবং ইন্টিগ্রেশন স্পষ্টভাবে তাদের প্রাথমিক পর্যায়ে রয়েছে। iPadOS-এর মাধ্যমে আমরা iPad-এ ফাইল পরিচালনার ক্ষেত্রে বড় উন্নতি পাচ্ছি এবং এটি একটি মুহূর্ত তাড়াতাড়ি আসতে পারে না৷

বড় স্ক্রিনের সুবিধা নিয়ে, আপনি এখন সঠিক ফাইল প্রিভিউ সহ নেস্টেড ফোল্ডারে ফাইল ব্রাউজ করতে পারেন। একটি ডাউনলোড ফোল্ডার রয়েছে, তাই আপনাকে কখনই ভাবতে হবে না যে আপনার ডাউনলোডগুলি কোথায় গেছে এবং আপনি এখন আইপ্যাডে নিজেই ফাইল জিপ বা আনজিপ করতে পারেন।

নেটিভ Xbox One এবং PS4 কন্ট্রোলার সাপোর্ট

iPadOS-এর ৬টি বৈশিষ্ট্য প্রত্যেক আইপ্যাড ব্যবহারকারীর সম্পর্কে জানা উচিত

গেম কন্ট্রোলারদের সাথে খেলার সময় অ্যাপলের কাছে সবসময়ই ভালো অফার থাকে। তাদের MFi কন্ট্রোলার স্ট্যান্ডার্ড ভালভাবে গৃহীত হয়েছিল এবং গেমপ্যাডগুলিকে সমর্থন করে এমন সমস্ত iOS অ্যাপ যেকোন MFi কন্ট্রোলারের সাথে কাজ করে। দুর্ভাগ্যবশত, নিয়ন্ত্রকদের নিজেদেরই তুলনামূলকভাবে খারাপ মানের হওয়ার প্রবণতা ছিল, পাশাপাশি এটি বেশ ব্যয়বহুল।

এখন, iPadOS, TVOS এবং iPhoneOS ব্লুটুথ সহ প্লেস্টেশন ডুয়ালশক 4 এবং এক্সবক্স ওয়ান কন্ট্রোলারের জন্য স্থানীয় সমর্থন পাচ্ছে। দুর্ভাগ্যবশত, পুরানো নন-ব্লুটুথ এক্সবক্স ওয়ান কন্ট্রোলারগুলি কাজ করবে না।

এর অর্থ হল একটি সঠিক নিয়ামক দিয়ে আইপ্যাডে অনেকগুলি বিস্ময়কর পোর্ট এবং AAA গেম খেলা৷ সর্বোপরি, গেম স্ট্রিমিং অ্যাপগুলি যেগুলি অ্যাপ স্টোরে ভরপুর করে তোলে তা বিগ-বয় প্ল্যাটফর্মগুলির মতো নিয়ন্ত্রণ করতে আরামদায়ক হবে না। কোন ভুল করবেন না, এটা একটা বড় ব্যাপার।

সবকিছুই এখন আলাদা

সেপ্টেম্বর 2019 এর পর আমাদের আইপ্যাডগুলি সম্পূর্ণ নতুন মেশিনে পরিণত হবে তা বললে অত্যুক্তি হবে না। অনেক বেশি সক্ষম কাজ এবং খেলার সরঞ্জাম।

দুঃসাহসী ব্যবহারকারীরা এখনই iPadOS-এর বিটা সংস্করণ ব্যবহার করে দেখতে পারেন, যদিও আমরা আপনাকে মিশন-ক্রিটিকাল ডিভাইসে এটি করার পরামর্শ দিই না।


No
  1. iPad বনাম iPad Air:4টি মূল পার্থক্য আপনার জানা উচিত

  2. 7 YouTube TV টিপস এবং কৌশল প্রতিটি ব্যবহারকারীর জানা উচিত!

  3. এখানে 6টি আসন্ন WhatsApp বৈশিষ্ট্য রয়েছে যা সম্পর্কে আপনার জানা উচিত

  4. 7টি আশ্চর্যজনক Android Q বৈশিষ্ট্য যা সম্পর্কে আপনার জানা উচিত