কম্পিউটার

বাড়িতে গুগল হোম হাব কীভাবে ব্যবহার করবেন

এখন যে সবকিছুই স্মার্ট হয়ে উঠছে, আপনার বাড়ি কেন নয়! Google গর্বের সাথে তার Home Hub চালু করেছে, একটি স্মার্ট স্পিকার যা স্মার্টভাবে আপনার বাড়ির যত্ন নেয়। ডিভাইসটি অন্য যেকোনো স্মার্ট স্পিকারের মতো যেমন Amazon Echo, Alexa ইত্যাদি। তবে, আপনি একটি স্মার্ট স্ক্রিন পাবেন যা আপনার স্মার্ট স্পিকারের অভিজ্ঞতাকে আরও ভালো স্তরে উন্নীত করে।

আপনি যদি উপলব্ধ আধুনিক কৌশলগুলির সাথে আপনার বাড়িকে আপগ্রেড করতে চান তবে আপনার জন্য স্মার্ট স্পিকার রয়েছে৷ যাইহোক, আপনার কেনার জন্য অনুশোচনা না করার জন্য Google Home Hub কীভাবে ব্যবহার করবেন তা আগে থেকেই জেনে রাখা গুরুত্বপূর্ণ। আজ, আমরা আপনাকে কয়েকটি ধাপে Google Home হাব সেট আপ করতে সাহায্য করতে যাচ্ছি:

বাড়িতে গুগল হোম হাব কীভাবে ব্যবহার করবেন

Google Home Hub কিভাবে ব্যবহার করবেন?

একবার আপনি ডিভাইসটি কিনে ফেললে, আপনার বাড়ির সাথে Google হোম হাব সেট আপ করার সময় এসেছে৷ এর মধ্যে রয়েছে সমস্ত স্মার্ট সুইচ, বাল্ব, তৃতীয় পক্ষের পরিষেবা ইত্যাদির সাথে ডিভাইসটিকে লিঙ্ক করা। এর সাথে শুরু করতে, আপনাকে কেবল ডিভাইসের স্ক্রিনের উপরে থেকে নিচের দিকে সোয়াইপ করে হোম ভিউ মেনুতে অ্যাক্সেস করতে হবে। সেখানে, আপনি বিভিন্ন ডিভাইসের জন্য আইকন দেখতে পারেন, যা বিভিন্ন বিভাগ দ্বারা গোষ্ঠীবদ্ধ হবে। আপনি “রুম দেখুন ট্যাপ করে আপনার স্মার্ট ডিভাইসের তালিকা অ্যাক্সেস করতে পারেন " বোতাম৷

  • আলো :সমস্ত সংযুক্ত স্মার্ট লাইটের তালিকা দেখতে, আপনাকে আপনার Google Home Hub-এ ‘লাইট বাল্ব’ আইকনে ট্যাপ করতে হবে। এইভাবে, আপনি লাইট চালু বা বন্ধ করতেও সক্ষম। তাছাড়া, যদি স্মার্ট লাইটে ডিমেবল প্রপার্টি থাকে তবে আপনি তাদের উজ্জ্বলতা নিয়ন্ত্রণ করতে পারেন। আপনি একক ইন্টারফেসের সাথে এক বা লাইটের গ্রুপে অ্যাকশন করতে পারেন।

বাড়িতে গুগল হোম হাব কীভাবে ব্যবহার করবেন

  • থার্মোস্ট্যাট :আপনি কন্ট্রোল মেনুতে থাকা মৌলিক থার্মোস্ট্যাট বিকল্পটি অ্যাক্সেস করতে পারেন৷ এইভাবে, আপনি ঘরের তাপমাত্রা কমাতে বা বাড়াতে পারবেন। এছাড়াও, আপনি নির্দিষ্ট এলাকার টার্গেট তাপমাত্রা সেট করতে পারেন।
  • লক :আপনি যদি আপনার বাড়িতে স্মার্ট লক ইনস্টল করে থাকেন, তাহলে আপনি সমস্ত সংযুক্ত লক বা আনলক করতে Google Home Hub ব্যবহার করতে পারেন৷ ট্রিগার করার পরে, ডিভাইসটি নিরাপত্তা কোডের জন্য জিজ্ঞাসা করবে। যদি, আপনি কোডের সাথে প্রস্তুত না হন, ডিভাইসটি শুধুমাত্র লকের অবস্থা দেখাবে, যদি এটি লক বা আনলক করা থাকে।

বাড়িতে গুগল হোম হাব কীভাবে ব্যবহার করবেন

  • ক্যামেরা :বর্তমানে, হোম ভিউ মেনু শুধুমাত্র নেস্ট ক্যামেরা থেকে লাইভ ভিডিও ফিড স্ট্রিম করে। এইভাবে, একটি ক্যামেরা বন্ধ থাকলে, ডিভাইসটি তার অপারেশন নিয়ন্ত্রণ বা এটি চালু করার অনুমতি দেবে না।

সবকিছু বিবেচনায় নিলে বোঝা যায় যে স্মার্ট স্পিকার ভবিষ্যতের ঘরোয়া প্রয়োজন হতে চলেছে। Google Home Hub কিভাবে ব্যবহার করতে হয় সে সম্পর্কে আপনি একবার সচেতন হয়ে গেলে, এটি আপনাকে শুধু বিলাসিতাই দেয় না বরং বাড়ির নিরাপত্তা, বিদ্যুৎ সাশ্রয় ইত্যাদিতেও সাহায্য করে। এখন যেহেতু Google Home Hub সেট আপ করা কঠিন নয়, তাই আপনি এটিকে ধরে রাখতে পারবেন। একটি "ভবিষ্যত ডিভাইস" এটি থেকে সর্বোচ্চ পেতে। আপনি যদি Google Home Hub-এর সাথে সম্পর্কিত কিছু টিপস এবং কৌশল শেয়ার করতে চান, তাহলে নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. কীভাবে গান শনাক্ত করতে Google Assistant ব্যবহার করবেন

  2. কিভাবে Google হোম ডিভাইসে গান চালাবেন

  3. Google নিরাপদ অনুসন্ধান কী এবং এটি কীভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে Google Duo ব্যবহার করবেন?