কম্পিউটার

Flashcards প্রয়োজন? অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য 5টি সেরা ফ্ল্যাশকার্ড অ্যাপ

Flashcards প্রয়োজন? অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য 5টি সেরা ফ্ল্যাশকার্ড অ্যাপ

গড় শিক্ষার্থীর জন্য, একটি সঠিক ফ্ল্যাশকার্ড অ্যাপ স্কুল জীবনের একটি অপরিহার্য অংশ। তারা দ্রুত এবং সহজে শেখার উপাদানের একটি মূল অংশ। নোটের পৃষ্ঠাগুলির পরিবর্তে, এই অ্যাপগুলি স্পেসড রিপিটিশন নামে পরিচিত একটি কার্যকর মুখস্থ হ্যাক ব্যবহার করে কঠিন উপকরণগুলির মাধ্যমে আপনাকে গাইড করে। এর অর্থ হল আপনি বারবার আপনার ফ্ল্যাশকার্ডের উপর দিয়ে শিখতে পারেন, ধীরে ধীরে বিরতির মধ্যে সময় বাড়ান। এটি আপনাকে তথ্য স্মরণ করার অনুমতি দেয় "আপনি এটি ভুলে যাওয়ার ঠিক আগে।"

অ্যান্ড্রয়েড ফ্ল্যাশকার্ড অ্যাপগুলির একটি আপাতদৃষ্টিতে অবিরাম সংখ্যক রয়েছে। এই অ্যাপ্লিকেশানগুলি গুচ্ছের সেরা প্রতিনিধিত্ব করে – এবং সেগুলি সবই বিনামূল্যে!

Cram.com

Flashcards প্রয়োজন? অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য 5টি সেরা ফ্ল্যাশকার্ড অ্যাপ

এই Cram.com অ্যাপটি কমবেশি ওয়েবসাইটের একটি এক্সটেনশন। টুলটিকে আপনার অ্যাকাউন্টের সাথে লিঙ্ক করুন এবং এটি আপনার অধ্যয়নের উপকরণগুলি সরাসরি আপনার ফোনেই স্থানান্তর করে। আপনার কাছে একটি কাস্টম ডেক তৈরি করার বা 75,000,000টি বিভিন্ন ফ্ল্যাশকার্ড ব্যবহার করার বিকল্প রয়েছে৷

ক্র্যাম আপনাকে দুটি ভিন্ন মোডে অধ্যয়ন করতে দেয়। "ক্র্যাম মোডে" যত দ্রুত সম্ভব শিখতে ফ্ল্যাশকার্ডের মাধ্যমে দ্রুত গতি নিন। ইতিমধ্যে, "মেমোরাইজ মোড" আপনার পরিচিত কার্ডগুলি লুকিয়ে রাখে, পরিবর্তে আপনার মুখস্থ করতে সমস্যা হয় এমন কিছুর উপর ফোকাস করে৷ আপনার ইন্টারনেট অ্যাক্সেস না থাকলেও অ্যাপটি ব্যবহারের জন্য উপলব্ধ৷

AnkiDroid

Flashcards প্রয়োজন? অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য 5টি সেরা ফ্ল্যাশকার্ড অ্যাপ

অ্যানকিড্রয়েড অ্যান্ড্রয়েডের জন্য সবচেয়ে জনপ্রিয় ফ্ল্যাশকার্ড অ্যাপগুলির মধ্যে একটি। এটি AnkiDroid ওপেন সোর্স টিমের সাথে এর নাম শেয়ার করে যা এটি উপলব্ধ করেছে। আদর্শভাবে, এই টুল ডেক্সটপ অ্যাপ্লিকেশন Anki সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হতে বোঝানো হয়. অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা তাদের আনকি অ্যাকাউন্ট থেকে তথ্য যোগ করতে পারেন বা অ্যাপটি ব্যবহার করে নির্দেশনা ফ্ল্যাশকার্ড তৈরি করতে পারেন। উপরন্তু, Ankidroid আপনাকে অভিধান থেকে উপাদান যোগ করতে দেয়। টেক্সট-টু-স্পিচ প্রযুক্তি অ্যাপ ব্যবহারকারীদের জন্যও উপলব্ধ।

কুইজলেট

Flashcards প্রয়োজন? অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য 5টি সেরা ফ্ল্যাশকার্ড অ্যাপ

Quizlet থেকে এই শক্তিশালী মুখস্থ টুলটিও অত্যন্ত শেয়ারযোগ্য। আপনার নিজস্ব কাস্টম কার্ড ডেক তৈরি করার পাশাপাশি, আপনি অন্যান্য কুইজলেট ব্যবহারকারীদের দ্বারা তৈরি কয়েক মিলিয়ন কার্ড ব্যবহার করতে পারেন। আপনি সহপাঠীদের সাথে অধ্যয়নের উপকরণ ভাগ করতে পারেন। আপনি যদি একজন শিক্ষক হন, তাহলে আপনার ক্লাস অনুশীলনে সাহায্য করার জন্য এবং গুরুত্বপূর্ণ পরীক্ষার আগে ধারণাগুলি মনে রাখার জন্য এটি দুর্দান্ত৷

কুইজলেট একটি আশ্চর্যজনক ফ্ল্যাশকার্ড অ্যাপ, কারণ এটি ব্যবহার করার বিভিন্ন উপায় রয়েছে। এটি SAT বা ACT প্রস্তুতি, নতুন ভাষা শেখা বা শব্দভান্ডার তৈরির জন্য দুর্দান্ত। আপনি যদি একটি নতুন ভাষা শিখতে থাকেন, কুইজলেটে উচ্চারণ সরঞ্জাম রয়েছে।

Dictionary.com

Flashcards প্রয়োজন? অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য 5টি সেরা ফ্ল্যাশকার্ড অ্যাপ

আপনার স্কুলের প্রবন্ধ দিয়ে আপনার শিক্ষককে প্রভাবিত করতে চান? আপনি সম্ভবত অফিসিয়াল Dictionary.com Flashcard অ্যাপের সাথে পরিচিত হতে চাইবেন। বিভিন্ন অ্যান্ড্রয়েড ফ্ল্যাশকার্ড অ্যাপের মধ্যে, অভিধান ডটকম সম্ভবত শব্দভান্ডার তৈরির উদ্দেশ্যে সেরা। কাস্টম কার্ড তৈরি করুন বা 70,000টি প্রাক-বিদ্যমান ফ্ল্যাশকার্ড পর্যালোচনা করুন। সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনার কার্ড শেয়ার করুন বা আপনার অবসর সময়ে পড়াশোনা করুন, এমনকি অনলাইনে না থাকলেও৷

এই সুবিধাজনক অ্যাপের সেরা দিকগুলির মধ্যে একটি হল আপনি এটিকে আপনার গ্রেড স্তর অনুযায়ী সামঞ্জস্য করতে পারেন। আপনি হারিয়ে যাওয়া বা বিভ্রান্ত বোধ না করে আপনার নিজের গতিতে শব্দগুলি মুখস্ত করতে সক্ষম হবেন৷

সুপার ফ্ল্যাশকার্ডস

Flashcards প্রয়োজন? অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য 5টি সেরা ফ্ল্যাশকার্ড অ্যাপ

হিলম্যান ওয়ার্কসের সুপার ফ্ল্যাশকার্ড সম্ভবত এই তালিকায় সবচেয়ে কম পরিচিত অ্যাপ। যাইহোক, এটি একটি খুব ভালভাবে ডিজাইন করা এবং দৃশ্যত আকর্ষণীয় ফ্ল্যাশকার্ড অ্যাপ। আপনার যদি একটি কুইজলেট অ্যাকাউন্ট থাকে, আপনি দেখতে পাবেন যে সুপার ফ্ল্যাশকার্ড অ্যাপটি সামঞ্জস্যের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে; সরাসরি অ্যাপে আপনার কুইজলেট অধ্যয়ন সামগ্রী ডাউনলোড করুন। আপনি যদি ফ্ল্যাশকার্ড আমদানি করতে না চান, তাহলে আপনি নিজের ছবি- বা পাঠ্য-ভিত্তিক কার্ড তৈরি করতে পারেন।

আপনার কাছে একটি ছবি ফ্ল্যাশকার্ড তৈরি করতে বা আপনার গ্যালারি থেকে একটি ছবি আমদানি করতে আপনার ক্যামেরা দিয়ে একটি ছবি তোলার বিকল্প রয়েছে৷ এমনকি আপনি পর্দায় একটি ছবি আঁকতে পারেন! সুপার ফ্ল্যাশকার্ডের দুটি মোড রয়েছে:"সাধারণ" এবং "অন্তহীন।" সাধারণ আপনাকে এলোমেলোভাবে কার্ড দেখায়; যাইহোক, আপনার সমস্যায় ভুগছেন এমন যেকোনো কার্ডের প্রতি মনোযোগ কেন্দ্রীভূত করে এন্ডলেস আপনাকে মুখস্ত করতে সাহায্য করে।

উপসংহার

কে বলেছে অধ্যয়ন ক্লান্তিকর হতে হবে? এই জাতীয় ফ্ল্যাশকার্ড অ্যাপ্লিকেশনগুলি প্রায়শই গেম বা সময়োপযোগী ক্রিয়াকলাপগুলি ব্যবহার করে শেখার একঘেয়েমি দূর করতে সহায়তা করে। তারা আপনাকে নিজেকে চ্যালেঞ্জ করতে সাহায্য করে, আপনার মস্তিষ্ককে এমনভাবে হ্যাক করে যা আপনাকে কার্যত কিছু শিখতে এবং মনে রাখতে দেয়।

ফ্ল্যাশকার্ড অ্যাপ কি আপনাকে পরীক্ষা বা প্রবন্ধ প্রস্তুতিতে সাহায্য করেছে? আপনার কোন প্রিয় মুখস্থ সরঞ্জাম বা কৌশল আছে? নীচের মন্তব্য বিভাগে আপনার চিন্তা এবং পরামর্শ শেয়ার করুন!


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ফটো এডিটর অ্যাপগুলির মধ্যে 7টি৷

  2. ক্রীড়া উত্সাহীদের জন্য সেরা Android অ্যাপগুলির মধ্যে 6টি৷

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা এনক্রিপ্ট করা মেসেঞ্জার অ্যাপগুলির মধ্যে 3টি৷

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ