কম্পিউটার

Windows 10-এ স্ক্রীন ইস্যু নিয়ে নেওয়ার প্রথম পদক্ষেপ

আপনি যদি Windows 10-এর নতুন বৈশিষ্ট্যগুলি দ্বারা প্রভাবিত হয়ে থাকেন এবং একটি বিনামূল্যের Windows 10 আপগ্রেডের জন্য লুফহোল ব্যবহার করেন, তাহলে আপনি প্রথম যে সমস্যার সম্মুখীন হতে পারেন তা হল একটি স্ক্রিন বা অন্যথায় সমস্যাযুক্ত।

উদাহরণস্বরূপ, কিছু ব্যবহারকারী বিভ্রান্ত হন যখন Windows 10 তাদের স্ক্রিনের প্রায় দুই-তৃতীয়াংশ ব্যবহার করে, প্রান্তের চারপাশে ঘন কালো সীমানা রেখে। অন্যরা বিকৃত বা পিক্সেলেটেড গ্রাফিক্স অনুভব করে যা বোঝা কঠিন। অথবা সমস্যাটি একটি নির্দিষ্ট রেজোলিউশন নির্বাচন করতে না পারার মতো জাগতিক হতে পারে।

প্রতিটি সমস্যার জন্য সমাধান ভিন্ন হতে পারে, তবে আপনার প্রথম পদক্ষেপটি সর্বদা একই:আপনার গ্রাফিক্স ড্রাইভারগুলি আপ টু ডেট কিনা তা পরীক্ষা করে দেখুন৷

Windows 10-এ স্ক্রীন ইস্যু নিয়ে নেওয়ার প্রথম পদক্ষেপ

সৌভাগ্যবশত, Windows 10-এ এটি আশ্চর্যজনকভাবে সহজ। শুধু এই পদক্ষেপগুলি অনুসরণ করুন এবং আপনি সম্ভবত যেতে পারবেন:

  1. স্টার্ট মেনুতে, ডিভাইস ম্যানেজার খুঁজুন .
  2. ডিসপ্লে অ্যাডাপ্টার সাবমেনু খুলুন।
  3. আপনার গ্রাফিক্স অ্যাডাপ্টার খুঁজুন, যা সাধারণত আপনার গ্রাফিক্স কার্ডের সাথে মেলে। আমার জন্য, এটি ছিল ইন্টেল আইরিস প্রো গ্রাফিক্স 6200। আপনি হয়তো Radeon বা NVIDIA-এর সাথে সম্পর্কিত কিছু বলতে পারেন, উদাহরণস্বরূপ।
  4. এটিতে ডান-ক্লিক করুন এবং আপডেট ড্রাইভার সফ্টওয়্যার নির্বাচন করুন .
  5. অনুরোধ করা হলে, আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন . এটি মাইক্রোসফ্টের ড্রাইভার আপডেটের ডাটাবেসের মাধ্যমে দেখবে এবং, যদি এটি নির্ধারণ করে যে আপনার ড্রাইভারটি পুরানো হয়ে গেছে, তাহলে সর্বশেষ সংস্করণে আপনার আপডেট করা হবে।

এই মুহুর্তে, আপনার কম্পিউটার পুনরায় চালু করার প্রয়োজন হতে পারে বা নাও হতে পারে।

বেশিরভাগ স্ক্রিনের সমস্যাগুলি ড্রাইভার আপডেটের মাধ্যমে সমাধান করা যেতে পারে, তবে মনে রাখবেন যে নির্মাতাদের এই ধরনের আপডেটগুলি প্রদান করতে সময় লাগে। যদি Windows 10 সবেমাত্র একটি নতুন সংস্করণ প্রকাশ করে এবং তখনই আপনার সমস্যা শুরু হয়, তাহলে আপনার ড্রাইভার আপডেট হওয়ার জন্য আপনাকে কয়েক দিন বা সপ্তাহ অপেক্ষা করতে হতে পারে।

যদি সর্বশেষ ড্রাইভারে আপডেট করার ফলে একটি ভিন্ন সমস্যা হয়, আপনি সর্বদা রোল ব্যাক করতে পারেন এবং পূর্ববর্তী সংস্করণে ফিরে যেতে পারেন। থার্ড-পার্টি ড্রাইভার ম্যানেজার ব্যবহার করা এড়িয়ে চলুন কারণ তারা সেরাতে ভুল বা সবচেয়ে খারাপ অবস্থায় ম্যালওয়্যার-যুক্ত হতে থাকে।

এটি কি আপনার স্ক্রিনের সমস্যার সমাধান করেছে? আমাদের নীচে জানতে দিন! যদি এটি না হয়ে থাকে তবে আপনি অন্য সমাধান খুঁজে পেয়েছেন, আমাদের জানান কি কাজ করেছে৷


  1. অ্যান্ড্রয়েডে স্ক্রিন শেয়ার করুন - উইন্ডোজ 10 পিসি দিয়ে কীভাবে আমার স্ক্রিন কাস্ট করবেন

  2. Windows 10 এ স্টার্ট স্ক্রীন দিয়ে স্টার্ট মেনু কিভাবে প্রতিস্থাপন করবেন

  3. [মীমাংসিত]:উইন্ডোজ 10 এ ওয়েবক্যাম ব্ল্যাক স্ক্রীন সমস্যা

  4. Windows 10-এ Canon DR-C225 ড্রাইভারের সমস্যাগুলি কীভাবে ঠিক করবেন?