কম্পিউটার

5টি নতুন iOS 12 কৌশল যা আপনাকে জানতে হবে

5টি নতুন iOS 12 কৌশল যা আপনাকে জানতে হবে

অ্যাপল সর্বদা প্রতিটি আপডেটকে আগের থেকে আরও ভাল করার চেষ্টায় ব্যস্ত থাকে। iOS 12 আপডেটের সাথে, ব্যবহারকারীরা এখন বিভিন্ন বৈশিষ্ট্য উপভোগ করতে সক্ষম যা তাদের iOS ডিভাইসগুলি ব্যবহার করা অনেক সহজ করে তুলেছে। কিছু বৈশিষ্ট্য অন্যদের তুলনায় খুঁজে পাওয়া সহজ, কিন্তু সেগুলি সেখানে রয়েছে৷

অ্যাপলের নতুন আপডেটের সাথে আপনি কী করতে পারেন তা নিম্নলিখিত তালিকাটি দেখাবে৷

1. একটি অ্যাপে একটি সময়সীমা সেট করুন

এটা স্বীকার করুন, আপনি ইনস্টাগ্রামে অনেক বেশি সময় ব্যয় করেন এবং আপনি গভীরভাবে জানেন যে আপনি এটি কতটা সময় ব্যবহার করেন তা কমানোর সময় এসেছে। iOS 12 এর একটি স্ক্রীন টাইম বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আপনার ডিভাইসে যেকোনো অ্যাপ ব্যবহার করার সময় কমাতে দেয়।

বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, "সেটিংস -> স্ক্রীন টাইম -> অ্যাপ সীমা -> সীমা যোগ করুন -> অ্যাপ চয়ন করুন -> যোগ করুন -> সময়সীমা সেট করুন" এ যান। আপনার বেছে নেওয়া সময়সীমাটি টাইম বক্সের উপরের ডানদিকে প্রদর্শিত হবে এবং উপরে বা নিচে সোয়াইপ করে, আপনি পৃথকভাবে ঘন্টা এবং মিনিট সামঞ্জস্য করতে পারেন৷

5টি নতুন iOS 12 কৌশল যা আপনাকে জানতে হবে

আপনি একটি "কাস্টমাইজ দিন" বিকল্পও দেখতে পাবেন। এটি আপনাকে শুধুমাত্র আপনার পছন্দের দিনগুলির জন্য সময়সীমা প্রয়োগ করার অনুমতি দেবে। উদাহরণস্বরূপ, আপনি যদি চান যে বাচ্চারা সপ্তাহের দিনে এক ঘণ্টার জন্য নির্দিষ্ট অ্যাপ ব্যবহার করুক, সেই দিনগুলিতে ট্যাপ করুন এবং সময় ঘড়ি দেখা যাবে।

সময়সীমা সেট করুন এবং আপনি যখন অন্য সপ্তাহের দিন বেছে নিন, পূর্ববর্তী সময়সীমা স্বয়ংক্রিয়ভাবে সংরক্ষিত হবে। আপনি প্রতিটি সপ্তাহের দিনের জন্য যে সময় সেট করেছেন তা সপ্তাহের দিনের মতো একই সারিতে প্রদর্শিত হবে৷

"অ্যাপ এবং বিভাগ" বিভাগে, আপনি সমস্ত অ্যাপ দেখতে পাবেন যেগুলির জন্য আপনি একটি সময়সীমা সেট করেছেন৷ আপনি যদি একটি অ্যাপ যোগ করতে বা সরাতে চান, তাহলে "অ্যাপস সম্পাদনা করুন" বিকল্পে আলতো চাপুন। আপনি যে অ্যাপগুলি সরাতে চান তা নির্বাচন করুন এবং উপরের ডানদিকে যুক্ত বিকল্পটি নির্বাচন করুন। তালিকায় থাকা সমস্ত অ্যাপের সময়সীমা অপসারণ করতে, কেবল মুছুন সীমা বিকল্পে আলতো চাপুন (উপরের ছবিটি দেখুন)।

2. অতিরিক্ত ব্যাটারি তথ্য

5টি নতুন iOS 12 কৌশল যা আপনাকে জানতে হবে

যখন আপনি লক্ষ্য করতে শুরু করেন যে আপনার ব্যাটারি আগের মতো দীর্ঘস্থায়ী হচ্ছে না, আপনি অবিলম্বে জানতে চান কোন অ্যাপ দায়ী। iOS 12 এর সাথে কোন অ্যাপ আপনার ব্যাটারি নষ্ট করছে তা জানতে আপনাকে অন্য অ্যাপ ইনস্টল করতে হবে না।

আপডেটের সাথে, আপনি আগের থেকে অনেক বেশি তথ্য পাবেন যেমন ব্রেকডাউন এবং গ্রাফ, হয় গত চব্বিশ ঘন্টা বা আট দিনের জন্য। চার্টের নীচে, আপনি ডিসপ্লেটি কতক্ষণ চালু ছিল এবং কতটা বন্ধ ছিল তাও দেখতে পাবেন। এটিও খুব দরকারী, যেহেতু আপনি জানতে পারবেন যে আপনি আপনার iOS ডিভাইসটি খুব বেশি ব্যবহার করছেন কিনা৷

3. সাময়িকভাবে বিরক্ত করবেন না

সক্ষম করুন

5টি নতুন iOS 12 কৌশল যা আপনাকে জানতে হবে

এটি সেট আপ করতে, আপনার ডিসপ্লের উপরের ডান দিক থেকে নিচের দিকে সোয়াইপ করুন (এটি কন্ট্রোল সেন্টার খোলে), এবং মুন আইকনে দীর্ঘক্ষণ চাপ দিন। আপনার অবস্থান, স্থিতি এবং এটি কতটা সময় তার উপর নির্ভর করে, আপনি বিভিন্ন বিকল্প দেখতে পাবেন।

উপরের উদাহরণের দিকে তাকালে, আপনি "আজ সন্ধ্যা পর্যন্ত/বিকাল/সকাল পর্যন্ত," "এই ইভেন্টটি শেষ না হওয়া পর্যন্ত," "এক ঘন্টার জন্য," এবং "আমি এই অবস্থানটি ছেড়ে না যাওয়া পর্যন্ত" এর মতো বিকল্পগুলি পাবেন, কিন্তু আপনি আবার আপনার নির্দিষ্ট পরিস্থিতির উপর নির্ভর করে বিভিন্ন বিকল্প দেখতে পারে।

4. কন্ট্রোল সেন্টারে QR কোড শর্টকাট যোগ করুন

QR কোডের শর্টকাট কন্ট্রোল সেন্টারে থাকবে না; এটি যোগ করার জন্য সেটিংসে যেতে আপনাকে যোগ করতে হবে। "সেটিংস -> কন্ট্রোল সেন্টার -> আরও নিয়ন্ত্রণ -> QR কোড স্ক্যান করুন" এ যান। আপনার ডিসপ্লের উপরে-ডান থেকে নিচের দিকে সোয়াইপ করুন, এবং QR কোড শর্টকাট এখন সেখানে থাকবে।

5টি নতুন iOS 12 কৌশল যা আপনাকে জানতে হবে

5. স্ব-ধ্বংস মেমো তৈরি করুন

আপনি যে মেমোগুলি গ্রহণ করেন তা যদি জমা হয় কারণ আপনি বলে থাকেন যে আপনি সেগুলিকে পরে মুছে ফেলবেন কিন্তু কখনই করবেন না, মনে রাখবেন যে আপনি একটি নির্দিষ্ট সময়ের পরে সেগুলিকে স্ব-ধ্বংস করতে পারেন। "সেটিংস -> ভয়েস মেমো -> মুছে ফেলা সাফ" এ যান এবং সেগুলি সরানোর আগে আপনি কতক্ষণ মেমোগুলি রাখতে চান তা চয়ন করুন৷

5টি নতুন iOS 12 কৌশল যা আপনাকে জানতে হবে

উপসংহার

নতুন iOS 12 বৈশিষ্ট্যগুলি কিছু সময়ের জন্য iOS ব্যবহারকারীদের খুশি রাখবে। আশা করি, পরবর্তী আপডেট iOS-এ আরও বেশি বৈশিষ্ট্য থাকবে যা অ্যাপলকে আরও অনন্য করে তুলবে। iOS 12 আপডেটে আপনি কোন বৈশিষ্ট্যগুলি সবচেয়ে বেশি পছন্দ করেন? কমেন্টে আমাদের জানান।


  1. উইন্ডোজ 8 পাসওয়ার্ড সরানোর জন্য আপনাকে যে কৌশলগুলি জানতে হবে

  2. iOS 12:Apple এর নতুন মেজার অ্যাপ—আপনার যা জানা দরকার!

  3. iOS 10 এ 10টি নতুন বৈশিষ্ট্য যা আপনি হয়তো জানেন না

  4. iOS 13:বৈশিষ্ট্য, গুজব এবং আপনার যা কিছু জানা দরকার