কম্পিউটার

Google সান্তা ট্র্যাকারের সাথে ক্রিসমাস ভাইবস ওয়েবে হিট করে

Google সান্তা ট্র্যাকার আপনার ক্রিসমাস 2019 অপেক্ষার কিকস্টার্ট করার জন্য সমস্ত মজা নিয়ে ফিরে এসেছে৷ 2004 সালে আবার শুরু হয়েছিল, Google-এর সান্তা ট্র্যাকার ক্রিসমাস ক্যারলের আশ্রয়দাতা হয়েছে, বিশেষ করে এই উৎসবের মরসুমে তাদের চাকরি এবং কাজের স্তূপ আটকে থাকা লোকেদের জন্য।

তিন সপ্তাহেরও কম সময়ের মধ্যে বিশ্বের সর্বশ্রেষ্ঠ উৎসবের রাতের সাথে, মানুষদের তাদের ক্রিসমাসের সমস্ত মজার প্রয়োজন। আর গুগল সান্তা ট্র্যাকার হল আপনার একঘেয়েমি রুটিনে একটু মজা করার জায়গা। গেমস এবং সব ধরণের ক্রিসমাস ট্রিভিয়ায় ভরা, Google সান্তা ট্র্যাকার 2019 আপনার ডেস্কে ক্রিসমাস ভাইব নিয়ে আসার জন্য এখানে।

আসুন জেনে নিই 2019 সান্তা ট্র্যাকার আপনার এবং আপনার বন্ধুদের জন্য কী আছে এবং আপনি কীভাবে এর মজাদার উপাদানগুলি থেকে সেরাটি তৈরি করতে পারেন৷

সান্তা ট্র্যাকার কিভাবে কাজ করে?

Google সান্তা ট্র্যাকারের সাথে ক্রিসমাস ভাইবস ওয়েবে হিট করে

সান্তা ট্র্যাকার হল একটি গুগল সান্তা গ্রামের একটি অ্যানিমেটেড সেটিং যেখানে তার লোককাহিনীর প্রতিটি চরিত্র থাকে। ট্র্যাকারটি আসলে 25 ডিসেম্বর মধ্যরাতে শুরু হয়, যখন সান্তা উপহার বিতরণ করতে বিশ্বজুড়ে তার সফর শুরু করে। সুদূর পূর্ব রাশিয়ায় তার প্রথম স্টপ তৈরি করে, সান্তা তার 25 ঘন্টার দীর্ঘ যাত্রা শুরু করে যার মধ্যে প্যারিস এবং নিউ ইয়র্কের মতো বিখ্যাত স্টপ অবস্থানগুলি অন্তর্ভুক্ত রয়েছে। ক্রিসমাস ক্যারল বাড়িতে আসার জন্য অপেক্ষা করার সময় সান্তা বিভিন্ন স্থানে পৌঁছানোর কারণে সাইটের দর্শকরা দারুণ দৃশ্যগত পরিবর্তন অনুভব করে।

কিন্তু, ক্রিসমাসের আগে, সাইটটি অবশ্য লক হয়ে গেছে, কিছু চমৎকার সৃষ্টি, পাস-টাইম গেম এবং ক্রিসমাস ট্রাইফেল রয়েছে যা আপনি বড় দিনের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করার সময় অন্বেষণ করতে পারেন।

আপনার এবং আপনার প্রিয়জনদের জন্য Google সান্তা ট্র্যাকারের বালতিতে যা রয়েছে তা এখানে:

1. আপনার বাচ্চাদের কোড শেখার জন্য পান

Google সান্তা ট্র্যাকারের সাথে ক্রিসমাস ভাইবস ওয়েবে হিট করে

কোড ল্যাব নামে একটি ছোট ধাঁধার মত গেম ব্যবহারকারীদের সান্তার এলফের জন্য বিভ্রান্তিকর এবং কোড নির্দেশাবলী সমাধান করতে দেয়। গেমটিতে একটি পরীকে অবরোধের মধ্য দিয়ে লড়াই করার এবং তার উপহার পাওয়ার চেষ্টা করার বৈশিষ্ট্য রয়েছে। নির্দেশমূলক আদেশগুলি ব্যবহার করে তার জন্য একটি অবরোধ-মুক্ত দিকনির্দেশ কোডিং করে তাকে তার উপহারের পথ খুঁজে পেতে সহায়তা করা আপনার উপর নির্ভর করে। যদিও একটি সাধারণ সময় কাটানোর জন্য, বাচ্চাদের জন্য এটি একটি দুর্দান্ত আনন্দের বিষয় যে তারা তাদের বন্ধুত্বপূর্ণ এলভদের তাদের উপহারের জন্য পৌঁছাতে সাহায্য করে যখন তারা ক্রিসমাসে আসল তাদের জন্য অপেক্ষা করে।

2. আবিষ্কার করুন কিভাবে বিশ্ব বড়দিন উদযাপন করে

Google সান্তা ট্র্যাকারের সাথে ক্রিসমাস ভাইবস ওয়েবে হিট করে

ক্রিসমাস সম্ভবত একমাত্র উৎসব যা খ্রিস্টধর্মের ঐতিহ্যের প্রতি সমান উৎসাহ ও শ্রদ্ধার সাথে সারা বিশ্বে পালিত হয়। কিন্তু আমরা খুব কমই জানি যে বিশ্বের বিভিন্ন অংশে খ্রিস্টধর্মের নিজস্ব ইতিহাস রয়েছে এবং তাই, এই ঐতিহ্যগুলি সেই অংশগুলিতে আলাদা। এবং এই কারণেই যে প্রতিটি বড় জাতি ক্রিসমাস উদযাপন করে তার নিজস্ব উপাদান এতে যুক্ত হয়।

Google সান্তা ট্র্যাকারের সাহায্যে, বিশ্ব কীভাবে ক্রিসমাস উদযাপন করেছে সে সম্পর্কে আপনি জানতে পারবেন। ছুটির ঐতিহ্য ওয়েবসাইটের মডিউল আপনাকে মার্কিন যুক্তরাষ্ট্র, ব্রাজিল এবং আর্জেন্টিনা থেকে আইসল্যান্ড, যুক্তরাজ্য এবং কিরগিজস্তানে নিয়ে যায়। স্থানীয় লোককাহিনী এবং ঐতিহ্য সেখানে ক্রিসমাসকে কী প্রভাবিত করে তা উল্লেখ করে এই সমস্ত অবস্থানের পয়েন্টগুলি একটি স্নিপেট দিয়ে খোলে। ক্রিসমাসের বৈশ্বিক দৃষ্টিভঙ্গি জানার একটি দুর্দান্ত জায়গা।

3. আপনার বিদেশী বন্ধুদের শুভ বড়দিনের শুভেচ্ছা

Google অনুবাদকে ধন্যবাদ, আপনি বিশাল দেশ থেকে আপনার বন্ধুদের একটি শুভ বড়দিনের শুভেচ্ছা জানাতে পারেন৷ গুগল সান্তা ট্র্যাকারের একটি মডিউল একাধিক ভাষায় ক্রিসমাস বাক্যাংশ অনুবাদ করতে Google অনুবাদের কোড চালায়। আপনি কীভাবে Google সান্তা গ্রাম এবং এর সম্প্রীতি বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে পারেন তা জানুন৷

4. সান্তাকে অজানা ভূমি উন্মোচনে সহায়তা করুন

আরেকটি মজার খেলা যা শুধু বাচ্চাদের নয়, আপনার প্রাপ্তবয়স্কদের ভূগোলও পরীক্ষা করবে। এই ম্যাপ ক্যুইজে, আপনাকে যা করতে হবে তা হল দেশটিকে বিশ্বের মানচিত্রে তার অবস্থানে রাখা এবং সান্তাকে এই ক্রিসমাসের জন্য একটি নিখুঁত পথ তৈরি করতে সহায়তা করুন৷ বন্ধুরা আপনার ভূগোল পরীক্ষা করুন!

5. আপনি কি আঁকতে পারেন?

Google সান্তা ট্র্যাকারের সাথে ক্রিসমাস ভাইবস ওয়েবে হিট করে

আপনি যখন অফিসে বিরক্ত হন তখন এটি করা সবচেয়ে ভাল জিনিস। এমনকি আমি এটি খেলতে গিয়েছিলাম কারণ আমি জানি না কতক্ষণ আমি এই ব্লগটি লিখছিলাম। দ্রুত ড্র একটি 30-সেকেন্ডের অঙ্কন চ্যালেঞ্জ যেখানে আপনাকে বিখ্যাত ক্রিসমাস লোককাহিনী থেকে একটি চিত্র আঁকতে বলা হবে। আপনার যদি সঠিক জায়গায় আপনার ইমেজ থাকে, আমি মনে করি আপনি সেই Google বটকে পরাজিত করতে সক্ষম হবেন যিনি আপনার সৃজনশীলতার বিচারক হতে চলেছেন। যান এবং একটি ব্রাশ নিন!

6. স্নোবক্স

Google সান্তা ট্র্যাকারের সাথে ক্রিসমাস ভাইবস ওয়েবে হিট করে

বন্ধুরা কাজ শুরু কর কারণ সান্তা আসছে। Google সান্তা ট্র্যাকার আপনাকে আপনার নিজস্ব ভার্চুয়াল কল্পনায় একটি নিখুঁত সান্তা থাকার সুযোগ দিচ্ছে। ন্যূনতম সরঞ্জামগুলি ব্যবহার করুন এবং দুর্গ, তুষার গাছ, তুষার মানুষ তৈরি করুন এবং সম্পূর্ণরূপে বরফ এবং তুষার দিয়ে তৈরি আপনার নিজস্ব একটি সান্তার গ্রাম তৈরি করুন৷ উত্তেজনাপূর্ণ শোনাচ্ছে ঠিক? তাহলে চলুন সান্তার স্নোবক্স নিয়ে কাজ করা যাক।

7. সান্তাকে কিছু স্টাইল দিন

Google সান্তা ট্র্যাকারের সাথে ক্রিসমাস ভাইবস ওয়েবে হিট করে

আমি যতদূর জানি, সান্তাকে তার লম্বা সাদা দাড়ি এবং তার লাল টুপি ছাড়া আমি কখনই চিনতে পারতাম না। কিন্তু আমি এটা ভাবতেও থামতে পারি না যে সে যদি লেটেস্ট গ্রুমিং ট্রেন্ড অনুসরণ করত তাহলে সে কেমন দেখতে হতো। ঠিক আছে, এটি খুঁজে বের করার সময়। সান্তা সেলফি আপনি আপনার প্রিয় চেহারা সান্তা বর করতে পারবেন. তাকে একটি শেভ বা একটি সুন্দর ছাঁটা দিন বা এমনকি উপরে তার ছোট চুল সামঞ্জস্য করুন। অনুমান করুন আমরা আমাদের প্রিয় সান্তার সমস্ত ছদ্মবেশ খুঁজে পেয়েছি।

8. ক্রিসমাস সম্পর্কে আপনার বাচ্চাদের সব কিছু শেখান

জাদুঘরে একটি দিন শিরোনামের একটি ছোট ভিডিও ক্রিসমাসের ঐতিহ্য এবং গল্পের মাধ্যমে আপনাকে নিয়ে যাবে। মিউজিয়াম অফ হলিডে অ্যান্ড চিয়ার্স দেখার জন্য এলভস, সান্তা, রেইনডিয়ার এবং সান্তার গ্রামের প্রত্যেকের সাথে যোগ দিন এবং জানুন কিভাবে সান্তা ক্লজ যুগের পর যুগ থেকে বড়দিনের সেরা গল্প হয়ে উঠেছে।

9. আপনার প্রাক-ক্রিসমাস হোস্ট হিসাবে Google সহকারী ব্যবহার করুন

Google সান্তা ট্র্যাকারের সাথে ক্রিসমাস ভাইবস ওয়েবে হিট করে

Google সান্তা ট্র্যাকার একটি উত্তর মেরু নিউজকাস্ট চালানোর জন্য Google সহকারী ব্যবহার করে ক্রিসমাস এবং গুগল সান্তা ভিলেজে সবচেয়ে মজার উপায়ে আপডেট চালানোর জন্য। এলভস আপনার নিউজকাস্ট হোস্ট করবে যখন আপনাকে সান্তার জায়গায় ক্রিসমাসের প্রারম্ভিক প্রস্তুতি নিয়ে ট্রল করা হবে। আপনাকে Google সহকারীকে জিজ্ঞাসা করতে হবে – “উত্তর মেরুতে নতুন কী আছে” .

Google সান্তা ট্র্যাকার হল আপনার প্রাক-ক্রিসমাস দিনগুলির ইন-হাউস ট্রিট যখন আপনি বছরের সবচেয়ে বড় উত্সব রাতের আগমনের জন্য অপেক্ষা করার সময় আপনার দৈনন্দিন রুটিনে আটকে থাকবেন। এই সব জিনিস ছাড়াও,

সান্তা ট্র্যাকার অনেক বেশি জায়গা পেয়েছে। বিনামূল্যের ক্যানভাস অঙ্কন থেকে শুরু করে এলফ স্কি, পেঙ্গুইন ড্যাশ এবং র‍্যাপ ব্যাটেলের মতো গেমগুলি, আপনি সাইটে প্রচুর মজা করতে পারেন৷ এছাড়াও, আপনি যদি চান যে সেই মজা শেষ না হোক, আপনি প্লে স্টোরের মাধ্যমে অ্যাপটি ডাউনলোড করতে পারেন।

সুতরাং, আপনার ক্রিসমাস প্যান্টে প্রবেশ করুন এবং Google সান্তা ট্র্যাকারের সাথে আপনার পরিবারে আনন্দ আনলোড শুরু করুন। সান্তা যাত্রা শুরু করার বিশ দিনেরও কম সময় বাকি। তাকে বাড়িতে স্বাগত জানানোর সময়! সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Instagram এবং YouTube।


  1. নোটপ্যাডে বিং দিয়ে কীভাবে ওয়েব অনুসন্ধান করবেন

  2. ওয়েবের জন্য অফিসে স্কাইপের সাথে কীভাবে চ্যাট করবেন

  3. Google মানচিত্রের সাথে আরও স্মার্ট ভ্রমণ করুন

  4. Google সান্তা ট্র্যাকারের সাথে ক্রিসমাস ভাইবস ওয়েবে হিট করে