কম্পিউটার

Google Allo-এর সাথে পাওয়া গোপনীয়তার সমস্যাগুলির দিকে একটি নজর৷

Google Allo-এর সাথে পাওয়া গোপনীয়তার সমস্যাগুলির দিকে একটি নজর৷

ডিফল্টরূপে এন্ড-টু-এন্ড এনক্রিপশনের অভাবের কারণে Google Allo-এর গোপনীয়তার সমস্যা রয়েছে। এডওয়ার্ড স্নোডেন সোশ্যাল মিডিয়াতে অ্যাপটি ব্যবহার করার বিরুদ্ধে পরামর্শ দিয়েছেন এবং এটি পাশের ব্যবহারকারীদের প্রচুর ডেটা সংগ্রহ করে। কিন্তু গোপনীয়তার সমস্যাগুলি কী এবং কেন সেগুলি গুরুত্বপূর্ণ?

Google অফারটি ডাউনলোড করার আগে আপনার আরও জানার প্রয়োজন হলে, অনুমিত "যোগাযোগের ভবিষ্যত" সম্পর্কে আরও তথ্যের জন্য আমাদের গাইড দেখুন।

Google Allo কি?

Google Allo-এর সাথে পাওয়া গোপনীয়তার সমস্যাগুলির দিকে একটি নজর৷

Google Allo হল এমন একটি অ্যাপ যা ব্যক্তিগত যোগাযোগের ভবিষ্যৎ নিয়ে প্রচারিত হয়েছিল৷ একটি ছদ্মবেশী মোডের পাশাপাশি, এটি প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল যে সাধারণ বার্তাগুলি অ্যাক্সেসযোগ্য সার্ভারে সংরক্ষণ করা হবে না। পরিবর্তে, তারা "ক্ষণস্থায়ীভাবে" সংরক্ষণ করা হবে। আপনার মেসেজ আপনার সাথে লিঙ্ক করা যায়নি, তাই সত্যিকারের গোপনীয়তা ছিল। (অন্তত এই অর্থে যে কেউ আপনার বার্তাগুলি অ্যাক্সেস করতে পারে না যদি না তারা আপনার ডিভাইস বা আপনার পাঠানো ফোনের দিকে না দেখে।)

ব্যবহারকারীর গোপনীয়তা সম্পর্কিত তাদের অবস্থানের পরিবর্তনের কারণে অ্যাপটির সমস্যাগুলি এসেছে৷ মূলত, Allo প্রাথমিকভাবে যোগাযোগের একটি নিরাপদ মাধ্যম হিসেবে ব্যবহার করার কথা ছিল। স্মার্ট রিপ্লাইকে আরও দক্ষতার সাথে কাজ করতে সাহায্য করার জন্য Google তখন সেই বৈশিষ্ট্যগুলি বাদ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। (স্মার্ট রিপ্লাই মূলত একটি ভবিষ্যদ্বাণীমূলক মেসেজিং পরিষেবা যা সময়ের সাথে সাথে আরও ভাল প্রতিক্রিয়া দিতে আপনার কাছ থেকে শেখে।)

এখন, সমস্ত বার্তাগুলি Google এর সার্ভারগুলিতে অনির্দিষ্টকালের জন্য সংরক্ষিত হয়, কারণ Google স্মার্ট উত্তর দ্বারা তালিকাভুক্ত প্রতিক্রিয়াগুলিকে উন্নত করতে ব্যবহারকারীর ডেটা সংগ্রহ করে৷ স্মার্ট উত্তর একটি ঝরঝরে বৈশিষ্ট্য, এবং এটি সম্ভবত বার্তার গতি এবং নির্ভুলতার পরিপ্রেক্ষিতে শ্রুতিলিপি ব্যবহার করার চেয়ে ভাল। যাইহোক, গোপনীয়তার সমস্যাগুলি অনেক ব্যবহারকারীকে তাদের কৌশল পরিবর্তনের পিছনে প্রেরণা নিয়ে প্রশ্ন তুলেছে৷

গোপনীয়তা সমস্যা

Google Allo-এর সাথে পাওয়া গোপনীয়তার সমস্যাগুলির দিকে একটি নজর৷

যখন গোপনীয়তার কথা আসে, তখন আপনার ফোন হল সুরক্ষার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলির মধ্যে একটি। আমাদের ব্যক্তিগত বার্তাগুলিতে অ্যাক্সেস একটি লাইন অতিক্রম করে এবং আমরা বেশিরভাগই একমত যে এমন একটি জায়গা থাকা গুরুত্বপূর্ণ যেখানে আমরা একে অপরের সাথে অবাধে যোগাযোগ করতে পারি। আমাদের বেশিরভাগেরই লুকানোর কিছু নেই, কিন্তু এটাই মূল বিষয় নয়।

আমাদের ব্যক্তিগত বার্তাগুলি বেশ পবিত্র, এবং সেগুলিকে অবাধে Google-এর কাছে দেওয়া একটি কঠিন বিক্রি যাতে আমরা সাধারণভাবে কিছুটা দ্রুত হারে প্রতিক্রিয়া জানাতে পারি৷ যাইহোক, আপনি অ্যাপের মধ্যে থেকে Google তৈরি করা লগ এবং রেকর্ডগুলি মুছে ফেলতে পারেন . এটি শুধুমাত্র একটি সমস্যা কারণ কিছু ব্যবহারকারী বুঝতে পারেন না যে এটি ডিফল্টভাবে সেভাবে কনফিগার করা হয়নি।

তারা কীভাবে বার্তাগুলি সংরক্ষণ করে তার পরিবর্তনের অর্থ হল যে মার্কিন যুক্তরাষ্ট্রের মতো দেশে আইন প্রয়োগকারীরা আপনার চ্যাট লগগুলির জন্য Google-এর সাথে যোগাযোগ করলে তথ্য অ্যাক্সেস করা সহজতর হবে৷ ব্যবহারকারীর দ্বারা ডেটা মুছে না থাকলে সেগুলি Google সার্ভারে পাওয়া যাবে।

আপনি যদি গোপনীয়তা নিয়ে চিন্তিত হন তবে ছদ্মবেশী মোড এখনও ব্যবহার করা যেতে পারে, তবে এটি আপনার প্রধান উদ্বেগের বিষয় হলে iMessage বা WhatsApp এ লেগে থাকা ভাল হতে পারে।

Google Allo-এর সাথে পাওয়া গোপনীয়তার সমস্যাগুলির দিকে একটি নজর৷

উপসংহার

এটা লজ্জাজনক যে তারা তাদের প্রতিশ্রুতি রক্ষা করতে পারেনি, কিন্তু Google Allo এখনও সব কিছুর নিচে একটি ভাল অ্যাপ। আপনি যদি গোপনীয়তা সংক্রান্ত ফলাফল সম্পর্কে উদ্বিগ্ন না হন, তাহলে এটি সেখানে আরও প্রতিষ্ঠিত যোগাযোগ অ্যাপের জন্য একটি উপযুক্ত বিকল্প বলে মনে হয়।

যাইহোক, এটি তাদের ট্যাকের পরিবর্তনের পদ্ধতি যা নেতিবাচকতার দিকে পরিচালিত করেছিল। Google-এর মতো ব্যক্তিগত তথ্য কোম্পানির কাছে আমাদের সম্পর্কে থাকা ডসিয়ার সম্পর্কে আমরা সবাই অস্পষ্টভাবে সচেতন, কিন্তু এর মানে এই নয় যে আমরা তাদের আমাদের ডিভাইসের শেষ অংশগুলির মধ্যে একটিতে প্রবেশ করতে দিতে ইচ্ছুক যেটি আসলে সুরক্ষিত।

বার্তা আমাদের ফোনের সবচেয়ে ব্যক্তিগত বিভাগগুলির মধ্যে একটি। এটি এমন কয়েকটি জায়গার মধ্যে একটি যেখানে আমরা আপেক্ষিক নিরাপত্তায় একে অপরের সাথে সৎ হতে পারি এবং সেই কারণেই কিছু লোক এই ধারণাটি নিয়ে এতটাই অসন্তুষ্ট ছিল যে তাদের সহজেই অ্যাক্সেস করা যায়।

অ্যাপটি সম্প্রতি প্রকাশিত হয়েছে তা বিবেচনা করে এটি এখনও প্রাথমিক দিনগুলিতে রয়েছে এবং এটি অতিরিক্ত আপডেট সহ আগামী সপ্তাহ এবং মাসগুলিতে উন্নতি করতে থাকবে। স্মার্ট রিপ্লাই কি আপনার ব্যক্তিগত বার্তাগুলিতে Google-কে প্রবেশ করতে দেওয়া মূল্যবান হবে? এটি ব্যবহারকারীর সিদ্ধান্ত নেওয়ার উপর নির্ভর করে, তবে স্নোডেন এবং অন্যান্য গোপনীয়তা প্রবক্তাদের সতর্কতাগুলি লক্ষ্য করা মূল্যবান৷


  1. সর্বোত্তম ভয়েস সহকারী কোনটি? এখানে আমরা যা পেয়েছি

  2. উইঙ্ক হাবের সাথে জেড-ওয়েভ সংযোগের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?

  3. 4টি দ্রুত সমাধান সহ সর্বাধিক সাধারণ Google হোম সমস্যা

  4. Google সান্তা ট্র্যাকারের সাথে ক্রিসমাস ভাইবস ওয়েবে হিট করে