কম্পিউটার

অ্যালো বনাম হোয়াটসঅ্যাপ:আপনার জন্য কোনটি ভালো?

অ্যালো বনাম হোয়াটসঅ্যাপ:আপনার জন্য কোনটি ভালো?

Allo কি হোয়াটসঅ্যাপ থেকে মুকুট ছিনিয়ে নিতে পারে? নতুন মেসেজিং অ্যাপটি সব ভুল কারণেই খবর তৈরি করছে, কিন্তু এটি কি বাজারে সবচেয়ে জনপ্রিয় অ্যাপটির জন্য যোগ্য চ্যালেঞ্জার? বিশ্বব্যাপী শিরোনাম হওয়া গোপনীয়তার সমস্যাগুলি ছাড়াও, সামগ্রিক ব্যবহারকারীর অভিজ্ঞতার ক্ষেত্রে কোন অ্যাপটি আসলে ভাল?

আপনি যদি নিশ্চিত না হন যে কোনটি ব্যবহার করবেন, তাহলে এখানে একটি নির্দেশিকা রয়েছে যা আপনাকে প্রতিটির সাথে পাওয়া ইতিবাচক দিকগুলির মধ্যে নিয়ে যাবে যাতে আপনি নিজের জন্য সিদ্ধান্ত নিতে পারেন!

WhatsApp ব্যবহার করুন কেন?

অ্যালো বনাম হোয়াটসঅ্যাপ:আপনার জন্য কোনটি ভালো?

হোয়াটসঅ্যাপ আমাদের অনেকের কাছে পরিচিত বন্ধু, এবং এটি আসলে আপনার প্রত্যাশার চেয়ে পুরানো। এটি মূলত 2010 সালে প্রকাশিত হয়েছিল, এবং এটি এই মুহূর্তে ব্যবহৃত সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ্লিকেশনে পরিণত হয়েছে৷

হোয়াটসঅ্যাপ সম্পর্কে একটি সেরা জিনিস হল এটি নিখুঁতভাবে কাজ করে, আপনার ইন্টারনেট সংযোগের উপর নির্ভর করে তুলনামূলকভাবে শালীন ইন্টারনেটের মাধ্যমে ফোন কল করার অনুমতি দেয়। এটিতে পঠিত রসিদ এবং অন্য সবকিছু রয়েছে যা আপনি ব্যবসার সবচেয়ে বড় থেকে আশা করবেন।

এটির বাইরে থাকার নিছক দৈর্ঘ্যের অর্থ হল এটি একটি পরিমার্জিত অভিজ্ঞতা যা আমাদের অধিকাংশই জানে এবং বিশ্বাস করে। এটি সম্পূর্ণরূপে এনক্রিপ্ট করা, ব্যবহারকারীদের একে অপরকে নিরাপদে বার্তা পাঠাতে অনুমতি দেয় যে এটি যোগাযোগের একটি তুলনামূলকভাবে নিরাপদ পদ্ধতি৷

আমি প্রতিদিন হোয়াটসঅ্যাপে লোকেদের কাছে মেসেজ পাঠাই, এবং যখন আমার কাউকে ধরার প্রয়োজন হয় (অথবা আগের রাতে কখন তারা ঘুমিয়েছিল সে সম্পর্কে একটি ভাল অনুমান করতে হবে) এটিই আমার প্রাথমিক কাজ।

তাহলে, Allo-এ যাওয়ার কোন মানে আছে কি? আসুন দেখে নেওয়া যাক কী এটি অনন্য করে তোলে৷

অ্যালো ব্যবহার করুন কেন?

Whatsapp থেকে আমাদের জয়ী করতে Allo-কে কঠোর পরিশ্রম করতে হবে, কিন্তু এটা সম্ভব যদি তারা একটি হাস্যকরভাবে ভালো পরিষেবা প্রদান করে। তাহলে, এটা কি মূল্যবান?

স্মার্ট রিপ্লাই ফিচারটি একটি বড় ড্র, কারণ এটি আপনার কাছ থেকে একটি উন্নত ভবিষ্যদ্বাণীমূলক মেসেজিং পরিষেবা প্রদান করতে শেখে। এটি অনুচ্ছেদ তৈরি করবে না, তবে এটি কয়েকটি ট্যাপ দিয়ে যোগাযোগের গতি বাড়ানোর একটি ভাল উপায়। (এটি উন্নত হওয়ার সাথে সাথে ভবিষ্যতে এটির অনেক সুযোগ রয়েছে।)

গুগল অ্যাসিস্ট্যান্ট হল একটি ইন্টিগ্রেটেড অ্যাড-অন যা কিছু ব্যবহারকারীকে ঝাঁপিয়ে পড়তে সাহায্য করবে। এর মানে হল আপনাকে আপনার সার্চের ইতিহাস এবং অবস্থানে অ্যাক্সেসের অনুমতি দিতে হবে, তবে এটি ফেসবুক বা টুইটারের মতো কিছুর থেকে আলাদা নয় যা মোটামুটি একই ধরনের অনুমতি চায়।

অ্যালো বনাম হোয়াটসঅ্যাপ:আপনার জন্য কোনটি ভালো?

এটিতে অভ্যস্ত হওয়া সত্যিই সহজ এবং স্মার্ট উত্তর ব্যবহার করা হলে, এটি সহায়ক পরামর্শের দিকে নিয়ে যেতে পারে যা আরও ব্যবহারের সাথে আরও ভাল হওয়া উচিত। এর মানে এই যে আপনি Google কে আপনার বার্তাগুলিতে অ্যাক্সেস দেবেন, তাই এটি গোপনীয়তা সম্পর্কিত আপনার ব্যক্তিগত অবস্থানের উপর নির্ভর করে। (কিছু লোক তাদের ব্যক্তিগত বার্তাগুলি ব্যক্তিগত রাখতে পছন্দ করে।)

আপনি জোর দেওয়ার জন্য পাঠ্যের আকারও পরিবর্তন করতে পারেন এবং এটি হোয়াটসঅ্যাপে করা যাবে না। যাইহোক, আপনি অ্যাপ থেকে ফোন কল করতে পারবেন না, যেটি অনেক ব্যবহারকারীর জন্য একটি চুক্তি-ব্রেকার যারা এটিকে স্ট্যান্ডার্ড হিসাবে আশা করতে এসেছেন।

উপসংহার

এটি এখনও প্রাথমিক দিনগুলিতে রয়েছে, এবং আমাদের সমস্ত প্রয়োজন অনুসারে Allo-কে একটি সর্ব-উদ্দেশ্য মেসেজিং অ্যাপে পরিমার্জিত করা যাবে না এমন কোনও কারণ নেই৷ যোগ করা বৈশিষ্ট্যগুলি সম্ভবত ভবিষ্যতে এটিকে একটি প্রান্ত দেবে, তবে আপাতত হোয়াটসঅ্যাপ প্রতিস্থাপন করার কোনও কারণ নেই৷

গুগল অ্যাসিস্ট্যান্ট এবং স্মার্ট রিপ্লাই বৈশিষ্ট্যগুলি স্পষ্টতই আমাদেরকে আকর্ষণ করার জন্য গুগল কী ব্যাঙ্ক করছে, তবে এটি কেবল একটি ফ্যাডের চেয়ে বেশি হবে কিনা তা বলা কঠিন (বিশেষত যখন আপনি লঞ্চের সময় এটি প্রাপ্ত খারাপ প্রেস এবং মধ্যম পর্যালোচনাগুলি বিবেচনা করেন) .

হোয়াটসঅ্যাপ এত জনপ্রিয় হওয়ার একটি কারণ রয়েছে। প্রত্যেকেরই এটি রয়েছে এবং কাজটি সম্পন্ন করার জন্য এটি বিশ্বাস করা যেতে পারে, বিশেষত অ্যাপের মাধ্যমে কল করার ক্ষমতা বিবেচনা করে। Allo এর কাছে ভবিষ্যতে এটিকে প্রতিস্থাপন করার সুযোগ রয়েছে কারণ এটি বৈশিষ্ট্যগুলি যোগ করে চলেছে, তবে একটি সুযোগ রয়েছে যে এটি বর্তমান এক নম্বরের তুলনায় আরও বেশি ফুলে উঠতে পারে৷

ব্যক্তিগতভাবে, আমি সম্ভবত আপাতত Google অ্যাসিস্ট্যান্ট ব্যবহার চালিয়ে যাব, কিন্তু যদি আমাকে কোনও বার্তা পাঠাতে হয় তবে আমি পরিবর্তে WhatsApp খুলব।


  1. ফেডোরা বনাম উবুন্টু:কোনটি আপনার জন্য?

  2. আপনাকে রাতে আরও ভালোভাবে পড়তে সাহায্য করার জন্য Android এর জন্য 5টি নাইট মোড অ্যাপ

  3. অ্যান্ড্রয়েড ট্যাবলেট বনাম ফায়ার ট্যাবলেট:কোনটি আপনার জন্য?

  4. Windows Defender VS Avast:আপনার জন্য কোনটি ভাল