কম্পিউটার

একটি একক আইফোন অ্যাপে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

একটি একক আইফোন অ্যাপে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

যদিও আমরা দীর্ঘদিন ধরে আইফোনের ভাষা সামঞ্জস্য করতে সক্ষম হয়েছি, অ্যাপ স্তরে এটি করার কোনও উপায় নেই। iOS 13 এটি পরিবর্তন করেছে। গত 18 মাসে iOS-এর প্রধান আপডেটগুলির মধ্যে প্রায়ই উপেক্ষা করা হয়, অ্যাপের মাধ্যমে ভাষা পরিবর্তন করার বিকল্প থাকা খুবই সহায়ক হতে পারে। যারা নিয়মিত দুটি ভাষা ব্যবহার করেন তাদের জন্য এটি সবচেয়ে সহায়ক, এখনো অজানা, iOS কৌশলগুলির মধ্যে একটি। এই পোস্টটি আপনাকে দেখাবে কিভাবে আপনার বাকি আইফোনের জন্য আলাদা ভাষা বজায় রেখে যেকোনো অ্যাপের ভাষা পরিবর্তন করতে হয়।

অ্যাপের ভাষা পরিবর্তন করা হচ্ছে

আপনি কেন এই পরিবর্তন করতে চান তার অনেক কারণ আছে। যাইহোক, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করার আগে আপনাকে কয়েকটি জিনিস জানা উচিত। এক জন্য, সমস্ত অ্যাপ এই বৈশিষ্ট্য সমর্থন করে না। এটি জানা গুরুত্বপূর্ণ যে কোনও সহায়তা সাধারণত অ্যাপ বিকাশকারীদের দায়িত্ব। যদি এটি এমন কিছু হয় যা আপনার প্রিয় অ্যাপটি সমর্থন করে না, তাহলে আপনার বিকাশকারীকে জানানো উচিত যে আপনি এটি ভবিষ্যতের আপডেটে দেখতে চান।

একটি একক আইফোন অ্যাপে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

দ্বিতীয়ত, Facebook, Gmail, এবং Google Maps-এর মতো অ্যাপগুলির নিজস্ব ভাষার সেট থাকবে যা আপনি অ্যাপে স্যুইচ করতে পারেন, এখানে পদক্ষেপগুলিকে অপ্রয়োজনীয় করে তোলে৷ বেশিরভাগ স্টক অ্যাপগুলি আপনাকে এই পরিবর্তন করার অনুমতি দেবে, কিন্তু আবার, এটি বিশ্বব্যাপী সমর্থিত নয়, যেমন Apple Maps এবং ডিফল্ট ক্যামেরা অ্যাপের সাথে। ডিভাইসের গ্লোবাল ল্যাঙ্গুয়েজ ইন-অ্যাপ ব্যবহার করা হয়।

শুরু করা

1. আপনার iPhone এর সেটিংসে যান এবং "সাধারণ"-এ আলতো চাপুন। আপনি "ভাষা এবং অঞ্চল" এর জন্য মেনু বিকল্পটি সনাক্ত না করা পর্যন্ত নীচে স্ক্রোল করুন এবং এটিতে আলতো চাপুন।

একটি একক আইফোন অ্যাপে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

2. "অন্যান্য ভাষা" নির্বাচন করুন এবং আপনার পছন্দ না পাওয়া পর্যন্ত উপলব্ধ ভাষার তালিকার মধ্যে দিয়ে স্ক্রোল করুন।

একটি একক আইফোন অ্যাপে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

3. আপনি নতুন ভাষা নির্বাচন করার সাথে সাথে একটি পপ-আপ প্রদর্শিত হবে এবং আপনি নতুন ভাষা পরিবর্তন করতে চান বা আপনার আসল ভাষা রাখতে চান কিনা তা জিজ্ঞাসা করবে। "কিপ (মূল ভাষা)" এ আলতো চাপুন। এটি নিশ্চিত করে যে আপনার সামগ্রিক সিস্টেমের ভাষা অপরিবর্তিত থাকবে এবং শুধুমাত্র একটি নির্দিষ্ট অ্যাপে ভাষা পরিবর্তন করতে সহায়তা করবে।

একটি একক আইফোন অ্যাপে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

4. ভাষা আপডেট হয়ে গেলে, সেটিংস মেনুতে ফিরে যান এবং অ্যাপটি বেছে নিন যেখানে আপনি ভাষা সামঞ্জস্য করতে চান। এই ক্ষেত্রে, আমরা অ্যাপ স্টোরের সেরা ক্যালকুলেটর অ্যাপগুলির মধ্যে একটি "ক্যালজি" অ্যাপটি বেছে নিচ্ছি। "ক্যালজি" অ্যাপে আলতো চাপুন, তারপরে "পছন্দের ভাষা" এ আলতো চাপুন যাতে আপনি এটিকে আপনার সামঞ্জস্যপূর্ণ ভাষায় সেট করতে পারেন।

একটি একক আইফোন অ্যাপে কীভাবে ভাষা পরিবর্তন করবেন

একবার আপনি সেটিংস থেকে ফিরে এসে অ্যাপে ফিরে গেলে, আপনি এটি যে ভাষায় নির্বাচন করেছেন তাতে প্রদর্শিত হবে। যদি কোনো কারণে ভাষাটি প্রাথমিকভাবে প্রদর্শিত না হয়, তাহলে এগিয়ে যান এবং জোর করে অ্যাপটি ছেড়ে দিন বা আপনার iPhone পুনরায় চালু করুন এবং আবার চেষ্টা করুন।

পরিবর্তনটি বিপরীত করা

যখন এই পরিবর্তনটি বিপরীত করার কথা আসে, শুধুমাত্র উপরের এক এবং দুই ধাপ অনুসরণ করুন এবং নতুন ভাষা মুছে দিন। সমস্ত কিছু সঠিকভাবে মুছে ফেলা হয়েছে তা নিশ্চিত করার জন্য ধাপগুলি বিপরীত করার পরে আপনার ফোন পুনরায় চালু করাও সহায়ক৷

ক্লোজিং থটস

যদিও এই নির্দেশিকাটি সংক্ষিপ্ত, এটি যে কেউ আইফোনে নিয়মিততার সাথে একাধিক ভাষা ব্যবহার করতে পারে তাদের জন্য এটি অবিশ্বাস্যভাবে সহায়ক। এটিকে যেমন সহজে সরানো যেতে পারে, তেমনি পদক্ষেপগুলি জানা গুরুত্বপূর্ণ, এমনকি আপনি ভ্রমণের সময় এটি সাময়িক হলেও।


  1. আইফোনে ইমেল অ্যাপে কীভাবে সোয়াইপ বিকল্পগুলি পরিবর্তন করবেন

  2. অ্যান্ড্রয়েড এবং আইফোনে অ্যাপ আইকনগুলি কীভাবে পরিবর্তন করবেন

  3. আইফোনে ব্লুটুথের নাম কীভাবে পরিবর্তন করবেন?

  4. Windows 7 এ কিভাবে ডিসপ্লে ভাষা পরিবর্তন করবেন