কম্পিউটার

6টি কারণ iPod Touch আজও কেনার যোগ্য

এটি অনেকের কাছে অবাক হয়ে এসেছিল যে অ্যাপল 2019 সালে নতুন হার্ডওয়্যার সহ iPod Touch আপডেট করার সিদ্ধান্ত নিয়েছে। একটি চমত্কার চিত্তাকর্ষক A10 ফিউশন সিস্টেম-অন-এ-চিপ খেলা, অতীতের "প্রশিক্ষক iPhone" পোর্টেবল অ্যাপল ডিভাইসগুলির সর্বশেষ প্যান্থিয়নের মধ্যে ফিরে এসেছে৷

এটি অবিলম্বে প্রশ্ন উত্থাপন করে কেন কেউ এই ডিঙ্কি ছোট্ট ডিভাইসটি কিনতে চাইবে? স্পষ্টতই, অ্যাপল নিজেই মনে করে না যে আইপড টাচ অন্য সবার মতো মৃত।

6টি কারণ iPod Touch আজও কেনার যোগ্য

যদিও স্টিভ জবসের ভূত আমাদের কানে ফিসফিস করে ব্যাখ্যা দিতে পারে না, আমরা 2019 আইপড টাচকে ন্যায্যতা দেওয়ার জন্য কিছু কারণ নিয়ে আসার চেষ্টা করেছি এবং দেখা যাচ্ছে যে এটির জন্য মামলা করা মোটেই কঠিন ছিল না।

এটি অ্যাপল ইকোসিস্টেমের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের টিকিট

32GB মডেলের জন্য $199 থেকে শুরু করে, অ্যাপল ইকোসিস্টেমে প্রবেশ করার কোন সস্তা উপায় নেই। অ্যাপলের সাবস্ক্রিপশন পরিষেবাগুলি অফার করে এমন মোট বিনোদন সমাধানের পরিপ্রেক্ষিতে, বিষয়বস্তু ব্যবহারের ডিভাইস হিসাবে এর আবেদন শক্তিশালী।

6টি কারণ iPod Touch আজও কেনার যোগ্য

এছাড়াও আপনি 2019 iPod Touch যথাক্রমে 128GB এবং 256GB ভেরিয়েন্টে পেতে পারেন যদি আপনি আপনার কষ্টার্জিত ডলারের $299 এবং $399 দিয়ে অংশ নিতে ইচ্ছুক হন। যাইহোক, এটি আইফোন এসই টেরিটরিতে চৌকোভাবে চলে, যেখানে আপনি একই রকম ছোট ফর্ম ফ্যাক্টর সহ একটি ফুল-অন ফোন পাবেন।

বেস মডেল আইপডের মধ্যে নিজেদেরকে সীমাবদ্ধ রাখা ডিভাইসটির জন্য একটি বুদ্ধিমান কুলুঙ্গি তৈরি করে৷

এটি একটি আশ্চর্যজনক (এবং সাশ্রয়ী মূল্যের) হ্যান্ডহেল্ড গেমিং ডিভাইস

আইওএস সবসময় মানের প্রিমিয়াম গেমের উপর জোর দিয়ে প্রচুর প্রারম্ভিক বা একচেটিয়া গেম রিলিজ অফার করে। অবশ্যই, এটি এখনও শোষণমূলক ফ্রি-টু-প্লে গেমগুলির অংশ রয়েছে।

6টি কারণ iPod Touch আজও কেনার যোগ্য

নতুন অ্যাপল আর্কেড পরিষেবার সাথে, যা শুধুমাত্র IAP ছাড়াই প্রিমিয়াম গেমের বৈশিষ্ট্যযুক্ত, iPod Touch একটি দুর্দান্ত গেমিং মেশিন তৈরি করে৷ মিশ্রণে নতুন গেমপ্যাড সমর্থন যোগ করুন এবং এটি নিন্টেন্ডো সুইচের মতো কিছুর একটি সাশ্রয়ী মূল্যের বিকল্প, যেখানে একটি প্রিমিয়াম গেম অ্যাপল আর্কেড সাবস্ক্রিপশনের এক বছরের সমান খরচ করতে পারে।

ভুলে যাবেন না যে Apple Arcade এর জন্য ফ্যামিলি শেয়ারিং আছে, যার মানে একটি সাবস্ক্রিপশনের সাথে ছয় জন পর্যন্ত অ্যাক্সেস পেতে পারে। লেখার সময়, বাজারে এর চেয়ে ভাল ব্যাং-ফর-বাক গেমিং সমাধান নেই। নতুন iPhone 11 থেকে আপনার বাচ্চাদের আঠালো আঙুল বন্ধ রাখার জন্য এটি অবশ্যই একটি ভাল উপায়।

এটি বাচ্চাদের স্মার্ট ডিভাইসের সাথে পরিচয় করিয়ে দেওয়ার একটি ভাল উপায়

বাচ্চাদের কথা বললে, Apple iOS ব্যতিক্রমী অভিভাবকীয় নিয়ন্ত্রণ প্রদান করে। তাই আপনি আইপড টাচ সেট আপ এবং হস্তান্তর করতে পারেন নিশ্চিত যে আপনার বাচ্চা এটির সাথে সমস্যায় পড়বে না।

6টি কারণ iPod Touch আজও কেনার যোগ্য

এটি একটি ফোন নয়, যা আপনার ছোট বাচ্চাদের স্মার্টফোন দেওয়া উচিত কিনা সেই প্রশ্নটি সরিয়ে দেয়। এমনকি আইপ্যাড মিনির থেকেও এটি অনেক ছোট। তাই ছোট হাত সহজেই তা সামলাতে পারে। কম দামের অর্থ হল একটি ভাঙা আইপড টাচ প্রতিস্থাপনের জন্য মানিব্যাগে যথেষ্ট বেদনাদায়ক নয়।

এটি একটি চতুর হোম অটোমেশন ডিভাইস

আপনি যদি Apple HomeKit-এ অল-অন থাকেন, তাহলে iPod Touch হল নিখুঁত ডিভাইস যা আপনি আপনার অন্যান্য HomeKit গিয়ার নিয়ন্ত্রণ করতে বাড়িতে রেখে যেতে পারেন। যেহেতু এটি হোম অ্যাপটি চালায়, তাই আপনি এটিকে গেস্ট বেডরুম, লিভিং রুমে বা উপযুক্ত মনে হয় এমন যেকোনো জায়গায় রেখে যেতে পারেন।

6টি কারণ iPod Touch আজও কেনার যোগ্য

অন্যান্য হোমকিট ডিভাইস, যেমন হোমপড, আরও ব্যয়বহুল এবং কম বহুমুখী। বিশেষ করে একটি আনুষঙ্গিক বা মোবাইল হোম অটোমেশন কন্ট্রোলার হিসাবে। সুতরাং আপনি যদি সেই স্বয়ংক্রিয় জীবন সম্পর্কে সমস্ত কিছু জানেন, তবে এটি সিস্টেমে যোগ করতে পারেন এমন কিটের সেরা অংশগুলির মধ্যে একটি হতে পারে৷

এটি একটি ভাগ করা ডিভাইস হিসাবে নিখুঁত

খুব কম লোকই তাদের আইফোন বা আইপ্যাড বাকি পরিবারের বা বাড়ির অতিথিদের সাথে শেয়ার করতে যাচ্ছে। এই ডিভাইসগুলি বেশ ব্যক্তিগত এবং বরং ব্যয়বহুল হতে থাকে। অন্যদিকে আইপড টাচ যার প্রয়োজন তার জন্য ভাগ করা বিনোদন ডিভাইস হিসাবে কাজ করার জন্য যথেষ্ট সস্তা।

6টি কারণ iPod Touch আজও কেনার যোগ্য

সিরির মতো পরিষেবাগুলি সম্পর্কে চিন্তা করুন বা কেবল একটি ওয়েব ব্রাউজার বা eReader অ্যাপে অ্যাক্সেস রয়েছে৷ অ্যাপল যে দামে বেস মডেলের জন্য জিজ্ঞাসা করছে, আইপড টাচকে বাড়ির ব্যবহারের জন্য একটি পাস-অ্যারাউন্ড iOS ডিভাইস হিসাবে নিখুঁত বলে মনে হচ্ছে৷

এটি (আশ্চর্যজনকভাবে) একটি দুর্দান্ত ডেডিকেটেড মিউজিক প্লেয়ার

হ্যাঁ, এটা সুস্পষ্ট মনে হচ্ছে, কিন্তু iPod Touch 2019 সত্যিই একটি ভাল ডেডিকেটেড মিউজিক প্লেয়ার। প্রায় প্রতিটি মিউজিক স্ট্রিমিং পরিষেবা iOS-এ উপস্থাপন করা হয়, এতে ব্লুটুথ এবং ক্রমবর্ধমান বিরল হেডফোন জ্যাক রয়েছে। আপনার যদি একটি হোম জিম বা অন্য কোনও জায়গা থাকে যেখানে প্রায়শই সংগীত বাজানো হয়, একটি ভাল ব্লুটুথ স্পিকারের সাথে একটি আইপড টাচকে একটি স্টেরিওতে সংযুক্ত করা একটি দুর্দান্ত ধারণা।

6টি কারণ iPod Touch আজও কেনার যোগ্য

এটি পুরানো সাউন্ড সিস্টেমগুলিতে জীবন শ্বাস নেওয়ার একটি দুর্দান্ত উপায় যা পিছনে ফেলে দেওয়া হয়েছে কারণ তাদের "স্মার্ট" এর অভাব রয়েছে। এটি মূলত নিখুঁত ছোট জুকবক্স৷

2019 iPod Touch না কেনার কিছু ভাল কারণ

যদিও সাম্প্রতিক iPod Touch একটি গ্যাজেট যার অস্তিত্বের অনেক বৈধ কারণ রয়েছে, এটি সবার জন্য নয়। এটি একটি প্রকৃত স্মার্টফোনের প্রতিস্থাপন নয়, যেহেতু এটির পাঠ্য বার্তা বা ফোন কলগুলিতে কোনও অ্যাক্সেস নেই৷

বেশিরভাগ আধুনিক Apple ডিভাইসে আপনি যে স্ক্রিনগুলি খুঁজে পান সেগুলির দ্বারা আপনি যদি প্রভাবিত হয়ে থাকেন তবে 2019 মডেলটি সহ্য করা কিছুটা কঠিন হতে পারে। চার ইঞ্চি একটু প্রাচীন এবং বিভাজক। কেউ কেউ 3.5-4” রেঞ্জ পছন্দ করেন যা ক্লাসিক iDevices এসেছিল, কিন্তু iPhone SE এর বিক্রয় দেখায় যে এটি একটি মূলধারার দৃশ্য নয়। কোনো অর্থপূর্ণ উপায়ে নতুন আইফোনের প্রতিদ্বন্দ্বী এমন একটি ডিসপ্লে আশা করবেন না।

চলতে চলতে একটি মিউজিক ডিভাইস হিসেবে নতুন আইপড কেনারও কোনো মানে হয় না। আপনার যদি ইতিমধ্যেই একটি স্মার্টফোন থাকে, তাহলে আপনি এটি ব্যবহার করে অনেক ভালো। স্মার্টফোন এবং ব্লুটুথ হেডসেটের সর্বজনীনতার মানে হল যে আপনি সবসময় আপনার সাথে iPod এর মতো ভালো কিছু বহন করছেন।

যদিও 2019 iPod Touch সবার জন্য নাও হতে পারে, Apple এটিকে আপ টু ডেট আনার জন্য একটি পুরোপুরি পর্যাপ্ত কাজ করেছে, যাতে আপনাকে তাদের চমৎকার সাবস্ক্রিপশন পরিষেবা এবং প্রিমিয়াম অ্যাপগুলি অ্যাক্সেস করতে $1,000 খরচ করতে হবে না৷


  1. 8টি সেরা তৃতীয় পক্ষের অ্যাপল ওয়াচ স্ট্র্যাপ

  2. 6টি অ্যাপল পেন্সিল টিপস এর থেকে সর্বাধিক পেতে

  3. এয়ারপডগুলি কি এটির যোগ্য?

  4. Apple M1 Vs Intel i7:The Benchmark Battles