কম্পিউটার

আইফোন 6এস প্রকাশের এক বছর পরে, এটি কি এখনও পাওয়ার যোগ্য?

আইফোন 6এস প্রকাশের এক বছর পরে, এটি কি এখনও পাওয়ার যোগ্য?

আইফোন 7 প্রকাশের সাথে, আপনার যদি আগে না থাকে তবে এখন 6S নেওয়ার সঠিক সময়? নতুন প্রযুক্তির তুলনায় এটি কীভাবে ধরে রাখে? দুটি ডিভাইসের মধ্যে অনেক লোক ছিঁড়ে গেছে, তাহলে আপনি কীভাবে সিদ্ধান্ত নিতে পারেন?

আপনার জন্য কোন Apple ডিভাইস সঠিক সে সম্পর্কে সিদ্ধান্ত নিতে আপনাকে সাহায্য করার জন্য এখানে একটি নির্দেশিকা রয়েছে৷

আইফোন 7-এ নতুন কী আছে?

আইফোন 6এস প্রকাশের এক বছর পরে, এটি কি এখনও পাওয়ার যোগ্য?

ডিভাইসটি হেডফোন জ্যাক বাদ দেবে বলে ঘোষণা করার পর থেকে iPhone 7 শিরোনাম করেছে। প্রদত্ত যে এটি এখন পর্যন্ত প্রকাশিত সবচেয়ে ব্যয়বহুল আইফোন, এটি কি সত্যিই অতিরিক্ত অর্থের মূল্য?

প্রারম্ভিক গ্রহণকারীরা ডিভাইসে তাদের রায় দেওয়া শুরু করেছে এবং আমরা যতটা আশা করছিলাম তা ততটা নয়। প্রিমিয়াম অ্যান্ড্রয়েড হ্যান্ডসেটের তুলনায় ব্যাটারি লাইফ এখনও একটি সমস্যা, এবং পর্যালোচনাগুলি নতুন প্রযুক্তির সাথে কিছু দাঁতের সমস্যা উল্লেখ করেছে৷

আপগ্রেডগুলি সাধারণত ভাল হয়৷ আগের মডেলের তুলনায়, কিন্তু আইফোন সম্পর্কে একই কথা বলা কঠিন। বেস মডেলের সাথে নতুন রঙ এবং আরও মেমরি আছে, তবে স্ফীত মূল্যের তুলনায় এটি খুব কমই মূল্যবান।

7-এ এলটিই সমর্থন উন্নত করা হয়েছে, যা দ্রুত নেটওয়ার্কিং গতির জন্য অনুমতি দেয়, যখন রাতে ছবি তোলার সময় ক্যামেরাটি এতটা উন্নত হয়েছে।

ডিভাইসটি হচ্ছে৷ সামান্য স্ন্যাপিয়ার, এবং এটি ধুলো- এবং জল-প্রতিরোধীও। সাম্প্রতিক অ্যাপ্লিকেশন এবং আপডেটগুলির সাথে সামঞ্জস্যের ক্ষেত্রে এটি বক্ররেখা থেকে এগিয়ে থাকার সম্ভাবনাও বেশি। এটি কারো জন্য যথেষ্ট নয়, তবে সামগ্রিকভাবে এটি একটি সামান্য উন্নতি।

আপনার কি iPhone 6s পাওয়া উচিত?

আইফোন 6এস প্রকাশের এক বছর পরে, এটি কি এখনও পাওয়ার যোগ্য?

সত্যি কথা বলতে, iPhone 6s এখনও একটি সক্ষম হ্যান্ডসেট, এবং যদি আপনার প্রয়োজন হয় একটি Apple ডিভাইস ব্যবহার করার জন্য এটি সহজেই বেশিরভাগ কাজ পরিচালনা করবে। রেটিনা স্ক্রীনটি এখনও একটি দুর্দান্ত ডিসপ্লে, (বিশেষত 6S প্লাসে), এবং আপনি যদি আপগ্রেড করতে চান তবে এটি এখনও একটি ভাল পছন্দ কারণ এটি আপনার সমস্ত প্রয়োজনগুলি পরিচালনা করবে৷

খুব কমই এমন কোনো বৈশিষ্ট্য আছে যা আপনি মিস করবেন, যদিও 7-এ পাওয়া 64-বিট A10 ফিউশন চিপটি পুরানো মডেলের দ্বারা ব্যবহৃত ডুয়াল-কোর Apple A9 প্রসেসরের চেয়ে কিছুটা দ্রুত। A9 এখনও প্রায় সব কাজ সহজে পরিচালনা করার জন্য যথেষ্ট দ্রুত।

আপনি যদি চুক্তিতে একটি ডিভাইস পাওয়ার পরিকল্পনা করেন তবে পুরানো হ্যান্ডসেট সবসময় সস্তা হতে চলেছে৷ আপনাকে চব্বিশ মাস এটির সাথে লেগে থাকতে হতে পারে, তবে এটি এখনও আরও দুই বছরের জন্য তুলনামূলকভাবে কার্যকর হবে। যতক্ষণ পর্যন্ত আপনি এটির যত্ন নেবেন ততক্ষণ এটি সম্ভবত এখনও শালীন পুনঃবিক্রয় মান থাকবে৷

যদি আপনার কাছে অতিরিক্ত অর্থ থাকে, তাহলে হ্যান্ডসেটটি সরাসরি কেনার অর্থ হয়। 7 প্রকাশের পর থেকে দাম কমতে শুরু করেছে, এবং অনেক লোক তাদের ফোন কম হারে বিক্রি করছে কারণ তারা সর্বশেষ সংস্করণ না থাকার সাথে মোকাবিলা করতে পারে না। আপনার যদি স্ক্রীন রিয়েল এস্টেটের প্রয়োজন হয় তবে প্লাস মডেলের জন্য যাওয়া মূল্যবান।

এটি সর্বদা সর্বশেষ এবং সর্বশ্রেষ্ঠ সংস্করণ পেতে লোভনীয়, এবং আপনার প্রয়োজনের জন্য কোনটি সর্বোত্তম তা সিদ্ধান্ত নেওয়া আপনার উপর নির্ভর করে।

উপসংহার

আপনি হয়তো ভাবতে পারেন যে শুধুমাত্র সবচেয়ে প্রবল Apple অনুরাগীরাই নতুন iPhone 7-এ হাত পেতে ছুটে আসবে, কিন্তু এটি এখনও সেই লোকেদের জন্য একটি লোভনীয় সম্ভাবনা যারা 2015 সাল থেকে অপেক্ষা করছেন। তবুও, আপনি যদি সেরা মূল্যের প্রতি আগ্রহী হন অর্থের জন্য, একটি সামান্য পুরানো হ্যান্ডসেট এখনও এটিকে একটি কার্যকর পছন্দ করার জন্য যথেষ্ট। এটি আপনার ওয়ালেটে সহজ, এবং এটিতে আসলে একটি হেডফোন জ্যাক রয়েছে।

আমি এমন অনেক লোককে চিনি যারা 7-এর পরিবর্তে 6S-এ চলে যাচ্ছে এবং মূল্য নির্ধারণ করা সবচেয়ে গুরুত্বপূর্ণ সমস্যা বলে মনে হচ্ছে। এটি প্রতি মাসে $10 বেশি হলে, সামান্য আপগ্রেড করা ডিভাইসের বিশেষাধিকারের জন্য এটি প্রতি বছর অতিরিক্ত $240। এটি কিছু লোকের জন্য অগ্রিম নয়, এবং খারাপ পর্যালোচনাগুলি এই সময়ে একটি প্রজন্মকে এড়িয়ে যাওয়া সহজ করে তুলেছে। (সর্বশেষে, 8টি শীঘ্রই আউট হবে।)

বলা হচ্ছে, 7-এ এখনও অনেক ব্যবহারকারীকে প্রভাবিত করার জন্য যথেষ্ট রয়েছে যারা নিমজ্জন করেছেন এবং এটি অবশ্যই পুরানো মডেলের তুলনায় আরও ভবিষ্যত-প্রমাণ। একটি নতুন আইফোন প্রকাশের ক্ষেত্রে আগের মতো ধুমধাম নেই, তবে নতুন হ্যান্ডসেটটি এখনও একটি নতুন Apple ডিভাইস এবং এটি এখনও সেরা আইফোন যা টাকা দিয়ে কেনা যায়।


  1. এটা কি এখনও একটি PS4 কেনা মূল্যবান?

  2. iPhone X-এ গ্রীন লাইন ইস্যু

  3. কিভাবে আইফোন 14 প্রি-অর্ডার করবেন

  4. 6টি কারণ iPod Touch আজও কেনার যোগ্য