কম্পিউটার

4টি দ্রুত সমাধান সহ সর্বাধিক সাধারণ Google হোম সমস্যা

Google Home হল একটি নিফটি এবং উদ্ভাবনী গ্যাজেট, আপনার বাড়ির আশেপাশে থাকা সেরা স্মার্ট ডিভাইসগুলির মধ্যে একটি৷ আপনি আপনার প্রিয় সঙ্গীত স্ট্রিম করতে পারেন, সংবাদ এবং ইভেন্টগুলির দৈনিক ব্রিফিং পেতে পারেন, পডকাস্ট শুনতে পারেন, Google কে আপনাকে জিনিসগুলি মনে করিয়ে দিতে বলতে পারেন, বা দিনের যেকোন সময়ে আপনাকে বিনোদন দিতে পারেন!

4টি দ্রুত সমাধান সহ সর্বাধিক সাধারণ Google হোম সমস্যা

তবে এটি অ্যালেক্সা বা গুগল হোম বা অন্য কোনও স্মার্ট সহকারী জিনিসগুলি মাঝে মাঝে বিভ্রান্ত হয়। এখানে 4টি সবচেয়ে সাধারণ Google Home সমস্যার সাথে দ্রুত সমাধান করা হয়েছে যা আপনাকে স্মার্ট অ্যাসিস্ট্যান্টগুলির সাথে একটি মসৃণ অভিজ্ঞতা পেতে সাহায্য করবে।

সংযোগ সমস্যা

স্মার্ট সহকারী ব্যবহার করার সময় এটি সবচেয়ে সাধারণ সমস্যাগুলির মধ্যে একটি। সুতরাং, আপনি যদি আপনার Google হোম ডিভাইসে সংযোগের সমস্যার সম্মুখীন হন তবে এখানে কয়েকটি সমাধান রয়েছে যা আপনার অভিজ্ঞতাকে বাড়িয়ে তুলতে পারে। প্রারম্ভিকদের জন্য, আপনি আপনার ডিভাইস পুনরায় বুট করার চেষ্টা করতে পারেন এবং নতুন করে শুরু করতে পারেন। এটি করার জন্য, আপনাকে যা করতে হবে তা হল কেবলটি আনপ্লাগ করুন এবং কয়েক মিনিট পরে এটি আবার সংযুক্ত করুন। অ্যাপের মাধ্যমে রিবুট করতে, Google Home অ্যাপে যান, আপনার ডিভাইসের নাম নির্বাচন করুন এবং সেটিংস বোতামে চাপ দিন। আরও ট্যাপ করুন এবং আপনার Google হোম ডিভাইস রিস্টার্ট করতে রিবুট বোতামটি চাপুন।

এছাড়াও, যদি এটি খুব বেশি সাহায্য না করে এবং যদি আপনার ডিভাইসটি এখনও সংযোগ সমস্যার সম্মুখীন হয় তবে চেষ্টা করুন এবং WiFi রাউটারটিকে আরও সুবিধাজনক এবং কেন্দ্রীভূত স্থানে রাখুন যাতে Google Home কোনো নেটওয়ার্ক ঝামেলা ছাড়াই শক্তিশালী সিগন্যাল শক্তি পেতে পারে। যেহেতু আমাদের বাড়িতে প্রচুর স্মার্ট ডিভাইস রয়েছে, তাই নেটওয়ার্কটি সিগন্যালের সাথে ভিড় করে যা আপনার ডিভাইসের কার্যকারিতাকে প্রভাবিত করে। ওয়াইফাই রাউটারকে কেন্দ্রীভূত স্থানে রাখলে নেটওয়ার্ক কনজেশন কাটিয়ে উঠতে পারে।

এছাড়াও পড়ুন: 9 টি টিপস Google Home Mini থেকে সর্বাধিক পেতে

সাড়া দিচ্ছে না

এমন সময় আছে যখন আমাদের স্মার্ট সহকারীরা বোবা কাজ করে! এটি বেশিরভাগই ঘটে যখন তারা আমাদের আদেশগুলি ব্যাখ্যা করতে বা আমাদের ভয়েস বুঝতে ব্যর্থ হয়। ধরুন, আপনি আপনার গুগল হোম ডিভাইসটি টেলিভিশন বা মিউজিক সিস্টেমের কাছে রেখেছেন, গোলমাল প্রায়শই কমান্ডগুলিকে বাধা দিতে পারে। এমনকি আমরা আমাদের স্বাভাবিক স্বরের চেয়ে অনেক বেশি জোরে কথা বললেও, ডিভাইসটি আমরা যা বলি তা শুনতে ব্যর্থ হবে।

4টি দ্রুত সমাধান সহ সর্বাধিক সাধারণ Google হোম সমস্যা

তাই, আপনার Google Home ডিভাইসটিকে যেকোনো ধরনের বাধা থেকে দূরে রাখুন। এছাড়াও, নিশ্চিত করুন যে মাইকের সুইচটি সর্বদা চালু থাকে যাতে ডিভাইসটি আপনার যা কিছু বলতে পারে তা শুনতে পারে।

ভুল বাড়ির অবস্থান

যখন আমরা ট্রাফিক, খবর বা আবহাওয়ার আপডেট পাই তখন গুগল হোম বা অন্য যেকোনো স্মার্ট সহকারীর সবচেয়ে সাধারণ ব্যবহার। এবং এটির জন্য, ডিভাইসটির জন্য একটি সঠিক বাড়ির অবস্থান প্রবেশ করানো গুরুত্বপূর্ণ৷

Google হোম ডিভাইসে আপনার বাড়ির অবস্থান সেট করতে আপনাকে যা করতে হবে তা এখানে:

  1. আপনার স্মার্টফোনে Google Home অ্যাপ চালু করুন।
  2. সেটিংস খুলতে উপরের বাম কোণে তিনটি অনুভূমিক লাইন আইকনে আলতো চাপুন৷
  3. "আরো সেটিংস" নির্বাচন করুন৷
  4. আপনি "ব্যক্তিগত তথ্য" দেখতে না পাওয়া পর্যন্ত নিচে স্ক্রোল করুন। এটিতে আলতো চাপুন৷
    4টি দ্রুত সমাধান সহ সর্বাধিক সাধারণ Google হোম সমস্যা
  5. এখন "বাড়ি এবং কাজের অবস্থান" বিকল্পটি নির্বাচন করুন৷
  6. এখানে, আপনার বাড়ির বা কাজের ঠিকানা সঠিকভাবে লিখুন যাতে Google হোম আপনার বর্তমান অবস্থানের উপর ভিত্তি করে উপযুক্ত আপডেটগুলি বের করে আনে৷

এছাড়াও পড়ুন: কিভাবে গুগল হোম থেকে ব্যবহারকারীদের যুক্ত বা সরাতে হয়

 “OK Google” বলা আপনার অন্যান্য Android ডিভাইসগুলিকে সক্রিয় করে

যেহেতু "ওকে গুগল" হল বেশিরভাগ Google ডিভাইসগুলিকে সক্রিয় করার জন্য একটি জনপ্রিয় শব্দ, আপনি যখন Google হোমে কমান্ড দেওয়ার চেষ্টা করছেন তখন এটি আপাতদৃষ্টিতে বিরক্তিকর হয়ে ওঠে, কিন্তু আপনার অন্যান্য Android ডিভাইসগুলি তার পরিবর্তে সক্রিয় হয়ে যায়। এই ঝামেলা কাটিয়ে উঠতে, আপনি হট শব্দটি পরিবর্তন করতে পারেন যা আপনার Google হোম ডিভাইসটিকে সক্রিয় করে।

গুগল প্লে স্টোর থেকে ওপেন মাইক + এক্সটেনশন অ্যাপটি ইনস্টল করুন এবং তারপরে আপনার ডিভাইসটি সক্রিয় করে এমন হট শব্দটি পরিবর্তন করুন। আপনি আপনার ডিভাইসের জন্য একটি এক্সক্লুসিভ হট শব্দ রাখতে পারেন যা একবারে শুধুমাত্র একটি ডিভাইস সক্রিয় করে।

তাই বন্ধুরা, এখানে 4টি সবচেয়ে সাধারণ Google Home সমস্যা রয়েছে যা স্মার্ট অ্যাসিস্ট্যান্ট ব্যবহার করার সময় আমাদের বেশিরভাগই আমাদের দৈনন্দিন রুটিনে সম্মুখীন হয়। আশা করি এই সমাধানগুলি জিনিসগুলিকে সঠিক করতে সাহায্য করবে!

শুভকামনা!


  1. 6টি সর্বাধিক সাধারণ অ্যাপল টিভি সমস্যাগুলি তাদের দ্রুত সমাধানের সাথে

  2. 5 সর্বাধিক সাধারণ PS4 সমস্যাগুলি তাদের দ্রুত সমাধানের সাথে

  3. 5 সর্বাধিক সাধারণ ম্যাকবুক বিরক্তিকরতা এবং তাদের সংশোধনের সাথে

  4. 4টি সাধারণ ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ সমস্যাগুলি দ্রুত সমাধানের সাথে