কম্পিউটার

আপনি কি Google ড্রাইভের নতুন কৌশল সম্পর্কে জানেন?

যখন থেকে ইন্টার্ন সাধারণ জনগণের কাছে পৌঁছেছে, গুগল এই রাজ্যকে শাসন করতে কোন কসরত রাখে নি। বিশ্বাস করুন বা না করুন, তথাকথিত "প্রতিদ্বন্দ্বীদের" তুলনায় গুগল সর্বাধিক ব্যবহারকারী বেস সহ সারা বিশ্বে সর্বাধিক ব্যবহৃত সার্চ ইঞ্জিন। এটি শুধু আপনাকে একটি বিনামূল্যের ইমেল ঠিকানা প্রদান করে না, আপনি Google ড্রাইভও পান, একটি সম্পূর্ণ 15GB স্টোরেজ সহ একটি ক্লাউড-ভিত্তিক স্টোরেজ।

এখন যেহেতু Google সবচেয়ে বেশি ব্যবহৃত ক্লাউড-ভিত্তিক প্রযুক্তিগুলির মধ্যে একটি হয়ে উঠতেও সফল হয়েছে, সেখানে Google Drive-এর কিছু কৌশল রয়েছে যা আপনাকে এটির সর্বোচ্চ সুবিধা পেতে সহায়তা করবে। যদিও, আপনি ইতিমধ্যে অনেক সাধারণ কৌশল জানেন। তবে, আমরা আপনার জন্য কিছু কম পরিচিত কৌশল বের করতে যাচ্ছি।

আপনি কি Google ড্রাইভের নতুন কৌশল সম্পর্কে জানেন?

নতুন Google ড্রাইভের কৌশলগুলি কী কী?

Google ড্রাইভের সর্বশেষ কৌশল হল নতুন শর্টকাট যা আপনি আপনার কম্পিউটারে কাজ করার সময় ব্যবহার করতে পারেন৷ এইভাবে, ডক ফাইল, শীট, স্লাইড, সাইড ইত্যাদি খুলতে আপনার পক্ষে সহজ হবে৷ আপনি শুরু করতে নীচেরটি অনুসরণ করতে পারেন:

  • Google ডক্স:৷ Google ডক্স হল সর্বাধিক ব্যবহৃত ডকটাইপ যা আপনি সর্বোপরি ব্যবহার করতে পারেন৷ নতুন বৈশিষ্ট্যগুলি প্রবর্তনের সাথে, আপনাকে এটিতে যাওয়ার জন্য নিয়মিত উপায় অনুসরণ করতে হবে না। বরং, একটি নতুন ডক দিয়ে শুরু করার জন্য আপনাকে শুধু আপনার ব্রাউজারের ঠিকানা বারে 'doc.new', 'docs.new' বা 'document.new' টাইপ করতে হবে।

আপনি কি Google ড্রাইভের নতুন কৌশল সম্পর্কে জানেন?

  • শীট: MS Excel-এর বিকল্প হিসেবে Google Sheets-কে নেওয়া যেতে পারে, তবে, MS Excel-এর সাথে প্রতিযোগিতা করার জন্য আরও অনেক কিছু যোগ করতে হবে। কিন্তু, এখন আপনি আপনার ব্রাউজারের ঠিকানা বারে 'sheet.new', 'sheets.new' বা 'spreadsheet.new' টাইপ করে আপনার Google পত্রকগুলিতে যাওয়ার অনুমতি পেয়েছেন এবং আপনি কাজ শুরু করতে সক্ষম হবেন চোখের পলকে।

আপনি কি Google ড্রাইভের নতুন কৌশল সম্পর্কে জানেন?

  • স্লাইড: আপনি যদি একজন প্রেজেন্টেশন লোক হন তবে আপনি এখন এটি সহজ করেছেন। আপনার নতুন উপস্থাপনা তৈরি করা শুরু করতে আপনি কেবল ডোমেন নাম হিসাবে 'slide.new', 'slides.new', 'deck.new' বা 'presentation.new' টাইপ করতে পারেন৷

আপনি কি Google ড্রাইভের নতুন কৌশল সম্পর্কে জানেন?

  • ফর্ম: আপনি যদি অনলাইন এন্ট্রি পাওয়ার জন্য উন্মুখ হন, তাহলে ফর্মগুলি হল সেরা বিকল্পগুলি। Google ড্রাইভের সাহায্যে, আপনি এখন সম্ভব কম সময়ে ফর্ম তৈরি করতে সক্ষম। শুধু ঠিকানা বারে form.new বা forms.new হিসাবে টাইপ করুন।

আপনি কি Google ড্রাইভের নতুন কৌশল সম্পর্কে জানেন?

  • সাইট: একটি বিনামূল্যে ওয়েবসাইট তৈরি করতে চান? আসুন শুধু ঝোপের আশেপাশে না গিয়ে গুগলের সাথে বিনামূল্যে আপনার নিজস্ব ওয়েবসাইট তৈরি করি। শুধু 'site.new', 'sites.new' বা 'website.new' হিসাবে ঠিকানা বারে টাইপ করুন এবং আপনার নিজের পেশাদার ওয়েবসাইটের দিকে কাজ শুরু করুন৷

আপনি কি Google ড্রাইভের নতুন কৌশল সম্পর্কে জানেন?

এখন যেহেতু আপনি Google ড্রাইভের কৌশলগুলি সম্পর্কে সচেতন, এটি আপনার কাজে সেগুলি প্রয়োগ করার সময়। আপনার কাজের উপর Google ড্রাইভ-এর নতুন রিকগুলি সম্পাদন করা শুধুমাত্র আপনার সময় বাঁচাতেই নয়, শেষ পণ্যের গুণমানকেও উন্নত করবে৷ এখন যেহেতু গুগল এমএস অফিসের বিকল্প সরবরাহ করতে শুরু করেছে, মাইক্রোসফ্টকে গুগলের থাম্বিং জনপ্রিয়তা মোকাবেলায় আরও ভাল বৈশিষ্ট্য নিয়ে আসতে হবে। আপনি যদি Google ড্রাইভ সম্পর্কিত কিছু টিপস এবং কৌশল শেয়ার করতে চান, তাহলে নীচের মন্তব্যে আমাদের জানান৷


  1. গুগল কিপ সম্পর্কে আপনার যে বিষয়গুলি অবশ্যই জানা উচিত

  2. গুগল ক্যালেন্ডার সম্পর্কে আপনার যে বিষয়গুলি অবশ্যই জানা উচিত

  3. Google Photos প্রাইভেট মেসেজিং ফিচার সম্পর্কে আপনার যা জানা দরকার

  4. Google Chrome এর নতুন ইনবিল্ট অ্যাড ব্লকার সম্পর্কে আপনার যা জানা দরকার